Home বিনোদন টেসলার শেয়ার 9% লাফিয়েছে কারণ লাভ ওয়াল স্ট্রিটের প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে
বিনোদন

টেসলার শেয়ার 9% লাফিয়েছে কারণ লাভ ওয়াল স্ট্রিটের প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

টেসলার ত্রৈমাসিক মুনাফা বিশ্লেষকদের অনুমানকে ছাড়িয়ে গেছে এবং এই বছর ডেলিভারিতে “সামান্য বৃদ্ধি” ভবিষ্যদ্বাণী করেছে, বিশ্বের বৃহত্তম বৈদ্যুতিক যানবাহন নির্মাতার শেয়ারকে ঘন্টার পরের ট্রেডিংয়ে প্রায় 9% বেশি ঠেলে দিয়েছে৷

কর্মক্ষমতা জন্য একটি পরিবর্তন চিহ্নিত টেসলাবিশ্বব্যাপী ইভির চাহিদা কমার বিষয়ে উদ্বেগ ছড়িয়ে পড়ায় যা কিছু হতাশাজনক প্রান্তিকে ভোগে। কোম্পানিটি তার প্রধান নির্বাহী, ইলন মাস্কের রাজনৈতিক সক্রিয়তা, সেইসাথে তার $ 56 বিলিয়ন স্টক বিকল্প প্যাকেজ নিয়ে আইনি লড়াই দ্বারা ছাপিয়ে গেছে।

2021 সালের নভেম্বরে শীর্ষ থেকে স্টকটি প্রায় অর্ধেক হয়ে গেছে, তবে এটি এখনও 669 বিলিয়ন ডলারের সবচেয়ে মূল্যবান বৈশ্বিক অটোমেকার।

এক সমীক্ষা অনুসারে, ত্রৈমাসিকের জন্য সামঞ্জস্যপূর্ণ নেট আয় এক বছরের আগের তুলনায় 8% বেড়ে $2.5 বিলিয়ন হয়েছে, যা $2.1 বিলিয়নের প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে। সংরক্ষণাগার বুধবার অস্টিন, টেক্সাস ভিত্তিক কোম্পানি থেকে। রাজস্ব 8% বেড়ে $25.2 বিলিয়ন হয়েছে, যা $25.4 বিলিয়নের গড় অনুমান থেকে সামান্য কম।

যানবাহন বিক্রয় থেকে রাজস্বের সামান্য 2% বৃদ্ধির দ্বারা মুনাফা বৃদ্ধি পেয়েছে – যা গ্রুপের আয়ের চার-পঞ্চমাংশ অবদান রাখে – তবে এর শক্তি উৎপাদন এবং স্টোরেজ ব্যবসায় 52% বৃদ্ধি এবং এর পরিষেবা বাহুতে 29% বৃদ্ধি পেয়েছে, যার মধ্যে রয়েছে সুপারচার্জার নেটওয়ার্ক।

বিশ্লেষকরাও টেসলার গ্রস মার্জিনে উন্নতির পতাকা চিহ্নিত করেছেন, যা গত বছরের একই সময়ের মধ্যে 17.9% এর তুলনায় ত্রৈমাসিকে 19.8% বেড়েছে।

নিয়ন্ত্রক ক্রেডিট থেকে 739 মিলিয়ন ডলারের রাজস্ব দ্বারা ঘনিষ্ঠভাবে দেখা আর্থিক মেট্রিক চাটুকার ছিল, যা এটি অন্যান্য নির্মাতাদের কাছে বিক্রি করে যারা ইভি উত্পাদন সম্পর্কিত নির্গমন লক্ষ্যমাত্রা পূরণ করতে ব্যর্থ হয়। দ্বিতীয় ত্রৈমাসিকে রেকর্ড US$890 মিলিয়নের পর এটি ছিল দ্বিতীয় সর্বোচ্চ মূল্য

