Home খবর বোয়িং মেশিনিস্টরা নতুন কর্মসংস্থান চুক্তি প্রত্যাখ্যান করেছে, ধর্মঘট 5 সপ্তাহেরও বেশি বাড়ানো হয়েছে
খবর

বোয়িং মেশিনিস্টরা নতুন কর্মসংস্থান চুক্তি প্রত্যাখ্যান করেছে, ধর্মঘট 5 সপ্তাহেরও বেশি বাড়ানো হয়েছে

Share
Share

15 অক্টোবর, 2024-এ ওয়াশিংটনের সিয়াটলের সিয়াটল ইউনিয়ন হলে ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ মেশিনিস্ট অ্যান্ড অ্যারোস্পেস ওয়ার্কার্স (আইএএম) স্ট্রাইক সমাবেশের সময় লোকেরা চিহ্ন ধরে রেখেছে।

জেসন রেডমন্ড | এএফপি | গেটি ইমেজ

বোয়িং ট্রেন চালকরা একটি নতুন বিরুদ্ধে ভোট দিয়েছেন শ্রম চুক্তি যার মধ্যে চার বছরে 35% বেতন বৃদ্ধি অন্তর্ভুক্ত, ইউনিয়ন বুধবার বলেছে, পাঁচ সপ্তাহেরও বেশি সময় বাড়ানো হয়েছে বীট এটি সিয়াটল এলাকায় কেন্দ্রীভূত কোম্পানির বেশিরভাগ বিমান উৎপাদন বন্ধ করে দেয়।

64% ভোটারদের দ্বারা চুক্তি প্রত্যাখ্যান কোম্পানির জন্য আরেকটি বড় ধাক্কা, যা বুধবার সতর্ক করেছিল যে এটি অব্যাহত থাকবে 2025 সালের মধ্যে টাকা পুড়িয়ে ফেলুন এবং ত্রৈমাসিক $6 বিলিয়ন ক্ষতির কথা জানিয়েছে, যা 2020 সালের পর থেকে সবচেয়ে বড়।

S&P গ্লোবাল রেটিং অনুসারে, ধর্মঘটের কারণে কোম্পানির প্রতি মাসে প্রায় $1 বিলিয়ন খরচ হচ্ছে।

নতুন সিইও কেলি ওর্টবার্গ বলেছেন যে যন্ত্রবিদদের সাথে একটি চুক্তিতে পৌঁছানোটি বছরের পর বছর সুরক্ষা এবং মানের সমস্যার পরে সংস্থাটিকে ট্র্যাকে ফিরিয়ে আনার অগ্রাধিকার ছিল।

“আমার ফোকাস হল প্রত্যেককে উন্মুখ করা, তাদের কাজে ফিরে আসা, সেই সম্পর্ক উন্নত করা,” ওর্টবার্গ দিনের প্রথম দিকে CNBC-এর “Squawk on the Street” কে ধর্মঘট সম্পর্কে জিজ্ঞাসা করা হলে বলেছিলেন।

অর্টবার্গ বোয়িং এর ভবিষ্যতের জন্য তার দৃষ্টিভঙ্গি তুলে ধরেন, যার মধ্যে মূল ব্যবসায় ফোকাস করার জন্য কোম্পানির আকার কমানো অন্তর্ভুক্ত থাকতে পারে। এই মাসের শুরুর দিকে, তিনি ঘোষণা করেছিলেন যে বোয়িং করবেআমি এর বৈশ্বিক কর্মশক্তির 10% কমিয়েছি 170,000 মানুষের মধ্যে।

ওরেগনের পুগেট সাউন্ড এলাকায় এবং অন্যত্র বোয়িং-এর 32,000 টিরও বেশি যন্ত্রবিদ 13 সেপ্টেম্বর 25 শতাংশ বাড়ানোর প্রস্তাব করা একটি পূর্ববর্তী অস্থায়ী চুক্তির বিরুদ্ধে অপ্রতিরোধ্যভাবে ভোট দেওয়ার পরে চাকরি ছেড়ে দেন। ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ মেশিনিস্ট অ্যান্ড অ্যারোস্পেস ওয়ার্কার্স ইউনিয়ন মূলত 40% মজুরি বৃদ্ধি চেয়েছিল। এটি 2008 সালের পর ট্রেন চালকদের প্রথম ধর্মঘট।

বোয়িং সিইও কেলি অর্টবার্গ $500B ব্যাকলগে: এটি একসাথে অভিনয় করার গল্প

গত শনিবার ঘোষিত সর্বশেষ প্রস্তাবে, চার বছরে 35% বৃদ্ধি, 401(k) অবদান বৃদ্ধি, একটি $7,000 বোনাস এবং অন্যান্য উন্নতি অন্তর্ভুক্ত।

Puget Sound এলাকায় বসবাসের ক্রমবর্ধমান খরচের মধ্যে শ্রমিকরা উচ্চ মজুরির জন্য চাপ দেয়। কিছু ট্রেন চালক তাদের 2014 সালে স্বাক্ষরিত পূর্ববর্তী চুক্তিতে তাদের পেনশন পরিকল্পনা হারানোর জন্য বিরক্ত ছিল, কিন্তু সর্বশেষ প্রস্তাবে পেনশন নেই।

