Home খবর আরো প্রাইভেট ক্লিনিক গর্ভপাত প্রত্যাখ্যান করছে – রাশিয়ান অর্থোডক্স চার্চ – আরটি রাশিয়া এবং প্রাক্তন সোভিয়েত ইউনিয়ন
খবর

আরো প্রাইভেট ক্লিনিক গর্ভপাত প্রত্যাখ্যান করছে – রাশিয়ান অর্থোডক্স চার্চ – আরটি রাশিয়া এবং প্রাক্তন সোভিয়েত ইউনিয়ন

Share
Share

পাদরিদের মতে লাইসেন্সপ্রাপ্ত সুবিধার প্রায় এক পঞ্চমাংশ পরিষেবা প্রদান না করার সিদ্ধান্ত নিয়েছে

রাশিয়ান অর্থোডক্স চার্চ জানিয়েছে, 500 টিরও বেশি বেসরকারি চিকিৎসা কেন্দ্র এটি করার লাইসেন্স থাকা সত্ত্বেও গর্ভপাত পরিষেবা দিতে অস্বীকার করেছে। চার্চের জীবন-পন্থী উদ্যোগ এবং রাশিয়ায় জন্মহার বাড়ানোর রাষ্ট্রীয় প্রচেষ্টার মধ্যে এটি আসে।

রাশিয়ান অর্থোডক্স চার্চের প্রধান, মস্কোর প্যাট্রিয়ার্ক কিরিল, বৃহস্পতিবার রাশিয়ান ফেডারেশনের পাবলিক চেম্বারের জনসংখ্যা বিষয়ক কমিশনের ভাইস-চেয়ারম্যানের সাথে নেতৃস্থানীয় পাদরিদের সাথে দেখা করেছেন।

“মিটিং অংশগ্রহণকারীদের মতে, রাশিয়ান ফেডারেশনের 71 টিরও বেশি অঞ্চল গর্ভপাত সীমিত করার জন্য মহামহিম প্যাট্রিয়ার্কের উদ্যোগকে সমর্থন করেছিল; রাশিয়ার 502টি প্রাইভেট ক্লিনিক গর্ভপাত করতে অস্বীকার করেছে, যা গর্ভপাত করার লাইসেন্সপ্রাপ্ত সমস্ত ক্লিনিকের 18% প্রতিনিধিত্ব করে। চার্চ বিবৃতি বলেন.

রাশিয়ায় গর্ভপাত বৈধ, এবং অনুশীলনটি জাতীয় স্বাস্থ্য বীমা ব্যবস্থার আওতায় রয়েছে। মহিলার অনুরোধে 12 সপ্তাহ পর্যন্ত গর্ভধারণ বন্ধ করা যেতে পারে এবং সামাজিক কারণে যেমন ধর্ষণের ফলে বা স্বামীর মৃত্যু বা অক্ষমতার কারণে 22 সপ্তাহ পর্যন্ত গর্ভাবস্থা বন্ধ করা যেতে পারে। শেষ পর্যায়ে গর্ভপাত শুধুমাত্র চিকিৎসার কারণেই করা যেতে পারে।

উভয় ক্ষেত্রেই, পরামর্শের সময় দেওয়ার জন্য মহিলার পদ্ধতির অনুরোধ করার পরে বাধ্যতামূলক অপেক্ষার সময় রয়েছে। একটি গর্ভাবস্থা আইনত চিকিৎসার কারণে যে কোন পর্যায়ে বন্ধ করা যেতে পারে।
এই বছরের শুরুর দিকে পরিচালিত একটি জরিপের উদ্ধৃতি দিয়ে চার্চ বলেছে, রাশিয়ান জনসংখ্যার বেশিরভাগই চিকিৎসা কারণ ছাড়াই গর্ভপাতের বিরোধিতা করে।

