Home খবর চীনের বিত্তবানরা বিদেশে ব্যবসায়িক বিনিয়োগ খুঁজছেন
খবর

চীনের বিত্তবানরা বিদেশে ব্যবসায়িক বিনিয়োগ খুঁজছেন

Share
Share

এক্সিকিউজেট হাইট জেনারেল এভিয়েশন সার্ভিসেসের জেনারেল ম্যানেজার পল ডেসগ্রোসিলিয়ার্স বলেছেন, উচ্চ-নিট-মূল্যবান ব্যক্তিদের পরিবর্তে, চীনের শীর্ষ কর্মকর্তারা ক্রমবর্ধমানভাবে ব্যবসায়িক জেট ব্যবহার করছেন। কোম্পানিটি 27 আগস্ট, 2024 এ বেইজিং ড্যাক্সিং আন্তর্জাতিক বিমানবন্দরে একটি নতুন পরিষেবা কেন্দ্র চালু করেছে।

এক্সিকিউজেট হাইটে

বেইজিং – সম্পদ ব্যবস্থাপক এবং পরামর্শদাতাদের মতে, চীনের ধনীরা ক্রমবর্ধমানভাবে মূল ভূখণ্ডের বাইরে পুঁজি সরানোর উপায় খুঁজছেন ব্যবসার সুযোগগুলি অনুসরণ করার পরিবর্তে বিনিয়োগের রিটার্ন চাওয়ার জন্য, সম্পদ ব্যবস্থাপক এবং পরামর্শদাতাদের মতে।

জাপান ভিত্তিক পারিবারিক অফিস উপদেষ্টা সংস্থা মনোলিথের সহ-প্রতিষ্ঠাতা এবং গ্লোবাল সিইও রায়োটা কাদোগাকি বলেছেন, এই বছর, জাপানে ছোট কোম্পানিগুলিকে অধিগ্রহণ করতে ইচ্ছুক চীনা পারিবারিক অফিসগুলি থেকে অনুরোধের একটি “খুব উল্লেখযোগ্য” প্রবণতা রয়েছে৷

“আমি চাইনিজ বিষয়েও অধ্যয়ন করছি এবং আমি এখনই আমার কোম্পানির জন্য চাইনিজ স্পিকার নিয়োগের কথা ভাবছি,” তিনি বলেন, চীনে মন্থর প্রবৃদ্ধি এবং একটি দুর্বল জাপানি ইয়েন বর্ধিত আগ্রহকে সমর্থন করছে। এমনকি সম্প্রতি চীনা ইউয়ানের বিপরীতে প্রায় 20 ইয়েনে শক্তিশালী হওয়ার পরেও, এটি 2020 সালে দেখা 15 স্তরের তুলনায় এখনও দুর্বল।

চীনের মূল ভূখন্ডে অবস্থিত বিনিয়োগকারীরা বিদেশে তাদের অ-আর্থিক প্রত্যক্ষ বিনিয়োগ বাড়িয়েছে 16.2% দ্বারা 83.55 বিলিয়ন ডলারের সমতুল্য জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত সময়কালে, বাণিজ্য মন্ত্রণালয় অনুসারে। তিনি বলেন, বিনিয়োগ 152টি দেশ ও অঞ্চলে 6,100টিরও বেশি ব্যবসাকে কভার করেছে।

“আমাদের ক্লায়েন্টদের বেশিরভাগই চীনে মূল উদ্যোক্তা যারা আরও বিশ্বায়ন করতে চাইছেন,” গ্রান্ট প্যান, চীন ভিত্তিক সম্পদ ব্যবস্থাপনা সংস্থা নোয়া হোল্ডিংসের সিএফও, সিএনবিসিকে বলেছেন। “অবশ্যই, তারা অন্তত বিশ্বজুড়ে তাদের ব্যবসার সুযোগের জন্য তাদের চোখ খোলা রাখছে। স্পষ্টতই, অনেক শিল্পের জন্য দেশীয় বাজারের পরিপ্রেক্ষিতে মন্থর চাপ রয়েছে।”

