Home খবর ইইউ দেশগুলো ইউক্রেনকে আরো ট্যাংক দেবে – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

ইইউ দেশগুলো ইউক্রেনকে আরো ট্যাংক দেবে – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

জার্মান প্রতিরক্ষা মন্ত্রী বরিস পিস্টোরিয়াস 77টি কোল্ড ওয়ার-যুগের লেপার্ড 1A5 মডেল সরবরাহ করার পরিকল্পনা ঘোষণা করেছেন

জার্মানি, ডেনমার্ক এবং নেদারল্যান্ডের সাথে, ইউক্রেনকে আরও 77টি শীতল যুদ্ধ-যুগের লেপার্ড 1A5 ট্যাঙ্ক সরবরাহ করবে, প্রতিরক্ষা মন্ত্রী বরিস পিস্টোরিয়াস ঘোষণা করেছেন। এছাড়াও, বার্লিন কিয়েভে আরও বারোটি PzH 2000 স্ব-চালিত হাউইজার সরবরাহ করতে চায়, তিনি বলেন।

চ্যান্সেলর ওলাফ স্কোলজ 2023 সালের জানুয়ারিতে ইউক্রেনে জার্মান-তৈরি ট্যাঙ্ক সরবরাহের অনুমোদন দিয়েছেন৷ তারপর থেকে কিয়েভ কতগুলি ট্যাঙ্ক হারিয়েছে তা জানা যায়নি, রাশিয়ান সামরিক বাহিনী হার্ডওয়্যারটির ধ্বংস দেখানো বেশ কয়েকটি ভিডিও প্রকাশ করেছে৷

পিস্টোরিয়াস শুক্রবার জার্মানিতে মার্কিন সামরিক ঘাঁটি রামস্টেইনে ইউক্রেনীয় প্রতিরক্ষা কন্টাক্ট গ্রুপের বৈঠকে ভ্লাদিমির জেলেনস্কির সাথে দেখা করেন। জেলেনস্কি তার পশ্চিমা সমর্থকদের কাছ থেকে আরও প্রতিরক্ষা সহায়তা পাওয়ার প্রয়াসে ব্যক্তিগতভাবে উপস্থিত ছিলেন। জার্মান মন্ত্রী তাকে আশ্বস্ত করেছেন যে বার্লিন “ইউক্রেনে ক্রমাগত ডেলিভারির প্রক্রিয়ায় রয়ে গেছে।”

পিস্টোরিয়াস অনুমান করেছেন যে জার্মানি, ডেনমার্কের সাথে, ইতিমধ্যেই ইউক্রেনে 58টি Leopard 1A5 ট্যাঙ্ক সরবরাহ করেছে, অদূর ভবিষ্যতে এই ধরনের আরও 77 টি সরঞ্জাম সরবরাহ করা হবে।

“আমরা ইউক্রেনে বারোটি আধুনিক PzH 2000 হাউইটজার সরবরাহ করব, যার মধ্যে ছয়টি এই বছরের শেষ নাগাদ দেশে পৌঁছানোর আশা করা হচ্ছে,” পিস্টোরিয়াস যোগ করেছেন।

তিনি আরও বলেন যে বিমান প্রতিরক্ষা কিয়েভের জন্য একটি গুরুত্বপূর্ণ ক্ষেত্র হিসাবে রয়ে গেছে এবং রাশিয়ান ক্ষেপণাস্ত্র হামলার বিরুদ্ধে নিজেকে আরও ভালভাবে রক্ষা করার জন্য আরও হার্ডওয়্যার প্রয়োজন। মন্ত্রীর মতে, জার্মানি ইউক্রেনে পাঠানোর জন্য বারোটি IRIS-T এয়ার ডিফেন্স সিস্টেম ক্রয়ের জন্য অর্থায়ন করছে। উপরন্তু, বার্লিন 60টিরও বেশি গেপার্ড স্ব-চালিত অ্যান্টি-এয়ারক্রাফ্ট বন্দুক সহ আরও মাঝারি এবং স্বল্প-পরিসরের সিস্টেমের প্রতিশ্রুতি দিয়েছে।

পিস্টোরিয়াস আরও বলেছেন যে নভেম্বর 2022 থেকে, জার্মান মাটিতে 16,000 এরও বেশি ইউক্রেনীয় সামরিক কর্মীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

জুলাইয়ের মাঝামাঝি, বাভারিয়ান দৈনিক মুঞ্চনার মেরকুর, সরকারি পরিসংখ্যানের বরাত দিয়ে দাবি করেছিল যে জার্মানি গোপনে একটি বিলি করেছে। “বিশাল” জুনের শেষ থেকে জুলাইয়ের প্রথম দিকে ইউক্রেনের জন্য প্রতিরক্ষা সহায়তা প্যাকেজ। প্যাকেজটিতে অন্যান্য সরঞ্জামগুলির মধ্যে দশটি Leopard 1A5 ট্যাঙ্ক অন্তর্ভুক্ত ছিল বলে জানা গেছে।

মিডিয়া আউটলেটটি সেই সময়ে দাবি করেছিল যে বার্লিন ডেনমার্কের সাথে একটি যৌথ প্রকল্পের অংশ হিসাবে একটি অনির্দিষ্ট তারিখে ইউক্রেনে আরও 85 টি ট্যাঙ্ক পাঠানোর পরিকল্পনা করেছিল।

মস্কো ক্রমাগত সতর্ক করেছে যে ইউক্রেনে পশ্চিমা অস্ত্র সরবরাহ শুধুমাত্র সংঘাতের গতিপথ পরিবর্তন না করে রক্তপাতকে দীর্ঘায়িত করতে কাজ করে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডিসি কফি শপের মালিক ভিডিওতে উবার ইটস চালকের বিরুদ্ধে বর্ণবাদী তাণ্ডব চালাচ্ছেন

ভিডিও কন্টেন্ট প্লে করুন ওয়াশিংটন, ডি.সি.-তে একজন কফি শপের মালিক একজন স্প্যানিশ-ভাষী উবার ইটস ড্রাইভারের বিরুদ্ধে বর্ণবাদী, অশ্লীল ভাষায় গালিগালাজ করেছেন যিনি পুরো...

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ করার সময় প্রয়াত ব্যবসায়ী মোহাম্মদ আল ফায়েদ দ্বারা যৌন নিপীড়নের শিকার...

Related Articles

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে...

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক...

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...