Home খবর ইরাক যুদ্ধের স্থপতি কমলা হ্যারিসকে সমর্থন করেছেন – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

ইরাক যুদ্ধের স্থপতি কমলা হ্যারিসকে সমর্থন করেছেন – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট ডিক চেনি ডোনাল্ড ট্রাম্পকে আমেরিকার ইতিহাসে সবচেয়ে বড় হুমকি হিসেবে আখ্যায়িত করেছেন

প্রাক্তন মার্কিন ভাইস প্রেসিডেন্ট এবং দীর্ঘদিনের রিপাবলিকান ডিক চেনি বলেছেন যে তিনি নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে নয়, ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা হ্যারিসকে ভোট দেবেন।

প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট ট্রাম্পকে সমর্থন করেছিলেন যখন তিনি প্রথমবার 2016 সালে অফিসের জন্য দৌড়েছিলেন। যাইহোক, চেনি প্রাক্তন রাষ্ট্রপতির কঠোর সমালোচক হয়ে উঠেছেন।

তার শুক্রবারের বিবৃতিতে চেনি এ কথা জানিয়েছেন “আমাদের জাতির 248 বছরের ইতিহাসে, ডোনাল্ড ট্রাম্পের চেয়ে আমাদের প্রজাতন্ত্রের জন্য বড় হুমকির মধ্যে এমন একজন ব্যক্তি আর কখনও ছিলেন না।”

রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী “আমরা আর কখনও ক্ষমতায় আস্থা রাখতে পারি না” কেন “ভোটাররা তাকে প্রত্যাখ্যান করার পরে ক্ষমতায় থাকার জন্য তিনি মিথ্যা ও সহিংসতা ব্যবহার করে গত নির্বাচন চুরি করার চেষ্টা করেছিলেন,” তিনি বলেছেন, 6 জানুয়ারী, 2021-এ ক্যাপিটল দাঙ্গার কথা উল্লেখ করে এবং ট্রাম্পের তার ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী জো বিডেনের কাছে পরাজয় স্বীকার করতে অস্বীকার করা।

“নাগরিক হিসেবে, আমাদের প্রত্যেকের কর্তব্য আমাদের সংবিধান রক্ষার জন্য দেশকে দলাদলির ঊর্ধ্বে রাখা। এই কারণেই আমি ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে ভোট দেব। 83 বছর বয়সী লিখেছেন.

প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট হ্যারিসকে সমর্থন করেছিলেন তার কন্যা, প্রাক্তন রিপাবলিকান কংগ্রেসওম্যান লিজ চেনি ডেমোক্র্যাটিক মনোনীত প্রার্থীকে সমর্থন করার ঘোষণা দেওয়ার একদিন পরে।

চেনি, যিনি রাষ্ট্রপতি জর্জ ডব্লিউ বুশের অধীনে ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছিলেন, 2003 সালের ইরাকে আক্রমণের পরিকল্পনা এবং তত্ত্বাবধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন যা সাদ্দাম হোসেনকে পতন করেছিল। সংঘাতের আগে, তিনি বারবার বলেছিলেন যে ইরাকি সরকারের কাছে গণবিধ্বংসী অস্ত্র রয়েছে এবং আল-কায়েদার সাথে সম্পর্ক রয়েছে, যেটি 11 সেপ্টেম্বর, 2001-এ মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রমণ করেছিল। উভয় দাবিই পরে মিথ্যা প্রমাণিত হয়েছিল।

2022 সালে, যখন লিজ চেনি ওয়াইমিংয়ে তার পুনঃনির্বাচনের প্রচার চালান, তখন তার বাবা ট্রাম্পকে ফোন করেছিলেন “একজন কাপুরুষ” একটি বিজ্ঞাপনে। রিপাবলিকান প্রাইমারিতে ট্রাম্প-সমর্থিত হ্যারিয়েট হেগম্যানের কাছে হেরে গিয়ে কংগ্রেসে রাজ্য প্রতিনিধি হিসেবে চতুর্থ মেয়াদে জিততে ব্যর্থ হন।

