Home খবর মার্কিন নির্বাচন গুরু ভবিষ্যদ্বাণী করেছেন হ্যারিস ট্রাম্পকে পরাজিত করবেন – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

মার্কিন নির্বাচন গুরু ভবিষ্যদ্বাণী করেছেন হ্যারিস ট্রাম্পকে পরাজিত করবেন – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

ইতিহাসবিদ অ্যালান লিচম্যান 1984 সাল থেকে একটি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন বাদে সবগুলোর ফলাফলের সঠিক ভবিষ্যদ্বাণী করেছেন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের “নস্ট্রাডামাস” হিসেবে ব্যাপকভাবে সমাদৃত ইতিহাসবিদ অ্যালান লিচম্যান ভবিষ্যদ্বাণী করেছেন যে ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা হ্যারিস নভেম্বরে তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করবেন। আমেরিকান ইউনিভার্সিটির ইতিহাসের অধ্যাপক বলেছেন যে তার পদ্ধতিটি সমীক্ষাগুলিকে সম্পূর্ণভাবে এড়িয়ে যায় এবং পরিবর্তে 13টি সত্য বা মিথ্যা প্রশ্নের একটি সেটের উপর ভিত্তি করে যা উত্তর ধরে রাখার কথা। “চাবি” হোয়াইট হাউসে।

মূলত, প্রত্যাশিত জিওপি মনোনীত প্রার্থী বর্তমান রাষ্ট্রপতি জো বিডেনের বিরুদ্ধে লড়াই করার কথা ছিল। যাইহোক, জুনের শেষের দিকে টেলিভিশনে প্রচারিত বিতর্কের সময় প্রবীণ রাজনীতিকের অপ্রতিরোধ্য প্রদর্শনের পরে, ডেমোক্র্যাটরা তাকে তাদের মনোনীত প্রার্থী হিসাবে ভাইস প্রেসিডেন্ট হ্যারিস দিয়েছিলেন।

বৃহস্পতিবার নিউ ইয়র্ক টাইমসের সাথে কথা বলার সময়, লিচম্যান বলেছেন: “কমলা হ্যারিস মার্কিন যুক্তরাষ্ট্রের পরবর্তী রাষ্ট্রপতি হবেন – অন্তত এই দৌড়ের ফলাফলের জন্য এটি আমার ভবিষ্যদ্বাণী।” তিনি ব্যাখ্যা করেছেন যে 13টি তথাকথিত “কী” এর মধ্যে আটটি গণতান্ত্রিক মনোনীত প্রার্থীর পক্ষে। তিনি দাবি করেন যে গত মাসে রবার্ট এফ কেনেডি জুনিয়র রেস থেকে সরে যাওয়ার পর শক্তিশালী তৃতীয়-পক্ষের প্রার্থীর অনুপস্থিতিতে হ্যারিস জিতেছেন। তিনি ইতিবাচক স্বল্প- এবং দীর্ঘমেয়াদী অর্থনৈতিক সূচক, বিডেন প্রশাসন কর্তৃক প্রণীত কথিত আইনী অর্জন এবং হোয়াইট হাউসের সাথে যুক্ত সামাজিক অস্থিরতা বা কেলেঙ্কারির অনুপস্থিতিকে ডেমোক্র্যাটিক মনোনীত প্রার্থীর পক্ষে প্রতিকূলতা বাড়ায় বলে উল্লেখ করেছেন।

অতিরিক্তভাবে, লিচম্যান বলেছেন, হ্যারিসকে একটি পক্ষপাতমূলক মনোনয়ন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে না, অন্য সমস্ত প্রার্থীরা তাকে সমর্থন করছেন, এটিও ভাইস প্রেসিডেন্টের জন্য একটি সুবিধা।

শনিবার ফক্স নিউজ ডিজিটালের সাথে কথা বলার সময়, প্রখ্যাত নির্বাচন বিশ্লেষক তার ভবিষ্যদ্বাণীতে আটকে গিয়ে বলেছিলেন যে “অভূতপূর্ব” বাইডেনের দৌড় থেকে প্রত্যাহার, দ “ডেমোক্র্যাটরা শেষ পর্যন্ত বুদ্ধিমান এবং হ্যারিসের পিছনে সমাবেশ করে।”

লিচম্যান বলেছেন যে তিনি 1984 সাল থেকে দশটি রাষ্ট্রপতি নির্বাচনের মধ্যে নয়টির ফলাফলের সঠিক ভবিষ্যদ্বাণী করেছেন। 2000 সালে জর্জ ডব্লিউ বুশ এবং আল গোরের মধ্যে প্রতিদ্বন্দ্বিতার সময় তিনি ব্যর্থ হয়েছিলেন, ঐতিহাসিক জোর দিয়েছিলেন। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ব্যালট নিয়ে কয়েক সপ্তাহের আইনি লড়াইয়ের পরে মার্কিন সুপ্রিম কোর্ট বুশের পক্ষে রায় দেওয়ার পরে সেই নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

এদিকে, আরেক প্রভাবশালী আমেরিকান নির্বাচনী বিশ্লেষক, নেট সিলভার বুধবার বলেছেন যে জুলাইয়ে ভাইস প্রেসিডেন্টের দৌড়ে প্রবেশের পর থেকে ট্রাম্পের হ্যারিসকে পরাজিত করার সম্ভাবনা যে কোনো সময়ের চেয়ে বেশি।

তার ভবিষ্যদ্বাণী সাম্প্রতিক সপ্তাহগুলিতে বেশ কয়েকটি পোলের সাথে তীব্রভাবে বিপরীত যা ধারাবাহিকভাবে হ্যারিসকে ট্রাম্পের চেয়ে কিছুটা এগিয়ে দেখিয়েছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জোশ ফ্ল্যাগ রিয়েল এস্টেট এজেন্টদের ‘ব্ল্যাক লাইট’ ডিডির বাড়ি বিক্রি করার আগে পরামর্শ দেয়

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZ.com জোশ বান্দেরা বিক্রি হয় না ডিডিতার লস এঞ্জেলেস-এলাকার বাড়ির জন্য বর্তমান তালিকা… উল্লেখ্য যে ম্যানশনের অনেক বাধা অতিক্রম...

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী বলেছেন মাসিমোর জো কিয়ানিকে বোর্ড থেকে সরিয়ে দেওয়া হয়েছে

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী পলিটান ক্যাপিটাল বলেছে যে বৃহস্পতিবার এটি $6 বিলিয়ন মেডিকেল ডিভাইস কোম্পানি মাসিমোর বোর্ডে দুটি আসন লাভ করেছে, এটি একটি সর্বশেষ মোড়।...

Related Articles

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...

ব্রিটেনের অতি ধনী থেকে প্রস্থান করার আগে অ-আবাসিকদের জন্য প্রস্তাবিত ট্যাক্স পরিবর্তন

ওল্ড বন্ড স্ট্রিটে রাস্তার দৃশ্য, মেফেয়ার, লন্ডন, যুক্তরাজ্য। পাওয়েল লিবেরা | ইমেজ...

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল,...

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো...