Home ব্যবসা যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, বেঁচে থাকার জন্য NHS-কে ‘তিনটি বড় পরিবর্তন’ করতে হবে
ব্যবসা

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, বেঁচে থাকার জন্য NHS-কে ‘তিনটি বড় পরিবর্তন’ করতে হবে

Share
Share

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ওয়েস স্ট্রিটিং বলেছে, টেকসই ভবিষ্যৎ নিশ্চিত করার জন্য এনএইচএসকে যেভাবে যত্ন প্রদান করে তাতে তিনটি “প্রধান পরিবর্তন” করতে হবে।

শনিবার লন্ডনে ফিন্যান্সিয়াল টাইমস ফেস্টিভ্যাল উইকেন্ডে বক্তৃতাকালে, যুক্তরাজ্যের স্বাস্থ্য ও সামাজিক যত্ন সচিব বলেছিলেন যে নতুন সরকার এনএইচএস যত্নকে “হাসপাতাল থেকে সম্প্রদায়ে”, “অ্যানালগ থেকে ডিজিটাল” এবং “রোগ থেকে প্রতিরোধে” স্থানান্তরকে অগ্রাধিকার দেবে।

তিনটি পরিবর্তন “একদম প্রয়োজনীয় এবং, প্রকৃতপক্ষে, অস্তিত্ব… NHS এর ভবিষ্যতের জন্য,” স্ট্রিটিং বলেছে।

“আমাদের এনএইচএসের সেরাটি বাকি এনএইচএসে আনতে হবে,” তিনি বলেছিলেন যে স্বাস্থ্য পরিষেবা এবং জীবন বিজ্ঞান সেক্টরের মধ্যে সহযোগিতা ঘটছে, তবে শুধুমাত্র “অসাধারণ ক্ষেত্রে”।

লোকেরা “দীর্ঘদিন বেঁচে ছিল কিন্তু… বেশিদিন ভালভাবে বেঁচে ছিল না”, যোগ করে যে এনএইচএসকে আধুনিকীকরণ এবং “আগে রোগ নির্ণয় এবং দ্রুত চিকিৎসা” করতে হবে।

প্রতিরোধ এবং প্রাথমিক পরিচর্যার উপর আরও জোর দেওয়া অতিরিক্ত বোঝা চাপা হাসপাতালের উপর চাপ কমাতে সাহায্য করবে এবং “খারাপ স্বাস্থ্য এবং সহনশীলতা…পরবর্তীতে অবসর গ্রহণের দিকে ঠেলে দেবে,” তিনি বলেছিলেন।

এই বছর ল্যানসেট হেলথ লংএভিটি জার্নালে প্রকাশিত একটি বিশ্লেষণে পরামর্শ দেওয়া হয়েছে যে, ইংল্যান্ডকে উদাহরণ হিসাবে ব্যবহার করে, প্রায় 20 বছরে 70,000-এরও বেশি অতিরিক্ত “গুণ-মান-সামঞ্জস্যপূর্ণ জীবন বছর” তৈরি করা যেতে পারে ডিমেনশিয়ার ঝুঁকির কারণগুলি হ্রাস করার ব্যবস্থার মাধ্যমে, যেমন দৃষ্টি ক্ষতি এবং উচ্চ কোলেস্টেরল।

ইংল্যান্ডের NHS রুটিন কেয়ারের জন্য দীর্ঘ অপেক্ষমাণ তালিকার সাথে লড়াই করছে, ধর্মঘটের তরঙ্গ এবং বার্ধক্যজনিত জনসংখ্যার কারণে প্রায় 1.5 মিলিয়ন অ্যাপয়েন্টমেন্ট এবং অপারেশন বাতিলের কারণে আরও খারাপ হয়েছে।

সেকেন্ডারি কেয়ারে, ব্রিটিশ মেডিকেল অ্যাসোসিয়েশন অনুসারে, মার্চ মাসে 100,658টি শূন্যপদ ছিল, প্রধান ডাক্তারদের ইউনিয়ন।

