Home ব্যবসা ক্লার্না বোর্ড থেকে সহ-প্রতিষ্ঠাতার প্রধান সহযোগীকে অপসারণ করার কথা বিবেচনা করে
ব্যবসা

ক্লার্না বোর্ড থেকে সহ-প্রতিষ্ঠাতার প্রধান সহযোগীকে অপসারণ করার কথা বিবেচনা করে

Share
Share

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ক্লারনার বোর্ড কোম্পানির সহ-প্রতিষ্ঠাতাদের একজনের কাছ থেকে একটি গুরুত্বপূর্ণ মিত্রকে সরিয়ে দেওয়ার বিষয়ে বিবেচনা করছে, সাম্প্রতিক মাসগুলিতে সুইডিশ ফিনটেকের দ্বিতীয় প্রধান বোর্ড ঝাঁকুনি হবে কারণ এটি একটি সফল তালিকার জন্য প্রস্তুত।

প্রতিষ্ঠাতা অংশীদার ভিক্টর জ্যাকবসনের আস্থাভাজন মিকেল ওয়ালথারকে বরখাস্ত করা হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত বুধবারের জন্য নির্ধারিত একটি বোর্ড সভায় নেওয়া হতে পারে, দুই ব্যক্তি জানিয়েছেন।

এটা এখনও সম্ভব যে বোর্ডের সদস্যরা ওয়ালথারকে ক্ষমতাচ্যুত করার জন্য চাপ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু সম্ভাব্য ভোটটি এখনই কেনার জন্য একটি গুরুত্বপূর্ণ পয়েন্টে উত্তেজনাকে হাইলাইট করে, পরবর্তীতে অগ্রগামী পেমেন্ট করুন, আরও একটি উচ্চ-স্তরের বোর্ডরুম বিবাদের কয়েক মাস পরে এবং একটি দীর্ঘ প্রতীক্ষিত প্রাথমিক পাবলিক অফার যার মূল্য US$15 বিলিয়ন থেকে US$20 বিলিয়ন হতে পারে।

ক্লারনা এবং ওয়ালথার মন্তব্য করতে অস্বীকার করেছেন।

আট বছর পর ওয়ালথারকে অপসারণের প্রচেষ্টা দুই বছরের তদন্তের পরে, বিষয়টি সম্পর্কে জ্ঞানী ব্যক্তিদের মতে। তদন্তের সাথে পরিচিত একজন ব্যক্তি এটির গুরুত্বকে হ্রাস করেছেন এবং বলেছিলেন যে এটি তার উপর চাপ দেওয়ার জন্য একটি যন্ত্র হিসাবে ব্যবহার করা হচ্ছে।

যাইহোক, ওয়ালথারের সম্ভাব্য প্রস্থান নিয়ে আলোচনা হল কোম্পানির বোর্ডের গঠন নিয়ে মতবিরোধের সর্বশেষ ইঙ্গিত, নিম্নলিখিত একটি যুদ্ধ বোর্ডের সদস্য মাইকেল মরিটজ, একজন সিকোইয়া ক্যাপিটাল অভিজ্ঞ, এবং ভেঞ্চার ক্যাপিটাল ফার্মের বোর্ড প্রতিনিধি ম্যাথিউ মিলারের মধ্যে, ফেব্রুয়ারিতে প্রকাশিত হয়েছিল।

ক্লারনার চিফ এক্সিকিউটিভ সেবাস্টিয়ান সিমিয়েটকোস্কির মিত্র মরিৎজকে চেয়ারম্যানের ভূমিকা থেকে অপসারণ করার প্রচেষ্টা ব্যর্থ হয় এবং মিলারের স্থলাভিষিক্ত হয় আরেক সেকোইয়া পার্টনার অ্যান্ড্রু রিড।

বিশৃঙ্খল পর্বটি বোর্ডের গভীর ফাটলগুলিকে হাইলাইট করেছিল যা ক্লার্না তার প্রতিষ্ঠার প্রায় 20 বছর পরে, তার প্রত্যাশিত আইপিওর আগে সুইডেন থেকে যুক্তরাজ্যে যাওয়ার জন্য প্রস্তুত হওয়ার সময় উদ্ভূত হয়েছিল।

ঐতিহাসিক বিশেষ ভোটের অধিকারের কারণে ক্লারনার সিদ্ধান্ত গ্রহণের উপর কিছু শেয়ারহোল্ডারদের বাহিরের প্রভাব নিয়ে উত্তেজনা বিরোধের কেন্দ্রবিন্দুতে ছিল, ফিনান্সিয়াল টাইমস পূর্বে রিপোর্ট করেছিল।

