Home ব্যবসা সুবিধাভোগীরা UK চ্যান্সেলরের কল্যাণ সংস্কার থেকে আর্থিক সংকোচনের আশঙ্কা করছেন
ব্যবসা

সুবিধাভোগীরা UK চ্যান্সেলরের কল্যাণ সংস্কার থেকে আর্থিক সংকোচনের আশঙ্কা করছেন

Share
Share

মাইকেল রবিনসন 2004 সালে ব্রিটিশ সেনাবাহিনী ছাড়ার পর থেকে তিনটি বই লিখেছেন৷ কিন্তু তিনি একটি মানসিক হাসপাতালেও তিন বছর কাটিয়েছেন এবং স্কিজোঅ্যাফেক্টিভ ডিসঅর্ডারের সাথে জীবনযাপন করেছেন – এমন একটি শর্ত যা তিনি বলেছেন যে তাকে কাজ করতে অক্ষম করে এবং “একটি ড্রাগ ককটেল” এর উপর নির্ভর করে।

৪৭ বছর বয়সী এই আশংকা করছেন সরকার চাপ কাটতে মঙ্গল বিলটি তার মতো লোকদের অত্যাবশ্যক আর্থিক সহায়তা থেকে বঞ্চিত করবে, মন্ত্রীরা যুক্তি দিয়েছিলেন যে অনেক সুবিধা দাবিকারী যারা আগে কাজ করার জন্য খুব অসুস্থ বলে বিবেচিত হত তাদের এখন বাড়ি থেকে চাকরি বন্ধ রাখতে বাধ্য করা যেতে পারে।

“আমি জানি না তারা কীভাবে মনে করে যে আমি ল্যাপটপ নিয়ে বাড়ি থেকে কাজ করতে যাচ্ছি,” তিনি তার গুরুতর ডিসলেক্সিয়ার উদ্ধৃতি দিয়ে বলেছিলেন। “একটি অনুচ্ছেদ লিখতে আমার এক ঘন্টা সময় লাগবে।”

তিনি যোগ করেছেন: “বেনিফিটের বেশিরভাগ লোকের মতো, আমার ভাড়া বা আমার গ্যাস বিল পরিশোধের মধ্যে আমার প্রতিদিনের পছন্দ আছে… এই নীতিটি শুধুমাত্র সেই লোকেদের জন্য কঠিন করে তুলবে যাদের সত্যিই এটি প্রয়োজন।”

অনুরূপ সত্ত্বেও দাতব্য বিজ্ঞপ্তি গুরুতর কষ্টের সম্ভাবনার বিষয়ে, জেরেমি হান্ট, চ্যান্সেলর, বুধবার কাজের ক্ষমতা মূল্যায়ন বা WCA-তে পরিবর্তন নিয়ে এগিয়ে যান, একটি পরীক্ষা যা এমন লোকদের সনাক্ত করতে ব্যবহৃত হয় যারা আরও উদার সুবিধার জন্য যোগ্য এবং তাদের কাজের সন্ধান করা উচিত নয়।

সরকার প্রতিবন্ধী সুবিধার বিল কমানোর চেষ্টা করছে, যা গত এক দশকে £15.9 বিলিয়ন থেকে £25.9 বিলিয়নে বেড়েছে এবং 2027-28 সালের মধ্যে £29.3 বিলিয়নে উন্নীত হবে বলে আশা করা হচ্ছে৷

বিশেষ করে, সরকার বিশ্বাস করে যে সীমিত গতিশীলতা সহ লোকেদের এখন বাড়ি থেকে কাজ করার জন্য বিস্তৃত বিকল্প রয়েছে। তিনি এমন লোকদের সংখ্যাও কমাতে চান যারা সমর্থনের জন্য যোগ্য কারণ তারা তাদের শারীরিক বা মানসিক স্বাস্থ্যের জন্য একটি “উল্লেখযোগ্য ঝুঁকির” সম্মুখীন হিসাবে দেখা হয় যদি তারা চাকরি খুঁজতে বাধ্য হয়, এমনকি যদি তারা অন্যথায় কাজের জন্য উপযুক্ত হিসাবে দেখা যায়।

মানসিক স্বাস্থ্য সমস্যাযুক্ত লোকেরা সাধারণত এই পথের মাধ্যমে অক্ষমতা সুবিধার জন্য যোগ্যতা অর্জন করে, তবে মন্ত্রীরা বলেছেন যে পরিমাপটি প্রাথমিকভাবে বিরল ক্ষেত্রে সুরক্ষা জাল হিসাবে ডিজাইন করা হয়েছিল তবে এখন প্রতি ছয়টি নতুন পুরস্কারের মধ্যে একটির জন্য দায়ী।

