Home ব্যবসা মার্কিন সহ-মালিকদের সম্পর্ক খারাপ হওয়ায় চেলসি এফসি-র উপর ক্ষমতার লড়াই শুরু হয়েছে
ব্যবসা

মার্কিন সহ-মালিকদের সম্পর্ক খারাপ হওয়ায় চেলসি এফসি-র উপর ক্ষমতার লড়াই শুরু হয়েছে

Share
Share

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

চেলসি এফসির সহ-মালিকদের মধ্যে সম্পর্কের এমন অবনতি হয়েছে যে আমেরিকান ফাইন্যান্সার টড বোহেলি রেকর্ড 2.5 বিলিয়ন পাউন্ডে পশ্চিম লন্ডন ফুটবল ক্লাব অধিগ্রহণের জন্য বাহিনীতে যোগ দেওয়ার মাত্র দুই বছরের মধ্যে বেশিরভাগ শেয়ারহোল্ডার কেনার জন্য চাপ দিচ্ছেন, পরিচিত ব্যক্তিদের মতে। পরিস্থিতির সাথে।

বোহেলি এবং বিনিয়োগ সংস্থা ক্লিয়ারলেক ক্যাপিটালের মধ্যে উত্তেজনা, যার সহ-প্রতিষ্ঠাতা বেহদাদ এগবালি চেলসিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন, ফুটবলের শীর্ষ ক্লাবগুলির একটি এবং হাত বদল করা সবচেয়ে ব্যয়বহুল নিয়ে অনিশ্চয়তা তৈরি করেছে।

বোহেলি ক্লিয়ারলেককে কেনার জন্য তহবিল সংগ্রহ সহ সমস্ত বিকল্প বিবেচনা করছে, যা $80 বিলিয়নেরও বেশি সম্পদ পরিচালনা করে, তবে বিনিয়োগ সংস্থাটির চেলসিতে তার অংশীদারিত্ব বিক্রি করার কোনও ইচ্ছা নেই, বিষয়টি সম্পর্কে জ্ঞানী ব্যক্তিদের মতে।

পরিস্থিতির কাছের একজন ব্যক্তির মতে, স্টেডিয়াম সম্প্রসারণ এবং চেলসি ব্র্যান্ড নির্মাণ সহ মূল কৌশলগত উদ্দেশ্যগুলিতে অগ্রগতি করতে অক্ষমতা নিয়ে বোহেলি ক্রমবর্ধমান হতাশ।

ক্লিয়ারলেক, যা ক্লাবের সংখ্যাগরিষ্ঠ অংশীদারিত্বের অধিকারী, বোহেলি যদি তার অংশীদারিত্ব বিক্রি করতে ইচ্ছুক হয় তবে তার সাথে আলোচনার জন্য উন্মুক্ত, তহবিলের কাছের লোকেরা বলেছেন, তবে চুক্তির কোনও গ্যারান্টি নেই।

যদিও উভয় পক্ষই অন্যকে প্রস্তাব দেয়নি, বোহেলি বিশ্বাস করেন যে উত্তেজনা এমন পর্যায়ে পৌঁছেছে যেখানে পরিস্থিতির সাথে পরিচিত ব্যক্তিদের মতে, স্থিতাবস্থা অস্থিতিশীল হয়ে উঠেছে। ক্লিয়ারলেকের কাছের লোকেরা অবশ্য ব্যবসায়িক সম্পর্কটিকে “সৌহার্দ্যপূর্ণ” হিসাবে চিহ্নিত করেছে।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের পর আগের মালিক রোমান আব্রামোভিচকে 2.5 বিলিয়ন পাউন্ডের অধিগ্রহণ করা হয়েছিল। 2022 সালে জোরপূর্বক বিক্রয় একটি রেকর্ড মূল্য এনেছিল এবং প্রাতিষ্ঠানিক বিনিয়োগের যোগ্য সম্পদ শ্রেণিতে খেলাধুলার বিবর্তনের প্রতীক হিসাবে প্রচারিত হয়েছিল।

ক্লিয়ারলেক এবং প্রাক্তন গুগেনহেইম পার্টনারস চেয়ারম্যান বোহেলি প্রাইভেট ইক্যুইটি মোগল জোশ হ্যারিস এবং ডেভিড ব্লিজার এবং বাস্কেটবল মোগল স্টিফেন প্যাগলিউকা এবং ল্যারি টানেনবাউমের নেতৃত্বে অন্য একটি গ্রুপের প্রতিদ্বন্দ্বী বিডগুলিকে পরাজিত করেছিলেন। স্যার জিম র‍্যাটক্লিফ, এখন ম্যানচেস্টার ইউনাইটেডের সংখ্যালঘু শেয়ারহোল্ডার, পশ্চিম লন্ডনের ক্লাবটি কেনার জন্য শেষ চেষ্টা করেছিলেন।

