Home বিনোদন ইইউ যুক্তরাজ্য সফররত শিল্পীদের জন্য ছাড় প্রত্যাখ্যান করেছে
বিনোদন

ইইউ যুক্তরাজ্য সফররত শিল্পীদের জন্য ছাড় প্রত্যাখ্যান করেছে

Share
Share






(ভিআইপি-নিউজ) — ইউরোপীয় ইউনিয়ন বিদ্যমান ইইউ প্রবিধানে উল্লেখযোগ্য পরিবর্তনের প্রয়োজনীয়তার উল্লেখ করে ইউরোপ সফররত ব্রিটিশ শিল্পীদের প্রক্রিয়া সহজ করার জন্য নতুন ছাড় দেওয়ার প্রস্তাব নাকচ করেছে।

এই সিদ্ধান্তটি ইউকে লেবার সরকারের জন্য একটি উল্লেখযোগ্য ধাক্কা, যেটি ব্রেক্সিট-পরবর্তী ইউকে শিল্পীদের মুখোমুখি বাধাগুলিকে অগ্রাধিকার দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে একটি ইশতেহার তৈরি করেছিল।

এই বছরের সাধারণ নির্বাচনের আগে, লেবার পার্টি নতুন ভ্রমণের অনুমতি, ভাউচার এবং পণ্য বিক্রয়ের উপর বিধিনিষেধ সহ ইইউ সফর করার সময় ব্রিটিশ সঙ্গীতশিল্পী এবং শিল্পীরা এখন যে সমস্যার সম্মুখীন হয় তা সমাধান করার প্রতিশ্রুতি দিয়েছে।

যাইহোক, ফিনান্সিয়াল টাইমস দ্বারা দেখা অভ্যন্তরীণ ইইউ নথি অনুসারে, কর্মকর্তারা বলছেন যে কোনও চুক্তির জন্য ইইউ-ইউকে বাণিজ্য ও সহযোগিতা চুক্তির পুনর্লিখনের পাশাপাশি ইইউ কাস্টমস, সড়ক পরিবহন এবং পরিষেবার নিয়মগুলির পরিবর্তনের প্রয়োজন হবে। ইউরোপীয় কমিশন স্পষ্ট করেছে যে তারা এই ধরনের পরিবর্তন করতে প্রস্তুত নয়।

সংবাদটি ইইউর সাথে সম্পর্ক উন্নত করার জন্য শ্রমের কৌশলকে জটিল করে তোলে, বিশেষ করে বাণিজ্য এবং গতিশীলতার বিষয়ে। যদিও শ্রম সরকার ব্রিটিশ শিল্পীদের জন্য আরও ভাল শর্তাদি সুরক্ষিত করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছে, ইউরোপীয় ইউনিয়নের অভ্যন্তরীণরা সতর্ক করেছেন যে যুক্তরাজ্য অন্যান্য ক্ষেত্রে ছাড় দিতে ইচ্ছুক না হলে সেই ফ্রন্টে অগ্রগতি সীমিত হতে পারে। এরকম একটি প্রস্তাব, একটি যুব গতিশীলতা প্রকল্প যা ইইউ এবং যুক্তরাজ্যের নাগরিকদের 30 বছরের কম বয়সী নাগরিকদের একে অপরের অঞ্চলে কাজ এবং ভ্রমণ করার অনুমতি দেয়, সম্প্রতি প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার প্রত্যাখ্যান করেছিলেন।

ইইউ-ইউকে ফোরামের পল অ্যাডামসন পরামর্শ দিয়েছেন যে লেবার পার্টি ছাড় দিতে ইচ্ছুক হলে এখনও তার কিছু লক্ষ্য অর্জন করতে পারে। তিনি উল্লেখ করেছেন যে ইউরোপীয় কমিশনের সভাপতি উরসুলা ভন ডার লেইন আলোচনার জন্য উন্মুক্ত হতে পারেন, চুক্তি করার জন্য তার পূর্বের ইচ্ছার কারণে। যাইহোক, ইইউর সাথে যেকোন উল্লেখযোগ্য নতুন চুক্তি ভোটারদের কাছ থেকে প্রতিক্রিয়ার ঝুঁকি নিতে পারে যারা কিছু লেবার পার্টির সমর্থক সহ ব্রেক্সিট নীতির যেকোনো পরিবর্তনের বিষয়ে সতর্ক থাকে।

