Home খবর সেলসফোর্স নগদ $1.9 বিলিয়ন ডলারে ডেটা ম্যানেজমেন্ট কোম্পানি ওনকে অধিগ্রহণ করে
খবর

সেলসফোর্স নগদ $1.9 বিলিয়ন ডলারে ডেটা ম্যানেজমেন্ট কোম্পানি ওনকে অধিগ্রহণ করে

Share
Share

সেলসফোর্স আছে অর্জিত নিজস্ব কোম্পানিএকটি নিউ জার্সি-ভিত্তিক ডেটা সুরক্ষা এবং ব্যবস্থাপনা সমাধান প্রদানকারী, $1.9 বিলিয়ন নগদে।

নিজের থেকে সেলসফোর্সের সবচেয়ে বড় চুক্তি স্ল্যাক কেনা 2021 সালে US$27.7 বিলিয়ন। কোম্পানি অনুমিতভাবে বিবেচনা করা হয়েছিল — কিন্তু শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেওয়া হবে না — এই বছরের শুরুতে ডেটা ম্যানেজমেন্ট সফ্টওয়্যার কোম্পানি ইনফরমেটিকা ​​কিনবে৷

একটি প্রেস রিলিজে, সেলসফোর্সের জেনারেল ম্যানেজার স্টিভ ফিশার বলেছেন যে অধিগ্রহণ “আন্ডারস্কোর (সেলসফোর্স) আমাদের গ্রাহকদের সবচেয়ে মূল্যবান ডেটা রক্ষা করে এমন নিরাপদ, সম্পূর্ণ সমাধান প্রদানের প্রতিশ্রুতি দেয়।”

“ডেটা নিরাপত্তা কখনোই বেশি সমালোচনামূলক ছিল না, এবং নিজের অভিজ্ঞতা এবং প্রমাণিত পণ্য আমাদের গ্রাহকদের কাছে শক্তিশালী ডেটা সুরক্ষা এবং ব্যবস্থাপনা সমাধান প্রদান করার ক্ষমতাকে বাড়িয়ে তুলবে,” ফিশার অব্যাহত রেখেছিলেন।

Own, OwnBackup হিসাবে 2015 সালে চালু হয়েছে (কোম্পানিটি গত অক্টোবরে তার নাম পরিবর্তন করেছে), বিভিন্ন ধরনের এন্টারপ্রাইজ-কেন্দ্রিক ডেটা ব্যাকআপ সরঞ্জাম এবং পরিষেবা প্রদান করে, যেমন স্বয়ংক্রিয় ব্যাকআপ এবং দুর্যোগ পুনরুদ্ধার।

একটি কোম্পানির অ্যাপ্লিকেশন থেকে ডেটা বের করতে এবং ব্যাক আপ করতে Salesforce সহ সফ্টওয়্যার-এ-সার্ভিস প্রোভাইডার থেকে ওপেন API ব্যবহার করা ছিল প্রাথমিক ধারণা। Salesforce অ্যাপ্লিকেশন ছাড়াও, AWS এবং Microsoft-এ হোস্ট করা নিজস্ব সমর্থিত SaaS অ্যাপ্লিকেশন।

এরিয়েল বার্কম্যান, ড্যানিয়েল গারশুনি এবং এরান কোহেন দ্বারা প্রতিষ্ঠিত, নিজের আজকের অধিগ্রহণের আগে টাইগার গ্লোবাল, ব্ল্যাকরক, ইনসাইট পার্টনারস, ভার্টেক্স ভেঞ্চারস এবং সেলসফোর্সের নিজস্ব সেলসফোর্স ভেঞ্চার সহ বিনিয়োগকারীদের কাছ থেকে $507.3 মিলিয়ন সংগ্রহ করতে সক্ষম হয়েছে (এর দ্বারা ক্রাঞ্চবেস)

আগস্ট 2021 হিসাবে, নিজের ছিল মূল্যবান US$3.35 বিলিয়নে।

এটি একটি উচ্চ মূল্যায়ন – তবে সম্ভবত ডেটা ব্যাকআপ এবং পুনরুদ্ধার বিভাগের বিশাল আকারের দ্বারা ন্যায়সঙ্গত। অনুযায়ী বাজার বিশ্লেষণ সংস্থা KBV রিসার্চের জন্য, 2023 সালে বিশ্বব্যাপী ডেটা ব্যাকআপ এবং পুনরুদ্ধার শিল্পের মূল্য ছিল $12.9 বিলিয়ন, যা 2017 থেকে গত বছর পর্যন্ত 10.9% চক্রবৃদ্ধি হারে বৃদ্ধি পেয়েছে।