ক্লিয়ারলেক চেলসির প্রায় 62 শতাংশের মালিক কিন্তু বোহেলির সাথে ভোটাধিকার ভাগ করে নেয়, যার গ্রুপে সুইস বিলিয়নেয়ার হ্যান্সজর্গ উইস এবং গুগেনহেইম পার্টনারসের প্রধান নির্বাহী মার্ক ওয়াল্টারও রয়েছে। ভাগ করা ভোটের অধিকারের অর্থ হল পরিস্থিতি একটি অচলাবস্থার কারণ হতে পারে, একজনের মতে।

কিন্তু ক্লিয়ারলেক এবং বোহেলির নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকে লন্ডন ক্লাব মাঠে লড়াই করেছে, খেলোয়াড়দের জন্য €1.3 বিলিয়নের বেশি খরচ করা এবং €543 মিলিয়ন বিক্রি পুনরুদ্ধার করা সত্ত্বেও। তার দায়িত্বে থাকা প্রথম মৌসুমে, দলটি ইংলিশ শীর্ষ ফ্লাইটে 12 তম স্থান অর্জন করেছিল, প্রায় তিন দশকের মধ্যে তাদের সবচেয়ে খারাপ পারফরম্যান্স।

দায়িত্ব নেওয়ার পর থেকে তিনজন কোচকেও বরখাস্ত করেছে ক্লাবটি। আব্রামোভিচের অধীনে পাঁচটি লিগ শিরোপা এবং দুটি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জেতা চেলসি গত মৌসুমে ষষ্ঠ স্থানে ছিল।

এই সপ্তাহে, চেলসি ক্লাবে 15 মাস পর প্রধান নির্বাহী ক্রিস জুরাসেকের প্রস্থান ঘোষণা করেছে। টম গ্লিক, যিনি জুরাসেকের আগে ক্লাবের প্রধান ব্যবসায়িক নির্বাহী ছিলেন, এক বছরেরও কম সময় পরে চলে যান। চলমান দ্বিতীয় বছরের জন্য, দলটি প্রধান শার্ট স্পনসর ছাড়াই গত মাসে নতুন প্রিমিয়ার লিগের মৌসুম শুরু করেছে।

নতুন মালিকদের এখনও চেলসির স্ট্যামফোর্ড ব্রিজ সংস্কার বা প্রতিস্থাপনের দিকে বস্তুগত অগ্রগতি করতে হবে। 40,000 এর স্টেডিয়ামের ধারণক্ষমতা ইংল্যান্ড এবং বাকি ইউরোপের প্রধান প্রতিদ্বন্দ্বীদের পিছনে রয়েছে। চেলসির মালিকরা গত বছর মার্কিন বিকল্প সম্পদ ব্যবস্থাপক এরেস ম্যানেজমেন্টের কাছ থেকে স্টেডিয়ামটির উন্নতি বা সম্ভবত নতুন জায়গায় যাওয়ার লক্ষ্যে কয়েক মিলিয়ন ডলার সংগ্রহ করেছে।

ক্লিয়ারলেক এবং বোহেলি মন্তব্য করতে অস্বীকার করেছেন। ব্লুমবার্গ এবং দ্য ডেইলি টেলিগ্রাফের প্রতিবেদনে উভয়ের মধ্যে উত্তেজনা পূর্বে প্রকাশিত হয়েছিল।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

13 তম ওকলাহোমা স্টেট তুলসাকে পরাজিত করার সাথে সাথে অ্যালান বোম্যান 5 টি টিডি নিক্ষেপ করেছেন

ওকলাহোমা স্টেট কোয়ার্টারব্যাক অ্যালান বোম্যান (7) শনিবার, 14 সেপ্টেম্বর, 2024-এ ওকলাহোমা স্টেট এবং তুলসার মধ্যে একটি NCAA ফুটবল খেলার সময় প্রথমার্ধে বল পাস...

আর্সেনাল টটেনহ্যাম হটস্পারকে হারানোর দিকে মনোনিবেশ করেছে

19 জুলাই, 2023; ওয়াশিংটন, ডিসি, মার্কিন যুক্তরাষ্ট্র; আর্সেনাল ম্যানেজার মাইকেল আর্টেটা অডি ফিল্ডে MLS-এর বিরুদ্ধে 2023 MLS অল স্টার গেমের পরে প্রতিক্রিয়া জানিয়েছেন৷...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...