Home খবর ইলন মাস্ক বলেছেন যে টেসলার xAI মডেলের লাইসেন্স দেওয়ার “কোন প্রয়োজন নেই”
খবর

ইলন মাস্ক বলেছেন যে টেসলার xAI মডেলের লাইসেন্স দেওয়ার “কোন প্রয়োজন নেই”

Share
Share

এলন মাস্ক একটি প্রতিবেদন অস্বীকার করেছেন যে তার একটি কোম্পানি, টেসলা, তার আরেকটি কোম্পানি, xAI এর সাথে রাজস্ব ভাগাভাগি নিয়ে আলোচনা করেছে, যাতে এটি স্টার্টআপের AI মডেলগুলি ব্যবহার করতে পারে।

ওয়াল স্ট্রিট জার্নাল গতকাল লিখেছেন যে একটি প্রস্তাবিত চুক্তির অধীনে বিনিয়োগকারীদের জন্য রূপরেখা দেওয়া হয়েছে, টেসলা তার ড্রাইভার সহায়তা সফ্টওয়্যার (ফুল সেলফ-ড্রাইভিং বা FSD নামে পরিচিত) xAI মডেল ব্যবহার করবে। এআই স্টার্টআপটি টেসলা যানবাহনে ভয়েস সহকারী এবং এর হিউম্যানয়েড রোবট অপটিমাসের জন্য সফ্টওয়্যারের মতো বৈশিষ্ট্যগুলি বিকাশে সহায়তা করবে।

তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স (পূর্বে টুইটার) এ লিখছেন, কস্তুরী বলেন তিনি ডাব্লুএসজে গল্পটি পড়েননি, তবে প্রতিবেদনটির সংক্ষিপ্তসারে একটি পোস্টকে “ভুল” বলে বর্ণনা করেছেন।

“টেসলা xAI ইঞ্জিনিয়ারদের সাথে আলোচনা থেকে অনেক কিছু শিখেছে যা তত্ত্বাবধানহীন FSD অর্জনকে ত্বরান্বিত করতে সাহায্য করেছে, কিন্তু xAI থেকে কিছু লাইসেন্স করার প্রয়োজন নেই,” তিনি লিখেছেন। “xAI-এর মডেলগুলি বিশাল, সংকুচিত আকারে, মানব জ্ঞানের বেশির ভাগই ধারণ করে, এবং তারা টেসলার গাড়ির অনুমান কম্পিউটারে চলতে পারে না, আমরাও চাই না।”

মাস্ক ওপেনএআইয়ের প্রতিযোগী হিসাবে xAI প্রতিষ্ঠা করেছিলেন (যা তিনি সহ-প্রতিষ্ঠা করেছিলেন কিন্তু শেষ পর্যন্ত ছেড়েছিলেন)। টেকক্রাঞ্চ এই বছরের শুরুতে রিপোর্ট করেছে যার পক্ষে যুক্তির অংশ হিসেবে xAI $6B অর্থায়ন রাউন্ডস্টার্টআপটি একটি দৃষ্টিভঙ্গির রূপরেখা দিয়েছে যেখানে এর মডেলগুলিকে মাস্কের বেশ কয়েকটি কোম্পানির (টেসলা, স্পেসএক্স, দ্য বোরিং কোম্পানি, নিউরালিংক এবং এক্স) থেকে ডেটা দিয়ে প্রশিক্ষণ দেওয়া হবে এবং এর মডেলগুলি সেই কোম্পানিগুলিতে প্রযুক্তি উন্নত করতে পারে।

টেসলার শেয়ারহোল্ডাররা মাস্কের বিরুদ্ধে মামলা করেছে xAI শুরু করার সিদ্ধান্ত সম্পর্কে, যুক্তি দিয়ে যে মাস্ক টেসলা থেকে প্রতিভা এবং সংস্থানগুলিকে মূলত একটি প্রতিযোগী সংস্থার দিকে সরিয়ে দিয়েছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

চীনা চিড়িয়াখানা স্বীকার করেছে যে পান্ডারা ক্ষোভের পরে আঁকা কুকুর

ভিডিও কন্টেন্ট প্লে করুন এশিয়াওয়্যার চীনা চিড়িয়াখানার দর্শনার্থীরা সানওয়েই চিড়িয়াখানায় যে কথিত পান্ডাগুলিকে দেখেছিলেন তা আবিষ্কার করার পরে ক্ষিপ্ত হয়ে উঠেছে তারা বিপন্ন...

23-27 সেপ্টেম্বরের জন্য জেনারেল হাসপাতাল আর্লি স্পয়লার: মলি এবং স্যাম ফ্রান্টিক এবং সনি আন্ডার ফায়ার

23-27 সেপ্টেম্বরের জন্য জেনারেল হাসপাতালের প্রাথমিক সংস্করণের জন্য আমরা দেখতে পাই সনি করিন্টো অনেক চাপের মধ্যে এবং মলি ল্যান্সিং-ডেভিস এবং স্যাম ম্যাককল জেল...

Related Articles

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি...

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ...

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...

ব্রিটেনের অতি ধনী থেকে প্রস্থান করার আগে অ-আবাসিকদের জন্য প্রস্তাবিত ট্যাক্স পরিবর্তন

ওল্ড বন্ড স্ট্রিটে রাস্তার দৃশ্য, মেফেয়ার, লন্ডন, যুক্তরাজ্য। পাওয়েল লিবেরা | ইমেজ...