Home খবর চীন বিদেশীদের তার সন্তান দত্তক নিতে নিষেধ করেছে – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

চীন বিদেশীদের তার সন্তান দত্তক নিতে নিষেধ করেছে – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

চীন আনুষ্ঠানিকভাবে তার আন্তর্জাতিক দত্তক কার্যক্রম শেষ করেছে, পররাষ্ট্র মন্ত্রণালয় ঘোষণা করেছে।

অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) অনুসারে, এই পদক্ষেপটি এমন এক সময়ে আসে যখন কয়েকশ আমেরিকান পরিবারের চীনা শিশুদের দত্তক নেওয়ার আবেদন মুলতুবি রয়েছে।

একই প্রজন্মের রক্তের আত্মীয়দের দত্তক নেওয়া ছাড়া…চীন শিশুদের দত্তক নেওয়ার জন্য বিদেশে পাঠাবে না। এটি প্রাসঙ্গিক আন্তর্জাতিক চুক্তির চেতনার সাথেও সঙ্গতিপূর্ণ” মাও নিং, মন্ত্রণালয়ের মুখপাত্র, তিনি বলেন নিয়ম পরিবর্তনের প্রথম আনুষ্ঠানিক ঘোষণায়।

এপি জানিয়েছে যে চীনে আমেরিকান কূটনীতিকদের সাথে একটি ফোন কলে প্রশাসনের কর্মকর্তারা এ কথা বলেছেন “কোন পর্যায়ে মামলা প্রক্রিয়া চালিয়ে যাবে না” একটি অব্যাহতি ধারা দ্বারা আচ্ছাদিত বিশেষ ক্ষেত্রে ছাড়া. গত তিন দশকে, ইউ.এস. তিনি ছিলেন চীনা শিশুদের বিদেশে দত্তক নেওয়ার জন্য সবচেয়ে সাধারণ গন্তব্য।

“আমরা বুঝি যে শত শত পরিবার এখনও তাদের দত্তক নেওয়ার জন্য অপেক্ষা করছে এবং আমরা তাদের পরিস্থিতির প্রতি সহানুভূতি জানাই,” স্টেট ডিপার্টমেন্ট বলেছে।

2007 সালে, বেইজিং কঠিন বিদেশী দত্তক গ্রহণকারীদের জন্য নির্বাচন প্রক্রিয়া, পারিবারিক জীবনধারা এবং বয়সের উপর জোর দিয়ে এবং শুধুমাত্র বিষমকামী দম্পতিদের থেকে আবেদন গ্রহণ করা।

বেইজিং সাময়িকভাবে স্থগিত করোনভাইরাস মহামারী চলাকালীন বিদেশী দত্তক গ্রহণ, কিন্তু পরবর্তীতে 2020 সালের আগে ভ্রমণের অনুমোদন পাওয়া দম্পতিদের জন্য পুনরায় শুরু হয়।

চীনের নিষেধাজ্ঞা অন্যান্য দেশের অনুরূপ পদক্ষেপ অনুসরণ করে। জানুয়ারিতে, ডেনমার্কের একমাত্র বিদেশী দত্তক সংস্থা অনিয়ম সম্পর্কে উদ্বেগ উত্থাপিত হওয়ার পরে তার কার্যক্রম বন্ধ করে দেয় এবং বানোয়াট নথি.

