Home খবর বোয়িং মেশিনিস্টরা নতুন প্রস্তাবে ভোট দেবেন যা ধর্মঘট শেষ করতে পারে
খবর

বোয়িং মেশিনিস্টরা নতুন প্রস্তাবে ভোট দেবেন যা ধর্মঘট শেষ করতে পারে

Share
Share

15 অক্টোবর, 2024-এ ওয়াশিংটনের সিয়াটলের সিয়াটল ইউনিয়ন হলে ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ মেশিনিস্ট অ্যান্ড অ্যারোস্পেস ওয়ার্কার্স (আইএএম) স্ট্রাইক সমাবেশের সময় লোকেরা স্লোগান দিচ্ছে।

জেসন রেডমন্ড | এএফপি | গেটি ইমেজ

বোয়িং এবং এর মেশিনিস্ট ইউনিয়ন একটি নতুন চুক্তির প্রস্তাবে পৌঁছেছে, ইউনিয়ন শনিবার বলেছে, একটি চুক্তির রূপরেখা দিয়েছে যা একটি মাসব্যাপী ধর্মঘট শেষ করতে পারে যা নির্মাতাদের বিমানের উত্পাদনকে পঙ্গু করে দিয়েছে।

বুধবার অনুসমর্থনের ভোট হওয়ার কথা রয়েছে।

নতুন প্রস্তাবে চার বছরে 35% বেতন বৃদ্ধি, $7,000-এর উচ্চতর সাইনিং বোনাস, বার্ষিক বোনাস প্রোগ্রামের অধীনে ন্যূনতম পেমেন্টের নিশ্চয়তা এবং অন্যান্য পরিবর্তনগুলির মধ্যে উচ্চতর 401(k) অবদান অন্তর্ভুক্ত রয়েছে।

ভারপ্রাপ্ত মার্কিন শ্রম সচিব জুলি সু এই সপ্তাহের শুরুতে উভয় পক্ষের সাথে দেখা করেছেন। ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ মেশিনিস্ট অ্যান্ড ডিস্ট্রিক্ট বলেছে, “মার্কিন যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত শ্রম সেক্রেটারি জুলি সু-এর সাহায্যে, আমরা ধর্মঘট শেষ করার জন্য একটি আলোচনার প্রস্তাব এবং রেজোলিউশন পেয়েছি এবং এটি সদস্যদের কাছে উপস্থাপন করার যোগ্য এবং এটি তাদের বিবেচনার যোগ্য,” বলেছে মহাকাশ কর্মী। 751 শনিবার এক বিবৃতিতে বলেছেন।

হোয়াইট হাউসের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, “প্রেসিডেন্ট বিডেন বিশ্বাস করেন যে সমষ্টিগত দরকষাকষি প্রক্রিয়াটি কর্মীদের জন্য ভাল ফলাফল অর্জনের সর্বোত্তম উপায় এবং চুক্তির চূড়ান্ত সিদ্ধান্ত ইউনিয়ন কর্মীদের উপর নির্ভর করবে।”

ধর্মঘট শুরু 13 সেপ্টেম্বর, 30,000 টিরও বেশি ট্রেন চালক অপ্রতিরোধ্যভাবে একটি অস্থায়ী চুক্তি প্রত্যাখ্যান করার পরে যা চার বছরে 25% বেতন বৃদ্ধি অন্তর্ভুক্ত করে। পরে বোয়িং এ মিষ্টি নৈবেদ্য কিন্তু ইউনিয়ন এটির সমালোচনা করে বলেছে যে এটি আলোচনায় আসেনি।

“আমরা আশা করি আমাদের কর্মীরা আলোচনার প্রস্তাবে ভোট দেবেন,” বোয়িং এক বিবৃতিতে বলেছে।

