Home খবর আগস্ট 2024 চাকরির রিপোর্ট:
খবর

আগস্ট 2024 চাকরির রিপোর্ট:

Share
Share

আগস্ট বেতন 142,000 বৃদ্ধি পেয়েছে, প্রত্যাশার চেয়ে কম, কিন্তু বেকারত্বের হার 4.2% এ নেমে এসেছে

মার্কিন অর্থনীতি আগস্টে প্রত্যাশিত তুলনায় সামান্য কম চাকরি যোগ করেছে, একটি ধীর শ্রমবাজারকে প্রতিফলিত করে এবং ফেডারেল রিজার্ভের জন্য এই মাসের শেষের দিকে সুদের হার কমানোর পথ প্রশস্ত করেছে।

মাসে মাসে নন-ফার্ম বেতন 142,000 বেড়েছে, যা জুলাই মাসে 89,000 থেকে বেড়েছে এবং ডাউ জোন্সের ঐক্যমত্য পূর্বাভাসের 161,000 এর নিচে, অনুযায়ী শুক্রবার একটি প্রতিবেদন শ্রম পরিসংখ্যান ব্যুরো শ্রম বিভাগ থেকে।

একই সময়ে, প্রত্যাশিত হিসাবে বেকারত্বের হার 4.2% এ নেমে এসেছে।

শ্রমশক্তি মাসে 120,000 দ্বারা প্রসারিত হয়েছে, বেকারত্বের স্তরকে 0.1 শতাংশ পয়েন্টে নিচে ঠেলে দিতে সাহায্য করেছে, যদিও শ্রমশক্তির অংশগ্রহণের হার 62.7% এ রয়ে গেছে। একটি বিকল্প ব্যবস্থা যার মধ্যে নিরুৎসাহিত কর্মী এবং অর্থনৈতিক কারণে খণ্ডকালীন চাকরী ধারণকারীরা 7.9%-এ উন্নীত হয়েছে, অক্টোবর 2021 থেকে এটির সর্বোচ্চ পাঠ।

পারিবারিক সমীক্ষা, যা বেকারত্বের হার গণনা করতে ব্যবহৃত হয় এবং এটি প্রায়শই প্রতিষ্ঠা জরিপের চেয়ে বেশি অস্থির, 168,000 এর কাজের বৃদ্ধি দেখায়। ভারসাম্য, তবে, খণ্ডকালীন কর্মসংস্থানের দিকে ঝুঁকেছে, যা 527,000 বৃদ্ধি পেয়েছে, যখন পূর্ণ-সময়ের কর্মসংস্থান 438,000 কমেছে।

বাজারগুলি ডেটাতে সামান্য প্রাথমিক প্রতিক্রিয়া দেখিয়েছে, স্টক ফিউচারগুলি নেতিবাচক রয়ে গেছে এবং ট্রেজারি ফলনও কম। তবে, শেয়ার বিক্রি পরে অধিবেশনে।

যদিও আগস্টের সংখ্যা প্রত্যাশার কাছাকাছি ছিল, আগের দুই মাসে যথেষ্ট নিম্নগামী সংশোধন দেখা গেছে। BLS জুলাইয়ের মোট 25,000 কমিয়েছে, যেখানে জুন 118,000-এ নেমে এসেছে, 61,000-এর নিম্নগামী সংশোধন।

“আমি সত্যিই এটি পছন্দ করি না। এটি একটি বিপর্যয় নয়, তবে এটি শিরোনামের প্রত্যাশার নিচে, এবং যা সত্যিই আমাকে বিরক্ত করে তা হল সংশোধনগুলি,” বলেছেন আলিয়ানজ ট্রেডের উত্তর আমেরিকার সিনিয়র অর্থনীতিবিদ ড্যান নর্থ। “এটি অবশ্যই ভুল দিকে যাচ্ছে।”

শিল্পের দৃষ্টিকোণ থেকে, নির্মাণ 34,000 অতিরিক্ত কাজের সাথে পথ দেখিয়েছে। অন্যান্য উল্লেখযোগ্য লাভকারীদের মধ্যে রয়েছে স্বাস্থ্যসেবা, 31,000 সহ, এবং সামাজিক সহায়তা, যা 13,000 বৃদ্ধি পেয়েছে। ম্যানুফ্যাকচারিং মাসে 24,000 হারিয়েছে।

মজুরিতে, গড় ঘন্টায় উপার্জন মাসে 0.4% এবং গত বছরের থেকে 3.8% বৃদ্ধি পেয়েছে, উভয়ই 0.3% এবং 3.7% এর নিজ নিজ অনুমানের চেয়ে বেশি। কর্মঘন্টা বেড়ে 34.3.

প্রতিবেদনটি ফেডের পরবর্তী পদক্ষেপ সম্পর্কে নার্ভাস বাজারের সাথে এসেছে, যেটি মূল্যস্ফীতি কমাতে ধারাবাহিকভাবে ধারালো বৃদ্ধি কার্যকর করার পরে জুলাই 2023 থেকে রেট আটকে রয়েছে।

রিলিজে গিয়ে, বাজারগুলি 100% সম্ভাবনার মধ্যে মূল্য নির্ধারণ করছে যে ফেড 17-18 সেপ্টেম্বরে মিলিত হওয়ার পর রেট কাটা শুরু করবে। শুধু প্রশ্ন ছিল কত।

পে-রোল প্রকাশের পর, সিএমই গ্রুপের মতে, ফিউচার মার্কেটের দাম সংক্ষিপ্তভাবে অর্ধ-শতাংশ-পয়েন্ট কাটের দিকে প্রবণতা ছিল, কিন্তু তারপর এক চতুর্থাংশ-পয়েন্টের দিকে ফিরে আসে। ফেডওয়াচ মিটার

