Home বিনোদন আশ্রয়প্রার্থীদের জন্য ব্যয় বৃদ্ধি পাওয়ায় যুক্তরাজ্য বাজেটে বৈদেশিক সহায়তা কমাতে চলেছে
বিনোদন

আশ্রয়প্রার্থীদের জন্য ব্যয় বৃদ্ধি পাওয়ায় যুক্তরাজ্য বাজেটে বৈদেশিক সহায়তা কমাতে চলেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ইউকে ট্রেজারি রক্ষণশীল যুগের বৃদ্ধির সাথে মেলাতে অস্বীকৃতি জানানোর পর বাজেটে বিদেশী সহায়তা ব্যয় কমানোর প্রস্তুতি নিচ্ছে, বাড়িতে আশ্রয়প্রার্থীদের জন্য ব্যয় করা উন্নয়ন অর্থ অফসেট, বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিরা জানিয়েছেন।

জরুরী নগদ ইনজেকশন ছাড়া যুক্তরাজ্যের বৈদেশিক সাহায্য 17 বছরের মধ্যে সর্বনিম্ন স্তরে নেমে যেতে পারে – মোট জাতীয় আয়ের মাত্র 0.36 শতাংশ – এবং বিশ্ব মঞ্চে উচ্চাকাঙ্ক্ষা সরকারকে ক্ষুণ্ন করতে পারে এমন সতর্কতা সত্ত্বেও সিদ্ধান্তটি আসে।

ফাইন্যান্সিয়াল টাইমস প্রথম রিপোর্ট গত মাসে, যুক্তরাজ্যের পররাষ্ট্র সচিব ডেভিড ল্যামি অতিরিক্ত অর্থের জন্য চাপ দিয়েছিলেন কারণ উন্নয়ন বাজেটের ক্রমবর্ধমান অনুপাত হোটেলগুলিতে আশ্রয়প্রার্থীদের আবাসনের জন্য ব্যয় করা হচ্ছে।

জেরেমি হান্ট, প্রাক্তন রক্ষণশীল চ্যান্সেলর, এই অভ্যন্তরীণ ব্যয় আংশিকভাবে অফসেট করার জন্য গত দুই বছরে সহায়তা বাজেটে অতিরিক্ত 2.5 বিলিয়ন পাউন্ড প্রদান করেছেন।

সরকারী পরিসংখ্যান দেখিয়েছে যে সরকার গত অর্থ বছরে ব্রিটেনে আশ্রয়প্রার্থী এবং উদ্বাস্তুদের হোস্ট করার জন্য £4.3 বিলিয়ন ব্যয় করেছে, যা তার সামগ্রিক £15.4 বিলিয়ন বৈদেশিক সহায়তা বাজেটের এক চতুর্থাংশেরও বেশি।

সরকার তর্ক করবে বলে আশা করা হচ্ছে যে টপ-আপের প্রয়োজন নেই কারণ হোম অফিস ব্রিটেনে আশ্রয়ের বাসস্থানের ব্যয় কমানোর পরিকল্পনা করছে, পরিস্থিতির সাথে পরিচিত ব্যক্তিরা ফিনান্সিয়াল টাইমসকে বলেছেন।

এর প্রক্রিয়াকরণ দ্রুত করতে প্রতিশ্রুতিবদ্ধ আশ্রয়ের অনুরোধ তাদের মামলার সিদ্ধান্তের অপেক্ষায় থাকা লোকদের একটি বিশাল ব্যাকলগ হ্রাস করুন এবং হোটেলগুলিতে তাদের আবাসনের ব্যয় হ্রাস করুন। কিন্তু বিলম্ব প্রায় 120 হাজার, সরকারী তথ্য অনুযায়ী.

