Home বিনোদন ইলন মাস্ক পিটিশনে স্বাক্ষরকারী ভোটারদের $1 মিলিয়ন পুরস্কার দেওয়ার জন্য সমালোচনা করেছিলেন
বিনোদন

ইলন মাস্ক পিটিশনে স্বাক্ষরকারী ভোটারদের $1 মিলিয়ন পুরস্কার দেওয়ার জন্য সমালোচনা করেছিলেন

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

ইলন মাস্কের নিবন্ধিত ভোটারদের অর্থ বিতরণের প্রতিশ্রুতি যারা তার বাকস্বাধীনতা এবং অস্ত্র বহন করার অধিকার সমর্থন করে তার পিটিশনে স্বাক্ষর করেছেন সম্ভাব্যভাবে নির্বাচনী নিয়ম লঙ্ঘনের জন্য তদন্তের আওতায় এসেছে।

বিলিয়নেয়ার ব্যবসায়ী, যিনি ডোনাল্ড ট্রাম্পের অন্যতম বড় কর্পোরেট সমর্থক এবং উচ্চস্বরে চিয়ারলিডার হয়ে উঠেছেন, শনিবার একজনকে $1 মিলিয়ন চেক প্রদান করেছেন। দর্শক সদস্য পেনসিলভানিয়ার হ্যারিসবার্গে একটি সমাবেশে। মাস্ক বলেছিলেন যে এটি সুইং স্টেটের নিবন্ধিত ভোটারদের জন্য এই আকারের প্রথম দৈনিক বিতরণ হবে যারা তার রাজনৈতিক অ্যাকশন কমিটির পিটিশনে স্বাক্ষর করেন।

নগদ অনুদানটি পেনসিলভানিয়ার ভোটারদের জন্য $100 এর পূর্বের প্রস্তাব অনুসরণ করে যারা “প্রথম এবং দ্বিতীয় সংশোধনী” এর জন্য তাদের সমর্থনের পাশাপাশি মিশিগান, অ্যারিজোনা এবং জর্জিয়ার মত অন্যান্য সুইং স্টেটের ভোটারদের জন্য $47 বলেছে।

পেনসিলভানিয়ার গভর্নর জোশ শাপিরো, যিনি পূর্বে রাজ্যের অ্যাটর্নি জেনারেল হিসাবে দায়িত্ব পালন করেছিলেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সমর্থক, রবিবার বলেছিলেন যে এই ব্যবস্থাটি এমন কিছু ছিল যা “আইন প্রয়োগকারীরা একবার দেখে নিতে পারে।”

“তিনি এই দৌড়ে কীভাবে অর্থ ব্যয় করছেন, কীভাবে অন্ধকার অর্থ প্রবাহিত হচ্ছে – কেবল পেনসিলভেনিয়ায় নয়, দৃশ্যত এখন পেনসিলভেনিয়ার পকেটে যাচ্ছে সে সম্পর্কে বাস্তব প্রশ্ন রয়েছে,” তিনি এনবিসি-র মিট দ্য প্রেসের সাথে একটি সাক্ষাত্কারে বলেছিলেন। “এটি গভীরভাবে উদ্বেগজনক।”

রিচার্ড হ্যাসেন, নির্বাচনী আইনে বিশেষজ্ঞ আইনজ্ঞ, বলেন, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি মাস্কের প্রতিশ্রুতি “যুক্তরাষ্ট্রের ফেডারেল নির্বাচনে ভোট কেনার মৌলিক নিষেধাজ্ঞা লঙ্ঘন করে”।

“মাস্ক মূলত $1 মিলিয়ন লটারি চালাচ্ছেন শুধুমাত্র সেই লোকদের জন্য যারা নিবন্ধন করেন বা ভোট দিতে নিবন্ধিত হন,” হাসেন যোগ করেছেন।

ফেডারেল আইনে বলা হয়েছে যে কাউকে ভোট দিতে বাধ্য করার জন্য আর্থিক প্রণোদনা দেওয়া বা এটি করার জন্য তাদের পুরস্কৃত করা অবৈধ। নির্বাচনী অপরাধ সংক্রান্ত বিচার বিভাগ কর্তৃক প্রকাশিত একটি ম্যানুয়াল অনুসারে, অর্থ বা লটারি বাজির মতো “আর্থিক মূল্য আছে এমন কিছু” নিষিদ্ধ৷

সাবেক রাষ্ট্রপতির পুনঃনির্বাচনের বিডের সময় মাস্ক ট্রাম্পের অন্যতম সোচ্চার সমর্থক হয়ে ওঠেন। বিলিয়নেয়ার এই মাসের শুরুতে পেনসিলভানিয়ায় একটি সমাবেশে একজন আশ্চর্য অতিথি ছিলেন এবং ফেডারেল নথি অনুসারে প্রচারে প্রায় $75 মিলিয়ন দান করেছিলেন।

মাস্কের আমেরিকা প্যাক 5 নভেম্বর ভোটারদের ভোট দেওয়ার জন্য ট্রাম্পের প্রচেষ্টার জন্য একটি গুরুত্বপূর্ণ হাতিয়ার হিসাবে আবির্ভূত হয়েছে, দরজার নক এবং ইয়ার্ডের লক্ষণগুলির মতো ঐতিহ্যগত প্রচারণা কৌশলগুলিকে অর্থায়ন করে৷

