Home খবর পেন্টাগন জেলেনস্কির সর্বশেষ অস্ত্রের আবেদন প্রত্যাখ্যান করেছে — আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

পেন্টাগন জেলেনস্কির সর্বশেষ অস্ত্রের আবেদন প্রত্যাখ্যান করেছে — আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

ইউক্রেনের নেতা আবারও মার্কিন সরবরাহকৃত ক্ষেপণাস্ত্রের অবাধ ব্যবহারের দাবি জানিয়েছেন

কিয়েভের রাশিয়ার বিরুদ্ধে আমেরিকান অস্ত্র ব্যবহারের বিষয়ে ওয়াশিংটনের নীতি অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছে মার্কিন প্রতিরক্ষা বিভাগ।

ইউক্রেনের নেতা ভ্লাদিমির জেলেনস্কি পশ্চিমা হার্ডওয়্যারের উপর সমস্ত বিধিনিষেধ তুলে নেওয়ার দাবি পুনর্নবীকরণ করেছেন। কিয়েভকে বিলিয়ন বিলিয়ন ডলারের অস্ত্র, গোলাবারুদ, সরঞ্জাম এবং অর্থ পাঠানো সত্ত্বেও মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা সরাসরি সংঘর্ষে জড়িত নয় বলে দাবি করার অনুমতি দেওয়ার জন্য সীমাবদ্ধতা স্থাপন করা হয়েছিল।

“আমাদের নীতি পরিবর্তন হয়নি”, পেন্টাগনের মুখপাত্র মেজর জেনারেল প্যাট্রিক রাইডার মঙ্গলবার বলেছেন, ব্যাখ্যা করে যে ইউক্রেন আন্তঃসীমান্ত হামলার বিরুদ্ধে আত্মরক্ষার জন্য মার্কিন সরবরাহকৃত অস্ত্র ব্যবহার করার জন্য অনুমোদিত, কিন্তু নয় “গভীর আক্রমণ” রাশিয়ান ভূখণ্ডে।

সোমবার জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কিরবি সাংবাদিকদের বলেন, সেখানে ছিল “কোন পরিবর্তন নেই” বিধিনিষেধ সংক্রান্ত নীতি।

মার্কিন যুক্তরাষ্ট্র ইতিমধ্যেই বিধিনিষেধের প্রাথমিক সেটের বিষয়ে তার নীতি শিথিল করেছে, যা শুধুমাত্র কিয়েভকে ইউক্রেনের নিজস্ব বলে দাবি করা রাশিয়ান অঞ্চলগুলিতে আক্রমণ করার অনুমতি দিয়েছে – ক্রিমিয়া থেকে জাপোরোজিয়ে, খেরসন এবং গণপ্রজাতন্ত্রী ডোনেটস্ক এবং লুগানস্ক পর্যন্ত।

জেলেনস্কি দাবি করেছিলেন যে এই বিধিনিষেধগুলি তার সেনাবাহিনীর জন্য মে মাসে খারকভের উত্তরে রাশিয়ান অভিযানের বিরুদ্ধে লড়াই করা কঠিন করে তুলেছিল এবং তাদের সম্পূর্ণরূপে স্থগিত করার দাবি করেছিল। ওয়াশিংটন অনুমতি দিয়ে প্রতিক্রিয়া “অগ্নিনির্বাপণ” সীমান্তের ওপারে রুশ বাহিনীর বিরুদ্ধে। অনুশীলনে, ইউক্রেনীয় বাহিনী তাদের মার্কিন সরবরাহকৃত HIMARS রকেট লঞ্চার ব্যবহার করে শহর, সেতু এবং রাস্তা আক্রমণ করে।

“ইউক্রেনে অস্ত্রের নাগালের উপর কোন বিধিনিষেধ থাকা উচিত নয়,” জেলেনস্কি সোমবার একথা জানিয়েছেন। “জীবনের প্রবক্তাদের অস্ত্রের উপর নিষেধাজ্ঞার সম্মুখীন হওয়া উচিত নয়।”