কর্ম ও পেনশন সচিব মেল স্ট্রাইডের সাথে সমন্বয়ে চ্যান্সেলর সংস্কারগুলি তৈরি করেছিলেন, কাজের মাধ্যমে লোকেদের “তাদের পূর্ণ সম্ভাবনা” পৌঁছাতে সহায়তা করার একটি উপায় হিসাবে, এবং সাম্প্রতিক বছরগুলিতে অবনতির কারণে ক্লান্ত হয়ে পড়া যুক্তরাজ্যের কর্মী বাহিনীকে বাড়িয়ে তোলে। জনসংখ্যার স্বাস্থ্য।

যদিও আছে ডেটা ঘিরে অনিশ্চয়তানীতিনির্ধারকরা বিশ্বাস করেন যে দীর্ঘস্থায়ী স্বাস্থ্যগত অবস্থার কারণে শ্রমশক্তির বাইরে থাকা লোকের ক্রমবর্ধমান সংখ্যা সাম্প্রতিক শ্রম ঘাটতির পিছনে একটি গুরুত্বপূর্ণ কারণ – যা ফলস্বরূপ, মুদ্রাস্ফীতিকে ত্বরান্বিত করেছে এবং বৃদ্ধির উপর ওজন করেছে।

বুধবারের ঘোষণার সূচনা হিসাবে, হান্ট গত সপ্তাহে পরিকল্পনার রূপরেখা দিয়েছে আরো 2.5 বিলিয়ন পাউন্ড খরচ মানসিক স্বাস্থ্য পরিষেবা এবং কর্মসংস্থান সহায়তা সম্পর্কে, যার মধ্যে NHS টক থেরাপি পরিষেবা এবং মানসিক এবং শারীরিক স্বাস্থ্য সমস্যাযুক্ত লোকেদের জন্য অন্যান্য কর্মসংস্থান কর্মসূচি।

প্রোগ্রামগুলি স্বেচ্ছাসেবী, তাই বেনিফিট প্রাপ্তির শর্ত হিসাবে লোকেরা এতে অংশগ্রহণ করবে বলে আশা করা হয় না।

যাইহোক, হান্ট এও হুমকি দিয়েছিলেন যে যারা সরকারী সাহায্য এবং সমর্থন প্রত্যাখ্যান করবে তাদের জন্য “পরিণাম” হবে এবং তহবিল ঘোষণাকে কাজের জন্য উপযুক্ত বলে বিবেচিত সুবিধা দাবিকারীদের জন্য কঠোর পদক্ষেপের সাথে যুক্ত করেছে।

এর মধ্যে 18 মাসের মধ্যে যারা চাকরি খুঁজে পাননি তাদের জন্য বাধ্যতামূলক ইন্টার্নশিপের পুনঃপ্রবর্তন, লোকেরা কাজ খুঁজছে কিনা তা কঠোর পর্যবেক্ষণ এবং যারা ব্যর্থ হয়েছে তাদের জন্য কঠোর নিষেধাজ্ঞা অন্তর্ভুক্ত।

“যে কেউ করদাতাদের কঠোর পরিশ্রমের উপর নির্ভর করতে বেছে নেয় তারা তাদের সুবিধা হারাবে,” তিনি বলেছিলেন।

যাইহোক, নীতি বিশ্লেষকরা বলছেন যে কল্যাণমূলক সংস্কারগুলি জনগণকে সমস্যায় ফেলতে এবং সাহায্য চাওয়ার ব্যাপারে সতর্ক করার পাশাপাশি জনগণের আর্থিক ও কর্মসংস্থানে সামান্য পার্থক্য আনতে পারে।

“সেখানে এমন অনেক লোক আছে যারা খুব উদ্বিগ্ন যে কোনো ধরনের ক্র্যাকডাউন হবে… আমরা জানি যে লোকেরা সাধারণভাবে কর্মসংস্থান সমর্থন সম্পর্কে সতর্ক কারণ এটি নিষেধাজ্ঞার আশেপাশের হুমকির সাথে খুব যুক্ত,” তিনি টম পোলার্ড, নিউ ইকোনমিক্স ফাউন্ডেশন থিঙ্ক-ট্যাঙ্কের সামাজিক নীতির প্রধান।

