Home বিনোদন আমার বাজেটের নিয়মগুলি স্থিতিশীলতা প্রদান করবে যার উপর বৃদ্ধি নির্ভর করে
বিনোদন

আমার বাজেটের নিয়মগুলি স্থিতিশীলতা প্রদান করবে যার উপর বৃদ্ধি নির্ভর করে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

লেখক রাজকোষের চ্যান্সেলর

আগামী সপ্তাহের বাজেট পরিবর্তনের প্রতিশ্রুতি প্রদান করবে। এই পরিবর্তনটি এই সরকারের এক নম্বর মিশন দ্বারা চালিত হবে – দেড় দশকের স্থবিরতার পরে টেকসই প্রবৃদ্ধি প্রদান করা।

কিন্তু বৃদ্ধি শুধুমাত্র স্থিতিশীল ভিত্তির উপর নির্মিত হতে পারে। তাই ডিসপ্যাচ বক্সে পরের সপ্তাহে আমার প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হল বছরের পর বছর ধরে থাকা অস্থিতিশীলতা এবং অনিশ্চয়তার পাতাটি উল্টে দেওয়া যা – অনেক দিন ধরে – বিনিয়োগকে বাধাগ্রস্ত করেছে এবং ব্যবসায়িক আস্থাকে ক্ষুন্ন করেছে।

এই কারণেই আমার বাজেটের নিয়মগুলি এত গুরুত্বপূর্ণ: তারা আমার বাজেটের কেন্দ্রে স্থিতিশীলতার শিলা হবে। তারা একটি স্থিতিশীল রাজস্ব নীতি, প্রতিদিনের ব্যয়ের বিচক্ষণ ব্যবস্থাপনা এবং বৃদ্ধির জন্য দায়ী বিনিয়োগের ভিত্তি স্থাপন করবে।

তবে টেকসই প্রবৃদ্ধি স্বল্পমেয়াদী দৃষ্টিভঙ্গি থেকে আসে না। এটি ভবিষ্যতে বিনিয়োগ এবং জীবনযাত্রার মান উন্নত করার জন্য একটি দায়িত্বশীল, দীর্ঘমেয়াদী পরিকল্পনার ফলাফল।

এতে তিনটি চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়।

প্রথমত, পাবলিক ফাইন্যান্সের 22 বিলিয়ন পাউন্ডের ব্ল্যাক হোল যা আমরা সরকারে আসার পর আবিষ্কার করেছি, যার সিংহভাগই আগামী বছর ধরে টিকে থাকবে। দ্বিতীয়ত, সংক্রামিত রক্ত ​​​​এবং হরাইজন কেলেঙ্কারির কারণে যারা এত ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের জন্য ক্ষতিপূরণ, যা পূর্ববর্তী সরকার ঘোষণা করেছিল কিন্তু বাজেট করা হয়নি। তৃতীয়ত, যুক্তরাজ্যের পাবলিক সার্ভিসের অবস্থা, যা গত 14 বছরে এত বেশি ক্ষতির কারণ হয়ে দাঁড়ানো কঠোরতায় ফিরে আসতে পারে না – প্রবৃদ্ধি আটকে রাখা সহ।

এই সমস্যা সমাধানের জন্য, আমার ট্যাক্স বিধি দুটি কাজ করবে। প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ: আমার স্থিতিশীলতার নিয়মের অর্থ হল প্রতিদিনের খরচগুলি আয় দ্বারা অফসেট করা হবে।

পাবলিক ফাইন্যান্সের অবস্থা এবং আমাদের পাবলিক সার্ভিসে বিনিয়োগের প্রয়োজনীয়তার পরিপ্রেক্ষিতে, এই নিয়মটি হবে সবচেয়ে কঠিন। ব্যয় এবং কল্যাণ সম্পর্কে কঠিন সিদ্ধান্তের সাথে মিলিত, এর অর্থ এই নিয়ম পূরণ করা নিশ্চিত করতে কর বাড়াতে হবে। ভারসাম্যপূর্ণ পন্থা অবলম্বন করার সময় এই পছন্দগুলি করার সময় আমি সর্বদা কর্মীদের রক্ষা করব।

অত্যন্ত গুরুত্বপূর্ণভাবে, আমার স্থিতিশীলতার নিয়ম আমাদের জাতীয় ঋণের সুদকেও কভার করবে এবং, পূর্ববর্তী সরকারের মতো, আমি বিভাগগুলির প্রতিদিনের চলমান খরচের ঘাটতি মেটাতে মূলধন বাজেট কাটব না।

আমার দ্বিতীয় আর্থিক নিয়ম, বিনিয়োগের নিয়ম, আমাদের অর্থনীতির অনুপাতে ঋণ কমিয়ে দেবে। এটি আমাদের অর্থনীতির কাঠামোতে বৃহত্তর বিনিয়োগের জন্য জায়গা উন্মুক্ত করবে এবং নিশ্চিত করবে যে আমরা গত সরকারের অধীনে পরিকল্পনা করা সরকারি খাতের বিনিয়োগের হ্রাস দেখতে পাচ্ছি না।

আমরা কোম্পানিগুলির সাথে একত্রে বিনিয়োগ করব, জাতীয় সম্পদ তহবিলের মতো বিশেষ সংস্থাগুলির মাধ্যমে, জনসাধারণের অর্থের প্রভাবকে বহুগুণ করে৷ এবং আমি বিজ্ঞতার সাথে বিনিয়োগ করব — আমরা কেবল বিনিয়োগ বাড়াব না, আমরা ভিন্নভাবে বিনিয়োগও করব। আমরা অতীতের মূল্যবান ভুলের পুনরাবৃত্তি করব না।

প্রতিষ্ঠানের একটি নতুন সেট অর্থের মূল্য এবং পরিকাঠামো প্রদানের জন্য একটি কৌশলগত পরিকল্পনা, জাতীয় অবকাঠামো এবং পরিষেবা রূপান্তর কর্তৃপক্ষের সংমিশ্রণে মনোযোগ দেবে, যা অবকাঠামোগত কাঠামো সরবরাহের পথ প্রশস্ত করবে এবং অর্থ অফিস কঠোরভাবে করবে খরচ যাচাই.

এটির সাথে থাকবে স্বচ্ছতার উপর দৃষ্টি নিবদ্ধ করা মানগুলির একটি নতুন সেট, যা ন্যাশনাল অডিট অফিস দ্বারা শক্তিশালী অডিটিং দ্বারা সমর্থিত।

এই আর্থিক নিয়মগুলি, এবং আমি তাদের চারপাশে যে পাহারগুলি স্থাপন করেছি, তা আমাদের প্রতিশ্রুতিযুক্ত নবায়নের দশক তৈরি করতে সাহায্য করবে, যেখানে বিনিয়োগ সমর্থন করার জন্য প্রয়োজনীয় স্থিতিশীলতা প্রদান করবে।

আমি আজ ওয়াশিংটনে আছি এবং ব্রিটেনে বিনিয়োগ রক্ষা করব। আইএমএফ স্পষ্ট করেছে যে দুর্বল বিনিয়োগ এবং কম উৎপাদনশীলতা প্রবৃদ্ধি আটকে রেখেছে।

আমাদের এটি পরিবর্তন করতে হবে এবং যুক্তরাজ্যে আমরা যে বিনিয়োগগুলি করি তা উত্পাদনশীলতা বৃদ্ধি করবে, সবুজ পরিবর্তনের উন্নতি করবে এবং আমাদের বৃদ্ধির জন্য প্রয়োজনীয় অবকাঠামো সরবরাহ করবে।

আগামী সপ্তাহে আমার বাজেটে, আমি দেখাব যে আমাদের বিনিয়োগ এবং হ্রাসের মধ্যে একটি পছন্দ আছে।

আমি ব্রিটেনে বিনিয়োগ করার জন্য বেছে নিচ্ছি যাতে আমরা 14 বছরের ধীর গতির প্রবৃদ্ধির পাতা উল্টাতে পারি এবং দেশের পরিস্থিতির উন্নতি করতে শুরু করতে পারি।

এটিই একমাত্র উপায় যা আমরা ব্রিটেনকে পরিবর্তন করতে পারি – বিশৃঙ্খলার অধীনে একটি রেখা টেনে এবং একটি স্থিতিশীল ভিত্তির উপর প্রবৃদ্ধি ফিরিয়ে আনার মাধ্যমে যাতে দেশের সমস্ত অংশ সমৃদ্ধ হতে পারে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ছয় বছরের মধ্যে জাপানের সবচেয়ে বড় আইপিওর পর টোকিও মেট্রোর শেয়ার 45% বেড়েছে

একটি টোকিও পাতাল রেল স্টেশনে পাতাল রেল লাইন সাইন সহ একটি ওয়াকওয়ে। ব্রুস Yuanyue Bi | ইমেজ ব্যাংক | গেটি ইমেজ বাম্পার আইপিওর...

লিবার্টি-লিঙ্কস 1999 সাল থেকে সবচেয়ে বেশি দেখা WNBA ফাইনাল খেলার সাথে সম্পর্ক স্থাপন করে

20 অক্টোবর, 2024; ব্রুকলিন, নিউ ইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র; নিউইয়র্ক লিবার্টি গার্ড সাব্রিনা আইওনেস্কু (20) বার্কলেস সেন্টারে 2024 WNBA ফাইনালে ওভারটাইমে মিনেসোটা লিঙ্ককে পরাজিত...

Related Articles

প্রথম দর্শনে বিবাহিত: কার্লা বেদীতে জুয়ানকে অবাক করে – রিক্যাপ (S18E02)

চালু প্রথম দেখাতেই বিয়ে, করলা অন্ধ দাগ জোয়াও ফ্রাঙ্কো বেদিতে জিজ্ঞাসা করে...

গ্রান্ট থর্নটন আয়ারল্যান্ড মার্কিন যুক্তরাষ্ট্রে বোন কোম্পানি দ্বারা অধিগ্রহণ করা হবে

গ্রান্ট থর্নটন আয়ারল্যান্ড মার্কিন যুক্তরাষ্ট্রে বোন কোম্পানি দ্বারা অধিগ্রহণ করা হবে Source...

বোনের স্ত্রী: কোডি রবিনের অহংকার বাড়াতে প্লাগ টানছে

বোন স্ত্রী ভক্তদের পরামর্শ কোডি ব্রাউন আর আদর করো না রবিন ব্রাউনঅহং,...

জাস্টিন বিবার লস অ্যাঞ্জেলেসে পার্টিতে হেইলির বাট ধরে ছবি তোলেন

জাস্টিন এবং হেইলি বিবার বুধবার রাতে লস অ্যাঞ্জেলেসে একটি লঞ্চ পার্টিতে অংশ...