স্ট্রিটিং, স্বাস্থ্য সচিব হিসাবে তার প্রথম অফিসিয়াল বিবৃতিকে প্রতিধ্বনিত করে, বলেছিলেন যে স্বাস্থ্য পরিষেবা “ভাঙা কিন্তু পরাজিত হয়নি” এবং যুক্তি দিয়েছিলেন যে এনএইচএসে “আমরা যে পুনরুদ্ধার করতে চাই” তা অর্জনের জন্য “ভাল সামাজিক যত্ন” প্রয়োজন।

ইংল্যান্ডে বয়স্ক এবং প্রতিবন্ধীদের জন্য ক্রমবর্ধমান দুর্বল যত্নের কারণে লক্ষ লক্ষ লোক ক্ষতিগ্রস্ত হওয়া সত্ত্বেও সাধারণ নির্বাচনী প্রচারে সামাজিক যত্নের কথা বলা হয়নি।

প্রধানমন্ত্রী স্যার কিয়ার স্টারমার রক্ষণশীল সরকারের কাছ থেকে উত্তরাধিকারসূত্রে ব্যক্তিরা তাদের নিজস্ব যত্নের খরচের জন্য যে পরিমাণ অবদান রাখেন তা নির্ধারণ করার পরিকল্পনা পেয়েছেন, কিন্তু ইংল্যান্ডের বৃহত্তম কাউন্সিল জুলাই মাসে প্রস্তাবগুলির অর্থায়নে £30bn “ব্ল্যাক হোল” সম্পর্কে সতর্ক করেছিল। জুলাইয়ের শেষে, চ্যান্সেলর র‍্যাচেল রিভস ঘোষণা করেছিলেন যে এটি বাস্তবায়ন করা হবে না, 2025-26 সালে এটির জন্য 1 বিলিয়ন পাউন্ড সংরক্ষণ করা হবে।

স্ট্রিটিং বলেছে যে “সামাজিক যত্নের বিষয়ে এখনই পদক্ষেপ নেওয়া দরকার”, দীর্ঘমেয়াদী চ্যালেঞ্জগুলিও মোকাবেলা করা দরকার, যার মধ্যে আরও জটিল যত্নের প্রয়োজন এবং একটি বার্ধক্য জনসংখ্যা রয়েছে৷

“আমাদের সময় দিন,” তিনি শ্রম সরকারের নীতিগুলি বাস্তবায়নের জন্য আরও দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছিলেন।

স্ট্রিটিং বলেছেন যে তিনি বিজ্ঞান ও প্রযুক্তি সচিব পিটার কাইলের সাথে কাজ করবেন, এনএইচএস-এর “প্রাতিষ্ঠানিক বাধাগুলি ভেঙে ফেলার জন্য” পরিষেবাটিকে “ব্রিটেনে এখানে করা চমৎকার, উদ্ভাবনী বিজ্ঞানের জন্য একটি অনুঘটক” করতে।

রিভসের কর্তনের সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাওয়া হয় শীতকালীন জ্বালানী ধনী অবসরপ্রাপ্তদের অর্থ প্রদান, স্ট্রিটিং বলেছে “আমাদের সঠিক ভারসাম্য খুঁজে বের করতে হবে… এবং সর্বদা ট্যাক্স লিভার অবলম্বন না করে আমাদের পাবলিক পরিষেবাগুলিতে বিনিয়োগ করতে হবে।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ব্যাঙ্ক অফ ইংল্যান্ড রেট কমানোর উপর বিরতি দেয়, হাইলাইট ‘ক্রমিক পদ্ধতি’

সোমবার, 16 সেপ্টেম্বর, 2024 তারিখে, যুক্তরাজ্যের লন্ডন শহরের বামদিকে, ব্যাঙ্ক অফ ইংল্যান্ড (BOE) এর পাশ দিয়ে যাত্রীরা সাইকেল চালাচ্ছে। কেন্দ্রীয় ব্যাঙ্কের মনিটারি পলিসি...

ভিডিওতে ধরা পড়া আতশবাজি বিস্ফোরণ এবং আগুনের পরে ক্যালিফোর্নিয়ার ইয়টটি ডুবে গেছে

ভিডিও কন্টেন্ট প্লে করুন ফক্স 11 লস অ্যাঞ্জেলেস লস অ্যাঞ্জেলেসের উপকূলে একটি বিলাসবহুল ইয়ট ডুবে গেছে… ডেক থেকে এক টন আতশবাজি বিস্ফোরিত হওয়ার...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...