এদিকে, থিঙ্ক ট্যাঙ্ক আইপিপিআর-এর নতুন বিশ্লেষণে দেখা গেছে যে একজন আশ্রয়প্রার্থীকে আবাসন ও সহায়তার গড় বার্ষিক খরচ 2019/20 সালে জনপ্রতি £17,000 থেকে বেড়ে 2023/2024-এ প্রায় £41,000 হয়েছে।

যুক্তরাজ্যের উন্নয়ন মন্ত্রী অ্যানেলিস ডডস গত সপ্তাহে বৈদেশিক বিষয়ক থিঙ্ক-ট্যাঙ্ক চ্যাথাম হাউসে একটি বক্তৃতা দিয়েছেন যেখানে তিনি হাইলাইট করেছেন যে আশ্রয়ের খরচ “সাম্প্রতিক বছরগুলিতে বেড়েছে। . . যা স্বরাষ্ট্র সচিব এখন সংশোধনের পদক্ষেপ নিচ্ছেন”।

ট্রেজারি এর আগে বিভাগগুলির সাথে আলোচনার একটি কঠিন রাউন্ডে জড়িত থাকার পরে তার হস্তক্ষেপ এসেছিল। বাজেট 30 অক্টোবর, যেখানে চ্যান্সেলর রাচেল রিভস বলেছিলেন যে তিনি কঠিন সিদ্ধান্তের মুখোমুখি হয়েছেন।

29 জুলাইয়ের বক্তৃতায়, লেবাররা পূর্ববর্তী রক্ষণশীল সরকারের কাছ থেকে উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত ভয়াবহ আর্থিক সমস্যার রূপরেখা তুলে ধরে, রিভস অনুমান করেছিলেন যে এই বছর আশ্রয় ব্যবস্থার ব্যয় £6.4 বিলিয়ন হবে। শ্রম অন্তত £800 মিলিয়ন কমাতে আশা করছে।

বন্ড, আন্তর্জাতিক উন্নয়নে কাজ করা সংস্থাগুলির জন্য যুক্তরাজ্যের নেটওয়ার্ক, ভবিষ্যদ্বাণী করেছে যে কোনও অতিরিক্ত অর্থ ছাড়াই, যুক্তরাজ্যের বৈদেশিক সাহায্য কর্মসূচিতে ব্যয় এই বছর GNI-এর 0.36 শতাংশে নেমে আসবে – 2007 সালের পর থেকে সর্বনিম্ন স্তর।

যদিও প্রাক্তন রক্ষণশীল প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন 2013 সালে যুক্তরাজ্যের সাহায্য বাজেটকে GNI-এর 0.7 শতাংশে সীমাবদ্ধ করে একটি বৈশ্বিক বেঞ্চমার্ক স্থাপন করেছিলেন, 2021 সালে বরিস জনসন এটিকে 0.5 শতাংশে নামিয়ে এনেছিলেন।

শরণার্থী এবং আশ্রয়প্রার্থীদের সমর্থন করার জন্য দাতা দেশগুলির জন্য কিছু সাহায্যের অর্থ অভ্যন্তরীণভাবে ব্যয় করা OECD নিয়মের মধ্যে রয়েছে, কারণ এটি মানবিক সহায়তা হিসাবে গণ্য।

যাইহোক, বন্ডের মতে, যুক্তরাজ্য তার দেশে এইভাবে ব্যয় করে সাহায্যের পরিমাণে অন্যান্য OECD সদস্যদের ছাড়িয়ে গেছে।

বন্ডের পলিসি অ্যান্ড অ্যাডভোকেসি ডিরেক্টর গিডিয়ন রাবিনোভিটজ বলেছেন: “আমরা শঙ্কিত যে যুক্তরাজ্যের বৈদেশিক সাহায্য ব্যয় 17 বছরের সর্বনিম্ন হতে পারে যদি সরকার শরতের বাজেটে কাজ করতে ব্যর্থ হয়।”

তিনি সরকারকে “যুক্তরাজ্যের সাহায্য তহবিল ভাঙ্গা যুক্তরাজ্যের আশ্রয় ব্যবস্থায় সরিয়ে নেওয়া বন্ধ করার” এবং “দারিদ্র্য ও বৈশ্বিক সংকট মোকাবেলা” এর অভিপ্রেত উদ্দেশ্যের দিকে উন্নয়ন বাজেটকে পুনরায় ফোকাস করার আহ্বান জানান।