টেসলা বলেন, “চলমান সামষ্টিক অর্থনৈতিক অবস্থা সত্ত্বেও, আমরা 2024 সালে গাড়ি সরবরাহে সামান্য বৃদ্ধি পাওয়ার আশা করছি।” “আরও সাশ্রয়ী মূল্যের মডেল সহ নতুন যানবাহনের পরিকল্পনা, 2025 সালের প্রথমার্ধে উত্পাদন শুরু করার পথে রয়েছে।”

টেসলা বলেছে যে সাইবারট্রাক উৎপাদন প্রথমবারের জন্য একটি ইতিবাচক গ্রস মার্জিন রিপোর্ট করেছে – বহু বছর উৎপাদন বিলম্ব এবং প্রত্যাহার করার পরে একটি মাইলফলক – এবং মডেল ওয়াই এবং মডেল 3 এর পিছনে এটি মার্কিন যুক্তরাষ্ট্রে তৃতীয় সর্বাধিক বিক্রিত ইভি ছিল। কোম্পানি যোগ করেছে যে ” আধা বৈদ্যুতিক ট্রাক কারখানাটি আগামী বছরের শেষের দিকে উৎপাদন শুরু করবে।

চলতি মাসের শুরুর দিকে টেসলা এমনটাই জানিয়েছে বিতরণ তৃতীয় ত্রৈমাসিকে 6.4 শতাংশ বেড়ে বিশ্বব্যাপী 462,890 যানবাহন হয়েছে, যা ইউরোপে দুর্বল চাহিদা অফসেট চীনা বিক্রয় বৃদ্ধির দ্বারা চালিত হয়েছে। যদিও কোম্পানিটি চীনের BYD-এর চেয়ে শীর্ষস্থানীয় বৈদ্যুতিক যানবাহন প্রস্তুতকারক হিসাবে তার অবস্থান বজায় রেখেছে, সংখ্যা বিশ্লেষকদের প্রত্যাশার তুলনায় সামান্য কম হয়েছে।

কস্তুরী স্বায়ত্তশাসিত ড্রাইভিং, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং রোবোটিক্সের দিকে একটি কৌশলগত পিভট তৈরি করেছেন, বিনিয়োগকারীদের বলেছেন যে এই প্রযুক্তিগুলি শীঘ্রই টেসলার আয়ের প্রধান উত্স হবে এবং এর মূল্যায়নকে বাড়িয়ে তুলবে৷ এটি সম্প্রতি স্বায়ত্তশাসিত “সাইবারট্যাক্সিস” এর একটি নতুন বহরের জন্য একটি প্রোটোটাইপ উন্মোচন করেছে যা এটি 2027 এর শুরুর আগে উত্পাদন করতে আশা করছে।

তবে, প্রকৌশল বা আর্থিক বিবরণের অভাব তাওদরিতে “আমরা, রোবট” ইভেন্ট – লস অ্যাঞ্জেলেসের একটি মুভি স্টুডিওতে অনুষ্ঠিত, যেখানে টেসলার হিউম্যানয়েড “অপ্টিমাস” রোবটগুলি ড্যাফ্ট পাঙ্কে নাচছিল এবং উপস্থিতদের বিয়ার পরিবেশন করেছিল – বিশ্লেষক এবং বিনিয়োগকারীদের হতাশ করেছিল এবং স্টক 9% পরে পড়েছিল৷

বুধবার, টেসলা তার টেক্সাস ফ্যাক্টরিতে ইনস্টল করা Nvidia H100 গ্রাফিক্স প্রসেসিং ইউনিট চিপগুলির সংখ্যার উপর একটি আপডেটও প্রদান করেছে, যা FSD নামক স্বায়ত্তশাসিত ড্রাইভিং প্রযুক্তির অধীনে থাকা AI সিস্টেমগুলিকে প্রশিক্ষণ দিতে ব্যবহৃত হয়। এতে বলা হয়েছে যে 29,000টি ইতিমধ্যেই গিগাফ্যাক্টরিতে একটি ক্লাস্টারে ইনস্টল করা হয়েছে এবং অক্টোবরের শেষ নাগাদ এই সংখ্যা 50,000-এ উন্নীত হবে।

