Home খবর রোবলক্স নির্মাতাদের জন্য নতুন উপার্জনের সুযোগের সূচনা করে, জেনারেটিভ এআই প্রকল্পকে টিজ করে
খবর

রোবলক্স নির্মাতাদের জন্য নতুন উপার্জনের সুযোগের সূচনা করে, জেনারেটিভ এআই প্রকল্পকে টিজ করে

Share
Share

বার্ষিক রবলক্স ডেভেলপারস কনফারেন্সে, কোম্পানি শুক্রবার ঘোষণা করেছে যে আসন্ন মাস এবং বছরগুলিতে প্ল্যাটফর্মে আসছে আসন্ন পরিবর্তনগুলির একটি সিরিজ। সবচেয়ে উল্লেখযোগ্যভাবে, Roblox নির্মাতাদের জন্য তাদের অভিজ্ঞতার মাধ্যমে অর্থ উপার্জনের আরও উপায় যোগ করছে, এবং কোম্পানি এমন একটি প্রকল্প প্রকাশ করছে যা প্ল্যাটফর্মে জেনারেটিভ এআই তৈরিকে বাড়িয়ে তুলবে।

কোম্পানি একটি নতুন প্রোগ্রাম চালু করছে যা নির্মাতাদের তাদের প্রদত্ত ডেস্কটপ অভিজ্ঞতার জন্য রাজস্বের একটি বড় অংশ দেবে। ক্রিয়েটররা এখন $9.99 মূল্যের প্রদত্ত অভিজ্ঞতার জন্য 50% রাজস্ব পাবেন, $29.99 খরচের অভিজ্ঞতার জন্য 60% এবং $49.99 খরচের অভিজ্ঞতার জন্য 70%। এই পদক্ষেপটি রাজস্ব ভাগে একটি উল্লেখযোগ্য বৃদ্ধি চিহ্নিত করে, কারণ নির্মাতারা বর্তমানে তাদের অর্থ প্রদানের অভিজ্ঞতার জন্য প্রায় 25% রাজস্ব উপার্জন করে।

Roblox চিফ প্রোডাক্ট অফিসার ম্যানুয়েল ব্রনস্টেইন টেকক্রাঞ্চকে একটি সাক্ষাত্কারে বলেছেন যে সংস্থাটি বিশ্বাস করে যে এই পরিবর্তনটি আরও ঐতিহ্যবাহী গেম বিকাশকারীদের তাদের গেমগুলিকে প্ল্যাটফর্মে আনতে উত্সাহিত করবে।

চিত্র ক্রেডিট: রোবলক্স

কোম্পানিটিও ঘোষণা করেছে যে এটি শপিফাইয়ের সাথে অংশীদারিত্ব করছে যাতে নির্মাতারা তাদের অভিজ্ঞতার মধ্যে সরাসরি শারীরিক পণ্য বিক্রি করতে পারে। Roblox এই বছরের শেষের দিকে নির্বাচিত নির্মাতা, ব্র্যান্ড এবং ই-কমার্স অংশীদারদের সাথে এই ইন্টিগ্রেশনটি পাইলট করার পরিকল্পনা করেছে।

ক্রিয়েটরদের আরও সমর্থন করার জন্য, Roblox একটি “মূল্য অপ্টিমাইজেশান” টুল চালু করবে যা ডেভেলপারদের অনভিজ্ঞ কেনাকাটার জন্য সেরা মূল্য সনাক্ত করতে সহায়তা করার জন্য পরীক্ষা চালাবে। কিছু ক্ষেত্রে, টুলটি পরামর্শ দিতে পারে যে ডেভেলপাররা আরও বেশি বিক্রি লাভের জন্য একটি আইটেমের দাম কমিয়ে দেয়, যা ডেভেলপার এবং প্লেয়ার উভয়কেই উপকৃত করে।

একইভাবে, কোম্পানিটি আঞ্চলিক মূল্য নির্ধারণের সুপারিশ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু করবে যাতে ডেভেলপারদের স্থানীয় বাজারের জন্য তাদের মূল্য নির্ধারণ করা যায়।

জেনারেটিভ এআই তৈরিতে শক্তি দেওয়া

AI এর পরিপ্রেক্ষিতে, Roblox ঘোষণা করেছে যে এটি একটি মৌলিক 3D মডেলে কাজ করছে যা তার প্ল্যাটফর্মে জেনারেটিভ সৃষ্টি চালাবে। মডেলটি ওপেন সোর্স এবং মাল্টিমোডাল হবে এবং নির্মাতাদের পাঠ্য, ভিডিও এবং প্রম্পট ব্যবহার করে 3D সামগ্রী তৈরি করার অনুমতি দেবে।

“একজন স্রষ্টা বলতে পারেন আমি এমন একটি বিশ্ব তৈরি করতে চাই যা স্কটিশ হাইল্যান্ডে দুর্গ এবং একটি ঝড়ো দিন, একটি ড্রাগন ব্যাকগ্রাউন্ড সহ, এবং আমি এটি সবই একটি স্টিমপাঙ্ক স্টিম স্টাইলে চাই৷ এবং তারপরে আউটপুট দৃশ্যটির সম্পূর্ণ সৃষ্টি হবে, “ব্রনস্টেইন বলেছিলেন।

তিনি উল্লেখ করেছেন যে জেনারেটিভ এআই বর্তমানে ফটো এবং ভিডিওতে ফোকাস করছে, 3D তৈরিতে নয়। কিন্তু Roblox-এ আপনার 3D অবজেক্টের প্রয়োজন, তাই আপনি যদি একটি গাছ দেখেন তবে এটি একটি গাছের মতো আচরণ করতে হবে এবং চারদিক থেকে দৃশ্যমান হতে হবে।