চীনের 'আরও আক্রমনাত্মক' আর্থিক সহজীকরণ প্রয়োজন, ডেলয়েট চায়না বলে

“আমাদের অনেক গ্রাহক আগের চেয়ে ব্যস্ত বলে মনে হচ্ছে,” তিনি বলেছিলেন। “যেহেতু তারা নতুন বাজারগুলি অন্বেষণ করছে, তারা আরও ঘন ঘন ভ্রমণ করে, যা কমবেশি তাদের একটি ভাল বৈশ্বিক বরাদ্দের দৃষ্টিকোণ দেয়।”

নোয়া হোল্ডিংস এর সংখ্যা বলেছে বিদেশে নিবন্ধিত গ্রাহকরা গত বছরের থেকে 23% বেড়ে জুনের শেষে প্রায় 16,800-এ দাঁড়িয়েছে। কোম্পানির সক্রিয় বিদেশী গ্রাহকরা বছরে প্রায় 63% বৃদ্ধি পেয়ে 3,244 হয়েছে।

নোহের ত্রৈমাসিক আয়ের প্রতিবেদন অনুসারে, বিদেশে ব্যবস্থাপনার অধীনে সম্পদ এক বছর আগের তুলনায় প্রায় 15% বেড়ে $5.4 বিলিয়ন হয়েছে, যখন মূল ভূখণ্ডের চীনে ব্যবস্থাপনার অধীনে সম্পদ 6%-এরও বেশি কমে $15.8 বিলিয়ন হয়েছে, নোয়াহের ত্রৈমাসিক আয়ের রিপোর্ট অনুসারে।

মূল ভূখণ্ড চীন প্রতি বছর বৈদেশিক মুদ্রার আনুষ্ঠানিক সীমা US$50,000 সহ মূলধনের উপর কঠোর নিয়ন্ত্রণ বজায় রাখে। এর অর্থ হল ধনী চীনারা দীর্ঘদিন ধরে দেশের বাইরে সম্পদ বাড়ানোর বিকল্প উপায় খুঁজছে।

কাদোগাকি উল্লেখ করেছেন যে বিদেশী কোম্পানি কেনা চীনা বিনিয়োগকারীদের বিদেশে সম্পদ স্থানান্তর করার একটি উপায়। চীনের একটি প্রযুক্তি কোম্পানিতে বিনিয়োগকারী একটি তহবিল কীভাবে সম্ভাব্য রাজস্ব প্রসারিত করতে জাপানে একটি খুচরা দোকান অর্জন করতে পারে তার উদাহরণও তিনি শেয়ার করেছেন।

2023 সালের জুনে, কাদোগাকি বলেছিলেন যে তার কোম্পানি সিঙ্গাপুরে অবস্থিত একটি সম্পদ ব্যবস্থাপনা সফ্টওয়্যার কোম্পানি ক্যানোপির সাথে কাজ শুরু করেছে। অনেক চীন-সম্পর্কিত তহবিলের সাথে কাজ করে তাদের জাপানে অবস্থান করতে সহায়তা করে “আমরা আপনার ক্লায়েন্টদের জাপানে বিনিয়োগের জন্য একটি প্রবেশদ্বার হতে পারি”।

এই মুহুর্তে, ক্যানোপি বলছে যে এর সিস্টেম ইংরেজি, সরলীকৃত এবং ঐতিহ্যগত চীনা এবং জার্মান সমর্থন করে। সংস্থাটি বলেছে যে এটি 300 জনেরও বেশি কাস্টোডিয়ানের সাথে কাজ করে 160 বিলিয়ন মার্কিন ডলারের বেশি সম্পদ রিপোর্টে

