Home বিনোদন বাজেটের আগে যুক্তরাজ্যের ভোক্তা ও ব্যবসায়িক আস্থা দুর্বল হয়ে পড়েছে
বিনোদন

বাজেটের আগে যুক্তরাজ্যের ভোক্তা ও ব্যবসায়িক আস্থা দুর্বল হয়ে পড়েছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ব্রিটেনে ভোক্তাদের আস্থা এই বছর সর্বনিম্ন স্তরে নেমে গেছে কারণ পরের সপ্তাহের বাজেটে ট্যাক্স বৃদ্ধির জন্য পরিবার এবং ব্যবসাগুলি “নিঃশ্বাস ধরে রাখে”।

GfK কনজিউমার কনফিডেন্স ইনডেক্স – লোকেরা কীভাবে তাদের ব্যক্তিগত এবং বৃহত্তর অর্থকে দেখে তার একটি পরিমাপ অর্থনৈতিক সম্ভাবনা শুক্রবার গবেষণা সংস্থার প্রকাশিত তথ্য অনুসারে অক্টোবরে মাইনাস 21-এ নেমে এসেছে।

ভোক্তাদের আস্থা হল সম্ভাব্যতার একটি ইঙ্গিত যে পরিবারগুলি পণ্য এবং পরিষেবাগুলিতে আয় ব্যয় করবে৷

2023 সালের ডিসেম্বর থেকে সূচকটি পড়েনি। অক্টোবরে এক-পয়েন্ট হ্রাসের সাথে, বছরের মাঝামাঝি সময়ে ভোক্তাদের আস্থা পুনরুদ্ধার হওয়ার আগে এটি ফেব্রুয়ারি এবং মার্চের মতো একই স্তরে রয়েছে।

এই সপ্তাহে একটি পৃথক সমীক্ষা দেখায় যে ব্যবসায়িক আস্থাও গত বছরের থেকে সবচেয়ে দুর্বল স্তরে নেমে গেছে।

GfK-এর কনজিউমার ইনসাইটের ডিরেক্টর নিল বেল্লামি বলেছেন, লঞ্চের আগে ভোক্তারা “হতাশ” ছিলেন। 30 অক্টোবরের বাজেট. চ্যান্সেলর র‍্যাচেল রিভস প্রায় 40 বিলিয়ন পাউন্ডের তহবিল ফাঁক বলে সরকার যা বলে তা প্লাগ করতে ট্যাক্স বৃদ্ধির উপর নির্ভর করবে বলে আশা করা হচ্ছে।

ভোক্তাদের আস্থার সর্বশেষ স্ন্যাপশটটি “পরবর্তীতে কী হবে তা দেখার জন্য লোকেদের শ্বাস ধরে রাখার একটি ছবি দেয়,” বেলামি যোগ করেছেন।

S&P গ্লোবালের ইউকে পিএমআই কম্পোজিট ম্যানুফ্যাকচারিং সূচক 11 মাসের সর্বনিম্ন 51.7-এ এবং কোম্পানিগুলি 2024 সালে প্রথমবারের মতো হেডকাউন্ট কমিয়ে দিয়ে ব্যবসায়িক আস্থাও হ্রাস পাচ্ছে।

ক্রিস উইলিয়ামসন, এসএন্ডপি গ্লোবাল মার্কেট ইন্টেলিজেন্সের প্রধান ব্যবসায়িক অর্থনীতিবিদ, যেটি পিএমআই সূচক সংকলন করে, বলেন, “সরকারের বিষণ্ণ বক্তৃতা এবং বাজেটের আগে অনিশ্চয়তা” “ব্যবসায়িক আস্থা এবং ব্যয় হ্রাস করেছে।”