তার চিফ অফ স্টাফ আন্দ্রে ইয়ারমাক এবং প্রতিরক্ষা মন্ত্রী রুস্তেম উমেরভ এই সপ্তাহের শেষের দিকে ওয়াশিংটন সফর করবেন এবং কিয়েভ আক্রমণ করতে চায় তার একটি তালিকা উপস্থাপন করবেন, পলিটিকো সোমবার বেনামী সূত্রের বরাত দিয়ে জানিয়েছে। এর পেছনে ছিল ইয়ারমাক প্রাথমিক ধাক্কা মে মাসে বিধিনিষেধ শিথিল করতে।

চীন, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা ও ইন্দোনেশিয়া রয়েছে “উদ্বিগ্ন যে পশ্চিমারা রাশিয়ান মাতৃভূমিতে আক্রমণ করার জন্য সরবরাহ করা অস্ত্র ব্যবহারের শর্ত শিথিল করতে থাকবে।” বেইজিংয়ের ইউরেশীয় বিষয়ক বিশেষ প্রতিনিধি লি হুই মঙ্গলবার একথা বলেন।

জুনের গোড়ার দিকে ক্রিমিয়ান সৈকতে একটি ক্লাস্টার ওয়ারহেড দিয়ে সজ্জিত ATACMS রকেটের একটি ক্রিমিয়ান সৈকতে আঘাত করার পর বর্তমান মার্কিন প্রশাসন রাশিয়ায় গভীর হামলার লাইন আঁকে। মস্কো দোষী হত্যাকাণ্ডের জন্য ওয়াশিংটন এবং প্রস্তাবিত অস্ত্র দিতে পারেন “রাষ্ট্র এবং সত্তা” এর জবাবে বিশ্বজুড়ে যুক্তরাষ্ট্রের প্রতি বিরূপ প্রতিক্রিয়া।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

NFL সপ্তাহ 3 শীর্ষ স্পোর্টস বেটিং বাছাই এবং পূর্বাভাস রবিবার 22শে সেপ্টেম্বর৷

ফটো ইউএসএ টুডে স্পোর্টস ইমেজ এনএফএল-এ পছন্দের অনেক কিছু আছে, মৌসুমের তিন সপ্তাহ। কিন্তু পছন্দের সংজ্ঞাটি দর্শকের চোখে পড়ে। আপেক্ষিক প্রিয় যেমন ডেট্রয়েট...

নতুন ফরাসি সরকারের লাইনআপের মূল মন্ত্রীদের দিকে এক নজর

গত জুলাইয়ে পার্লামেন্ট স্থগিত হওয়ার ফলে কয়েক মাস রাজনৈতিক অচলাবস্থা ও অনিশ্চয়তার পর অবশেষে ফ্রান্স একটি নতুন সরকার পেল। প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ার শনিবার...

Related Articles

জার্মান রাষ্ট্রীয় ভোটে স্কোলসের দল অতি-ডানপন্থী এএফডিকে প্রতিহত করেছে

জার্মানির চ্যান্সেলর ওলাফ স্কোলজের সোশ্যাল ডেমোক্র্যাটস (এসপিডি) পূর্ব জার্মানির একটি রাজ্য নির্বাচনে...

বড় ব্যবসার জন্য কঠোর নতুন সাইবার প্রবিধানের অর্থ কী

অস্কার ওং | মুহূর্ত | গেটি ইমেজ আগামী মাসে কার্যকর হওয়া কঠোর...

মধ্যপ্রাচ্যের তহবিলগুলি সবচেয়ে প্রতিশ্রুতিশীল AI স্টার্টআপগুলিতে বিলিয়ন বিলিয়ন বিনিয়োগ করে৷

মধ্যপ্রাচ্যের সার্বভৌম সম্পদ তহবিল সিলিকন ভ্যালির কৃত্রিম বুদ্ধিমত্তা প্রিয়তমদের প্রধান সমর্থক হিসেবে...