কোভিড-পরবর্তী ভিড়ের পরে একটি ‘যৌক্তিক’ পরিবর্তন

ক্যানোপির সিইও মু চেন বলেছেন, “আমরা সাধারণত এমন পেশাদারদের সাথে ডিল করি যারা সম্পদের মালিকদের জন্য অর্থ পরিচালনা করতে সহায়তা করে।” “আমরা তাদের কাছ থেকে যা শুনছি তা হল চীনা গ্রাহকদের আগ্রহের ক্ষেত্রে দ্রুততম বৃদ্ধি পাচ্ছে (সংঘটিত) কোভিড-পরবর্তী সময়ে (অবধি) গত বছরের শুরুতে।

“2022, 2023 সালে, সম্ভবত বিদেশ যাওয়ার কথা চিন্তা করা একটি প্রতিক্রিয়াশীল আচরণ ছিল,” তিনি বলেছিলেন। “আমি মনে করি এটি এখন আরও যুক্তিসঙ্গত হয়ে উঠেছে এবং এটি এই পরিবারগুলির সম্পর্কে আরও বেশি, এবং এই পরিবারগুলি বিশ্বব্যাপী তাদের সম্পদের পরিকল্পনা করছে না, বরং তাদের সম্পদ, তাদের ব্যবসা, তাদের পরিবারগুলি বিশ্বব্যাপী হংকং বা সিঙ্গাপুরকে আরও বাইরের দিকে দেখার জন্য ভিত্তি হিসাবে ব্যবহার করে পরিকল্পনা করছে।”

ব্যবসার সুযোগ অন্বেষণ করার জন্য বিদেশে সম্পদ স্থানান্তরের এই আগ্রহটি আসে কারণ অনেক চীনা কোম্পানি সাম্প্রতিক বছরগুলিতে তাদের বিশ্বব্যাপী সম্প্রসারণকে ত্বরান্বিত করেছে। এটি মূলত বছরের দ্রুত সম্প্রসারণের পরে ধীর অভ্যন্তরীণ বৃদ্ধির কারণে।

চীনের উদ্যোক্তাদের পূর্ববর্তী প্রজন্ম কীভাবে কেবল চীনে তৈরি পণ্য রপ্তানি করে বা বিদেশে রিয়েল এস্টেট অর্জন করে বিশ্ববাজারকে শোষণ করেছিল তার সাথে এটি বৈপরীত্য।

নোয়া হোল্ডিংস প্যান উল্লেখ করেছেন যে কোম্পানির অনেক ধনী ক্লায়েন্ট চীনে ক্রিয়াকলাপগুলির নৈকট্য বজায় রেখে বিশ্বব্যাপী ব্যবসার সুযোগগুলি অন্বেষণ করার উপায় হিসাবে হংকং, সিঙ্গাপুর বা জাপানে অফিস এবং বিকল্প বাড়ি স্থাপন করেছে।

“অনেক উদ্যোক্তাদের ব্যবসা এবং পরিবারের মধ্যে খুব স্পষ্ট পার্থক্য নেই,” প্যান বলেন, “তারা এই ধরনের ব্যবসা পরিচালনা করে তাদের সম্পদ অর্জন করে এবং কখনও কখনও পুঁজি ফেরত দেয় (পরিবারে।)”

বিশ্ববাজারে ক্রমবর্ধমান উদ্যোগের জন্য ধনী চীনা বাসিন্দাদের প্রচেষ্টাও ব্যক্তিগত আন্তর্জাতিক ভ্রমণের চাহিদার সাক্ষী হতে পারে।

“দক্ষিণ-পূর্ব এশিয়া, মধ্যপ্রাচ্য, আফ্রিকা যাই হোক না কেন, চীনা সমষ্টির জন্য এই অঞ্চলে প্রচুর বৃদ্ধি ঘটেছে, তাই আমি মনে করি চীনের নির্বাহীদের দীর্ঘ-পাল্লার (ব্যক্তিগত) বিমান ব্যবহার করার প্রয়োজন আছে… আমরা অনেক কিছু দেখতে পাচ্ছি সেখানে যাওয়া ফ্লাইটগুলির,” বলেছেন পল ডেসগ্রোসিলিয়ার্স, এক্সিকিউজেট হাইট জেনারেল এভিয়েশন সার্ভিসেসের জেনারেল ম্যানেজার, যা ব্যক্তিগত বিমানগুলির রক্ষণাবেক্ষণ কেন্দ্র পরিচালনা করে।.