ব্রেক্সিটের পর থেকে, ব্রিটিশ শিল্পীরা নতুন আমলাতন্ত্রের সাথে লড়াই করেছেন, যার মধ্যে ভ্রমণ এবং ভ্রমণের জন্য প্রতিটি ইইউ দেশে বিভিন্ন প্রয়োজনীয়তা রয়েছে। চলমান আলোচনা এবং কিছু ছোটখাটো উন্নতি সত্ত্বেও, অনেক চ্যালেঞ্জ রয়ে গেছে, এবং লেবার পার্টির অধীনে উল্লেখযোগ্য অগ্রগতির আশা ম্লান হতে দেখা যাচ্ছে। যুক্তরাজ্য সরকার এবং ইইউ উভয়ই এই বছরের শেষের দিকে আনুষ্ঠানিক আলোচনার পদ্ধতি হিসাবে দৃঢ় অবস্থান বজায় রাখবে বলে আশা করা হচ্ছে, যদিও কিছু বিশেষজ্ঞ বিশ্বাস করেন যে সমঝোতা আলোচনার অগ্রগতি হিসাবে আবির্ভূত হতে পারে।

শ্রম সরকার এখন একটি কঠিন ভারসাম্যমূলক আইনের মুখোমুখি: ইউকে শিল্পীদের সাহায্য করার প্রতিশ্রুতি পূরণ করার চেষ্টা করছে এবং ইউরোপীয় ইউনিয়নের সাথে যেকোনো গভীর সহযোগিতার বিষয়ে রাজনৈতিক সংবেদনশীলতা পরিচালনা করছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

লেবাননে পেজার হামলার তদন্তে তাইওয়ান দুজনকে জিজ্ঞাসাবাদ করেছে

তাইওয়ান শুক্রবার বলেছে যে মঙ্গলবার লেবাননে বিস্ফোরিত হওয়া শত শত পেজার তাইওয়ানে তৈরি করা হয়নি যখন প্রসিকিউটররা যোগাযোগ ডিভাইসগুলি উত্পাদনকারী তাইওয়ানের সংস্থা গোল্ড...

23-27 সেপ্টেম্বরের জন্য তরুণ এবং অস্থির প্রাথমিক স্পয়লার: ক্লেয়ার পাতা এবং লিলি আটকা পড়েছে

23-27 সেপ্টেম্বরের জন্য প্রাথমিক তরুণ এবং অস্থির স্পয়লার, দেখুন লিলি উইন্টারস অভিযোগের সম্মুখীন যখন ক্লেয়ার গ্রেস নিউম্যান চলে যাওয়ার বড় সিদ্ধান্ত নেয়। ইয়াং...

Related Articles

উরসুলা ভন ডার লেইন, রাজনীতিবিদ যিনি ব্রাসেলসের উপর তার নিয়ন্ত্রণ জোরদার করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

ডোনাল্ড ট্রাম্প ডিডির ‘ফ্রিক অফ’ পার্টিতে কমলা হ্যারিসের জাল ছবি শেয়ার করেছেন

ডোনাল্ড ট্রাম্প আবার তার নিজের “ভুয়া খবর” শেয়ার করতে গিয়ে ধরা পড়ল…...

মারাত্মক ডেট্রয়েট লায়ন্স টেলগেট শুটিং ভিডিওতে ধারণ করা হয়েছে

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZSports.com রবিবার বিকেলে ডেট্রয়েট লায়ন্স পার্টিতে গুলি চালানোর...

ইসরাইল বৈরুতে হামলায় অভিজাত হিজবুল্লাহ কমান্ডারদের হত্যা করেছে, আইডিএফ বলেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...