বোয়িং প্রশান্ত মহাসাগরীয় উত্তর-পশ্চিমে তার পরবর্তী বিমান তৈরির জন্য নতুন চুক্তিতে সম্মত হয়েছিল, যা বোয়িং তার সমস্ত 787 ড্রিমলাইনার উত্পাদন দক্ষিণ ক্যারোলিনার একটি নন-ইউনিয়ন কারখানায় স্থানান্তরিত করার পরে ইউনিয়ন করা শ্রমিকদের জন্য একটি বাধা ছিল।

“আমরা এই চুক্তিতে অসাধারণ লাভ করেছি। তবে, আমরা আমাদের সদস্যদের চাহিদা মেটাতে যথেষ্ট অর্জন করতে পারিনি,” বুধবার রাতে এক সংবাদ সম্মেলনে আইএএম ডিস্ট্রিক্ট 751-এর প্রেসিডেন্ট জন হোল্ডেন বলেন। তিনি বলেন, ইউনিয়ন দর কষাকষিতে ফেরার জন্য চাপ দেবে।

বোয়িং ভোটের ফলাফল সম্পর্কে মন্তব্য করতে অস্বীকার করেছে।

শ্রম বিরোধটি বোয়িং-এর সমস্যার একটি দীর্ঘ তালিকার সর্বশেষতম, যেটি সেই বছর শুরু হয়েছিল যখন একটি প্যাকড বোয়িং 737 ম্যাক্স 9 এর দরজার ফ্ল্যাপ, এটির সর্বাধিক বিক্রিত প্লেন, মাঝ-হাওয়ায় বিস্ফোরিত হয়েছিল, যা কোম্পানির নিয়ন্ত্রক যাচাই-বাছাই করে। .

বোয়িং 737 এবং অন্যান্য বিমানের উৎপাদন বাড়াতে কাজ করার সময় ধর্মঘট শুরু হয়েছিল।

দীর্ঘায়িত শাটডাউন মহাকাশ সরবরাহ চেইনের জন্যও একটি চ্যালেঞ্জ, যা মহামারী থেকে উদ্ভূত ভঙ্গুর, কারণ কোম্পানির সরবরাহকারী নেটওয়ার্ককে দ্রুত নতুন কর্মীদের প্রশিক্ষণ দিতে হয়েছিল।

এস্পিরিটো অ্যারোসিস্টেমাস গত সপ্তাহে এটি বলেছিল যে এটি প্রায় 700 কর্মীকে সাময়িকভাবে ছাঁটাই করবে এবং বোয়িং মেশিনিস্ট ধর্মঘট অব্যাহত থাকলে ছাঁটাই বা অন্যান্য ফার্লো সম্ভব।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

অ্যাবারক্রম্বির প্রাক্তন সিইও মাইক জেফ্রিস যৌন পাচারের অভিযোগে অভিযুক্ত

আর্কাইভ: মাইক জেফ্রিস, 2005 সালে অ্যাবারক্রম্বি অ্যান্ড ফিচের তৎকালীন সিইও। মাইকেল লোকিসানো | ফিল্মম্যাজিক | গেটি ইমেজ পুরাতন অ্যাবারক্রম্বি এবং ফিচ সিইও মাইক...

বিখ্যাত বডি বিল্ডার জেফ নিপার্ডকে ভিডিওতে ধরা মাইক ভ্যান উইক আক্রমণ করেছেন

ভিডিও সামগ্রী চালান বডি বিল্ডিং তারকা জেফ নিপার্ড এই সপ্তাহে কানাডার একটি জিমে ওয়ার্কআউট সেশন রেকর্ড করার সময় অন্য একজন ফিটনেস গুরু দ্বারা...

Related Articles

সর্বশেষ চুক্তি প্রস্তাব প্রত্যাখ্যান করার পরে বোয়িং শ্রমিকরা ধর্মঘট বাড়াবে, ইউনিয়ন বলেছে

বোয়িং কর্মীরা বুধবার তাদের প্রায় ছয় সপ্তাহের ধর্মঘট বাড়ানোর পক্ষে ভোট দিয়েছে...

ব্রেস্ট জার্মান চ্যাম্পিয়ন লেভারকুসেনকে চ্যাম্পিয়ন্স লিগে স্থগিত করে দেয়

পিয়েরে লিস-মেলোর একটি দুর্দান্ত গোল বুধবার বায়ার লেভারকুসেনের বিপক্ষে অভিষেককারী ব্রেস্টকে ১-১...

টেসলা বিনিয়োগকারীদের ট্রাম্প সম্পর্কে মাস্কের জন্য অনেক প্রশ্ন রয়েছে

টেসলার সিইও এবং এক্স মালিক ইলন মাস্ক একটি প্রচার সমাবেশের সময় সাবেক...

রাষ্ট্রীয় মহাকাশ কোম্পানিতে হামলার পর আঙ্কারায় ‘মৃত ও আহত’

আঙ্কারার কাছে তুর্কি অ্যারোস্পেস ইন্ডাস্ট্রিজের সদর দফতরের বাইরে একটি বিশাল বিস্ফোরণে বেশ...