বোয়িং অর্থ হারানো বন্ধ করার জন্য কাজ করছে কারণ এটি একটি কাছাকাছি বিপর্যয়কর বিপর্যয় থেকে উদ্ভূত একটি নিরাপত্তা সংকটের সম্মুখীন হয়েছে। পোর্ট প্লাগ বিস্ফোরণ বছরের শুরুতে এর 737 ম্যাক্সের একটিতে এবং এর অন্যান্য প্রোগ্রামে চ্যালেঞ্জ।

সংস্থাটি এই মাসের শুরুতে বলেছিল যে এটি একটি গভীর ক্ষতির রিপোর্ট করবে এবং তার বাণিজ্যিক এবং প্রতিরক্ষা ইউনিটগুলিতে প্রায় $ 5 বিলিয়ন চার্জ নেবে। বুধবার অনুমোদন করা একটি চুক্তি, যখন বোয়িং সম্পূর্ণ ফলাফল প্রকাশ করে, তখন এটি একটি বিজয় হবে৷ নতুন সিইও কেলি ওর্টবার্গযিনি অগাস্ট মাসে কোম্পানির রিমডেলিংয়ের কাজ নিয়ে কোম্পানির শীর্ষ পদে অধিষ্ঠিত হন।

১১ অক্টোবর তিনি ঘোষণা দেন কাজ কাটা বোয়িং-এর 10% কর্মী এবং 2027 সালে অর্ডার পূর্ণ হলে কোম্পানি 767-এর উত্পাদন বন্ধ করে দেবে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

আশ্রয়প্রার্থীদের জন্য ব্যয় বৃদ্ধি পাওয়ায় যুক্তরাজ্য বাজেটে বৈদেশিক সহায়তা কমাতে চলেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইউকে ট্রেজারি রক্ষণশীল যুগের বৃদ্ধির সাথে...

তিনটি কুপার কুপ ট্রেড ল্যান্ডিং স্পট: লস এঞ্জেলেস র‌্যামস ডব্লিউআর ট্রেড টার্গেট

ফটো ইউএসএ টুডে স্পোর্টস ইমেজ. কুপার কুপ লস অ্যাঞ্জেলেস রামসের জন্য একটি টাচডাউন ক্যাচ। এটা নিশ্চিত মনে হচ্ছে লস অ্যাঞ্জেলেস র‌্যামস সুপারস্টার ওয়াইড...

Related Articles

সাউথওয়েস্ট এবং এলিয়ট সিইও জর্ডানকে রাখতে এবং ছয়জন পরিচালক যোগ করার জন্য চুক্তিতে পৌঁছেছে

বব জর্ডান, সাউথওয়েস্ট এয়ারলাইন্সের সিইও, টেক্সাসের ডালাসে 26 সেপ্টেম্বর, 2024-এ সাউথওয়েস্ট এয়ারলাইন্সের...

সর্বশেষ চুক্তি প্রস্তাব প্রত্যাখ্যান করার পরে বোয়িং শ্রমিকরা ধর্মঘট বাড়াবে, ইউনিয়ন বলেছে

বোয়িং কর্মীরা বুধবার তাদের প্রায় ছয় সপ্তাহের ধর্মঘট বাড়ানোর পক্ষে ভোট দিয়েছে...

বোয়িং মেশিনিস্টরা নতুন কর্মসংস্থান চুক্তি প্রত্যাখ্যান করেছে, ধর্মঘট 5 সপ্তাহেরও বেশি বাড়ানো হয়েছে

15 অক্টোবর, 2024-এ ওয়াশিংটনের সিয়াটলের সিয়াটল ইউনিয়ন হলে ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ মেশিনিস্ট...

ব্রেস্ট জার্মান চ্যাম্পিয়ন লেভারকুসেনকে চ্যাম্পিয়ন্স লিগে স্থগিত করে দেয়

পিয়েরে লিস-মেলোর একটি দুর্দান্ত গোল বুধবার বায়ার লেভারকুসেনের বিপক্ষে অভিষেককারী ব্রেস্টকে ১-১...