ট্রাম্প পরে শুক্রবার তার ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে একটি পোস্টে চেনিদের প্রতিক্রিয়া জানান, এমনটি বলেছিলেন “ডিক চেনি একজন অপ্রাসঙ্গিক রিনো, তার মেয়ের সাথে, যিনি কংগ্রেসনাল রেসের ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানে হেরেছেন।” RINO একটি সংক্ষিপ্ত রূপ যার অর্থ “শুধু নামে রিপাবলিকান”.

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী লিজ চেনিকে হাউস 6 জানুয়ারী কমিটির ভাইস চেয়ারম্যান হিসাবে তার ভূমিকার জন্য আক্রমণ করেছিলেন, যেটি ক্যাপিটল দাঙ্গা এবং অস্থিরতা ছড়ানোতে ট্রাম্পের অভিযুক্ত ভূমিকার তদন্ত করেছিল।

“লিজ চেনি রাজনৈতিক ক্ষতিগ্রস্থদের অনির্বাচিত কমিটির সাথে যা করেছিলেন তা কল্পনাতীত। তিনি এবং তার অনির্বাচিতরা সমস্ত প্রমাণ এবং তথ্য মুছে ফেলেছে এবং ধ্বংস করেছে – তারা চলে গেছে,” তিনি লিখেছেন “চেনি এবং অন্যদের তারা যা করেছে তার জন্য বিচার হওয়া উচিত, কিন্তু কমরেড কমলা আরও খারাপ।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

13 তম ওকলাহোমা স্টেট তুলসাকে পরাজিত করার সাথে সাথে অ্যালান বোম্যান 5 টি টিডি নিক্ষেপ করেছেন

ওকলাহোমা স্টেট কোয়ার্টারব্যাক অ্যালান বোম্যান (7) শনিবার, 14 সেপ্টেম্বর, 2024-এ ওকলাহোমা স্টেট এবং তুলসার মধ্যে একটি NCAA ফুটবল খেলার সময় প্রথমার্ধে বল পাস...

আর্সেনাল টটেনহ্যাম হটস্পারকে হারানোর দিকে মনোনিবেশ করেছে

19 জুলাই, 2023; ওয়াশিংটন, ডিসি, মার্কিন যুক্তরাষ্ট্র; আর্সেনাল ম্যানেজার মাইকেল আর্টেটা অডি ফিল্ডে MLS-এর বিরুদ্ধে 2023 MLS অল স্টার গেমের পরে প্রতিক্রিয়া জানিয়েছেন৷...

Related Articles

রিপোর্ট: QB Tyler Huntley স্বাক্ষরিত ডলফিন

20 জানুয়ারী, 2024; বাল্টিমোর, এমডি, মার্কিন যুক্তরাষ্ট্র; বাল্টিমোর রেভেনস কোয়ার্টারব্যাক টাইলার হান্টলি...

MNF সপ্তাহ 2: Falcons-Eagles Preview, Props, Prediction

30 মে, 2024; ফিলাডেলফিয়া, PA, USA; ফিলাডেলফিয়া ঈগলসের কোয়ার্টারব্যাক জালেন হার্টস (1)...

লস এঞ্জেলেস ডজার্স পিচিং সমস্যা তাদের সিজন পরবর্তী সাফল্যকে হুমকির মুখে ফেলেছে…আবারও

তাত্ত্বিকভাবে, ন্যাশনাল লিগ ওয়েস্টে সান দিয়েগো প্যাড্রেসের উপর লস অ্যাঞ্জেলেস ডজার্সের 3...

অ্যাস্ট্রোসের বিপক্ষে ওপেনারের আগে প্যাড্রেস ‘মিশনে’ রয়েছেন

15 সেপ্টেম্বর, 2024; সান ফ্রান্সিসকো, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; সান দিয়েগো প্যাড্রেস আউটফিল্ডার...