Home বিনোদন গাজা শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় 33 জন নিহত হয়েছে কারণ হিজবুল্লাহ রকেট হামলা চালাচ্ছে
বিনোদন

গাজা শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় 33 জন নিহত হয়েছে কারণ হিজবুল্লাহ রকেট হামলা চালাচ্ছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

শনিবার জাবালিয়া শরণার্থী শিবিরে বিমান হামলায় প্রায় তিন ডজন লোক নিহত হয়েছে, কারণ হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুর পর ইসরায়েল উত্তর গাজায় শাস্তিমূলক আক্রমণ অব্যাহত রেখেছে।

হামাস নিয়ন্ত্রিত ছিটমহলের স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, জাবালিয়ায় নাসার ক্রসিংয়ের কাছে বেশ কয়েকটি বাড়িতে ইসরায়েলি হামলার পরে 33 জন মারা গেছে এবং কয়েক ডজন আহত হয়েছে।

গাজার যুদ্ধ বুধবারের মৃত্যুর পরেও, যুদ্ধবিরতির জন্য আলোচনার পুনর্নবীকরণে আন্তর্জাতিক মধ্যস্থতাকারীদের অসুবিধার কথা তুলে ধরেছে। সিনওয়ার7 অক্টোবরের আক্রমণের স্থপতি যা যুদ্ধের সূত্রপাত করেছিল।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বৃহস্পতিবার বলেছেন যে হামাসের হাতে এখনও 101 জিম্মিকে মুক্তি না দেওয়া পর্যন্ত ইসরায়েলি আক্রমণ অব্যাহত থাকবে। তিনি জঙ্গি গোষ্ঠীকে একটি আলটিমেটাম প্রস্তাব করেছিলেন: শারীরিক নিরাপত্তার গ্যারান্টির বিনিময়ে জিম্মিদের মুক্তি দিন।

ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী এই মাসে জাবালিয়া এবং উত্তর গাজার অন্যান্য অংশে একটি নতুন করে বিমান ও স্থল আক্রমণ শুরু করেছে, যা বলেছে যে হামাস এই অঞ্চলে পুনরায় সংগঠিত হওয়ার এবং আক্রমণ শুরু করার প্রচেষ্টাকে লক্ষ্য করে।

শনিবার ইসরায়েলি সেনারা ইন্দোনেশিয়ার বেইট লাহিয়ার হাসপাতাল ঘেরাও করে এবং কমপ্লেক্সে ট্যাঙ্কের শেল নিক্ষেপ করে। স্থানীয় কর্তৃপক্ষ এবং ফিলিস্তিনি মিডিয়ার মতে, নিকটবর্তী কামাল আদওয়ান হাসপাতালের প্রবেশদ্বারটিও আঘাত হেনেছে, এতে একজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে। বাসিন্দারা একটি আংশিক টেলিযোগাযোগ ব্ল্যাকআউট রিপোর্ট.

ইসরায়েল “গাজা উপত্যকার উত্তরে স্বাস্থ্যসেবা ব্যবস্থার উপর আক্রমণ জোরদার করছে। . . এবং তাদের চাকরির বাইরে রাখার জন্য তাদের জেদ,” গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে।

ইসরায়েল দীর্ঘদিন ধরে জোর দিয়ে আসছে যে হামাস এবং অন্যান্য জঙ্গি গোষ্ঠী গাজার হাসপাতাল এবং অন্যান্য বেসামরিক অবকাঠামোকে “কমান্ড ও কন্ট্রোল সাইট” এবং অস্ত্র স্টোরেজ সুবিধা হিসাবে ব্যবহার করে।

শুক্রবার সিনওয়ারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করার পর, দোহায় হামাসের রাজনৈতিক ব্যুরোর একজন সিনিয়র সদস্য খলিল আল-হাইয়া একটি টেলিভিশন ভাষণে বলেছেন যে ইসরায়েলি বাহিনী প্রত্যাহার না করা পর্যন্ত গাজায় আটক বাকি ইসরায়েলি জিম্মিদের ফিরিয়ে দেওয়া হবে না। তিনি ইসরায়েলি হেফাজত থেকে ফিলিস্তিনি বন্দীদের মুক্তি এবং অবরুদ্ধ ভূখণ্ডের বিরুদ্ধে “আগ্রাসন” বন্ধ করারও দাবি জানান।

“সিনওয়ারের মৃত্যু এবং অন্যান্য নেতাদের মৃত্যু। . . এটি কেবল আমাদের আন্দোলনকে আরও শক্তিশালী করে এবং এগিয়ে যাওয়ার জন্য আরও প্রতিশ্রুতিবদ্ধ করে,” তিনি বলেছিলেন।

গাজার যুদ্ধ সমগ্র মধ্যপ্রাচ্য জুড়ে ছড়িয়ে পড়েছে, যার ফলে ইসরায়েল এবং লেবানন-ভিত্তিক হিজবুল্লাহ আন্দোলনের মধ্যে প্রকাশ্য সংঘর্ষ শুরু হয়েছে।

লেবানন থেকে উত্তর ইসরায়েলে এক বছরেরও বেশি সময় ধরে রকেট ও ড্রোন নিক্ষেপের প্রতিক্রিয়ায় ইসরাইল গত মাসে হিজবুল্লাহর বিরুদ্ধে তার আক্রমণ জোরদার করেছে। আইডিএফ লেবানন জুড়ে বিমান হামলার তরঙ্গ পরিচালনা করেছে এবং এই মাসে একটি স্থল আক্রমণ শুরু করেছে।

