Home বিনোদন ডোনাল্ড ট্রাম্প যুক্তরাজ্যের লেবার পার্টির বিরুদ্ধে হোয়াইট হাউসের প্রতিযোগিতায় হস্তক্ষেপের অভিযোগ করেছেন
বিনোদন

ডোনাল্ড ট্রাম্প যুক্তরাজ্যের লেবার পার্টির বিরুদ্ধে হোয়াইট হাউসের প্রতিযোগিতায় হস্তক্ষেপের অভিযোগ করেছেন

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

ডোনাল্ড ট্রাম্প যুক্তরাজ্যের ক্ষমতাসীন লেবার পার্টির বিরুদ্ধে একটি আইনি অভিযোগ দায়ের করেছেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিসকে সাহায্য করার জন্য “বিদেশী প্রচারণায় অবৈধ অবদান এবং হস্তক্ষেপের” অভিযোগ করেছেন।

স্বাধীন ফেডারেল নির্বাচন কমিশনের কাছে ট্রাম্পের প্রচারণার অভিযোগ কাজ ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থীর প্রচারণায় সাহায্য করার জন্য কৌশলবিদ এবং কর্মী পাঠাতে।

যেহেতু যুক্তরাজ্যের মন্ত্রীরা যুক্তরাজ্যের সবচেয়ে শক্তিশালী মিত্রের সাথে একটি সম্ভাব্য ট্রান্সআটলান্টিক সারি বন্ধ করার চেষ্টা করেছিল, তারা বলেছিল যে সাহায্যকারীরা তাদের অবসর সময়ে স্বেচ্ছাসেবক ছিল।

“এরা ব্যক্তি এবং তারা সেখানে আছে। . . তার নিজের খরচে,” বুধবার ব্রিটেনের প্রতিরক্ষা সচিব জন হিলি বলেছেন। “আমেরিকান জনগণ আগামী মাসে তাদের রাষ্ট্রপতি হিসাবে যাকে নির্বাচন করবে তার সাথে কাজ করার জন্য শ্রম সরকারের সংকল্প থেকে এটি খুব আলাদা।”

তবে ট্রাম্প প্রচারণা “আমেরিকান-বিরোধী নির্বাচনী হস্তক্ষেপের দীর্ঘ লাইনে আরেকটি দুর্বল প্রচেষ্টা” আক্রমণ করেছে, এই ক্ষেত্রে এটি “সুদূর-বাম লেবার পার্টি” হিসাবে বর্ণনা করেছে।

ট্রাম্প প্রচারাভিযানের আইনজীবীরা সোমবার তারিখে FEC-এর কাছে একটি চিঠিতে আমেরিকান বিপ্লবের উদ্রেক করেছিলেন, লিখেছেন: “যখন ব্রিটিশ সরকারের প্রতিনিধিরা আমেরিকায় দ্বারে দ্বারে যাওয়ার চেষ্টা করেছিল, তখন এটি তাদের পক্ষে ভাল হয়নি।”

নতুন লেবার সরকার দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে সু-ভারসাম্যপূর্ণ মার্কিন নির্বাচনের আগে ট্রাম্পের দলের সাথে সম্পর্ক গড়ে তুলতে লড়াই করেছে।

প্রধানমন্ত্রী স্যার কিয়ার স্টারমার গত মাসে নিউইয়র্কে দুই ঘণ্টার ডিনারের জন্য ট্রাম্পের সাথে দেখা করেছিলেন, যখন ইউকে পররাষ্ট্র সচিব ডেভিড ল্যামি রিপাবলিকান ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী জেডি ভ্যান্সের সাথে “সাধারণ শর্তাবলী” আহ্বান করেছিলেন।

ট্রাম্পস্টারমারের আইনি দল মিডিয়া রিপোর্ট উদ্ধৃত করেছে যে লেবার পার্টির কর্মকর্তারা – স্টারমারের চিফ অফ স্টাফ মরগান ম্যাকসুইনি সহ; এর কৌশলের প্রধান, ডেবোরাহ ম্যাটিনসন; এবং ম্যাথিউ ডয়েল, ডাউনিং স্ট্রিটের যোগাযোগ পরিচালক – হ্যারিসের প্রচারণার পরামর্শ দেওয়ার জন্য সাম্প্রতিক মাসগুলিতে মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণ করেছেন৷

