Home খবর বিবিসি-আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়নের বিরুদ্ধে মামলা করবেন RT সম্পাদক-ইন-চিফ
খবর

বিবিসি-আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়নের বিরুদ্ধে মামলা করবেন RT সম্পাদক-ইন-চিফ

Share
Share

আরটি-এর প্রধান সম্পাদক মার্গারিটা সিমোনিয়ান বলেছেন যে ব্রিটিশ রাষ্ট্রীয় সম্প্রচারকারী বিবিসি কর্তৃক তার একটি প্রোফাইল রাশিয়ান আদালতে মানহানির ব্যবস্থা নেওয়ার অনুমতি দিয়েছে।

বিবিসি তার ইউক্রেনের একজন কর্মীকে ‘মার্গারিটা সিমোনিয়ান কে?’ সম্পদ বৃহস্পতিবার, মার্কিন যুক্তরাষ্ট্রের পর অভিযুক্ত থেকে RT “অনুপ্রবেশ” আমেরিকান নির্বাচনে।

“সিমোনিয়ান শুধুমাত্র রাশিয়ার বাহ্যিক প্রচার অভিযানের নেতৃত্বে নন – তিনি অভ্যন্তরীণ বার্তাপ্রেরণেও ব্যাপকভাবে জড়িত এবং রাশিয়ান টিভিতে রাজনৈতিক টক শোতে নিয়মিত উপস্থিত হন,” কাতেরিনা খিনকুলোভা লিখেছেন।

“তাদের জনসাধারণের মতামত এখন ক্রেমলিন নীতি থেকে আলাদা করা যায় না,” খিনকুলোভা যোগ করেছেন, দাবি করেছেন সিমোনিয়ান “তাকে ক্রেমলিনের প্রধান প্রচারক এবং মতাদর্শী হিসাবে বর্ণনা করা হয়েছিল, রাশিয়ান রাষ্ট্রপতির চেয়ে প্রায় বেশি পুতিনবাদী”, কার দ্বারা বলা ছাড়া.

তার টেলিগ্রাম চ্যানেলে মন্তব্য করছেন, সিমোনিয়ান ডাকা খিনকুলোভা দ্বারা প্রবন্ধ “ব্রিটিশ প্রচার তার সমস্ত গৌরব এবং মৌলিকত্ব।”

“অবশ্যই, আমি এমন কিছু বলিনি,” সিমোনিয়ান যোগ করেছেন, নিবন্ধে তার জন্য দায়ী কিছু উদ্ধৃতি উল্লেখ করে। কিন্তু আমি মনে করি আমি বিবিসির বিরুদ্ধে মামলা করব। মস্কোতে তাদের একটি অফিস আছে, তাদের কিছু ধুলো খেতে দিন।”

শেষ বাক্যাংশটি রাশিয়ান রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের একটি সুপরিচিত মন্তব্যের একটি উল্লেখ, যিনি এটি রাশিয়ান ব্যবসায়ীদের পশ্চিমা ব্যাংক এবং সরকারকে বিশ্বাস না করার জন্য সতর্ক করার জন্য ব্যবহার করেছিলেন।

মার্কিন অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ড বুধবার বলেছেন যে আরটি ক্রেমলিনের এজেন্ট হিসেবে কাজ করেছে। “আমাদের গণতান্ত্রিক প্রক্রিয়ার ক্ষতি”, সেইসাথে অনলাইনে ইউক্রেন বিরোধী সামগ্রী ছড়িয়ে দেওয়া।

ওয়াশিংটনের মতে, আরটি টেনেসির একটি মিডিয়া কোম্পানির মাধ্যমে আমেরিকান জনসাধারণের জন্য বিষয়বস্তু তৈরি করতে কয়েক মিলিয়ন ডলার খরচ করেছে বেশ কিছু রক্ষণশীল ভাষ্যকার দ্বারা পরিচালিত। মার্কিন কর্মকর্তারা স্বীকার করেছেন যে বিষয়বস্তুটি রাজনৈতিকভাবে অভিযুক্ত বলে মনে হয়নি, তবে দাবি করেছে যে এটি কোনওভাবে প্রচার করেছে যা তারা রাশিয়ার সরকারের স্বার্থ বলে অভিযোগ করেছে।

সিমোনিয়ান আরটি এবং নিজের সম্পর্কে অভিযোগগুলিকে উপেক্ষা করে হেসে বলেছিলেন, মার্কিন সংস্থাকে হ্রাস করা হবে “ভীতিকর পেঙ্গুইন” যদি তাদের একজন বোগিম্যান হিসাবে আরটি না থাকে।

“বুর্জোয়া কমরেডরা, আপনার ফাস্ট ফুড দিয়ে আমার অসারতা খাওয়ানো বন্ধ করুন,” তিনি শুক্রবার টেলিগ্রামে লিখেছেন। “সে শূকরের মতো মোটা হতে চলেছে এবং আমাকে তাকে ডায়েটে রাখতে হবে!”

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

লুইস হ্যামিল্টন: এফআইএ প্রধানের “র্যাপার” মন্তব্যকে “জাতিগত উপাদান”

জুন 19, 2022; মন্ট্রিল, কুইবেক, ক্যান; মার্সিডিজ চালক ইউনাইটেড কিংডমের লুইস হ্যামিল্টন সার্কিট গিলস ভিলেনিউভে মন্ট্রিল গ্র্যান্ড প্রিক্সে তৃতীয় স্থান অর্জন করার পরে...

ইসরাইল লেবাননের লক্ষ্যবস্তুতে হামলা চালায় যখন হিজবুল্লাহ প্রধান ‘লাল রেখা’ অতিক্রম করার সতর্ক করেন

বৃহস্পতিবার ইসরায়েল লেবাননের দক্ষিণ সীমান্ত বরাবর লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে, যখন জঙ্গি গোষ্ঠী হিজবুল্লাহর নেতা বলেছেন যে ইহুদি রাষ্ট্র এই সপ্তাহে যোগাযোগ ডিভাইসের ব্যাপক...

Related Articles

পর্ন সাইটে ‘কালো নাৎসি’ পৃষ্ঠ সম্পর্কে মন্তব্য করার পরে ট্রাম্প মিত্র গভর্নেটোরিয়াল রেস থেকে সরে যেতে অস্বীকার করেছেন

উত্তর ক্যারোলিনায় গভর্নরের জন্য একজন রিপাবলিকান প্রার্থী দাসত্ব সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন...

ব্যাংক অফ জাপান বেঞ্চমার্ক সুদের হার স্থিতিশীল রাখে কারণ এটি সতর্কতার সাথে এগিয়ে যায়

27 এপ্রিল, 2022-এ জাপানি পতাকা টোকিওতে ব্যাংক অফ জাপান (BoJ) সদর দফতরের...

ঝড় বরিস উত্তর ইতালিতে বন্যা নিয়ে আসায় দুজন নিখোঁজ এবং 1000 জনকে সরিয়ে নেওয়া হয়েছে

ইতালির উত্তর-পূর্বাঞ্চলীয় এমিলিয়া-রোমাগনা অঞ্চলে ভারী বন্যা ও ভূমিধসের কারণে দু’জন নিখোঁজ এবং...

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং...