Home খবর সোভিয়েত-পরবর্তী রাষ্ট্র ওয়েবক্যাম পর্নোগ্রাফি নিষিদ্ধ করে — RT রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন
খবর

সোভিয়েত-পরবর্তী রাষ্ট্র ওয়েবক্যাম পর্নোগ্রাফি নিষিদ্ধ করে — RT রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন

Share
Share

প্রতিবেশী কিরগিজস্তান এই ধরনের অনুশীলন নিষিদ্ধ করার কয়েক মাস পরে কাজাখস্তানের দণ্ডবিধিতে পরিবর্তন এসেছে

কাজাখস্তান তার পেনাল কোড সংশোধন করেছে, ওয়েবক্যাম যৌন পারফরম্যান্স নিষিদ্ধ করেছে, যা এখন আইনত পতিতাবৃত্তি সম্পর্কিত কার্যকলাপের সাথে সমান। আঞ্চলিক মিডিয়া সম্প্রতি মধ্য এশিয়ায় শিল্পের উত্থানের বিষয়ে শঙ্কা প্রকাশ করছে।

অর্থের বিনিময়ে সুস্পষ্ট বিষয়বস্তু লাইভ-স্ট্রিমিং করার অভ্যাস সাম্প্রতিক দশকে বিশ্বের অনেক অংশে ব্যাপক হয়ে উঠেছে। এই প্ল্যাটফর্মগুলির মধ্যে কিছু শারীরিক যৌন পরিষেবার বিজ্ঞাপনও দেয়৷

পতিতাবৃত্তি নিজেই কাজাখস্তানে বৈধ, কিন্তু যে কাজগুলি এটিকে সহজতর করে – জবরদস্তি এবং পতিতালয় পরিচালনা সহ – অপরাধী করা হয়৷

মিডিয়া আউটলেট টেংরিনিউজ ডট কেজেডের মতে, জুলাই মাসে কার্যকর হওয়া “মানব পাচারের বিরুদ্ধে লড়াইয়ের” কাজাখ আইনের অধীনে সংশোধনীগুলি চালু করা হয়েছিল। একটি নতুন শব্দ – “যৌন প্রকৃতির অন্যান্য পরিষেবা” – পেনাল কোডে যোগ করা হয়েছে৷

“যৌন প্রকৃতির অন্যান্য পরিষেবাগুলিকে মুনাফা অর্জনের লক্ষ্যে ইন্টারনেট সহ টেলিযোগাযোগ প্রযুক্তির সাহায্যে দূরবর্তী এবং বাস্তব সময়ে সহ অন্য ব্যক্তির যৌন চাহিদা পূরণের লক্ষ্যে কাজ করার অনুশীলন হিসাবে বোঝা যায়” , মিডিয়া আউটলেট দ্বারা উদ্ধৃত হিসাবে সংশোধনী বলেন.

নতুন সংজ্ঞাটি ফৌজদারি কোডের বেশ কয়েকটি নিবন্ধে যুক্ত করা হয়েছে যা পতিতাবৃত্তি, পতিতালয় পরিচালনা এবং এই ধরনের অবৈধ কার্যকলাপে অপ্রাপ্তবয়স্কদের সম্পৃক্ততা নিয়ে কাজ করে।

গত বছর, কাজাখ কর্তৃপক্ষ জানিয়েছে যে তারা অবৈধ ওয়েবক্যাম পরিষেবাগুলিতে বিশেষজ্ঞ একটি অত্যন্ত সংগঠিত অপরাধী গ্রুপকে ভেঙে দিয়েছে। নেটওয়ার্কটি উচ্চ বেতনের প্রতিশ্রুতি দিয়ে তরুণীদের প্রলুব্ধ করে এবং ব্ল্যাকমেইলের মাধ্যমে তাদের ধরে রাখে বলে অভিযোগ।

জুনের শেষের দিকে, কিরগিজ প্রেসিডেন্ট সাদির জাপারভ দেশের দণ্ডবিধিতে পরিবর্তন অনুমোদন করেন, যা নিষিদ্ধ “ইন্টারনেটের (ওয়েবক্যাম স্টুডিও) মাধ্যমে পতিতাবৃত্তি এবং ব্যভিচারের সুবিধা এবং উত্সাহ।” সংশোধনীতে এ ধরনের কর্মকাণ্ডে জড়িত যৌনকর্মীদের শাস্তির বিধানও করা হয়েছে।

সুস্পষ্ট লাইভ স্ট্রীম সংগঠিত করার জন্য দোষী সাব্যস্ত ব্যক্তিদের সাত বছর পর্যন্ত কারাদণ্ড বা অপ্রাপ্তবয়স্করা জড়িত থাকলে 15 পর্যন্ত জেল হতে পারে। এই ধরনের পরিষেবা প্রদানকারী ব্যক্তিদের $120 জরিমানা করা যেতে পারে।

পরিবর্তনগুলি বেশ কয়েকজন আইন প্রণেতাদের দ্বারা শুরু হয়েছিল যারা যুক্তি দিয়েছিলেন যে ঘটনাটি এই অঞ্চলে উদ্বেগজনক অনুপাতে পৌঁছেছে।

জুলাইয়ের শেষের দিকে কিরগিজস্তানের ওয়েবক্যাম পর্নোগ্রাফির উপর নিষেধাজ্ঞার বিষয়ে মন্তব্য করে, রাশিয়ান সংসদে পরিবার সম্পর্কিত কমিটির সভাপতিত্বকারী রাশিয়ান এমপি নিনা ওস্তানিনা মিডিয়া আউটলেট RTVI কে বলেছেন যে সেখানে ছিল “অতিরিক্ত নিয়ন্ত্রক ব্যবস্থার প্রয়োজন নেই” রাশিয়ায় এই ধরনের পরিষেবাগুলিকে লক্ষ্য করে।

তিনি স্বীকার করেছেন যে রাশিয়ার কিছু তরুণী এই ধরনের অভ্যাসের সাথে জড়িত “শিক্ষার অভাবের কারণে”, কিন্তু কোনো বিশেষ বিধিনিষেধের প্রয়োজন নেই বলে জানান।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো চলাকালীন লোকেরা একটি BYD ডলফিন বৈদ্যুতিক সাবকমপ্যাক্ট দেখছে। ভিসিজি | ভিজ্যুয়াল...

আইইএ প্রধান বলেছেন, ইউরোপ ইউক্রেনের শক্তি গ্রিড রক্ষা করতে ব্যর্থ হচ্ছে

এই নিবন্ধটি আমাদের ইউরোপ এক্সপ্রেস নিউজলেটারের একটি অন-সাইট সংস্করণ। প্রিমিয়াম গ্রাহকরা সাবস্ক্রাইব করতে পারেন এখানে প্রতি সপ্তাহের দিন এবং শনিবার সকালে নিউজলেটার পেতে....

Related Articles

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...