হিজবুল্লাহ শুক্রবার প্রতিশ্রুতি দিয়েছিল যে ইসরায়েলের সাথে “তার সংঘর্ষের একটি নতুন এবং ক্রমবর্ধমান পর্যায়” আসন্ন এবং শনিবার উত্তর ইস্রায়েল জুড়ে রকেট এবং ড্রোন হামলার সতর্কতা জারি করা হয়েছে।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে যে একটি ড্রোন উত্তর উপকূলীয় শহর সিজারিয়ায় একটি কাঠামোতে আঘাত করেছে, যেখানে নেতানিয়াহুর ব্যক্তিগত বাসভবন রয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় নিশ্চিত করেছে যে প্রধানমন্ত্রীর বাড়ি লক্ষ্য ছিল, তবে নেতানিয়াহু এবং তার স্ত্রী উপস্থিত ছিলেন না এবং কেউ আহত হননি।

উপরন্তু, ইসরায়েলি কর্তৃপক্ষ জানিয়েছে যে হিজবুল্লাহ রকেট উত্তরাঞ্চলীয় শহর কিরিয়াত আতা, শ্লোমি এবং একরে আঘাত করলে একজন মারা যায় এবং 10 জন আহত হয়।

লেবাননে, প্রধানত খ্রিস্টান এলাকায় ইসরায়েলি ড্রোন হামলায় দুইজন নিহত হয়েছে। খ্রিস্টান অঞ্চলে ইসরায়েলি হামলার বৃদ্ধি দেশটিতে সাম্প্রদায়িক উত্তেজনার আশঙ্কা বাড়িয়ে তুলছে, যার ইতিহাস রয়েছে আন্তঃসাম্প্রদায়িক সংঘাতের।

শনিবার বক্তৃতায়, সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি সিনওয়ারকে শত্রুর বিরুদ্ধে “প্রতিরোধ ও লড়াইয়ের অসাধারণ ব্যক্তিত্ব” হিসাবে প্রশংসা করেছেন, যিনি 7 অক্টোবর “একটি অপূরণীয় আঘাত” মোকাবেলা করেছিলেন যা “অঞ্চলের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে”।

খামেনি যোগ করেছেন যে সিনওয়ারের মৃত্যু “প্রতিরোধ ফ্রন্টের জন্য একটি বেদনাদায়ক ক্ষতি, তবে এটি কখনই অগ্রসর হওয়া বন্ধ করবে না”, ইরানের অব্যাহত সমর্থনের অঙ্গীকার করে।

তেহরান এই মাসে চালু করা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যারেজের বিরুদ্ধে ইসরায়েলি প্রতিক্রিয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে। ইসরায়েলি নেতারা একটি “কঠোর” প্রতিক্রিয়ার প্রতিশ্রুতি দিয়েছেন যা “মারাত্মক এবং সুনির্দিষ্ট”।

তেহরানে বিটা গাফফারির অতিরিক্ত প্রতিবেদন



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

কেরিং গুচির বিক্রি কমে যাওয়া থেকে লাভ সম্পর্কে সতর্ক করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। কেরিং বুধবার সতর্ক করে দিয়েছিলেন যে...

রায়ান গল্ডের হ্যাটট্রিক টিম্বারদের হোয়াইটক্যাপসের পরাজয় ঘটায়

অক্টোবর 23, 2024; পোর্টল্যান্ড, ওরেগন, মার্কিন যুক্তরাষ্ট্র; ভ্যাঙ্কুভার হোয়াইটক্যাপস এফসি প্রভিডেন্স পার্কে পোর্টল্যান্ড টিম্বার্সের বিরুদ্ধে মিডফিল্ডার রায়ান গল্ডের (25) প্রথমার্ধে গোল উদযাপন করছে।...

Related Articles

আমাদের জীবনের দিনগুলি সাপ্তাহিক স্পয়লার অক্টোবর 28 – নভেম্বর 1: ফিলিপ ধ্বংসস্তূপ জ্যান্ডারের পরিকল্পনা এবং চাড কঠোরভাবে খেলছে

আমাদের জীবনের দিনগুলি পরের সপ্তাহে স্পয়লাররা দেখতে পাচ্ছেন ফিলিপ কিরিয়াকিস (জন-পল ল্যাভয়েসিয়ার)...

হ্যারিস এবং ট্রাম্প মার্কিন লিঙ্গ বিভাজন উন্মোচন করেছেন যখন জাতি চূড়ান্ত প্রসারে প্রবেশ করছে

রিপাবলিকান প্রার্থী জো রোগানের সাথে সাক্ষাত করায় ভাইস প্রেসিডেন্ট বেয়ন্সের সাথে মহিলাদের...

ডেস অফ আওয়ার লাইভস ফার্স্ট উইকলি স্পয়লার: সারাহ হর্টন ব্লাস্ট ফিওনা কুক

আমাদের জীবনের দিনগুলো প্রথম সাপ্তাহিক spoilers যে প্রকাশ সারা হর্টন তোমার শাশুড়িকে...

অ্যালেক বাল্ডউইন ‘মরিচা’ মামলা, বিচারক রাষ্ট্রের পুনর্বিবেচনার প্রস্তাব অস্বীকার করেছেন

অ্যালেক্স বাল্ডউইন আমি এইমাত্র “মরিচা” শ্যুটিং মামলায় আরেকটি জয় পেয়েছি… কারণ একজন...