জ্যাকবসন, যিনি সিমিয়েটকোস্কির সাথে কোম্পানি প্রতিষ্ঠা করেছিলেন কিন্তু এক দশকেরও বেশি আগে চলে গিয়েছিলেন, ক্লারনায় শেয়ার কেনার জন্য সহ-প্রতিষ্ঠাতা হিসাবে তার “প্রথম প্রত্যাখ্যানের অধিকার” ব্যবহার করেছিলেন বিশেষ উদ্দেশ্যে যানবাহনের মাধ্যমে এবং এর ইক্যুইটি কেনার জন্য বাইরের বিনিয়োগকারীদের কাছ থেকে ফি নেওয়া হয়।

ওয়ালথার কোম্পানিতে তার অংশীদারিত্ব বাড়ানোর জন্য এসপিভি ব্যবহার করা তদন্তের অংশ ছিল, বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিরা বলেছেন।

কিছু ক্লারনা পরিচালকদের মধ্যে SPV-এর ব্যবহার বিতর্কিত হয়েছে কারণ তাদের অনুভূত অস্বচ্ছতার কারণে।

যাইহোক, চুক্তির সাথে পরিচিত একজন ব্যক্তি পূর্বে FT-কে বলেছিলেন যে তারা “মানক অনশোর সত্তা” এবং “বিনিয়োগকারী এবং অন্যদের যাদের জানা দরকার, এই সংস্থাগুলি খুব পরিষ্কার এবং স্বচ্ছ।”

সিমিয়েটকোভস্কি একটি SPV-এর মাধ্যমে ক্লারনায় তার অবস্থানকে শক্তিশালী করেছিলেন।

বিরোধের সাথে পরিচিত একজন ব্যক্তি বলেছেন যে বোর্ড থেকে ওয়ালথারকে অপসারণের চেষ্টা করার ন্যায্যতা হিসাবে SPV ব্যবহার করা একটি “অজুহাতের অনুভূতি” ছিল এবং “এখন কেন্দ্রীয় প্রশ্ন হল ক্লারনার আইপিওর আগে সোনার শেয়ার প্রবর্তন করা উচিত কিনা”, একটি পদক্ষেপ যা হতে পারে নির্দিষ্ট শেয়ারহোল্ডারদের কোম্পানির উপর বৃহত্তর প্রভাব দিন যখন এটি তালিকাভুক্ত করা হয়েছিল।

Klarna সাম্প্রতিক মাসগুলোতে হয়েছে একটি আইপিও জন্য প্রস্তুতি ইনভেস্টমেন্ট ব্যাঙ্কগুলিকে সারিবদ্ধ করে, মে মাসে যুক্তরাজ্যে তার স্থানান্তর সম্পূর্ণ করে৷

কোম্পানি, যেটি মঙ্গলবার তার অর্ধ-বার্ষিক ফলাফল প্রকাশ করেছে, তার ক্ষতি কমিয়েছে এবং কৃত্রিম বুদ্ধিমত্তার সুবিধার কথা বলেছে।

সিমিয়াটকোভস্কি ফলাফলের পরে এফটি-কে বলেছিলেন যে তিনি “খুব খুশি যে কোম্পানিটি একটি আইপিওর জন্য প্রস্তুত করার জন্য কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে”, এবং শুধুমাত্র “ম্যাক্রো অবস্থা” যেমন বাজারের অবস্থা ফ্লোটকে লাইনচ্যুত করতে পারে।

“আমি বর্তমানে ক্লারনার সাথে সম্পর্কিত এমন কিছু দেখতে পাচ্ছি না যা একটি পাবলিক কোম্পানি হওয়ার জন্য আমাদের রোডম্যাপের প্রভাব রয়েছে,” তিনি বলেছিলেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইটারনাল ফায়ার, MIBR ESL প্রো লিগ সিজন 20 প্লে অফ জয়ে ফিরে এসেছে

একটি ব্যাকলিট কীবোর্ড হল অনলাইন ভিডিও গেম স্ট্রিমার জর্ডান উডরাফ তার গিলবার্টের বাড়িতে ব্যবহার করা সরঞ্জামের অংশ৷ জর্ডান উডরাফ ইটারনাল ফায়ার এবং এমআইবিআর...

শিশুদের বই নিয়ে যোগব্যায়াম প্রশিক্ষক লরেন সানচেজের বিরুদ্ধে মামলা করেছেন

লরেন সানচেজ একজন হট যোগব্যায়াম প্রশিক্ষক… এতই উত্তেজিত যে তিনি তার সম্প্রতি প্রকাশিত শিশুদের বইয়ের জন্য ভবিষ্যতের মিসেস বেজোসের বিরুদ্ধে মামলা করছেন। অ্যালানা...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...