“ফেডের জন্য, সিদ্ধান্তটি কোনটি বেশি ঝুঁকিপূর্ণ তা সিদ্ধান্ত নেওয়ার জন্য নেমে আসে: 50 (বেসিস পয়েন্ট) কমলে মুদ্রাস্ফীতির চাপ পুনরুজ্জীবিত করা বা শুধুমাত্র 25 (বেসিস পয়েন্ট) কমলে মন্দার হুমকি,” সীমা শাহ বলেছেন, কৌশলবিদ – প্রিন্সিপাল অ্যাসেট ম্যানেজমেন্টের বিশ্বব্যাপী প্রধান। “ভারসাম্যের ভিত্তিতে, মুদ্রাস্ফীতির চাপের সাথে, ফেডের সতর্কতার দিক থেকে ভুল না করার এবং তাড়াতাড়ি হার কমানোর কোন কারণ নেই।”

অর্থনৈতিক উপাত্তের সাম্প্রতিক আখ্যানটি অব্যাহত প্রবৃদ্ধির ইঙ্গিত দিয়েছে কিন্তু চাকরির বাজারের জন্য মন্দা। পে-রোল প্রসেসিং ফার্ম ADP বৃহস্পতিবার রিপোর্ট করেছে যে প্রাইভেট কোম্পানিগুলি আগস্টে মাত্র 99,000 চাকরি যোগ করেছে, যখন আউটপ্লেসমেন্ট ফার্ম, গ্রে অ্যান্ড ক্রিসমাস জানিয়েছে যে আগস্টে ছাঁটাই বেড়েছে এবং নিয়োগের হার এখন পর্যন্ত সবচেয়ে কম 2005 সালের দিকে।

বিএলএস রিপোর্টে ইঙ্গিত দেওয়া হয়েছে যে বেসরকারী খাতে মাসে 118,000 চাকরি যোগ হয়েছে, যা জুলাই মাসে 74,000 ছিল। সরকারি চাকরি বেড়েছে ২৪ হাজার।

বেশিরভাগ ফেড কর্মকর্তারা ইঙ্গিত দিয়েছেন যে তারাও হার কমতে দেখছেন। জ্যাকসন হোলে ফেডের বার্ষিক কনক্লেভে তার গুরুত্বপূর্ণ বার্ষিক বক্তৃতায়, প্রেসিডেন্ট জেরোম পাওয়েল ঘোষণা করেছে যে নীতিটি সামঞ্জস্য করার “সময় এসেছে”, যদিও এটি এর অর্থ কী তা বিশদ প্রদান করেনি।

শুক্রবার সকালে একটি বক্তৃতায়, নিউইয়র্ক ফেডের প্রেসিডেন্ট জন উইলিয়ামস হার কমানোর বিষয়টি সমর্থন করেছেন।

“অর্থনীতি এখন ভারসাম্যপূর্ণ এবং মুদ্রাস্ফীতি 2% এর দিকে অগ্রসর হওয়ায়, ফেডারেল তহবিলের হারের লক্ষ্যমাত্রা কমিয়ে নীতিগত অবস্থানে সংযম হ্রাস করা এখন উপযুক্ত,” উইলিয়ামস নিউ ইন ফরেন রিলেশনস কাউন্সিলের সামনে মন্তব্যে বলেছিলেন। ইয়র্ক।

CNBC PRO থেকে এই অন্তর্দৃষ্টিগুলি মিস করবেন না

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

প্লে অফের আশাবাদী ব্রেভস রেডস থেকে সিরিজ জয়ের দিকে তাকিয়ে আছে

সেপ্টেম্বর 8, 2024; কাম্বারল্যান্ড, জর্জিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; ট্রাইস্ট পার্কে দ্বিতীয় ইনিংসে টরন্টো ব্লু জেসের বিপক্ষে বল ছুঁড়েছেন তলন্তা ব্রেভস পিচার ক্রিস সেল (৫১)।...

আপিল শুনানিতে ডিড্ডির জামিন নামঞ্জুর করা হয়

বিকাল ৫:০৫ পিটি — আমাদের সাথে দেখা হয়েছিল মার্কো অগ্নিফিলো আদালতের বাইরে তার মন্তব্য করার পর… এবং, তিনি আমাদের বলেন ডিডিতার প্রতিরক্ষা উপর...

Related Articles

ফরাসী প্রধানমন্ত্রী বার্নিয়ার ম্যাক্রোঁকে নতুন মন্ত্রিসভা বাছাই উপস্থাপন করেছেন

ফরাসি রক্ষণশীল এবং মধ্যপন্থী দল এবং সংসদীয় গোষ্ঠীর নেতাদের সাথে বৈঠকের পরে,...

টেসলা, এনভিডিয়া লিড টেক স্টক 2024 সালের সেরা দিনের মধ্যে একটি হার কমানোর জন্য

এনভিডিয়ার সিইও জেনসেন হুয়াং 2 জুন, 2024-এ তাইওয়ানের তাইপেইতে COMPUTEX ফোরামের আগে...

ফ্রান্সে যৌন নির্যাতনের রিপোর্ট করার সময় অভিবাসী নারীরা ‘দ্বিতীয় ট্রমা’-এর সম্মুখীন হন

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের একটি সাম্প্রতিক প্রতিবেদন প্রকাশ করে যে ফ্রান্সে নথিভুক্ত নারীরা যৌন...

মালির রাজধানীতে ব্যাপক জিহাদি হামলায় ৭০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে, নিরাপত্তা সূত্র বলছে

এই সপ্তাহের শুরুর দিকে বামাকোতে একটি সামরিক পুলিশ প্রশিক্ষণ শিবির এবং নিকটবর্তী...