Home খবর বোয়িং টায়ার বিস্ফোরণে দুজন নিহত — আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

বোয়িং টায়ার বিস্ফোরণে দুজন নিহত — আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

ডেল্টা এয়ার লাইনস জেট রক্ষণাবেক্ষণের ঘটনাটি “মিসাইলের মতো উড়ন্ত ধাতুর টুকরো পাঠিয়েছে”

মঙ্গলবার আটলান্টা বিমানবন্দরে একটি বোয়িং জেটের টায়ার বিস্ফোরণে দুই শ্রমিক নিহত এবং অপর একজন আহত হয়েছে, স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

ডেল্টা এয়ার লাইনসের অন্তর্গত বোয়িং 757-232 জেটটি রবিবার থেকে ডেল্টা টেকনিক্যাল অপারেশনস মেইনটেন্যান্স (ডেল্টা টেকঅপস) হ্যাঙ্গারে রক্ষণাবেক্ষণ চলছিল। কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা এখনও স্পষ্ট নয়। তবে FOX 5 আটলান্টা সূত্রে জানা গেছে, ওই সময় বিমান থেকে টায়ারটি আগেই সরিয়ে ফেলা হয়েছিল।

বিস্ফোরণ “একটি ধাতুর টুকরো ক্ষেপণাস্ত্রের মতো উড়ে পাঠিয়েছে”, স্থানীয় টেলিভিশন চ্যানেল ডব্লিউএসবি-টিভির মতে, দুই কর্মচারীকে তাৎক্ষণিকভাবে হত্যা করা হয়, অপর একজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ক্লেটন কাউন্টি মেডিকেল এক্সামিনারের অফিস নিহতদের চিহ্নিত করেছে মিরকো মারওয়েগ, 58, এবং লুইস আলদারোন্ডো, 37।

ডেল্টা টেকঅপসের প্রেসিডেন্ট এবং চিফ অপারেটিং অফিসার জন লাফটার দুই দলের সদস্যের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। “দুঃখজনকভাবে, আমাদের দলের সদস্যদের মধ্যে দুজন নিহত হয়েছেন এবং দলের আরেক সদস্য গুরুতর আহত হয়েছেন।” লাফটার গণমাধ্যমে শেয়ার করা এক বিবৃতিতে বলেন, নিহতদের পরিবারকে সমর্থনের প্রস্তাব দিয়েছেন এবং ঘটনার তদন্তের প্রতিশ্রুতি দিয়েছেন।

সাম্প্রতিক বছরগুলিতে বোয়িং তার বিমানে আবিষ্কৃত বেশ কয়েকটি ত্রুটির কারণে ক্রমবর্ধমান তদন্তের সম্মুখীন হয়েছে, যা নিরাপত্তা উদ্বেগ এবং তদন্তের দিকে পরিচালিত করে। অতি সম্প্রতি, বোয়িং তার 777X জেটের পরীক্ষামূলক ফ্লাইট বন্ধ করে দিয়েছে যখন পরিদর্শন চারটি পরীক্ষামূলক বিমানের তিনটির গুরুতর অংশে ত্রুটি প্রকাশ করেছে।

গত মাসে, ইউএস ডিপার্টমেন্ট অফ জাস্টিস বোয়িংয়ের বিরুদ্ধে একটি মামলায় একটি আবেদন চুক্তিতে প্রবেশ করেছে, যা দুই হুইসেলব্লোয়ারের মৃত্যুর সাথে জড়িত একটি দীর্ঘ আইনি কাহিনীর চূড়ান্ত পর্যায়ে চিহ্নিত করেছে। বোয়িং মার্কিন নিয়ন্ত্রকদের বিভ্রান্ত করার জন্য এবং এর MCAS স্থিতিশীলতা সিস্টেমের ত্রুটিগুলি আড়াল করার চেষ্টা করার জন্য জালিয়াতির অভিযোগে দোষী সাব্যস্ত করতে সম্মত হয়েছে। সংস্থাটি এয়ারলাইনগুলিকে সিস্টেম সম্পর্কে জানাতে বা প্রশিক্ষণ দিতে ব্যর্থ হয়েছিল, যা 2018 এবং 2019 সালে দুটি দুর্ঘটনায় অবদান রেখেছিল যা প্রায় 350 জনের মৃত্যু হয়েছিল।

মহাকাশ জায়ান্ট $243.6 মিলিয়ন জরিমানা দিতে সম্মত হয়েছে এবং পরবর্তী তিন বছরে নিরাপত্তা এবং সম্মতি কর্মসূচিতে অতিরিক্ত $455 মিলিয়ন বিনিয়োগ করতে রাজি হয়েছে। উপরন্তু, তিনি মার্কিন সরকার কর্তৃক নিযুক্ত একটি মনিটরিং বডির অধীনে তিন বছরের জন্য প্রবেশাধিকারের মধ্য দিয়ে যাবেন।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ফ্রান্স 24 ডোনাল্ড ট্রাম্প ‘বিড়াল খাওয়া’ দ্বারা অনুপ্রাণিত ভাইরাল গানের প্রযোজকের সাক্ষাত্কার

মিউজিশিয়ান এবং প্রযোজক ডেভিড স্কট “দ্য কিফনেস” সম্প্রতি ফ্রান্স 24-এর সাথে কথা বলেছেন কিভাবে তিনি ডোনাল্ড ট্রাম্পের এখন-নিষ্কাশিত দাবিকে গ্রহণ করেছিলেন যে অভিবাসীরা...

সিয়াটলে কনসার্টের সময় মঞ্চে ম্যাকলমোর ‘এফ*** আমেরিকা’ গেয়েছেন

ম্যাকলমোরনিজেকে একটি সর্বাত্মক অনলাইন যুদ্ধের মাঝখানে খুঁজে পেয়েছিল… তার সাম্প্রতিক কনসার্টের মাঝখানে “এফ*** আমেরিকা” বলে চিৎকার করার জন্য লোকেরা অনলাইনে র‌্যাপারকে আক্রমণ করেছিল।...

Related Articles

ফ্রান্সের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী নতুন সরকারের উদ্বোধনের সাথে “শৃঙ্খলা পুনরুদ্ধার” করার প্রতিশ্রুতি দিয়েছেন

ফ্রান্সের নতুন ডানপন্থী সরকার সোমবার সকালে প্রথম বৈঠক করেছে, প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ার...

টিএসএমসি এবং স্যামসাং চিপ মেগাফ্যাক্টরি নিয়ে সংযুক্ত আরব আমিরাতের সাথে আলোচনা করছে, ডাব্লুএসজে রিপোর্ট করেছে

সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে দুবাই ইন্টারন্যাশনাল ফিনান্সিয়াল সেন্টার (DIFC) এলাকা, পটভূমিতে বুর্জ...

ট্রাম্প বলেছেন, নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি হেরে গেলে আর প্রতিদ্বন্দ্বিতা করবেন না

প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প রবিবার প্রকাশিত একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে তিনি...

🔴 ইসরাইল লেবাননে হিজবুল্লাহর বিরুদ্ধে নতুন আক্রমণ শুরু করেছে এবং বেসামরিকদের সরে যেতে বলেছে

সোমবার ইসরায়েলি সেনাবাহিনী লেবাননের জনগণকে হিজবুল্লাহ লক্ষ্যবস্তু থেকে সরে যেতে বলেছে এবং...