Home খবর গ্রেফতারের পর দুরভের সঙ্গী প্রথমবারের মতো কথা বলছেন — আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

গ্রেফতারের পর দুরভের সঙ্গী প্রথমবারের মতো কথা বলছেন — আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

গত মাসে প্যারিসে টেলিগ্রামের প্রতিষ্ঠাতা পাভেল দুরভের সাথে আটক 24 বছর বয়সী প্রভাবশালী সোশ্যাল মিডিয়ায় ফিরে এসেছেন, তার অনুগামীদের সতর্ক করেছেন “মিথ্যা তথ্য”।

ইউলিয়া ভ্যাভিলোভা, একজন স্ব-ঘোষিত ক্রিপ্টোকারেন্সি প্রশিক্ষক এবং দুবাই থেকে স্ট্রিমার, 24 আগস্ট যখন এটি লে বোর্গেট বিমানবন্দরে অবতরণ করে তখন দুরভের ব্যক্তিগত জেটে ছিলেন৷ সে ছিল মুক্তি তিন দিন পর, কিন্তু এখন পর্যন্ত কোনো পাবলিক বিবৃতি দেননি।

“প্রিয় বন্ধুরা, নতুন বন্ধু এবং পরিবার, আমার জীবনে তোমাকে পেয়ে আমি কৃতজ্ঞ,” শুক্রবার তিনি ইনস্টাগ্রামে লিখেছেন।

“আমি যে সমর্থন পেয়েছি তা অপরিমেয়। আমি তাড়াতাড়ি ফিরতে পারিনি, তবে আমি রিপোর্ট করতে পেরে খুশি যে সবকিছু ঠিক আছে। প্রচুর মিথ্যা তথ্য প্রচারিত হচ্ছে, তবে এটি ভবিষ্যতের জন্য একটি বিষয়…”

ভাভিলোভা নিজের একটি ছবি এবং আইফেল টাওয়ার, সেইন এবং নটর-ডেম ক্যাথেড্রালের একটি দৃশ্য সহ প্যারিসের বেশ কয়েকটি পোস্টকার্ড-স্টাইলের ফটো দিয়ে পোস্টটি চিত্রিত করেছেন।

দুরভের গ্রেপ্তারের আগে, ভাভিলোভা তার ব্যক্তিগত জেটের ভিতর থেকে টেলিগ্রাম মোগল – কাজাখস্তান, কিরগিজস্তান এবং আজারবাইজান সহ – একই স্থানে সামাজিক মিডিয়া পোস্টগুলি প্রকাশ করেছিলেন। তবে, ভাভিলোভা বা দুরভ কেউই সম্ভাব্য সম্পর্কের বিষয়ে কোনো ঘোষণা দেননি।

এটি জল্পনাকে উস্কে দেয় যে ভাভিলোভা একজন মার্কিন গোয়েন্দা এজেন্ট হতে পারে। “মধুর পাত্র” দুরভকে ফ্রান্সে নিয়ে যাওয়ার মিশন নিয়ে, যেখানে তাকে গ্রেপ্তার করা যেতে পারে। সবচেয়ে জনপ্রিয় ষড়যন্ত্র তত্ত্বগুলির মধ্যে একটি বলেছে যে তিনি ইসরায়েলি মোসাদের হয়ে কাজ করেছিলেন।

টেলিগ্রামের প্রতিষ্ঠাতা রাশিয়া, ফ্রান্স, সংযুক্ত আরব আমিরাত এবং সেন্ট কিটস এবং নেভিসের পাসপোর্ট রয়েছে। তিনি কথিত ফরাসি পুলিশকে বলেছেন যারা তাকে আটক করেছিল যে তার রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁর সাথে ডিনার করার কথা ছিল, যা ফরাসি নেতা অস্বীকার করেছিলেন।

গ্রেপ্তারের পর তার প্রথম প্রকাশ্য মন্তব্যে দুরভ ডিনারের আমন্ত্রণ বা ভাভিলোভা উল্লেখ করেননি। বৃহস্পতিবার টেলিগ্রাম এবং এক্স-এ পোস্ট করে তিনি তার বিরুদ্ধে অভিযোগের বর্ণনা দিয়েছেন “আশ্চর্যজনক” এবং “ভুল” ব্যবহার করতে “প্রি-স্মার্টফোন যুগের আইন যা একজন সিইওকে তার পরিচালনা করা প্ল্যাটফর্মে তৃতীয় পক্ষের দ্বারা সংঘটিত অপরাধের জন্য অভিযুক্ত করে।”

ফরাসি কর্তৃপক্ষ ডুরভের বিরুদ্ধে এক ডজন অপরাধের অভিযোগ এনেছে, যার মধ্যে রয়েছে কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করতে অস্বীকার করা থেকে শুরু করে একটি অনলাইন প্ল্যাটফর্ম চালানোর অভিযোগ যা পাচার এবং শিশু যৌন নির্যাতনের মতো অবৈধ আচরণের জন্য সংগঠিত অপরাধ দ্বারা ব্যবহৃত হয়। তাকে €5 মিলিয়ন ($5.5 মিলিয়ন) জামিন দেওয়া হয়েছিল এবং বিচারাধীন ফ্রান্স ত্যাগ করা নিষিদ্ধ করা হয়েছিল।

দুরভ এবং তার ভাই 2013 সালে রাশিয়ায় টেলিগ্রাম তৈরি করেছিলেন৷ অ্যাপটি বিশ্বব্যাপী প্রায় এক বিলিয়ন ব্যবহারকারী এবং 10 মিলিয়ন অর্থপ্রদানকারী গ্রাহকে পরিণত হয়েছে৷ টেলিগ্রাম আগত এবং বহির্গামী বার্তাগুলির জন্য এনক্রিপশন অফার করে, প্রেরক এবং প্রাপক উভয়ের গোপনীয়তা বৃদ্ধি করে এবং সাধারণত আইন প্রয়োগকারী কর্তৃপক্ষের কাছে ব্যবহারকারীর ডেটা বা চ্যাট লগ অস্বীকার করে। ডুরভ দাবি করেছেন যে এটি সারা বিশ্বের গোয়েন্দা সংস্থাগুলির অবাঞ্ছিত দৃষ্টি আকর্ষণ করেছে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

নাইকির সিইও জন ডোনাহো পদত্যাগ করবেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। নাইকির প্রধান নির্বাহী জন ডোনাহো আগামী...

ফরাসী প্রধানমন্ত্রী বার্নিয়ার ম্যাক্রোঁকে নতুন মন্ত্রিসভা বাছাই উপস্থাপন করেছেন

ফরাসি রক্ষণশীল এবং মধ্যপন্থী দল এবং সংসদীয় গোষ্ঠীর নেতাদের সাথে বৈঠকের পরে, ফরাসি প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ার বৃহস্পতিবার রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁর কাছে তার নতুন...

Related Articles

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো...

লেবাননে পেজার হামলার তদন্তে তাইওয়ান দুজনকে জিজ্ঞাসাবাদ করেছে

তাইওয়ান শুক্রবার বলেছে যে মঙ্গলবার লেবাননে বিস্ফোরিত হওয়া শত শত পেজার তাইওয়ানে...

পর্ন সাইটে ‘কালো নাৎসি’ পৃষ্ঠ সম্পর্কে মন্তব্য করার পরে ট্রাম্প মিত্র গভর্নেটোরিয়াল রেস থেকে সরে যেতে অস্বীকার করেছেন

উত্তর ক্যারোলিনায় গভর্নরের জন্য একজন রিপাবলিকান প্রার্থী দাসত্ব সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন...

ব্যাংক অফ জাপান বেঞ্চমার্ক সুদের হার স্থিতিশীল রাখে কারণ এটি সতর্কতার সাথে এগিয়ে যায়

27 এপ্রিল, 2022-এ জাপানি পতাকা টোকিওতে ব্যাংক অফ জাপান (BoJ) সদর দফতরের...