জুন মাসে, নরওয়ে টাইট বিদেশী দত্তক গ্রহণ নিয়ন্ত্রণ করে এবং এখন অতীতে দত্তক নেওয়া আইনি এবং নৈতিক ছিল কিনা তা নিয়ে তদন্ত পরিচালনা করছে৷

ইতিমধ্যেই বেশ কয়েকটি দেশের নাগরিকদের রাশিয়ান শিশুদের দত্তক নেওয়া নিষিদ্ধ করা হয়েছে। 2013 সালের ‘ডিমা ইয়াকোলেভ আইন’ আমেরিকানদের দ্বারা দত্তক নেওয়া নিষিদ্ধ করেছিল, ভার্জিনিয়া দম্পতির দ্বারা দত্তক নেওয়া একজন রাশিয়ান অনাথ শিশুকে নয় ঘন্টা গাড়িতে রেখে হিটস্ট্রোকে মারা যাওয়ার পরে।

2022 সালের আগস্টে, দত্তক নেওয়ার নিষেধাজ্ঞা সবার জন্য বাড়ানোর জন্য রাজ্য ডুমাতে একটি প্রস্তাব জমা দেওয়া হয়েছিল “শত্রু দেশ”। রাশিয়ান শিশুদের সেখানে পাঠানো হবে একটি “জাতির ভবিষ্যতের জন্য একটি আঘাত”, তারা যুক্তি দিয়েছিল, পশ্চিম থেকে “প্রথাগত মূল্যবোধকে ধ্বংস করে।” প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন অবশ্য আপত্তি জানিয়ে বলেছেন যে লিখিত হিসাবে, বিলটি রাশিয়ার ভূখণ্ডে বসবাসকারী ইউক্রেনীয়দের অধিকার লঙ্ঘন করবে।

রাশিয়া নিষিদ্ধ 2013 সালে সমকামী দম্পতিরা সন্তান দত্তক নেওয়া থেকে বিরত থাকে৷ রাশিয়ান অর্থোডক্স চার্চ তখন থেকে সেই দেশগুলির দম্পতিদের আন্তর্জাতিক দত্তক গ্রহণ নিষিদ্ধ করার প্রস্তাব দিয়েছে “লিঙ্গ পুনর্নির্ধারণ” পদ্ধতি, একটি ধারণা যা তখন বিধায়কদের দ্বারা সমর্থিত ছিল।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডেভ গ্রহলের প্রাক্তন কারি উহরার তাকে সিরিয়াল প্রতারক হিসাবে আঁকেন, বছরের পর বছর ধরে ‘রম্বলিং’

ডেভ গ্রহলপ্রাক্তন কারি উহরার বলেছেন যে তিনি তার অবৈধ পুত্র সম্পর্কে জানতে পেরে বিস্মিত নন… এবং বলেছেন যে কয়েক বছর ধরে হলিউডে তার...

মালির রাজধানীতে ব্যাপক জিহাদি হামলায় ৭০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে, নিরাপত্তা সূত্র বলছে

এই সপ্তাহের শুরুর দিকে বামাকোতে একটি সামরিক পুলিশ প্রশিক্ষণ শিবির এবং নিকটবর্তী বিমানবন্দর কমপ্লেক্সে একটি আল কায়েদা-সংযুক্ত গোষ্ঠীর একটি বড় হামলায় 70 জনেরও...

Related Articles

ব্যাংক অফ জাপান বেঞ্চমার্ক সুদের হার স্থিতিশীল রাখে কারণ এটি সতর্কতার সাথে এগিয়ে যায়

27 এপ্রিল, 2022-এ জাপানি পতাকা টোকিওতে ব্যাংক অফ জাপান (BoJ) সদর দফতরের...

ঝড় বরিস উত্তর ইতালিতে বন্যা নিয়ে আসায় দুজন নিখোঁজ এবং 1000 জনকে সরিয়ে নেওয়া হয়েছে

ইতালির উত্তর-পূর্বাঞ্চলীয় এমিলিয়া-রোমাগনা অঞ্চলে ভারী বন্যা ও ভূমিধসের কারণে দু’জন নিখোঁজ এবং...

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং...

চ্যাম্পিয়ন্স লীগ: বার্সা মোনাকোর কাছে হেরেছে এবং আর্সেনাল আটলান্টার সাথে ড্র করেছে

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডে বার্সেলোনা পয়েন্ট কমেছে, ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল জিততে...