বৃদ্ধির কারণ অনেক।

কোম্পানিগুলি বৃদ্ধির সম্মুখীন হয় ransomware-সম্পর্কিত হুমকি. ডাটা সেন্টারে আগুন লাগার মতো বিপর্যয়ের বিষয়ও রয়েছে 2021 সালে OVH ফ্রান্সে পৌঁছেছেউল্লেখযোগ্য ডেটা ক্ষতির দিকে পরিচালিত করে। কিছু দেশে, ডেটা ম্যানেজমেন্ট সম্পর্কিত প্রবিধানগুলি, যেমন EU AI অ্যাক্ট, কার্যকর হচ্ছে, অনেকগুলি কঠোর ডেটা ধারণ এবং উত্সের শর্তাবলী সহ।

আজ, Own এর প্রায় 7,000 গ্রাহক এবং শত শত কর্মচারী রয়েছে। কোম্পানী ডেটা আর্কাইভিং, সিডিং, সিকিউরিটি, এবং অ্যানালিটিক্স ক্ষমতার একটি পোর্টফোলিও অফার করে যা কোম্পানির প্রাথমিক পণ্যের চেয়ে অনেক বেশি প্রসারিত হয়েছে। নিজের সিইও স্যাম গুটম্যান দেখেন নিজের পরিপূরক সেলসফোর্সের বিদ্যমান ডেটা ম্যানেজমেন্ট টুলস এবং “সেলসফোর্সকে ডেটা সুরক্ষা এবং ক্ষতি প্রতিরোধ পণ্যগুলির আরও ব্যাপক স্যুট অফার করতে সক্ষম করে।”

এটি নিজের জন্য একটি প্রাকৃতিক বিবর্তন হবে। যেমন আমার সহকর্মী রন মিলার আগে বলেছিলেন তিনি লিখেছেনকোম্পানির বেশিরভাগ ব্যাকআপ এবং পুনরুদ্ধার ব্যবসার সাথে সেলসফোর্স ইকোসিস্টেম জড়িত।

গুটম্যান একটি বিবৃতিতে বলেছেন, “আমরা সেলসফোর্সের সাথে বাহিনীতে যোগদান করতে পেরে উত্তেজিত, এমন একটি সংস্থা যা ডেটা স্থিতিস্থাপকতা এবং সুরক্ষার প্রতি আমাদের প্রতিশ্রুতি ভাগ করে নেয়।” “সেলসফোর্সের সাথে একসাথে, আমরা আমাদের গ্রাহকদের জন্য উদ্ভাবন, ডেটা সুরক্ষা এবং বিশ্বের সবচেয়ে জটিল এবং অত্যন্ত নিয়ন্ত্রিত শিল্পগুলিতে সম্মতি নিশ্চিত করার মাধ্যমে আরও বেশি মূল্য প্রদান করব।”

সেলসফোর্স আশা করে যে লেনদেনটি 2025 অর্থবছরের চতুর্থ ত্রৈমাসিকে বন্ধ হয়ে যাবে, নিয়ন্ত্রক অনুমোদন এবং প্রথাগত বন্ধ শর্ত সাপেক্ষে।

কর্মী বিনিয়োগকারীদের চাপে কোম্পানি একীভূতকরণ এবং অধিগ্রহণ থেকে দূরে সরে যাওয়ার এক বছর পর ওন সেলসফোর্সের বড় অধিগ্রহণে ফিরে আসার ইঙ্গিত দিতে পারে। (এটি এমনকি এটির M&A কমিটিও ভেঙে দিয়েছে।) সাম্প্রতিক সপ্তাহগুলিতে, সেলসফোর্স ছোট অধিগ্রহণের চুক্তি বন্ধ করে দিয়েছে, স্টার্টআপ প্রেডিক্টস্প্রিং (একটি সর্বজনীন কমার্স প্ল্যাটফর্ম) এবং টেনিক্স (যা AI-চালিত ভয়েস এজেন্ট করে) কে ছিনিয়ে নিয়েছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

শ্রমিকদের পূর্ণ শ্রম অধিকার কখন পাওয়া উচিত?

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ব্যবসাকে প্রভাবিত করে লেবার পার্টির সবচেয়ে...

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল, যখন প্রথম আসামিরা সাক্ষীর অবস্থান নেয়। তার বিবৃতিতে তার শিকারের দুর্বল...

Related Articles

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...