Home খবর রাশিয়ার উপর নিষেধাজ্ঞা থাকবে… যতক্ষণ না মার্কিন পতন না হয় – মেদভেদেভ – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন
খবর

রাশিয়ার উপর নিষেধাজ্ঞা থাকবে… যতক্ষণ না মার্কিন পতন না হয় – মেদভেদেভ – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন

Share
Share

ট্রাম্প বা হ্যারিস কেউই মস্কোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেবেন না, সাবেক রুশ প্রেসিডেন্ট ভবিষ্যদ্বাণী করেছেন

রাশিয়ার বিরুদ্ধে ব্যাপক নিষেধাজ্ঞা বহাল থাকবে নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে যেই জয়ী হোক না কেন, সাবেক রুশ প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ বলেছেন।

চলতি সপ্তাহের শুরুতে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প প্রতিশ্রুতি দিয়েছেন “যতটা সম্ভব কম নিষেধাজ্ঞা ব্যবহার করুন” যদি তিনি হোয়াইট হাউসে ফিরে আসেন।

শনিবার একটি টেলিগ্রাম পোস্টে, মেদভেদেভ জোর দিয়েছিলেন যে ট্রাম্পের মন্তব্যের অর্থ এই নয় যে তিনি মস্কোর বিরুদ্ধে বিদ্যমান শাস্তি তুলে নেবেন।

“একজন ‘বহিরাগত’ হিসাবে তার সমস্ত আপাত সাহসিকতার জন্য, ট্রাম্প শেষ পর্যন্ত একটি প্রতিষ্ঠার অভ্যন্তরীণ। হ্যাঁ, তিনি একজন উদ্ভট নার্সিসিস্ট, কিন্তু তিনি একজন বাস্তববাদীও,” কর্মকর্তা বলেছেন, যিনি এখন রাশিয়ান নিরাপত্তা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে কাজ করছেন।

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বোঝেন যে নিষেধাজ্ঞাগুলি আন্তর্জাতিক রিজার্ভ মুদ্রা হিসাবে ডলারের ভূমিকার ক্ষতি করে, কিন্তু তার জন্য এটি এখনও একটি “মার্কিন যুক্তরাষ্ট্রে বিপ্লব ঘটানোর এবং কুখ্যাত ডিপ স্টেটের রাশিয়া-বিরোধী লাইনের বিরুদ্ধে যাওয়ার অপর্যাপ্ত কারণ, যা যেকোনো ট্রাম্পের চেয়ে অনেক বেশি শক্তিশালী”, মেদভেদেভ যুক্তি দিয়েছিলেন।

ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসের জন্য, এ “আপনার তার কাছ থেকে কোন চমক আশা করা উচিত নয়” যদি তিনি নির্বাচনে জয়ী হন, মেদভেদেভ ভবিষ্যদ্বাণী করেছিলেন।

“তিনি অনভিজ্ঞ এবং, তার শত্রুদের মতে, কেবল বোকা। সুন্দর বাজে বক্তৃতা এবং প্রশ্নের বিরক্তিকর ‘সঠিক’ উত্তর তার জন্য প্রস্তুত করা হবে, যা সে সংক্রামকভাবে হাসতে হাসতে টেলিপ্রম্পটার থেকে পড়বে। তিনি বলেন

প্রাক্তন রাশিয়ান রাষ্ট্রপতি উল্লেখ করেছেন যে 20 শতকের বেশিরভাগ সময় সোভিয়েত ইউনিয়ন নিষেধাজ্ঞার অধীনে ছিল। এখন রাশিয়া মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার মিত্রদের কাছ থেকে অনুরূপ আচরণের সম্মুখীন হচ্ছে, তবে অনেক উচ্চ স্তরে, “অভূতপূর্ব” স্কেল, তিনি যোগ করেছেন।