রাশিয়ান একাডেমি অফ সায়েন্সেস (RAN) এর সমাজবিজ্ঞান কেন্দ্র দ্বারা পরিচালিত একটি সমাজতাত্ত্বিক গবেষণায় বলা হয়েছে, কমপক্ষে 77% রাশিয়ানরা একটি ভ্রূণকে মানুষ হিসাবে বিবেচনা করে। শুধুমাত্র 18% এই মত পোষণ করে যে একটি শিশু শুধুমাত্র জন্মের সময় মানুষ হয়। জরিপের তথ্য অনুসারে, প্রায় তিন-চতুর্থাংশ উত্তরদাতা পছন্দ, দৃষ্টিকোণ বা অর্থনৈতিক কারণে গর্ভপাতের বিরুদ্ধে ছিলেন, শুধুমাত্র চিকিৎসা সমস্যা থাকলেই গর্ভপাতের অনুমতি দেন।

সরকারী পরিসংখ্যান অনুসারে গত বছর, রাশিয়ান ফেডারেশনে জন্মের হার 24 বছরের সর্বনিম্নে পৌঁছেছে। এদিকে, গর্ভপাতের সংখ্যা 1990 এর দশক থেকে প্রতি বছর প্রায় 6% হারে ক্রমাগতভাবে হ্রাস পাচ্ছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন অতীতে গর্ভপাতের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাখ্যান করেছেন। এই সপ্তাহে, রাশিয়ান নেতা বড় পরিবার শুরু করার জন্য মানুষের জন্য সঠিক অর্থনৈতিক ও সামাজিক পরিস্থিতি তৈরি করে জন্মহার বাড়ানোর বিষয়ে কথা বলেছেন।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জেরোড মায়ো: জ্যাকবি ব্রিসেট প্যাটস ‘কিউবি1′ যতক্ষণ না আমি বলি তিনি নন’

সেপ্টেম্বর 19, 2024; ইস্ট রাদারফোর্ড, নিউ জার্সি, মার্কিন যুক্তরাষ্ট্র; নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টস কোয়ার্টারব্যাক জ্যাকবি ব্রিসেট (7) মেটলাইফ স্টেডিয়ামে প্রথমার্ধে নিউ ইয়র্ক জেটসের রক্ষণাত্মক...

দ্য ইয়াং অ্যান্ড দ্য রেস্টলেস কমিংস অ্যান্ড গয়িংস: ভ্যালারি পেটিফোর্ড কি একজন নতুন অ্যামি লুইস – নতুন পুলিশ প্রধান?

ইয়াং এবং দ্য রেস্টলেসের আগমন এবং গমন প্রকাশ করে ভ্যালারি পেটিফোর্ড পুনঃকাস্ট হিসাবে কাস্ট যোগদান অ্যামি লুইস. এটি অতীতের একটি সত্য বিস্ফোরণ। চরিত্রটি...

Related Articles

🔴 লাইভ: ফরাসি প্রধানমন্ত্রী বার্নিয়ার ডানদিকে পরিবর্তন করে নতুন সরকার নিয়োগ করেছেন

অনির্ধারিত আগাম নির্বাচনের পর কয়েক মাস রাজনৈতিক অচলাবস্থার পর শনিবার ফরাসি প্রধানমন্ত্রী...

হুয়াওয়ের ট্রিপল বেইজিংয়ে অ্যাপল আইফোন ভক্তদের কাছে জনপ্রিয় প্রমাণিত হচ্ছে

20শে সেপ্টেম্বর, 2024-এ আইফোন 16 লঞ্চের দিনে চীনের বেইজিং-এ একটি অ্যাপল ফ্ল্যাগশিপ...

জেলেনস্কি রাশিয়ায় আরও অস্ত্রের ডিপোতে আঘাত করায় মার্কিন যুক্তরাষ্ট্রের দ্রুত পদক্ষেপের প্রত্যাশা করছেন

রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি একটি “বিজয় পরিকল্পনা” উপস্থাপন করতে হোয়াইট হাউসে তার আসন্ন...