যদিও রিভস আয়কর, জাতীয় বীমা বা ভ্যাটের হার না বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন, তবে তিনি দীর্ঘায়িত করবেন বলে আশা করা হচ্ছে ব্যক্তিগত ট্যাক্স সীমার উপর একটি নিথর 2028 এর পরে, একটি “ছদ্মবেশী” ট্যাক্স পরিমাপে যা বছরে £7 বিলিয়ন বাড়াতে পারে। তিনি নিয়োগকর্তাদের জাতীয় বীমা অবদান বাড়াতেও অস্বীকার করেননি।

ইন ফাইন্যান্সিয়াল টাইমসের জন্য একটি নিবন্ধ এই সপ্তাহে, রিভস বলেছেন যে বাজেট বিনিয়োগ এবং পতনের মধ্যে একটি পছন্দ তুলে ধরবে।

“আমি ব্রিটেনে বিনিয়োগ করার জন্য বেছে নিয়েছি যাতে আমরা 14 বছরের ধীর প্রবৃদ্ধির পৃষ্ঠাটি উল্টাতে পারি এবং দেশের পরিস্থিতির উন্নতি করতে শুরু করতে পারি,” তিনি লিখেছেন।

রিভসও নিশ্চিত করেছে যে সে করবে ইউকে ট্যাক্স নিয়ম পরিবর্তন করুন বাজেটে এটি ঋণ বৃদ্ধির মাধ্যমে অতিরিক্ত বিনিয়োগে বছরে প্রায় 20 বিলিয়ন পাউন্ড অর্থায়ন করতে চায়।

চ্যান্সেলর বলেছিলেন যে তার “বিনিয়োগের নিয়ম” নিশ্চিত করবে যে ব্রিটেন “সরকারি খাতে বিনিয়োগের পতন যা গত সরকারের অধীনে পরিকল্পনা করা হয়েছিল” এড়াতে পারে।

কিন্তু মূল্যস্ফীতি এবং বন্ধকী হারে পতন সত্ত্বেও ভোক্তা ও ব্যবসায়িক আস্থার অবনতি ঘটে।

ভোক্তা আস্থার সূচক সেপ্টেম্বরে ইতিমধ্যেই সাত পয়েন্ট কমেছে, যা বছরের শুরু থেকে রেকর্ড করা উন্নতির বিপরীতে।

GfK সূচকের লাইন চার্ট দেখায় যে UK ভোক্তাদের আস্থা অক্টোবরে এক পয়েন্ট কমে -21 এ

গত মাসে অফিসিয়াল পরিসংখ্যান দেখায় যে মজুরি বৃদ্ধিতে দ্রুত পুনরুদ্ধার হওয়া সত্ত্বেও এই বছর পর্যন্ত গৃহস্থালির ব্যবহার দুর্বল হয়েছে, কারণ উদ্বিগ্ন গ্রাহকরা ব্যয়ের চেয়ে সঞ্চয়কে অগ্রাধিকার দেয়।

GfK ডেটা ইঙ্গিত করে যে সরকারের আর্থিক পরিকল্পনার অনিশ্চয়তার অর্থ হল ভোক্তাদের মনোবল উন্নত অর্থনৈতিক ডেটা থেকে এখনও উপকৃত হয়নি।

অর্থনীতির পরিবারের মূল্যায়ন 5 পয়েন্ট কমে -42-এ নেমে এসেছে, যা মার্চের পরের সর্বনিম্ন পঠন, পরবর্তী বছরের জন্য প্রত্যাশার একটি ছোট পতনের সাথে, সূচক অনুসারে, যা মাসের প্রথম দুই সপ্তাহে নেওয়া সাক্ষাত্কারের উপর ভিত্তি করে।

ক্রয় ব্যবস্থাপক সূচক লাইন চার্ট, 50 টিরও বেশি = বেশিরভাগ কোম্পানি সম্প্রসারণ প্রতিবেদন করছে যা দেখায় যে ইউকে বেসরকারি খাতের বৃদ্ধি অক্টোবরে 11 মাসের সর্বনিম্নে নেমে এসেছে