ব্রনস্টেইন উল্লেখ করেছেন যে Roblox সৃজনশীল প্রক্রিয়া প্রতিস্থাপন করার চেষ্টা করছে না, বরং আরও বেশি লোককে গেমগুলি বিকাশ এবং তৈরি করতে সক্ষম করার দিকে মনোনিবেশ করছে। উদাহরণস্বরূপ, আপনি একজন দুর্দান্ত বিকাশকারী হতে পারেন, তবে গেম তৈরির জন্য শৈল্পিক প্রয়োজনীয়তার সাথে লড়াই করতে পারেন। 3D ফাউন্ডেশনাল মডেলের লক্ষ্য হল যে কেউ প্ল্যাটফর্মে শুরু করা সহজ করে তোলে, পাশাপাশি বর্তমান দলগুলিকে গেম ডেভেলপমেন্ট প্রক্রিয়ার গতি বাড়াতে সাহায্য করে।

এছাড়াও, আপনি একটি আউটপুট পাওয়ার অর্থ এই নয় যে আপনি অবিলম্বে এটি বাস্তবায়ন করবেন। ডেভেলপাররা সম্ভবত এআই-জেনারেটেড কন্টেন্ট পরিবর্তন ও পরিবর্তন করবে, ব্রনস্টেইন বলেছেন।

চিত্র ক্রেডিট: রোবলক্স

উপরন্তু, Roblox প্রকাশ করেছে যে এটি “হারমনি” নামে একটি নতুন প্রযুক্তি চালু করছে যা বিকাশকারীদের বিভিন্ন ডিভাইস এবং নেটওয়ার্ক অবস্থার জন্য স্বয়ংক্রিয়ভাবে তাদের অভিজ্ঞতা অপ্টিমাইজ করতে সাহায্য করবে।

Roblox আরো সামাজিক করা

যদিও Roblox ইতিমধ্যেই সামাজিক বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহারকারীদের একে অপরের সাথে যোগাযোগ করতে দেয়, কোম্পানি ব্যবহারকারীদের জন্য এটি করার জন্য নতুন উপায় প্রবর্তন করছে।

প্রারম্ভিকদের জন্য, এটি “পার্টিগুলি” যোগ করছে, যা বন্ধুদের একটি গোষ্ঠীর জন্য একটি ব্যক্তিগত চ্যাটে একটি গ্রুপ হিসাবে একসাথে Roblox এর চারপাশে চলার একটি নতুন উপায়৷ একজন ব্যবহারকারীর বয়স 13 বছরের কম হলে, তারা পাঠ্যের মাধ্যমে চ্যাট করতে পারে। যদি একজন ব্যবহারকারী বয়স্ক হয়, তারা ভয়েস চ্যাট ব্যবহার করতে পারে। একটি পার্টিতে থাকা ব্যবহারকারীরা একে অপরের সাথে চ্যাট করতে পারে এমনকি তারা বিভিন্ন গেম খেললেও এবং যদি তারা সবাই একই গেম খেলতে চায় তবে তারা একে অপরকে আমন্ত্রণ পাঠাতে পারে।

কোম্পানিটি এই বছরের শেষের দিকে ফোরাম চালু করবে যাতে ব্যবহারকারীদের প্রতিক্রিয়া ভাগ করে নেওয়ার জন্য, গেমপ্লে নিয়ে আলোচনা করতে এবং তাদের সম্মুখীন হওয়া যেকোনো সমস্যার রিপোর্ট করার জন্য একটি নিবেদিত স্থান দিতে হবে।

চিত্র ক্রেডিট: রোবলক্স

এর প্ল্যাটফর্মকে লোকেদের নতুন সঙ্গীত আবিষ্কারের গন্তব্যে পরিণত করতে, Roblox একটি নতুন “হোয়াটস প্লেয়িং” এবং “মিউজিক চার্ট” বৈশিষ্ট্য চালু করবে যেখানে লোকেরা উঠতি শিল্পীদের কাছ থেকে প্রবণতামূলক গানগুলি খুঁজে পেতে পারে। শিল্পীদের প্ল্যাটফর্মে তাদের সঙ্গীত আপলোড এবং শেয়ার করার একটি উপায় দিতে Roblox মিউজিক ডিস্ট্রিবিউশন সার্ভিস ডিস্ট্রোকিডের সাথে একীকরণের পরিকল্পনা করছে।

আজ ঘোষিত সমস্ত বৈশিষ্ট্য হল Roblox এর উচ্চাভিলাষী লক্ষ্যের অংশ যা বিশ্বের সমস্ত গেমিং সামগ্রীর আয়ের 10% এর ইকোসিস্টেমের মাধ্যমে প্রবাহিত হয়। কোম্পানিটি কখন এই লক্ষ্যে পৌঁছাতে চায় তার জন্য একটি টাইমলাইন প্রদান করেনি, Roblox বিশ্বাস করে যে এটি যে পরিবর্তনগুলি প্রবর্তন করছে তা মাইলফলকে পৌঁছাতে সহায়তা করবে৷

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল, যখন প্রথম আসামিরা সাক্ষীর অবস্থান নেয়। তার বিবৃতিতে তার শিকারের দুর্বল...

লেডি গাগা, লরেন সানচেজ, টেরেন্স ক্রফোর্ড

লেডি গাগাএর বাবা আমেরিকাকে আবার মহান করতে ভোট দিচ্ছেন, লরেন সানচেজ প্রক্রিয়া করা হচ্ছে এবং টেরেন্স ক্রফোর্ড কল করছে ক্যানেলো আলভারেজ … এই...

Related Articles

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...