Home খবর এরদোগান ইসরায়েলের বিরুদ্ধে ‘ইসলামী জোট’ চায় – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

এরদোগান ইসরায়েলের বিরুদ্ধে ‘ইসলামী জোট’ চায় – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

তুরস্কের প্রেসিডেন্ট বলেছেন, ইসরায়েলের “রাষ্ট্রীয় সন্ত্রাস” এবং “দস্যুতা” বন্ধ করার একমাত্র উপায় এই ধরনের একটি ব্লক তৈরি করা।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান অনুভূত পরিস্থিতি মোকাবেলায় ইসলামি দেশগুলোর একটি বৃহত্তর জোট গঠনের আহ্বান জানিয়েছেন। “সম্প্রসারণবাদের হুমকি” ইসরায়েল থেকে আসছে।

শনিবার ইস্তাম্বুলের উপকণ্ঠে ইসলামিক স্কুল অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠানে বক্তৃতাকালে নেতা তার মন্তব্য করেন।

“ইসরায়েলের দাম্ভিকতা, ইসরায়েলি দস্যুতা এবং ইসরায়েলি রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধ করার একমাত্র পদক্ষেপ হল ইসলামী দেশগুলির জোট।” বলেছেন এরদোগান। আঙ্কারা ইতিমধ্যেই পদক্ষেপ নিয়েছে “সম্প্রসারণবাদের ক্রমবর্ধমান হুমকির বিরুদ্ধে সংহতির লাইন গঠন করা” সম্প্রতি, উল্লেখযোগ্যভাবে সিরিয়া এবং মিশরের সাথে সম্পর্ক জোরদার করার প্রচেষ্টার মাধ্যমে, তিনি উল্লেখ করেছেন।

প্রেসিডেন্ট ইসরায়েলকে অভিযুক্ত করেছেন যে তারা মধ্যপ্রাচ্যের আরও কিছু দখল ও দখলের জন্য একটি বড় যুদ্ধ চাইছে। তিনি ফিলিস্তিনি জঙ্গি সংগঠন হামাসের প্রশংসা করে বলেছেন, তারা ইসরায়েলের বিরুদ্ধে লড়াই করেছে “মুসলিমদের নামে” এবং “ইসলামী ভূমি রক্ষা”, তুর্কি সহ।

“ইসরায়েল গাজায় থামবে না। ইসরাইল এভাবে চলতে থাকলে রামাল্লা দখলের পর অন্যত্র অবস্থান করবে। পালা আসবে এ অঞ্চলের অন্যান্য দেশেও। এটি সিরিয়ার লেবাননে পৌঁছাবে। তারা টাইগ্রিস ও ইউফ্রেটিস নদীর মধ্যবর্তী আমাদের মাতৃভূমিকে লক্ষ্যবস্তু করবে। এরদোরগানও জানিয়েছেন।

ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাটজ মধ্যপ্রাচ্যে একটি কথিত বিস্তৃত সংঘাতের দাবিকে দ্রুত খারিজ করে দিয়েছেন “একটি বিপজ্জনক মিথ্যা এবং একটি উসকানি” এবং জোর দিয়ে বলে যে দেশটি কেবল নিজের বিরুদ্ধে আত্মরক্ষা করেছে “হামাসের খুনি ও ধর্ষক”, এই মত “ইরানের নেতৃত্বে মন্দের শিয়া অক্ষের।”

“হামাসের বন্ধুদের কারণে এরদোগান তুর্কি জনগণকে ঘৃণা ও সহিংসতার আগুনে নিক্ষেপ করে চলেছেন।” কাটজ এক্স-এ একটি পোস্টে লিখেছেন।

তুর্কি রাষ্ট্রপতি দীর্ঘকাল ধরে নিজেকে ফিলিস্তিনিদের একজন মহান রক্ষক বলে মনে করে আসছেন, পশ্চিম জেরুজালেমের বিরুদ্ধে ক্রমবর্ধমান শত্রুতামূলক বিবৃতি দিয়ে ইসরায়েল এবং হামাসের মধ্যে দ্বন্দ্বের মধ্যে যা 7 অক্টোবর ফিলিস্তিনি গোষ্ঠীর আশ্চর্য হামলার পর থেকে টেনেছে।

জুলাই মাসে, এরদোগান এমনকি গাজায় সংঘাতের কারণে ইসরায়েল আক্রমণ করার হুমকিও দিয়েছিলেন, যখন পশ্চিম জেরুজালেম সতর্ক করেছিল যে তুর্কি নেতা যদি এই ধরনের বক্তৃতা চালিয়ে যান তবে তিনি সাদ্দাম হোসেনে পরিণত হতে পারেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

13 তম ওকলাহোমা স্টেট তুলসাকে পরাজিত করার সাথে সাথে অ্যালান বোম্যান 5 টি টিডি নিক্ষেপ করেছেন

ওকলাহোমা স্টেট কোয়ার্টারব্যাক অ্যালান বোম্যান (7) শনিবার, 14 সেপ্টেম্বর, 2024-এ ওকলাহোমা স্টেট এবং তুলসার মধ্যে একটি NCAA ফুটবল খেলার সময় প্রথমার্ধে বল পাস...

আর্সেনাল টটেনহ্যাম হটস্পারকে হারানোর দিকে মনোনিবেশ করেছে

19 জুলাই, 2023; ওয়াশিংটন, ডিসি, মার্কিন যুক্তরাষ্ট্র; আর্সেনাল ম্যানেজার মাইকেল আর্টেটা অডি ফিল্ডে MLS-এর বিরুদ্ধে 2023 MLS অল স্টার গেমের পরে প্রতিক্রিয়া জানিয়েছেন৷...

Related Articles

রিপোর্ট: QB Tyler Huntley স্বাক্ষরিত ডলফিন

20 জানুয়ারী, 2024; বাল্টিমোর, এমডি, মার্কিন যুক্তরাষ্ট্র; বাল্টিমোর রেভেনস কোয়ার্টারব্যাক টাইলার হান্টলি...

MNF সপ্তাহ 2: Falcons-Eagles Preview, Props, Prediction

30 মে, 2024; ফিলাডেলফিয়া, PA, USA; ফিলাডেলফিয়া ঈগলসের কোয়ার্টারব্যাক জালেন হার্টস (1)...

লস এঞ্জেলেস ডজার্স পিচিং সমস্যা তাদের সিজন পরবর্তী সাফল্যকে হুমকির মুখে ফেলেছে…আবারও

তাত্ত্বিকভাবে, ন্যাশনাল লিগ ওয়েস্টে সান দিয়েগো প্যাড্রেসের উপর লস অ্যাঞ্জেলেস ডজার্সের 3...

অ্যাস্ট্রোসের বিপক্ষে ওপেনারের আগে প্যাড্রেস ‘মিশনে’ রয়েছেন

15 সেপ্টেম্বর, 2024; সান ফ্রান্সিসকো, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; সান দিয়েগো প্যাড্রেস আউটফিল্ডার...