“সুতরাং, এগুলি জীবনের জন্য নিষেধাজ্ঞা। অথবা বরং, আসন্ন নতুন গৃহযুদ্ধের সময় মার্কিন পতন না হওয়া পর্যন্ত। সর্বোপরি, হলিউড একটি কারণের জন্য এটি নিয়ে সিনেমা বানায়। মেদেভ লিখেছেন।
তিনি অ্যালেক্স গারল্যান্ড পরিচালিত সাম্প্রতিক ফিল্ম “সিভিল ওয়ার” এর কথা উল্লেখ করেছেন, যা ফেডারেল সরকার এবং বিচ্ছিন্নতাবাদী-নেতৃত্বাধীন আন্দোলনের মধ্যে দ্বন্দ্বের মধ্যে রাষ্ট্রপতির সাক্ষাৎকার নিতে মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে যুদ্ধ সাংবাদিকদের একটি দলের গল্প বলে। টেক্সাস এবং ক্যালিফোর্নিয়া মাধ্যমে।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা 2014 সাল থেকে মস্কোর উপর রেকর্ড 22,000 নিষেধাজ্ঞা আরোপ করেছে, যখন ক্রিমিয়া রাশিয়ায় যোগ দেয় এবং কিয়েভে পশ্চিমা-সমর্থিত অভ্যুত্থানের পরে ইউক্রেন এবং ডনবাস প্রজাতন্ত্রের মধ্যে সংঘর্ষ শুরু হয়। 2022 সালের ফেব্রুয়ারীতে ইউক্রেনের বিরুদ্ধে মস্কোর সামরিক অভিযান শুরু হওয়ার পরে নিষেধাজ্ঞার সংখ্যা বৃদ্ধি পায়। রাশিয়ান কর্তৃপক্ষ নিষেধাজ্ঞাগুলিকে বেআইনি বলে নিন্দা করেছে, পশ্চিমা কর্মকর্তাদের উপর ভ্রমণ নিষেধাজ্ঞা এবং অন্যান্য পদক্ষেপের সাথে প্রতিক্রিয়া জানিয়েছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বিশ্বের বৃহত্তম বিনিয়োগযোগ্য স্টক সূচকে চীনকে ছাড়িয়ে গেছে ভারত

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন ভারতীয় ব্যবসা এবং অর্থ myFT ডাইজেস্ট — সরাসরি আপনার ইনবক্সে বিতরণ করা হয়েছে। ভারত...

গণধর্ষণ বিচারে ফরাসি অংশীদার তার নিজের স্ত্রীর বিরুদ্ধে অপব্যবহারের অনুকরণ স্বীকার করেছেন৷

ডমিনিক পেলিকোটের একজন সহযোগী, ফরাসি যে তার স্ত্রীকে মাদকাসক্ত করেছিল এবং ফ্রান্স এবং বিশ্বকে হতবাক করে এমন একটি মামলায় তাকে ধর্ষণ করার জন্য...

Related Articles

মার্কিন নির্বাচনের কয়েক সপ্তাহ আগে ফেডারেল রিজার্ভ মার্কিন সুদের হার কমিয়েছে

ফেডারেল রিজার্ভ মার্কিন সুদের হার 50 বেসিস পয়েন্ট কমিয়েছে, চার বছরের মধ্যে...

ফেড বছরের শেষের আগে আরও অর্ধেক পয়েন্ট হার কমানোর আশা করছে

ইউএস ফেডারেল রিজার্ভের চেয়ারম্যান জেরোম পাওয়েল 31 জুলাই, 2024-এ ওয়াশিংটন, মার্কিন যুক্তরাষ্ট্রে...

ফ্রান্সের বাজেট পরিস্থিতি “খুবই গুরুতর”, বলেছেন নতুন প্রধানমন্ত্রী বার্নিয়ার

ফ্রান্সের একটি “খুব গুরুতর” বাজেট ঘাটতি রয়েছে, প্রধানমন্ত্রী মাইকেল বার্নিয়ার বলেছেন, ইউরোপীয়...

পাওয়েল ট্রাম্প-হ্যারিস প্রেসিডেন্ট নির্বাচনে সুদের হার কমানোর প্রভাব কমিয়েছেন

ফেডারেল রিজার্ভ বোর্ডের চেয়ারম্যান জেরোম পাওয়েল 18 সেপ্টেম্বর, 2024 সালে ওয়াশিংটন, মার্কিন...