Home খবর লিবারেল ডেমোক্রেটিক পার্টি সংখ্যাগরিষ্ঠতায় ছিটকে পড়বে
খবর

লিবারেল ডেমোক্রেটিক পার্টি সংখ্যাগরিষ্ঠতায় ছিটকে পড়বে

Share
Share

শিগেরু ইশিবা, জাপানের প্রধানমন্ত্রী এবং লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান, 27 অক্টোবর, 2024, রবিবার, জাপানের টোকিওতে দলীয় সদর দফতরে নিম্নকক্ষ নির্বাচনের পর পার্টির প্রধান কার্যালয়ে।

ব্লুমবার্গ | ব্লুমবার্গ | গেটি ইমেজ

জাপানের ক্ষমতাসীন জোট তার সংসদীয় সংখ্যাগরিষ্ঠতা হারানোর দ্বারপ্রান্তে রয়েছে, জাতীয় পাবলিক ব্রডকাস্টার এনএইচকে অনুমান করছে যে লিবারেল ডেমোক্রেটিক পার্টি এবং তার অংশীদার কোমেইটো দেশের নিম্নকক্ষে ক্ষমতায় জয়ের জন্য প্রয়োজনীয় 233টি আসনের কম হবে।

রবিবার স্থানীয় সময় ভোর ৩টা ৪৫ মিনিটে, এনএইচকে অনুমান করেছে যে শাসক ব্লক 214টি আসন পাবেমোট 465 আসনের মধ্যে মাত্র একটি গণনা বাকি। বিরোধী সাংবিধানিক ডেমোক্রেটিক পার্টি (সিডিপি) এবং ডেমোক্রেটিক পার্টি ফর দ্য পিপল (ডিপিপি) উল্লেখযোগ্য লাভ করেছে।

নিক্কেই এশিয়া অনুরূপ অনুমান করেছেপ্রতিবেদনে বলা হয়েছে যে এটি প্রধানমন্ত্রী শিগেরু ইশিবার নবনিযুক্ত প্রশাসন সম্পর্কে অনিশ্চয়তা তৈরি করবে। যদি চূড়ান্ত ফলাফল অনুমানগুলির সাথে মিলে যায়, তাহলে 2009 সালের পর এটি প্রথমবারের মতো হবে যে পিডিএল তার সংখ্যাগরিষ্ঠতা হারাবে।

এই সাধারণ নির্বাচনে জাপানের ক্ষমতাসীন দলের জন্য এটি একটি

এলডিপির ইশিবা ১ অক্টোবর প্রধানমন্ত্রী হিসেবে ফুমিও কিশিদার স্থলাভিষিক্ত হন। প্রতিদ্বন্দ্বী সানে তাকাইচির বিরুদ্ধে অভ্যন্তরীণ দলীয় নির্বাচনে জয়ী হওয়ার পর তিনি ৩০ সেপ্টেম্বর সাধারণ নির্বাচনের ডাক দেন। এলডিপির নির্বাচনী প্রচারণা মূল্যস্ফীতি নিয়ে উদ্বেগ নিয়ে জর্জরিত হয়েছে দুর্নীতির কেলেঙ্কারি যা দলকে বিভক্ত করেছে।

ইশিবা ছিল বোঝা কমানোর প্রতিশ্রুতি দিয়েছেন যে পরিবারগুলি জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির কারণে ভুগছে এবং তাদের উদ্দেশ্য দেখানো হয়েছে গ্রামীণ পুনরুজ্জীবনকে উৎসাহিত করাযেহেতু গ্রামীণ জাপান একটি বৃহত্তর জনসংখ্যাগত সংকট এবং বয়স্ক জনসংখ্যার শিকার।

2023 সালে যখন স্লাশ ফান্ড কেলেঙ্কারি প্রকাশ্যে আসে, তখন চার মন্ত্রীর পাশাপাশি দলের অন্যান্য সিনিয়র কর্মকর্তারা কিশিদা দ্বারা প্রতিস্থাপিত হয়।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

দুটি একতরফা জয়ের পর, সেল্টিকদের মুখোমুখি পিস্টন

অক্টোবর 24, 2024; ওয়াশিংটন, ডিস্ট্রিক্ট অফ কলম্বিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; ক্যাপিটাল ওয়ান এরেনায় দ্বিতীয়ার্ধে ওয়াশিংটন উইজার্ডদের বিরুদ্ধে কোর্টে উদযাপন করছেন বোস্টন সেল্টিকসের ফরোয়ার্ড জেসন...

সাহসী এবং সুন্দর ভবিষ্যদ্বাণী: স্টেফি শিলাকে 9-আঙ্গুলের হাঁটা বিপদে ফিরিয়ে দেয়?

সাহসী এবং সুন্দর ছিটানো শিলা কার্টার কিছু দৃশ্যে যেমন সে শুনেছে স্টেফি ফরেস্টার সিবিএস সাবানে ফরেস্টার ক্রিয়েশনস ক্যাম্পাসের চারপাশে তার ওজন চাবুক। এখনও...

Related Articles

ইউরোপীয় পর্যবেক্ষকরা বলছেন, জর্জিয়ার গুরুত্বপূর্ণ ভোট ভয়ভীতি দেখিয়েছে

ইউরোপীয় পর্যবেক্ষকরা রবিবার বলেছেন যে জর্জিয়ার নির্বাচন “ঘৃণা ও ভীতি প্রদর্শনের পরিবেশে”...

হোটেলগুলির একটি সস্তা বিকল্প হিসাবে ক্রুজ লাইনগুলি ‘একটি মুহূর্ত দখল’ করছে

রয়্যাল ক্যারিবিয়ানের “আইকন অফ দ্য সিস”, বিশ্বের বৃহত্তম ক্রুজ জাহাজ হিসাবে বিল...

জর্জিয়ার ক্ষমতাসীন দল সংসদীয় ভোটে জয়ী হয়েছে, নির্বাচন কমিশন বলছে

জর্জিয়ার ক্ষমতাসীন জর্জিয়ান ড্রিম পার্টি দেশটির সংসদ নির্বাচনে জয়লাভ করেছে, রবিবার কেন্দ্রীয়...

ইলন মাস্ক, ট্রাম্পের মিত্র, মার্কিন যুক্তরাষ্ট্রে তার কর্মজীবন শুরু করার সময় একজন ‘অবৈধ কর্মী’ ছিলেন

প্রেসিডেন্ট জো বাইডেন চিৎকার টেসলা এবং স্পেসএক্সের সিইও ইলন মাস্কএখন একজন রিপাবলিকান...