অভিযোগটি লেবার পার্টির চিফ অপারেটিং অফিসার সোফিয়া প্যাটেলের একটি এখন-মুছে ফেলা লিঙ্কডইন পোস্টকেও উদ্ধৃত করেছে, যিনি লিখেছেন যে “প্রায় 100” বর্তমান এবং প্রাক্তন লেবার পার্টির কর্মকর্তারা আগামী সপ্তাহের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে যাবেন হ্যারিস, ডেমোক্র্যাটিক নির্বাচন করতে সহায়তা করতে। সহ-সভাপতি। “(আমরা) আপনার আবাসন বাছাই করা হবে,” পোস্ট যোগ করা হয়েছে.

ট্রাম্পের আইনজীবীরা যুক্তি দেন যে এই ধরনের সমর্থন মার্কিন প্রচারণার অর্থ আইন লঙ্ঘন করে বিদেশী অভিনেতাদের কাছ থেকে “অবদান”।

রিপাবলিকান প্রার্থীর আইনজীবীরা নির্বাচনে লেবার পার্টির “প্রকাশ্য বিদেশী হস্তক্ষেপ” এবং হ্যারিস প্রচারণার এটি গ্রহণযোগ্যতা হিসাবে বর্ণনা করার বিষয়ে “অবিলম্বে তদন্ত” করার আহ্বান জানিয়েছেন।

স্টারমার সামোয়াতে কমনওয়েলথ সম্মেলনে যাওয়ার পথে সাংবাদিকদের বলেছিলেন যে লেবার পার্টির সদস্যরা “প্রত্যেক নির্বাচনে (মার্কিন যুক্তরাষ্ট্রে) গিয়েছিল”, যোগ করে: “তারা তাদের অবসর সময়ে এটি করছে, তারা স্বেচ্ছাসেবক হিসাবে এটি করছে। ” “

হাউস অফ কমন্সের বৈদেশিক বিষয়ক কমিটির লেবার চেয়ার এমিলি থর্নবেরি শ্রম কর্মীদের প্রচেষ্টা নিয়ে প্রশ্ন তুলেছেন, বিবিসিকে বলেছেন: “আমি আসলে মনে করি না যে ব্রিটিশ রাজনীতিবিদরা আমেরিকায় গিয়ে আমেরিকানদের কীভাবে ভোট দেওয়া উচিত তা বলা সত্যিই সাহায্য করে। ”

ট্রাম্প এবং হ্যারিস ভোটে বাঁধা, অনুযায়ী ফিনান্সিয়াল টাইমস ট্র্যাকারপ্রাক্তন রাষ্ট্রপতি কার্যত তার ডেমোক্রেটিক প্রতিদ্বন্দ্বীর ছোট সুবিধা মুছে ফেলার সাথে সুইং স্টেটগুলি যে রেসের সিদ্ধান্ত নেবে।

“দুই সপ্তাহের মধ্যে, আমেরিকানরা আবারও বৃহৎ-সরকারি নিপীড়নকে প্রত্যাখ্যান করবে যা আমরা 1776 সালে প্রত্যাখ্যান করেছিলাম,” ট্রাম্প প্রচারের সহ-সভাপতি সুসি ওয়াইলস বলেছেন। ওয়াইলস বলেছিলেন যে হ্যারিসের প্রচারাভিযান “চতুর্দিকে ছড়িয়ে পড়ছে” এবং “তার আমূল বার্তা ঠেলে বিদেশী প্রভাব খুঁজছে।”

বিলিয়নেয়ার ইলন মাস্ক, একজন প্রধান ট্রাম্প দাতা যিনি সক্রিয়ভাবে তার পক্ষে প্রচারণা চালাচ্ছেন, তিনিও গত সপ্তাহে দাবি করেছিলেন যে তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে X শ্রম কর্মীদের হ্যারিসের জন্য কাজ “অবৈধ”।