দুই বছরের দৃঢ় মূল্য বৃদ্ধির পর যা পরিবারের অর্থকে প্রভাবিত করেছে, সেপ্টেম্বরে মূল্যস্ফীতি 1.7% এ নেমে এসেছে, যা তিন বছরেরও বেশি সময়ের মধ্যে সর্বনিম্ন সংখ্যা। 2021 সালের শুরুর পর থেকে এটি প্রথমবারের মতো মুদ্রাস্ফীতি ব্যাঙ্ক অফ ইংল্যান্ডের 2% লক্ষ্যের নীচে নেমে গেছে।

নীতিনির্ধারকরা আগস্টে বেঞ্চমার্ক রেট 5.25% থেকে 5% কম করার পরে, মুদ্রাস্ফীতির তথ্যের উপর ভিত্তি করে বাজারগুলি এই বছর BoE সুদের হার কমানোর উপর বাজি বাড়িয়েছে, যা আরও চার বছরের মধ্যে প্রথম হ্রাস।

শুক্রবার ন্যাশনাল সেন্টার ফর সোশ্যাল রিসার্চ দ্বারা প্রকাশিত একটি পৃথক বিশ্লেষণে ইঙ্গিত দেওয়া হয়েছে যে জনসেবা নিয়ে উদ্বেগগুলি করের মাত্রা নিয়ে উদ্বেগকে ছাড়িয়ে গেছে। জুলাই মাসে জরিপ করা প্রায় অর্ধেক ব্রিটেন বলেছে যে কর এবং জনসাধারণের ব্যয় বৃদ্ধি করা উচিত, যখন এনএইচএসের প্রতি অসন্তোষ সর্বকালের সর্বোচ্চ 61 শতাংশে পৌঁছেছে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল: কার্টার আইভিকে আমন্ত্রণ জানিয়েছেন – তিনি কী করছেন?

সাহসী এবং সুন্দর দেখুন কার্টার ওয়ালটন (লরেন্স সেন্ট-ভিক্টর) আমন্ত্রণ জানিয়েছেন আইভি ফরেস্টার (Ashleigh Brewer) লস এঞ্জেলেসে ফিরে এটা কি তার গয়না লাইনের কারণে?...

ইসরায়েলকে গাজায় যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বুধবার ইসরায়েলকে হামাসের সাথে যুদ্ধ শেষ করার এবং গাজা জিম্মিদের ঘরে ফিরিয়ে আনার দিকে মনোনিবেশ করার আহ্বান জানিয়েছেন, কারণ...

Related Articles

আমাদের জীবনের প্রথম দিকের দিনগুলি 28 অক্টোবর – 1 নভেম্বর: ভিভিয়ান গাবিকে ব্লক করে – এগিয়ে যেতে বিবাহবিচ্ছেদ চায়

28 অক্টোবর থেকে 1 নভেম্বর পর্যন্ত আওয়ার লাইভের প্রারম্ভিক দিনগুলি একজন ভক্ত-প্রিয়...

লস অ্যাঞ্জেলেস ডিএ আনুষ্ঠানিকভাবে আদালতে মেনেনডেজ ব্রোসকে রিসেন্টেন্সিভ করার জন্য ডকুমেন্ট ফাইল করে

মেনেনডেজ ভাইরা সম্ভাব্যভাবে কারাগার থেকে বেরিয়ে আসার এক ধাপ কাছাকাছি… কারণ লস...

বোন স্ত্রী: ক্রিস্টিন এটি করার আগে ডেভিডের কাছ থেকে একটি আংটি আশা করেনি!

সিস্টার ওয়াইভস সিজন 19 এর উপর অনেক বেশি ফোকাস করে ক্রিস্টিনা ব্রাউন...

নিয়ন্ত্রক উপসংহারে, শহর জুড়ে উত্পীড়ন এবং হয়রানির অভিযোগ বাড়ছে

এফসিএ বলেছে, ঘটনা রিপোর্টের বৃদ্ধি খারাপ অবস্থার পরিবর্তে ভাল সংস্কৃতির দিকে নির্দেশ...