সংশোধিত WCA 2025 থেকে অক্ষমতার সুবিধার জন্য নতুন দাবিগুলি মূল্যায়ন করতে ব্যবহার করা হবে। বিদ্যমান সুবিধাভোগীরা পুনর্মূল্যায়নের মুখোমুখি হবেন না এবং পরিবর্তে তাদের আশ্বস্ত করা হয়েছে যে তারা যদি কাজ না করে এমন চাকরি গ্রহণ করে তবে তারা আরও উদার সুবিধার অধিকার হারানোর ঝুঁকি নেবে না।

অফিস ফর বাজেট রেসপনসিবিলিটি অনুমান করে যে WCA-তে পরিবর্তনগুলি আরও উদার সুবিধার জন্য যোগ্যতা হ্রাসের কারণে 2025-27 এবং 2028-29-এর মধ্যে পাবলিক পার্সে বছরে £1 বিলিয়ন সাশ্রয় করতে পারে।

কিন্তু ওবিআর আশা করে যে ব্যবস্থার প্যাকেজটি 2028-29 সালে কর্মসংস্থান বাড়াতে লোকেদের কাজ করতে সাহায্য করবে। যেহেতু ক্ষতিগ্রস্তদের বেশির ভাগের কর্মঘণ্টা কম এবং মজুরি কম, জিডিপি বৃদ্ধির হার আরও কম, মাত্র ০.০৪%।

ইন্সটিটিউট ফর এমপ্লয়মেন্ট স্টাডিজের পরিচালক টনি উইলসন, মানসিক স্বাস্থ্য চিকিত্সা এবং কর্মসংস্থান সহায়তা কর্মসূচির সম্প্রসারণকে স্বাগত জানিয়েছেন, কিন্তু বলেছেন যে বৃহত্তর সুবিধা ব্যবস্থার সাথে কঠোর নিষেধাজ্ঞাগুলিকে বিভ্রান্ত করা গভীরভাবে অসহায় হবে৷

সরকারের “বিভাজনমূলক বক্তব্য” ছিল “যারা লাভবান হতে পারে তাদের বিচ্ছিন্ন করে… নিয়োগকর্তাদের বিচ্ছিন্ন করে এবং সাধারণ অনুশীলনকারীদের এবং স্বেচ্ছাসেবী পরিষেবার মতো অংশীদারদের বিচ্ছিন্ন করে”, তিনি বলেছিলেন।

কেলভিন ক্র্যাকনেল
কেলভিন ক্র্যাকনেল, যার সেরিব্রাল পলসি আছে, তিনি একজন স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেন এবং অক্ষমতার সুবিধা পান © Si নাপিত/FT

যারা পরিবর্তনের জন্য হুমকি বোধ করেন তাদের মধ্যে কেলভিন ক্র্যাকনেল রয়েছেন, যিনি সেরিব্রাল পালসিতে আক্রান্ত এবং বলেছেন যে তিনি বেতনের কাজ খুঁজে পাননি যা তাকে এবং তার অক্ষমতাকে মিটমাট করতে পারে।

Cracknell Ipswich, Suffolk-এ একজন কাউন্সিলর হিসেবে কাজ করে, একটি স্বেচ্ছাসেবী ভূমিকা যার মধ্যে রয়েছে £4,000-এক-বার্ষিক ভাতা এবং অক্ষমতার সুবিধা পায় এবং জীবনযাত্রার খরচে সাহায্য করে।

“সরকারকে স্বীকার করতে হবে যে যারা বেতনের কাজ করে না তারা এখনও সমাজে অবদান রাখতে পারে,” তিনি বলেছিলেন।

“আমি যে কাজ করি তার একটি অর্থনৈতিক মূল্য আছে। আমি আক্ষরিক অর্থে হাজার হাজার মানুষকে সমর্থন করছি।”

কেলভিন ক্র্যাকনেলের চিকিৎসা অবস্থা প্রতিফলিত করার জন্য এই গল্পটি পরিবর্তন করা হয়েছে

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডিজেটি বিক্রয় বিধিনিষেধ তুলে নেওয়ার পথে ট্রাম্প মিডিয়া শেয়ারের পতন

প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি এবং বর্তমান রিপাবলিকান রাষ্ট্রপতি প্রার্থী ডোনাল্ড ট্রাম্প মিশিগানের পটারভিলে 29শে আগস্ট, 2024-এ আলরো স্টিলের একটি প্রচারণা অনুষ্ঠানের সময় অর্থনীতি, মুদ্রাস্ফীতি...

ইন্টেলের দীর্ঘমেয়াদী পুনরুদ্ধার গুরুতর পর্যায়ে পৌঁছেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। তিন বছর আগে চালু করা ইন্টেলের...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...