মাস্ক ট্রাম্পের কথা বলার পয়েন্ট এবং ষড়যন্ত্র তত্ত্বের জন্য একটি মেগাফোন হিসাবে তার এক্স প্ল্যাটফর্মকে ক্রমবর্ধমানভাবে ব্যবহার করেছেন। শেষ দিনে, তিনি তার 2 মিলিয়নেরও বেশি অনুগামীদের বলেছিলেন যে ডেমোক্র্যাটরা সুইং স্টেটে ভোট দেওয়ার জন্য অবৈধ অভিবাসীদের একত্রিত করছে এবং তাদের কাছে প্রকাশ করার প্রতিশ্রুতি দিয়েছে যে কীভাবে তার কোম্পানি স্পেসএক্স “সরকার কর্তৃক সিল অপহরণ করতে বাধ্য হয়েছিল”।

মাস্ক “বিবেচনাপূর্ণ প্রবিধান” এর প্রয়োজনীয়তার বিষয়ে কথা বলেছেন এবং বিশ্বাস করেন যে ট্রাম্পের বিজয় তার সংস্থাগুলিকে মহাকাশ অনুসন্ধান, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মানব মস্তিষ্কে চিপ স্থাপনে কাজ করতে সহায়তা করতে পারে।

৫ নভেম্বর ভোট শেষ হওয়ার কয়েক সপ্তাহ আগে মাস্কের প্রতিশ্রুতি আসে। জরিপগুলি দেখায় যে ট্রাম্প এবং হ্যারিস মারাত্মক উত্তাপে রয়েছেন।

মাস্ক তার এক্স সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে লিখেছেন, “আমরা নিশ্চিত করতে চাই যে সুইং স্টেটের প্রত্যেকেই এটি সম্পর্কে শুনেছে এবং আমি সন্দেহ করি এটি নিশ্চিত করবে যে তারা তা করবে।”

পেনসিলভানিয়ার মতো সুইং স্টেট যেকোনো প্রার্থীর জয়ের জন্য গুরুত্বপূর্ণ হবে। প্রাক্তন রাষ্ট্রপতিকে সামান্য সুবিধা দিয়ে ভোটার নিবন্ধনের ক্ষেত্রে রিপাবলিকানদের পিছনে রয়েছে ডেমোক্র্যাটরা।

2020 সালে, ট্রাম্প রাজ্যটি জো বিডেনের কাছে মাত্র 80,000 ভোটে হেরেছিলেন।

মাস্ক অবিলম্বে মন্তব্যের জন্য একটি অনুরোধের জবাব দেননি।





Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইসরায়েল বিমানবন্দর কর্তৃপক্ষ বলেছে যে বেন গুরিয়ন বিমানবন্দর সংক্ষিপ্ত ফ্লাইট বাধার পরে আবার চালু হয়েছে

ইসরায়েলের বিমানবন্দর কর্তৃপক্ষ সোমবার দেশটির প্রধান বিমানবন্দর, বেন গুরিয়ন, সংক্ষিপ্তভাবে তার আকাশসীমা বন্ধ করার পরে পুনরায় কার্যক্রম শুরু করেছে। ইসরায়েলি সেনাবাহিনী পরে একটি...

ডজার্স এনএলসিএস জেতার পরে শোহেই ওহতানি বিয়ার পান করেন এবং সতীর্থদের কাছে শ্যাম্পেন স্প্রে করেন

রবিবার ডজার্স ক্লাবহাউসে মদের বোতল পান করা একটি খারাপ রাত ছিল – কারণ LA তাদের বড় NLCS বিজয় উদযাপন থেকে কয়েকজনকে বাদ দিয়েছে…...

Related Articles

আমাদের জীবনের দিনগুলি 2 সপ্তাহ স্পয়লার, 21শে অক্টোবর – 1লা নভেম্বর: ফিলিপ রেজেস এবং ক্রিস্টেন প্রকাশিত

আমাদের জীবনের দুই সপ্তাহের স্পয়লারের দিনগুলি তা প্রকাশ করে ফিলিপে কিরিয়াকিস (জন-পল...

কমলা হ্যারিস র‍্যালি, ওবামা রেপসে বারাক ওবামার সমন্বিত এমিনেম অল বিজনেস

ভিডিও সামগ্রী চালান এমিনেম জন্য সব ব্যবসা খোলা রাখা বারাক ওবামা এ...

সাহসী এবং সুন্দর: কাজ সম্পর্কে অভিযোগ করা স্টেফি কি অবশেষে ফিনের চোখ খুলবে?

সাহসী এবং সুন্দর তার আছে স্টেফি ফরেস্টার করছেন ফিনিশ কর্মক্ষেত্রে আপনার সমস্ত...

আশ্রয়প্রার্থীদের জন্য ব্যয় বৃদ্ধি পাওয়ায় যুক্তরাজ্য বাজেটে বৈদেশিক সহায়তা কমাতে চলেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...