Home বিনোদন রচনা বিভাগ শীট: একটি সম্পূর্ণ নির্দেশিকা
বিনোদন

রচনা বিভাগ শীট: একটি সম্পূর্ণ নির্দেশিকা

Share
Share






(হাইপারবট) — আপনার ন্যায্য অংশ হারাবেন না! কম্পাউন্ডিং স্প্লিট এবং অত্যাবশ্যক কম্পাউন্ডিং স্প্লিট ওয়ার্কশীট সম্পর্কে স্পষ্ট বোঝার সাথে আপনার উপার্জন কীভাবে রক্ষা করবেন তা শিখুন।

এর হোরাসের সঙ্গীত

অনেকের জন্য সুরকারএকটি গান কিভাবে বিভক্ত করা উচিত তা নির্ধারণ করা একটি বিভ্রান্তিকর এবং কঠিন কথোপকথন হতে পারে। অনেকে উদ্বিগ্ন যে গান লেখার রুমে গান লেখার বিভাগ সম্পর্কে ব্যবসায়িক কথোপকথন করা সৃজনশীলতা হ্রাস করতে পারে। কে কি % পায় তা বের করার জন্য একটি নির্দিষ্ট “সূত্র” আছে কিনা তাও মানুষ চিন্তা করে।

রচনা বিভাগ, বা ‘গানের বিভাগ‘, একটি রচনার কপিরাইট কীভাবে বিভক্ত হয় তার সাথে সম্পর্কিত। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে রয়্যালটি ভাগ করার কোন সঠিক বা ভুল উপায় নেই। শেষ পর্যন্ত, এটি সমস্ত প্রক্রিয়ার সাথে জড়িতদের ব্যক্তিগত পছন্দের উপর নির্ভর করে। আপনি বিশ্বের যেখানেই থাকুন না কেন, আপনার সর্বদা আনুষ্ঠানিকভাবে বিভাগগুলি নথিভুক্ত করা উচিত।

একটি লিখিত এবং স্বাক্ষরিত ব্রেকডাউন শীট সুপারিশ করা হয় যাতে সঠিক তথ্যটি জড়িত সকল পক্ষের দ্বারা সঠিকভাবে নোট করা হয়। এই তথ্য তারপর আপনার মাধ্যমে আপলোড করা হবে PRO ডাটাবেস, যেমন পিআরএস যুক্তরাজ্যে

এটাও বাঞ্ছনীয় যে কার মালিকানা খুঁজে বের করার প্রক্রিয়াটি % এ ঘটবে সৃষ্টির প্রাথমিক পর্যায়. অন্ততপক্ষে, আপনি শেষ স্টুডিও বা লেখার অধিবেশন ছেড়ে যাওয়ার আগে এটি সর্বদা সম্পূর্ণরূপে সিদ্ধান্ত নেওয়া উচিত। এটি অনুমান করা কখনই ভাল ধারণা নয় যে সঙ্গীতটি সমানভাবে বিভক্ত হবে, কারণ প্রত্যেকের অবদানের স্তরে বিভিন্ন মতামত থাকতে পারে।

আপনি যখন একাধিক ব্যক্তির সাথে কাজ করছেন তখন একটি বিভক্ত স্প্রেডশীট ব্যবহার করা জিনিসগুলিকে পরিষ্কার এবং সংক্ষিপ্ত রাখতে সাহায্য করে৷ ভবিষ্যতে আপনি আপনার সঠিক রয়্যালটি পেমেন্ট পাবেন তা নিশ্চিত করার জন্য এটি একটি মূল কারণও হতে পারে। যেখানে একটি বিভক্ত স্প্রেডশীট ব্যবহার করা যেতে পারে তার ভবিষ্যত উদাহরণগুলি সিঙ্ক্রোনাইজেশন চুক্তি স্বাক্ষর এবং সম্ভাব্য কপিরাইট বিরোধ অন্তর্ভুক্ত করে।

একটি রচনা শীট নিম্নলিখিত অন্তর্ভুক্ত করা উচিত:

  • প্রতিটি সুরকার এবং/অথবা গান লেখকের আনুষ্ঠানিক নাম
  • প্রতিটি সুরকার এবং/অথবা যিনি রচনা করেন তার জন্য একটি প্রকৃত ঠিকানা
  • প্রতিটি সুরকার এবং/অথবা গান লেখকের ভূমিকা (যেমন সঙ্গীত, গান বা সুর)
  • প্রতিটি গীতিকার এবং/অথবা গীতিকার প্রাপ্ত বিভাজনের শতাংশ (যেমন জেন ডো 50% এবং জন ডো 50%)
  • প্রতিটি লেখক এবং/অথবা সুরকারের CAE/IPI নম্বর
  • প্রতিটি সুরকার এবং/অথবা প্রকাশকের নাম এবং তাদের আইপিআই নম্বর (যদি প্রযোজ্য হয়)
  • প্রতিটি সুরকার এবং/অথবা লেখকের জন্ম তারিখ
  • প্রতিটি সুরকার এবং/অথবা গীতিকারের স্বাক্ষর
  • গানের শিরোনাম এবং দৈর্ঘ্য (লেখার প্রক্রিয়া চলাকালীন গান এবং গানের দৈর্ঘ্যের একটি ‘ওয়ার্কিং টাইটেল’ যোগ/পরিবর্তন করা যেতে পারে)

গুরুত্বপূর্ণ টিপ

“যদি আমি একজন প্রযোজককে অগ্রিম অর্থ প্রদান করি, তার মানে কি তিনি গানের % মালিক নন?”

কখনও কখনও একজন প্রযোজকও গসুর, গান বা সামগ্রিক রচনায় অবদান রাখুন লেখা এবং রেকর্ডিং প্রক্রিয়ার অংশ হিসাবে সঙ্গীতের জন্য। যেমন, শিল্পীর সাথে চুক্তির উপর নির্ভর করে তারা গানের রয়্যালটির শতাংশের অধিকারী হতে পারে। এমনকি যদি তাদের অগ্রিম অর্থ প্রদান করা হয়, তবে এর স্বয়ংক্রিয় অর্থ এই নয় যে তাদের আর কোন রয়্যালটি থাকবে না। এটি সমস্ত সুরকার এবং সহযোগীদের মধ্যে পারস্পরিকভাবে সম্মত হতে হবে।

আপনি যদি একজন প্রযোজকের সাথে কাজ করেন, তাহলে আপনি সর্বদা তাদের সাথে একটি চুক্তি স্বাক্ষর করবেন যাতে তারা যে ফি পেয়েছে এবং তাদের কতটা কপিরাইট রয়েছে তা বর্ণনা করতে।

আমি আশা করি উপরের তথ্যগুলি আপনাকে গান লেখার প্রক্রিয়া সম্পর্কে আরও জানতে সাহায্য করেছে (এবং কী করা উচিত এবং কী করা উচিত নয়)।

আপনার যদি গানের বিভাজন সম্পর্কে আরও কোনো প্রশ্ন থাকে এবং অংশগ্রহণ করতে চান হোরাস মিউজিক পাবলিশিংআজ আমাদের সাথে যোগাযোগ করুন [email protected].

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ফ্রান্সে যৌন নির্যাতনের রিপোর্ট করার সময় অভিবাসী নারীরা ‘দ্বিতীয় ট্রমা’-এর সম্মুখীন হন

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের একটি সাম্প্রতিক প্রতিবেদন প্রকাশ করে যে ফ্রান্সে নথিভুক্ত নারীরা যৌন সহিংসতার রিপোর্ট করার ক্ষেত্রে উল্লেখযোগ্য বাধার সম্মুখীন হয়, প্রায়শই তাদের সাহায্য...

আমার বিগ ফ্যাট ফ্যাবুলাস লাইফ: হুইটনি থোর ড্রেস কেনাকাটা করে

হুইটনি থোর এর মাই বিগ ফেবুলাস লাইফ ড্রেস কেনার সময় চোখের জল। তিনি তার ভাই সম্পর্কে চমকপ্রদ তথ্য আবিষ্কার করেন থোর হান্টারএর বান্ধবী,...

Related Articles

‘ক্রাশ’ গায়িকা জেনিফার পেজ: ‘তাকে মনে আছে?!

আমেরিকান গায়ক জেনিফার পেইজ প্রায় 20 বছর বয়সী যখন তিনি তার 1998...

যুক্তরাজ্যের সরকারী ঋণ রিভসের উপর আঘাত হানে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

Shohei Ohtani হিট 50 চুরি ঘাঁটি এবং 50 হোম রান

বিকাল ৫:২৫ পিটি — শোহেই ওহতানি তার ট্যালিতে আরেকটি হোম রান যোগ...

তরুণীরা পুরুষদের পেছনে ফেলে যেতে শুরু করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...