বহু বছরের পরিকল্পনার অংশ হিসেবে, ExecuJet Haite 27শে আগস্ট বেইজিং ড্যাক্সিং আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যক্তিগত জেটের জন্য একটি রক্ষণাবেক্ষণ, মেরামত এবং অপারেশন সেন্টার খুলেছে। হাব, যা এশিয়া-প্যাসিফিকের ব্যবসায়িক বিমান চলাচলের জন্য বৃহত্তম বলে দাবি করে, আন্তর্জাতিক অভিবাসন এবং কাস্টমস প্রক্রিয়াকরণের জন্য বিমানবন্দরে একটি মনোনীত চ্যানেল অ্যাক্সেস করতে পারে।

ধীর বৃদ্ধি সঙ্গে মোকাবিলা

ডেসগ্রোসিলিয়ার্স বলেছেন যে বেইজিং আন্তর্জাতিক বিমানবন্দর এবং তিয়ানজিনে এক্সিকিউজেট হাইটের অন্যান্য সুবিধাগুলিতে আন্তর্জাতিক ব্যবসায়িক জেট ফ্লাইটগুলি পুনরুদ্ধার হয়েছে তবে এখনও প্রাক-মহামারী পর্যায়ে পৌঁছেনি।

শীর্ষ মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীনা কোম্পানিগুলিও লক্ষ্য করেছে একটি চীনা ভোক্তা চাহিদা মন্থর তার দ্বিতীয় ত্রৈমাসিক আয়ে।

বিশ্বব্যাপী তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য ধনী চীনাদের প্রবণতা এখনও তুলনামূলকভাবে প্রাথমিক পর্যায়ে রয়েছে এবং প্রতিটি পরিবার বিদেশে যেতে পছন্দ করবে না, ক্যানোপির চেন বলেছেন। তিনি উদ্ধৃত করেছেন যে কীভাবে চীনে একটি সিজনিং পণ্য ব্যবসার একটি পরিবার, যার প্রতিষ্ঠাতা বার্ধক্য, তাদের ব্যবসা বা সম্পদ পরিকল্পনা বিশ্বায়নের প্রয়োজন অনুভব করেননি।

“নতুন প্রজন্মের প্রতিষ্ঠাতা হিসাবে, উদ্যোক্তারা বিশ্বব্যাপী আরও বেশি চিন্তা করেন, তারা তাদের ব্যবসা সম্পর্কে আরও বিশ্বব্যাপী চিন্তা করেন।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

অ্যারন রজার্স 2024 মরসুমের পরে অবসর নেবেন বলে আশা করা হচ্ছে

অ্যারন রজার্স এখনও এটি আছে. 40 বছর বয়সী বৃহস্পতিবার রাতে ঘড়ির কাঁটা ঘুরে ফিরে জিতেছেন নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টস ডিফেন্স নিউইয়র্ক জেটসকে 24-3 জয়ে...

ছোট মানুষ, বড় বিশ্ব: জ্যাক রোলফ কি ফার্ম পেতে যথেষ্ট করেননি?

জ্যাক রোলফ এর ছোট মানুষ, বড় পৃথিবী তার পরিবারের সাথে অতীত নাটকের প্রতিফলন। তিনি কি পারিবারিক খামার পেতে আরও কিছু করতে পারতেন? ছোট...

Related Articles

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে...

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক...