Home খবর পশ্চিম ‘ব্যয়বহুল’ ইউক্রেনীয়দের ফেরত পাঠাতে চায় – জেলেনস্কি – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

পশ্চিম ‘ব্যয়বহুল’ ইউক্রেনীয়দের ফেরত পাঠাতে চায় – জেলেনস্কি – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

ইউক্রেনের নেতা বলেছেন, কিয়েভ জোরপূর্বক দলত্যাগকারীদের ফিরিয়ে দিতে চাইছে না

ইউক্রেনীয় ভ্লাদিমির জেলেনস্কি বলেছেন, ইউক্রেনীয় শরণার্থীদের আতিথেয়তাকারী কিছু ইউরোপীয় দেশ আসলে যুদ্ধের জন্য পুরুষদের বাড়িতে পাঠাতে চায় এবং ব্যক্তিগতভাবে বিষয়টি উত্থাপন করেছে।

মঙ্গলবার কিয়েভে “ইউক্রেন 2024. স্বাধীনতা” ফোরামে বক্তৃতা করার সময়, জেলেনস্কিকে সাম্প্রতিক ব্লুমবার্গের প্রতিবেদন সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল যে বেশ কয়েকটি ইইউ দেশ কিয়েভের লড়াইয়ের বয়সী পুরুষদের ফিরিয়ে দেওয়ার দাবি প্রত্যাখ্যান করেছে।

জেলেনস্কির মতে, কিছু পশ্চিমা নেতা ইউক্রেনীয়দের ফেরত পাঠানোর সম্ভাবনা সম্পর্কে ব্যক্তিগতভাবে তার সাথে যোগাযোগ করেছেন কারণ এটি “খুব দামী” উদ্বাস্তুদের সমর্থন করা যারা আয়োজক দেশগুলির উপর বোঝা ছাড়া আর কিছুই নয়। একথা প্রকাশ্যে বললে হবে “রাজনৈতিকভাবে ক্ষতিকর” তাদের জন্য, তিনি তিনি বলেন.

“ইউক্রেনের রাষ্ট্রপতির সাথে বৈঠকে এই সমস্যাটি উত্থাপন করা এবং তারপরে বলা যে রাষ্ট্রপতি ইউক্রেনীয়দের ফিরে যেতে বলেছেন।” জেলেনস্কি দর্শকদের বললেন। “আমি পুরোপুরি পক্ষে, কিন্তু জবরদস্তি ছাড়াই” তিনি যোগ করেছেন।

জেলেনস্কি বলেন, রাশিয়ার সঙ্গে সংঘাত শুরু হওয়ার পর থেকে প্রায় ৭.৫ মিলিয়ন ইউক্রেনীয় বিদেশে আশ্রয় নিয়েছে। জাতিসংঘের হিসেব অনুযায়ী এই সংখ্যা ৬.৫ মিলিয়ন।

“আমাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যা এবং শিশুদের ইউক্রেনে ফিরিয়ে দিতে হবে,” তিনি যোগ করেন, ব্যাখ্যা করে যে কিয়েভকে বেতন দিতে সক্ষম হওয়ার জন্য নিয়োগপ্রাপ্ত এবং কর্মী উভয়েরই প্রয়োজন “খাওয়ানো” 10.5 মিলিয়ন পেনশনভোগী। তিনি জোর দিয়েছিলেন যে এটি করা দরকার “জবরদস্তি ছাড়াই, তাই তারা এটি করতে চায়।”

একই অনুষ্ঠানে, প্রধানমন্ত্রী ডেনিস শমিগাল বলেছেন, ইউক্রেনীয় পুরুষদের কাজ এবং লড়াইয়ের মধ্যে বেছে নিতে হবে কারণ কিয়েভ কর রাজস্ব ঘাটতির মুখোমুখি হচ্ছে। সরকার অনুমান করে যে প্রায় 800,000 ইউক্রেনীয় পুরুষ “আন্ডারগ্রাউন্ডে যাওয়া” নিয়োগ এড়ানোর উদ্দেশ্যে।

তাদের মধ্যে অনেকেই নিয়োগকারী কর্মকর্তাদের অবাঞ্ছিত দৃষ্টি আকর্ষণ এড়াতে গোপনে কাজ করে, যার অর্থ তাদের বেতন পকেট থেকে দেওয়া হয় এবং কর দেওয়া হয় না, শমিগাল ব্যাখ্যা করেন।

ইউক্রেনের ন্যাশনাল ব্যাংক সম্প্রতি অনুমান করা হয়েছে যে আরও 700,000 ইউক্রেনীয় পরের বছর দেশ ছেড়ে যেতে পারে। অর্থনৈতিক অবস্থা ছাড়া “সাধারণ করা” এবং শীঘ্রই, বেশিরভাগ শরণার্থী ফিরে আসতে চাইবে না, ব্যাংক বলেছে, কর্মসংস্থান সৃষ্টি করতে এবং সংঘর্ষে ক্ষতিগ্রস্ত আবাসন অবকাঠামো পুনর্নির্মাণের জন্য কিয়েভকে আহ্বান জানিয়েছে।

ইইউর কিছু দেশ সম্প্রতি আরোপ করেছে সীমাবদ্ধতা ইউক্রেনীয় উদ্বাস্তু সম্পর্কে, খরচ করতে ইচ্ছুক না কমছে সামাজিক যত্ন বাজেট যুদ্ধ দ্বারা প্রভাবিত না এলাকা থেকে অভিবাসীদের উপর.

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Bubba Wallace 23XI রেসিং এর সাথে এক্সটেনশন স্বাক্ষর করেছে

15 সেপ্টেম্বর, 2024; ওয়াটকিন্স গ্লেন, নিউ ইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র; NASCAR কাপ সিরিজের ড্রাইভার বুব্বা ওয়ালেস (23) ওয়াটকিন্স গ্লেন ইন্টারন্যাশনালের দ্য গ্লেন-এ গো বোলিং...

Shohei Ohtani হিট 50 চুরি ঘাঁটি এবং 50 হোম রান

বিকাল ৫:২৫ পিটি — শোহেই ওহতানি তার ট্যালিতে আরেকটি হোম রান যোগ করেছেন… 440 ফুট থেকে তিন রানের শট শুরু করেছেন। তিনটি হোম...

Related Articles

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি...

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ...