Home খবর ক্রিপ্টোর $130M নির্বাচনী স্প্রী উটাহর জন কার্টিসকে উৎসাহিত করেছে
খবর

ক্রিপ্টোর $130M নির্বাচনী স্প্রী উটাহর জন কার্টিসকে উৎসাহিত করেছে

Share
Share

ইউএস রিপাবলিকান জন কার্টিস সল্ট লেক সিটিতে 10 জুন, 2024-এ অবসর নেওয়া মার্কিন সেন মিট রমনির আসনে জয়ী হওয়ার জন্য লড়াইরত রিপাবলিকান প্রার্থীদের জন্য ইউটা সিনেটের প্রাথমিক বিতর্কের সময় বক্তৃতা করছেন৷

রিক বোমার | বেলচা

সল্ট লেক সিটি — জন কার্টিস, উটাহ থেকে একজন রিপাবলিকান কংগ্রেসম্যান, বিদায়ী মিট রমনির দ্বারা অনুষ্ঠিত সিনেটের আসনে জয়ী হওয়ার জন্য ক্রিপ্টো শিল্পের প্রিয় হয়ে উঠেছেন। টেলিকমিউনিকেশন সেক্টরের মধ্য দিয়ে কিছুটা দীর্ঘ পথ পাড়ি দিয়ে সেখানে পৌঁছান তিনি।

গত সপ্তাহে সল্ট লেক সিটিতে একটি ইভেন্টে, কার্টিস কয়েক ডজন ক্রিপ্টো উত্সাহীদের বলেছিলেন যে তিনি কয়েক বছর আগে ইন্টারনেট পরিষেবা প্রদানকারী এবং কীভাবে তাদের অফার বাড়ানোর জন্য তাদের উত্সাহিত করবেন সে সম্পর্কে কিছু সহ হাউস সদস্যের সাথে কথা বলেছেন। বিভিন্ন বিধায়ক বিভিন্ন সংযোগের গতি অফার করছিলেন – 50 মেগাবিট, 100 মেগাবিট – কিন্তু কার্টিস যখন জিজ্ঞাসা করেছিলেন যে তারা কখনও গতি পরীক্ষা করেছেন কিনা, তখন তিনি আকর্ষণীয় উত্তর পেয়েছিলেন।

কার্টিস ভিড়কে বলেছিলেন, “তারা আমার দিকে এমনভাবে তাকিয়েছিল যেন আমি অন্য গ্রহ থেকে এসেছি।” অনুমতি ছাড়াই সম্মেলন

কার্টিস, 64, বলেছিলেন যে তিনি তখন বুঝতে পেরেছিলেন যে আইন প্রণেতাদের প্রবিধান সম্পর্কে আরও স্মার্ট হতে হবে এবং ব্যবহারকারীর অভিজ্ঞতা সত্যিই বুঝতে হবে। এটি বিশেষ করে ক্রিপ্টোগ্রাফিতে সত্য, তিনি বলেন।

“সরকারকে জড়িত করা সত্যিই গুরুত্বপূর্ণ, কারণ আপনি কী করছেন তা যদি তারা বুঝতে না পারে, তবে তারা সত্যিই খারাপ সিদ্ধান্ত নিতে চলেছে,” প্রোভো-ভিত্তিক কংগ্রেসম্যান বলেছিলেন, উপস্থিতরা একযোগে মাথা নাড়ছিল। “নিয়ন্ত্রণের সবচেয়ে খারাপ অংশ হল এর অনির্দেশ্যতা।”

ক্রিপ্টোকারেন্সির প্রতি কার্টিসের মনোভাব একটি বড় কারণ কেন ডিজিটাল কারেন্সি উত্সাহীরা ডেমোক্রেটিক প্রার্থী ক্যারোলিন গ্লিচের বিরুদ্ধে প্রচারে তাদের কোষাগার পূরণ করেছে, যা তাকে পরের মাসে ভূমিধস বিজয় বলে মনে হচ্ছে।

ডিফেন্ড আমেরিকান জবস PAC, ক্রিপ্টোকারেন্সি এবং ব্লকচেইন নীতির উপর দৃষ্টি নিবদ্ধ একটি একক-ইস্যু কমিটি, অবদান রেখেছে US$1.9 মিলিয়নের বেশি কার্টিস প্রচারে, ক্রিপ্টো এবং ব্লকচেইন বাজার বিশ্লেষক জেমস ডেলমোর দ্বারা সংকলিত এবং CNBC দ্বারা যাচাইকৃত ফেডারেল নির্বাচন কমিশনের তথ্য অনুসারে। উপরন্তু, PAC খরচ US$1.5 মিলিয়নের বেশি কার্টিসের প্রাথমিক রিপাবলিকান চ্যালেঞ্জার ট্রেন্ট স্ট্যাগসের বিরোধিতা করা।

Crypto PAC মানি উটাহ সিনেট প্রার্থী এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অন্যান্যদের সমর্থন করে

কার্টিসের প্রচারণার মুখপাত্র বেন লুকাস কংগ্রেসম্যানের পক্ষে একটি সাক্ষাত্কার প্রত্যাখ্যান করেছেন। তিনি কোরি নরম্যানের কাছ থেকে একটি বিবৃতি পাঠিয়েছেন, চিফ অফ স্টাফ, বলেছেন যে “জন সর্বদা ক্রিপ্টো শিল্পের একটি শক্তিশালী সমর্থক ছিলেন কারণ এটি উটাহের অর্থনীতির বৃদ্ধি অব্যাহত রাখতে এবং চাকরি তৈরির জন্য একটি দুর্দান্ত জায়গা হতে সাহায্য করবে।”

ক্রমবর্ধমান, বিকেন্দ্রীভূত ডিজিটাল সম্পদ শিল্প কার্টিস এবং অন্যদের সমর্থন করছে যারা প্রকাশ্যে তাদের প্রচারাভিযানে একটি প্রো-ক্রিপ্টো নীতি গ্রহণ করছে। ক্রিপ্টো ইন্ডাস্ট্রি এই নির্বাচনী চক্রের কোম্পানিগুলির প্রায় অর্ধেক অনুদানের জন্য দায়ী, কারণ এই সেক্টরটি বড় ব্যাঙ্ক এবং তেল উভয়কেই ছাড়িয়ে গেছে। ক্রিপ্টো-সমর্থিত সুপার PACs দ্বারা সমর্থিত 42 প্রাথমিক প্রার্থীদের মধ্যে, তারা 36টিতে সফল হয়েছিল।

FEC তথ্য অনুসারে, মোট ক্রিপ্টো গ্রুপগুলি প্রাইমারি সহ এই বছরের নির্বাচনের জন্য কংগ্রেসনাল রেসে $130 মিলিয়নের বেশি ব্যয় করেছে।

ক্রিপ্টো তার লক্ষ্যগুলি বেছে নেয়

ভেঞ্চার ফার্ম অ্যান্ড্রেসেন হোরোভিটস তার সাম্প্রতিক স্টেট অফ ক্রিপ্টো রিপোর্টে খুঁজে পেয়েছে যে 40 মিলিয়নেরও বেশি আমেরিকানরা ক্রিপ্টোর মালিক, একটি দল যারা তরুণ এবং দ্বিপক্ষীয়। প্রতিবেদনে বলা হয়েছে যে তাদের মধ্যে 51% ইঙ্গিত দিয়েছে যে তারা সম্ভবত ক্রিপ্টো-বান্ধব প্রার্থীদের সমর্থন করবে।

কার্টিস বলেছেন যে শিল্পটি সর্বোত্তম জিনিসটি করতে পারে তা হল পুলিশ নিজেই এবং তারপরে আইন প্রণেতাদেরকে সঠিক ধরণের গার্ডেল দিয়ে উপস্থাপন করে, অতিরিক্ত নিয়ন্ত্রণ ছাড়াই সুরক্ষা এবং সুরক্ষার মধ্যে ভারসাম্য বজায় রাখে।

