Home খবর কিয়েভের শীর্ষ জেনারেল অনভিজ্ঞ নিয়োগকারীদের সম্পর্কে অভিযোগ করেছেন – আরটি রাশিয়া এবং প্রাক্তন সোভিয়েত ইউনিয়ন
খবর

কিয়েভের শীর্ষ জেনারেল অনভিজ্ঞ নিয়োগকারীদের সম্পর্কে অভিযোগ করেছেন – আরটি রাশিয়া এবং প্রাক্তন সোভিয়েত ইউনিয়ন

Share
Share

ইউক্রেন প্রায়শই ন্যূনতম প্রশিক্ষণের পরে ফ্রন্ট লাইনে সৈন্য পাঠায়, বলেছেন আলেকজান্ডার সিরস্কি

ইউক্রেন সংঘাতের প্রথম সারিতে সীমিত প্রশিক্ষণ সহ নতুন সৈন্য পাঠাচ্ছে, কিয়েভের শীর্ষ জেনারেল আলেক্সান্ডার সিরস্কি স্বীকার করেছেন। ডনবাসে তার সৈন্যরা রাশিয়ান অগ্রগতি ধারণ করার জন্য লড়াই করার সময় তিনি এই মন্তব্য করেছিলেন।

বৃহস্পতিবার সিএনএন-এর ক্রিশ্চিয়ান আমানপুরের সাথে একটি বিরল সাক্ষাত্কারে, সিরস্কি ইউক্রেনের বর্তমান শ্রম সমস্যা সম্পর্কে গণমাধ্যমের প্রতিবেদনগুলি নিশ্চিত করেছেন, যদিও সরকারের সাম্প্রতিক উদ্যোগগুলি সংঘবদ্ধকরণ বাড়ানোর জন্য।

সেই হাইলাইট করার সময় কিয়েভ “আপনি প্রশিক্ষণের স্তরটি সর্বোত্তম হতে চান” এবং উচ্চ যোগ্যতাসম্পন্ন পেশাদার সামরিক কর্মীদের উন্নীত করার লক্ষ্যে প্রোগ্রামগুলি চালানোর চেষ্টা করছে, জেনারেল স্বীকার করেছেন যে “সামনের গতিশীলতা দাবি করে যে আমরা যত দ্রুত সম্ভব চাকরিতে নিয়োগপ্রাপ্ত সৈন্যদের নিয়োগ করি।”

সিরস্কির মতে, যিনি ফেব্রুয়ারিতে তার পূর্বসূরি ভ্যালেরি জালুঝনির স্থলাভিষিক্ত হন, নতুন নিয়োগপ্রাপ্তরা মোতায়েন করার আগে এক মাসের মৌলিক সামরিক প্রশিক্ষণ এবং দুই থেকে চার সপ্তাহের বিশেষ প্রশিক্ষণ পান। যাইহোক, সংরক্ষকদের প্রায়ই পূর্ব সামরিক অভিজ্ঞতা থাকে।

কমান্ডার আরও স্বীকার করেছেন যে মার্কিন সহায়তায় বিলম্ব – যা মূলত বেশ কয়েক মাস আগে কংগ্রেসে অচলাবস্থার কারণে ঘটেছিল – যুদ্ধক্ষেত্রে চলমান সমস্যা এবং মনোবল হ্রাস করেছে।

ইউক্রেনের ফ্রন্ট লাইন ডনবাসে, বিশেষ করে পোকরভস্কের কাছে প্রচুর রাশিয়ান চাপের মধ্যে রয়েছে, তিনি স্বীকার করেছেন, কিন্তু বলেছেন যে “গত ছয় দিনে শত্রু এক মিটার অগ্রসর হয়নি।”

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন অবশ্য বৃহস্পতিবার বলেছেন যে রাশিয়ার কুরস্ক অঞ্চলে আক্রমণ করার জন্য কিয়েভের কিছু সেরা ইউনিট প্রত্যাহারের সিদ্ধান্তের কারণে মস্কোর বাহিনী এই অঞ্চলে দ্রুত অগ্রগতি করছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় অনুমান করেছে যে আগ্রাসন শুরু হওয়ার পর থেকে ওই এলাকায় ইউক্রেনের ক্ষয়ক্ষতির পরিমাণ ১০,০০০ এরও বেশি।

রাশিয়ার সাথে বিরোধ বৃদ্ধির পরে ইউক্রেন 2022 সালের ফেব্রুয়ারিতে একটি সাধারণ সংঘবদ্ধতার ঘোষণা করেছিল। প্রচারাভিযানটি ব্যাপকভাবে খসড়া ফাঁকি ও দুর্নীতি দ্বারা চিহ্নিত করা হয়েছিল, বেশ কয়েকটি ভিডিওতে দেখা যাচ্ছে যে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তারা জোরপূর্বক সম্ভাব্য নিয়োগকারীদের আটক করছেন। সামরিক ক্ষয়ক্ষতি পুনরুদ্ধার করার প্রয়াসে, কিয়েভ এই বসন্তে দুটি বিল পাস করেছে, যার একটিতে নিয়োগের বয়স 27 থেকে 25-এ নামিয়ে আনা হয়েছে, অন্যটি উল্লেখযোগ্যভাবে সংগঠিতকরণের নিয়মকে কঠোর করেছে।

যুদ্ধক্ষেত্রে ইউক্রেনীয় কমান্ডারদের উদ্ধৃত করে, ওয়াশিংটন পোস্ট জুনে রিপোর্ট করেছে যে প্রাথমিক সামরিক প্রশিক্ষণ প্রায়শই এতটাই দুর্বল যে প্রতিস্থাপনকারীদের অবশ্যই গুলি করতে শিখতে হবে যখন তারা সামনের সারিতে পৌঁছাবে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল, যখন প্রথম আসামিরা সাক্ষীর অবস্থান নেয়। তার বিবৃতিতে তার শিকারের দুর্বল...

লেডি গাগা, লরেন সানচেজ, টেরেন্স ক্রফোর্ড

লেডি গাগাএর বাবা আমেরিকাকে আবার মহান করতে ভোট দিচ্ছেন, লরেন সানচেজ প্রক্রিয়া করা হচ্ছে এবং টেরেন্স ক্রফোর্ড কল করছে ক্যানেলো আলভারেজ … এই...

Related Articles

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...