প্রাক্তন কনজারভেটিভ ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট সেক্রেটারি অ্যান্ড্রু মিচেল বলেছেন যে তিনি “খুব উদ্বিগ্ন” হবেন যদি ট্রেজারি বাজেটে কোনও অতিরিক্ত সহায়তা তহবিল সম্মত না করে, দাবি করে হোম অফিসের ব্যয়ের অনুমান হ্রাস করা হয়েছে।

“হোম অফিস কখনই তার সংখ্যা সঠিক করতে সক্ষম হয়নি এবং খরচ কমবে বলে বিশ্বাস করার কোন কারণ নেই,” তিনি সতর্ক করে বলেছিলেন যে অতিরিক্ত অর্থের অর্থ “আন্তর্জাতিক উন্নয়নে যুক্তরাজ্যের ব্যয়ের জন্য রক্ষণশীল স্তর থেকে একটি উল্লেখযোগ্য হ্রাস”। বাইরে”। ”

একজন সরকারী মুখপাত্র বলেছেন: “2024-25 এবং 2025-26 এর জন্য সরকারের ব্যয় পরিকল্পনাগুলি ব্যয় পর্যালোচনার অংশ এবং শারদীয় বাজেটে ঘোষণা করা হবে।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইসরায়েল বিমানবন্দর কর্তৃপক্ষ বলেছে যে বেন গুরিয়ন বিমানবন্দর সংক্ষিপ্ত ফ্লাইট বাধার পরে আবার চালু হয়েছে

ইসরায়েলের বিমানবন্দর কর্তৃপক্ষ সোমবার দেশটির প্রধান বিমানবন্দর, বেন গুরিয়ন, সংক্ষিপ্তভাবে তার আকাশসীমা বন্ধ করার পরে পুনরায় কার্যক্রম শুরু করেছে। ইসরায়েলি সেনাবাহিনী পরে একটি...

ডজার্স এনএলসিএস জেতার পরে শোহেই ওহতানি বিয়ার পান করেন এবং সতীর্থদের কাছে শ্যাম্পেন স্প্রে করেন

রবিবার ডজার্স ক্লাবহাউসে মদের বোতল পান করা একটি খারাপ রাত ছিল – কারণ LA তাদের বড় NLCS বিজয় উদযাপন থেকে কয়েকজনকে বাদ দিয়েছে…...

Related Articles

আমাদের জীবনের দিনগুলি 2 সপ্তাহ স্পয়লার, 21শে অক্টোবর – 1লা নভেম্বর: ফিলিপ রেজেস এবং ক্রিস্টেন প্রকাশিত

আমাদের জীবনের দুই সপ্তাহের স্পয়লারের দিনগুলি তা প্রকাশ করে ফিলিপে কিরিয়াকিস (জন-পল...

কমলা হ্যারিস র‍্যালি, ওবামা রেপসে বারাক ওবামার সমন্বিত এমিনেম অল বিজনেস

ভিডিও সামগ্রী চালান এমিনেম জন্য সব ব্যবসা খোলা রাখা বারাক ওবামা এ...

সাহসী এবং সুন্দর: কাজ সম্পর্কে অভিযোগ করা স্টেফি কি অবশেষে ফিনের চোখ খুলবে?

সাহসী এবং সুন্দর তার আছে স্টেফি ফরেস্টার করছেন ফিনিশ কর্মক্ষেত্রে আপনার সমস্ত...

বোনের স্ত্রী: ক্রিস্টিন ডেভিডের অপমানজনক শব্দ থেকে পুনরুদ্ধার করেছেন

বোন স্ত্রী আমি খুব গর্বিত ছিল ক্রিস্টিনা ব্রাউন আপনার এখনকার স্বামীর সাথে...