তিনটি ক্রিপ্টো PAC, যা প্রাথমিকভাবে দ্বারা সমর্থিত মুদ্রার ভিত্তিRipple এবং Andreessen Horowitz প্রতিযোগী মার্কিন সিনেট এবং হাউস রেস টার্গেট

প্রোটেক্ট প্রোগ্রেস অ্যারিজোনা এবং মিশিগানের সিনেট প্রার্থীদের প্রত্যেককে $10 মিলিয়নের বেশি অনুদান দিয়েছে। অ্যারিজোনায়, দলটি ডেমোক্র্যাট রুবেন গ্যালেগোর পক্ষে, যিনি কিরস্টেন সিনেমার খালি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। মিশিগানে, পছন্দের পছন্দ হল এলিসা স্লটকিন, যিনি বর্তমানে হাউসের ডেমোক্র্যাটিক সদস্য।

মার্কিন সিনেটর এলিজাবেথ ওয়ারেন (D-MA) আবেগপ্রবণ হয়ে পড়েন যখন 22শে আগস্ট, 2024 সালে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো, ইলিনয়, ইউনাইটেড সেন্টারে ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশন (DNC) এর 4 দিনে জনতা উল্লাস করছে৷

কেভিন ওয়ার্ম | রয়টার্স

ইন্ডিয়ানা এবং ওয়েস্ট ভার্জিনিয়ার রিপাবলিকান প্রার্থীরা প্রত্যেকে ডিফেন্ড আমেরিকান জবস থেকে $3 মিলিয়নের বেশি পেয়েছেন। ম্যাসাচুসেটসে, রিপাবলিকান জন ডেটনের জন্য একটি সুপার PAC ক্রিপ্টো শিল্প থেকে $2.6 মিলিয়ন সংগ্রহ করেছে। ডেটন অবশ্য ভোটে ডেমোক্র্যাটদের থেকে অনেক পিছিয়ে। সিনেটর এলিজাবেথ ওয়ারেনযিনি ওয়াশিংটনের ক্রিপ্টো সেক্টরের অন্যতম প্রধান প্রতিপক্ষ।

“এলিজাবেথ ওয়ারেন ম্যাসাচুসেটসে নির্বাচনে হারতে যাচ্ছেন না, তাই শিল্প ওয়ারেন থেকে পরিত্রাণ পেতে পারে না,” ডেলমোর বলেছিলেন। “কিন্তু তারা অন্তত ক্রিপ্টো শিল্পের বিরুদ্ধে তার সাথে জোটবদ্ধ প্রার্থীদের নির্মূল করতে সাহায্য করতে পারে।”

একটি বড় লক্ষ্য ওহিও ডেমোক্রেটিক পার্টি সিনেটর শেরড ব্রাউনব্যাংকিং কমিটির চেয়ারম্যান। প্রায় $40 মিলিয়ন ক্রিপ্টোকারেন্সি ব্রাউনকে পরাজিত করার দিকে পরিচালিত হয়েছিল, এবং একটি PAC তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী, বার্নি মোরেনো, একজন ব্লকচেইন উদ্যোক্তা সম্পর্কে সচেতনতা বাড়াতে ডিজাইন করা পাঁচটি বিজ্ঞাপনের জন্য অর্থ প্রদান করেছিল। রেস বর্তমানে খুব কাছাকাছি এবং কোন দল সিনেট নিয়ন্ত্রণ করবে তা নির্ধারণের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

হাউস রেসে, প্রায় $3.6 মিলিয়ন ক্রিপ্টো PAC টাকা অ্যারিজোনার প্রার্থীদের কাছে, $5.4 মিলিয়ন নিউ ইয়র্কে, $4.8 মিলিয়নের বেশি ভার্জিনিয়ায় এবং $5.7 মিলিয়ন ক্যালিফোর্নিয়ায়, যার অর্ধেক খরচ রিপাবলিকান মিশেল পার্ক স্টিলের কাছে যায়।

