Home খবর ওয়াশিংটন মস্কোতে বসবাসকারী আমেরিকান নাগরিককে 60 বছরের কারাদণ্ডের হুমকি দিয়েছে – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

ওয়াশিংটন মস্কোতে বসবাসকারী আমেরিকান নাগরিককে 60 বছরের কারাদণ্ডের হুমকি দিয়েছে – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

ফেডারেল প্রসিকিউটররা দিমিত্রি সিমস এবং তার স্ত্রী আনাস্তাসিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্র, অর্থ পাচার এবং রাশিয়ার উপর মার্কিন নিষেধাজ্ঞা এড়ানোর অভিযোগ এনেছেন।

সিমস, 76, 1994 থেকে 2022 সাল পর্যন্ত ওয়াশিংটনে জাতীয় স্বার্থের কেন্দ্রের নেতৃত্ব দেন, যখন তিনি পদত্যাগ করেন এবং মস্কোতে চলে যান। তারপর থেকে, তিনি চ্যানেল ওয়ানে ‘দ্য গ্রেট গেম’ নামে একটি রাজনৈতিক টিভি অনুষ্ঠান উপস্থাপন করেছেন।

বৃহস্পতিবারের অভিযোগে সিমস এবং তার স্ত্রী ইন্টারন্যাশনাল ইমার্জেন্সি ইকোনমিক পাওয়ার অ্যাক্ট (আইইইপিএ) লঙ্ঘন করেছেন এবং লাভের অর্থ পাচারে জড়িত থাকার অভিযোগে অভিযোগ করা হয়েছে। দোষী সাব্যস্ত হলে তিনটি অভিযোগের প্রতিটির জন্য তাদের সর্বোচ্চ 20 বছরের কারাদণ্ড হতে পারে।

প্রাপ্তির অভিযোগ ছিল সিমসের বিরুদ্ধে “1 মিলিয়ন ডলারের বেশি, একটি ব্যক্তিগত গাড়ি এবং ড্রাইভার, রাশিয়ার মস্কোতে একটি অ্যাপার্টমেন্টের জন্য একটি উপবৃত্তি এবং 10 জন কর্মচারীর একটি দল” চ্যানেল ওয়ানে একজন প্রযোজক এবং উপস্থাপক হিসাবে তার কাজের জন্য 2022 সালের মে মাসে নেটওয়ার্কটি অনুমোদিত হয়েছিল “এর মালিকানাধীন বা নিয়ন্ত্রিত হওয়া, বা কাজ করেছে বা কাজ করার জন্য অভিপ্রায় করেছে” রাশিয়ান সরকার।

“দিমিত্রি এবং আনাস্তাসিয়া সিমস ভার্জিনিয়ার হান্টলিতে একটি বাড়ি বজায় রাখে। তারা পলাতক রয়ে গেছে এবং রাশিয়ায় রয়েছে বলে বিশ্বাস করা হয়। বলেছে বিচার বিভাগ।

ফেডারেল এজেন্টরা দুই সপ্তাহ আগে ভার্জিনিয়া সম্পত্তিতে অভিযান চালিয়ে কিছু শিল্পকর্ম জব্দ করেছে বলে জানা গেছে। বৃহস্পতিবার সীলমোহরমুক্ত আরেকটি অভিযোগে, ডিওজে অ্যানাস্তাসিয়া সিমস, 55,কে অভিযুক্ত করেছে যে আলেকজান্ডার উডোডভ নামে একজন ব্যক্তির জন্য শিল্প কেনার অভিযোগে মার্কিন নিষেধাজ্ঞা লঙ্ঘনের ষড়যন্ত্র করেছে, যাকে বর্ণনা করা হয়েছে। “অলিগার্চ।”

উদোদভকে 2023 সালের ফেব্রুয়ারিতে কালো তালিকাভুক্ত করা হয়েছিল “ম্যানেজমেন্ট কনসালটেন্সি সেক্টরে পরিচালনা করা বা পরিচালনা করা” রাশিয়ান অর্থনীতির।

গত মাসে স্পুটনিকের সাথে কথা বলার সময়, সিমস এই আক্রমণটিকে বর্ণনা করেছিলেন “ভীতি প্রদর্শনের চেষ্টা” তিনি এবং অন্যরা যারা মার্কিন সরকারের নীতির সমালোচনা করতে পারে এবং “গভীর অবস্থা” ওয়াশিংটনে। উল্লেখ্য যে তিনি এবং তার স্ত্রী 2022 সালের অক্টোবর থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে ছিলেন না, সিমস বলেছিলেন যে সরকার চেষ্টা করছে “এমন পরিস্থিতি তৈরি করতে যেখানে আমি ফিরে যেতে পারি না।”

“তারা নিশ্চিত করতে চায় যে আমি মার্কিন যুক্তরাষ্ট্রে যাব না এবং তারা রুশ-আমেরিকান সংলাপের যেকোনো প্রচেষ্টাকে বাধা দিতে চায়,” এ সময় সিমস ড.

সিমসের বিরুদ্ধে অভিযোগ মার্কিন সরকারের একদিন পরে আসে অভিযুক্ত RT এবং অন্যান্য বিভিন্ন রাশিয়ান মিডিয়া চাইছে “যুক্তরাষ্ট্রের নির্বাচনী প্রক্রিয়া এবং প্রতিষ্ঠানের প্রতি আস্থা নষ্ট করে” ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে।

মার্কিন নিষেধাজ্ঞা জাতিসংঘের সাবেক অস্ত্র পরিদর্শককে বাধ্য করেছে স্কট রিটার – যার নিউইয়র্কের বাড়িতেও এফবিআই গত মাসে অভিযান চালিয়েছিল – আরটি এবং স্পুটনিকের সাথে তার চুক্তি বাতিল করতে৷

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

চীনা চিড়িয়াখানা স্বীকার করেছে যে পান্ডারা ক্ষোভের পরে আঁকা কুকুর

ভিডিও কন্টেন্ট প্লে করুন এশিয়াওয়্যার চীনা চিড়িয়াখানার দর্শনার্থীরা সানওয়েই চিড়িয়াখানায় যে কথিত পান্ডাগুলিকে দেখেছিলেন তা আবিষ্কার করার পরে ক্ষিপ্ত হয়ে উঠেছে তারা বিপন্ন...

23-27 সেপ্টেম্বরের জন্য জেনারেল হাসপাতাল আর্লি স্পয়লার: মলি এবং স্যাম ফ্রান্টিক এবং সনি আন্ডার ফায়ার

23-27 সেপ্টেম্বরের জন্য জেনারেল হাসপাতালের প্রাথমিক সংস্করণের জন্য আমরা দেখতে পাই সনি করিন্টো অনেক চাপের মধ্যে এবং মলি ল্যান্সিং-ডেভিস এবং স্যাম ম্যাককল জেল...

Related Articles

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি...

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ...

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...

ব্রিটেনের অতি ধনী থেকে প্রস্থান করার আগে অ-আবাসিকদের জন্য প্রস্তাবিত ট্যাক্স পরিবর্তন

ওল্ড বন্ড স্ট্রিটে রাস্তার দৃশ্য, মেফেয়ার, লন্ডন, যুক্তরাজ্য। পাওয়েল লিবেরা | ইমেজ...