কস্তুরীও সৌজন্য করেছেন বিতর্ক প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতি তার জোরালো সমর্থনের জন্য, প্রজাতন্ত্রপন্থী গোষ্ঠী আমেরিকা প্যাককে কমপক্ষে $75 মিলিয়ন অনুদান দিয়েছেন এবং ব্যক্তিগতভাবে সুইং স্টেটগুলিতে সমাবেশ এবং টাউন হলের আয়োজন করেছেন। তিনি দিচ্ছেন US$1 মিলিয়ন প্রতিদিন সুইং স্টেটগুলিতে নিবন্ধিত ভোটারদের জন্য যারা বাকস্বাধীনতা এবং অস্ত্র বহন করার অধিকার সমর্থন করে একটি পিটিশনে স্বাক্ষর করেন।

বিনিময়ে, ট্রাম্প মাস্ককে একটি “সরকারি দক্ষতা বিভাগের” প্রধানের নাম দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন যা ব্যয়, আমলাতন্ত্র এবং প্রবিধান কমানোর জন্য পরামর্শ দেবে, এমন একটি অবস্থান যা স্পেসএক্স এবং সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক এক্স সহ তার অন্যান্য সংস্থাগুলিকে উপকৃত করতে পারে।

যাইহোক, ট্রাম্প নির্বাচনে হেরে গেলে, মাস্কের রাজনৈতিক কর্মকাণ্ড ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা হ্যারিসের ক্ষোভ উস্কে দেওয়ার ঝুঁকি তৈরি করবে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ফরাসি গবেষক লরেন্ট ভিনাতিয়ার রুশ ‘বিদেশি এজেন্ট’ মামলায় কারাদণ্ডের আপিল করেছেন

ফরাসি গবেষক লরেন্ট ভিনাতিয়ার সামরিক গোয়েন্দা তথ্য সংগ্রহ এবং মস্কোর “বিদেশী এজেন্ট” আইন লঙ্ঘনের অভিযোগে রাশিয়ান আদালত কর্তৃক প্রদত্ত তিন বছরের কারাদণ্ডের আবেদন...

ইসরায়েল লেবাননে জাতিসংঘের সেনাদের ওপর এক ডজন হামলা চালিয়েছে, ফাঁস হওয়া প্রতিবেদনে বলা হয়েছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইসরায়েলি সামরিক বাহিনী জোরপূর্বক একটি স্পষ্টভাবে...

Related Articles

বোনের স্ত্রী: কোডি সেই বিরক্তিকর কারণটি প্রকাশ করে যা সে কখনই মেরিকে ফেলে দেয়নি

সিস্টার ওয়াইভস স্টার কোডি ব্রাউন TLC ভক্তদের হতবাক করে দিয়েছিলেন যখন তিনি...

টড ক্রিসলিকে প্রিজন চ্যাপেল জব থেকে বরখাস্ত করা হয়েছিল, আইনজীবী বলেছেন

টড ক্রিসলিএর কারাগারে কাজ খুঁজছেন – তাকে কারাগারের চ্যাপেলে চাকরি থেকে বরখাস্ত...

আমাদের জীবনের দিনগুলি: অ্যাবিকে পুনরুত্থিত করার 3টি কারণ এবং তাকে মৃতের জন্য ছেড়ে দেওয়ার 1টি বড় কারণ

আমাদের জীবনের দিনগুলি কী সম্পর্কে উত্তর দেয় অ্যাবিগেল ডেভরাক্স (পূর্বে কেট মানসি...

বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল: কার্টার আইভিকে আমন্ত্রণ জানিয়েছেন – তিনি কী করছেন?

সাহসী এবং সুন্দর দেখুন কার্টার ওয়ালটন (লরেন্স সেন্ট-ভিক্টর) আমন্ত্রণ জানিয়েছেন আইভি ফরেস্টার...