নাইজেল ফারাজ, ইউকে রিফর্ম পার্টির নেতা এবং পার্লামেন্ট সদস্য যিনি এই বছর ট্রাম্পের পক্ষে প্রচারণা চালিয়েছিলেন, তিনিও এক্স-এর উপর গুরুত্ব দিয়েছিলেন: “এটি সরকারে সরাসরি লেবার পার্টির নির্বাচনী হস্তক্ষেপ, এবং ট্রাম্প জিতলে বিশেষ করে বোকা। এই সবের জন্য কে দিচ্ছে?”

হ্যারিসের প্রচারণার একজন মুখপাত্র মন্তব্যের অনুরোধে সাড়া দেননি।

গত মাসে নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনের ফাঁকে ট্রাম্পের সাথে স্টারমারের নৈশভোজ ছিল দুই ব্যক্তির মধ্যে প্রথম বৈঠক। বৈঠকের আগে ট্রাম্প বলেছিলেন যে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী “খুব সুন্দর” ছিলেন।

কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে যাওয়ার পথে, স্টারমার সাংবাদিকদের বলেছিলেন যে তিনি বিশ্বাস করেন না যে হ্যারিসের জন্য শ্রমের সমর্থন নিয়ে বিরোধ ট্রাম্পের সাথে তার সম্পর্ককে হুমকির মুখে ফেলবে, বলেছেন যে দু’জন ব্যক্তি রাতের খাবারের সময় “একটি ভাল সম্পর্ক স্থাপন করেছেন”।

“আমাদের একটি ভাল, গঠনমূলক আলোচনা হয়েছে এবং অবশ্যই, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসাবে, আমেরিকান জনগণ তাদের নির্বাচনে যাকে তাদের রাষ্ট্রপতি হিসাবে ফিরিয়ে দেবে, আমি তাদের সাথে কাজ করব, যা এখন খুব কাছাকাছি,” তিনি যোগ করেছেন।

জন পল রাথবোনের অতিরিক্ত প্রতিবেদন



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

পেরুর সাবেক প্রেসিডেন্ট টলেডো দুর্নীতির মামলায় ২০ বছরের বেশি কারাদণ্ড ভোগ করছেন

পেরুর প্রাক্তন রাষ্ট্রপতি আলেজান্দ্রো টোলেডোকে ব্রাজিলের নির্মাণ সংস্থা ওদেব্রেখটের কাছ থেকে ঘুষ নেওয়ার জন্য 20 বছর ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছিল। লাভা জাটো...

90 দিনের বাগদত্তা: নাইলস ভ্যালেন্টাইন মাটিল্ডার বিবাহের স্বপ্নগুলি ভেঙে দেয় – রিক্যাপ (S07E08)

চালু 90 দিনের বাগদত্তা, নাইলস ভ্যালেনটিম একটি রোমান্টিক প্রস্তাব দেয়, কিন্তু তারপর আলাদা হয়ে যায় মাতিলদেঘানায় থাকা অবস্থায় বিয়ের আশা আছে। সানি মাহদির...

Related Articles

কার্ডি বি অগোছালো বিবাহবিচ্ছেদের মধ্যে ‘ট্রাকের আঘাতে’ ক্ষতিপূরণ চায়

কার্ডি বি এবং চক্করবিবাহবিচ্ছেদটি একটি বিতর্কিত মোড় নিয়েছে বলে মনে হচ্ছে… র‌্যাপার...

জাস্টিন বিবার মনে করেন ব্যবসায়িক ব্যবস্থাপকরা আইনি পদক্ষেপ বিবেচনা করে একটি ভাগ্য নষ্ট করেছেন

জাস্টিন বিবার তার কিছু প্রাক্তন ব্যবসায়িক ব্যবস্থাপকের কাছে ক্ষমা চাইতে অনেক দেরি...