ক্রিপ্টো পিএসি অর্থ পার্টি অজ্ঞেয়বাদী এবং শুধুমাত্র যুদ্ধক্ষেত্রের জেলাগুলিতে ফোকাস করেনি। ফোকাস হল আইন প্রণেতাদের সমর্থন করা যারা প্রযুক্তিকে বাধা দেওয়ার পরিবর্তে প্রবিধান গ্রহণ করে।

“যখন আমরা ডিজিটাল সম্পদ সম্পর্কে কথা বলি, যখন আমরা ক্রিপ্টো সম্পর্কে কথা বলি, এটি রিপাবলিকান এবং ডেমোক্র্যাটদের সম্পর্কে নয়,” হাউস মেজরিটি হুইপ টম এমমার (আর-মিন) অনুমতিহীন ভাষায় বলেছেন। “এটি আমেরিকানদের সাথে করতে হবে, এটি এমন একটি সিস্টেমের বিকেন্দ্রীকরণের সাথে করতে হবে যা আক্ষরিক অর্থে, শীর্ষে একত্রিত হয়েছিল।”

অংশগ্রহণ করতে: ট্রাম্প পরিবার নতুন ক্রিপ্টো প্রকল্পে টোকেন $337.5 মিলিয়ন শেয়ার পেয়েছে

নতুন ক্রিপ্টো প্রকল্পে ট্রাম্প পরিবার $337.5 মিলিয়ন মার্কিন ডলারের প্রতীকী অংশীদারিত্ব পেয়েছে, নথি প্রকাশ করেছে

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

মাইক্রোসফ্ট আগামী মাসে স্বায়ত্তশাসিত এআই এজেন্ট বিকাশের অনুমতি দেবে

মাইক্রোসফ্ট সিইও সত্য নাদেলা 30 এপ্রিল, 2024, ইন্দোনেশিয়ার জাকার্তায় কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির একটি কোম্পানির ইভেন্টে বক্তৃতা করছেন। ডিমাস আরদিয়ান | ব্লুমবার্গ | গেটি...

সুপার বোল রিম্যাচে চীফরা 49ersকে পরাজিত করেছে

20 অক্টোবর, 2024; সান্তা ক্লারা, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; কানসাস সিটি চিফস কোয়ার্টারব্যাক প্যাট্রিক মাহোমস (15) লেভির স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ার্টারে সান ফ্রান্সিসকো 49ers-এর বিরুদ্ধে...

Related Articles

ইসরায়েল বলছে, হিজবুল্লাহ পরিচালিত আর্থিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে আরও হামলা হচ্ছে

ইসরায়েল সোমবার দেরীতে বলেছে যে তারা লেবাননে হিজবুল্লাহ পরিচালিত একটি আর্থিক প্রতিষ্ঠানের...

অ্যাবারক্রম্বির প্রাক্তন সিইও মাইক জেফ্রিস যৌন পাচারের অভিযোগে অভিযুক্ত

আর্কাইভ: মাইক জেফ্রিস, 2005 সালে অ্যাবারক্রম্বি অ্যান্ড ফিচের তৎকালীন সিইও। মাইকেল লোকিসানো...

নরওয়েজিয়ান সার্বভৌম সম্পদ তহবিল Q3 2024 এর ফলাফলের প্রতিবেদন করেছে

নরওয়ের কেন্দ্রীয় ব্যাংক, নরজেস ব্যাংকের সদর দপ্তর, নরওয়ের অসলোতে, মঙ্গলবার, 30 জানুয়ারী,...

ফরাসি গবেষক লরেন্ট ভিনাতিয়ার রুশ ‘বিদেশি এজেন্ট’ মামলায় কারাদণ্ডের আপিল করেছেন

ফরাসি গবেষক লরেন্ট ভিনাতিয়ার সামরিক গোয়েন্দা তথ্য সংগ্রহ এবং মস্কোর “বিদেশী এজেন্ট”...