Home বিনোদন মার্কিন যুক্তরাষ্ট্রকে ইউক্রেনকে G7 ঋণের জন্য $20 বিলিয়ন পর্যন্ত দিতে হবে
বিনোদন

মার্কিন যুক্তরাষ্ট্রকে ইউক্রেনকে G7 ঋণের জন্য $20 বিলিয়ন পর্যন্ত দিতে হবে

Share
Share


বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনকে G7 ঋণের অংশ হিসাবে 20 বিলিয়ন ডলার পর্যন্ত প্রদান করতে ইচ্ছুক, যা রাশিয়ার হিমায়িত সম্পদ দ্বারা উত্পন্ন লাভের সাথে পরিশোধ করা হবে, বিষয়টির সাথে পরিচিত তিনজন ব্যক্তি জানিয়েছেন।

ঋণের আলোচনা ত্বরান্বিত হচ্ছে কারণ পশ্চিমা কর্মকর্তারা বছরের শেষের আগে কিয়েভকে অর্থায়ন করতে চান, সচেতন যে ডোনাল্ড ট্রাম্প নভেম্বরে মার্কিন নির্বাচনে জয়ী হলে ইউক্রেনে ওয়াশিংটনের সহায়তা বন্ধ করা হতে পারে।

G7 দেশগুলি এর কাঠামো নিয়ে মাসব্যাপী আলোচনায় নিযুক্ত রয়েছে জুন মাসে 50 বিলিয়ন মার্কিন ডলার ঋণ সম্মত হয়েছেওয়াশিংটনের অবদানে সম্প্রতি প্রত্যাশিত পর্যন্ত প্রাথমিকভাবে প্রত্যাশিত তুলনায় ছোট হতে হবে, ইউরোপীয় ইউনিয়ন গ্যারান্টি দিতে ব্যর্থ হওয়ার পরে যে রাশিয়ান সম্পদ কমপক্ষে তিন বছরের জন্য অচল থাকবে।

কিন্তু মার্কিন কর্মকর্তারা শুক্রবার তাদের G7 সমকক্ষদের ইঙ্গিত দিয়েছেন যে ওয়াশিংটন পুরো মূল অর্থ প্রদান করবে, প্রায় $20 বিলিয়ন। এটি সম্ভব হবে, তারা বলেছে, এমনকি যদি ইইউ হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবানকে ইইউ নিষেধাজ্ঞা বাড়ানোর বিষয়ে তার ভেটো ত্যাগ করতে রাজি করতে ব্যর্থ হয় – ওয়াশিংটনের দাবি করা শর্ত।

জি 7 অর্থমন্ত্রীরা, যারা ওয়াশিংটনে 25 অক্টোবর আইএমএফ এবং বিশ্বব্যাংকের বৈঠকের ফাঁকে মিলিত হবেন, তারা ঋণের বন্টন এবং কাঠামোর রূপরেখা দিয়ে একটি বিবৃতি জারি করবেন বলে আশা করা হচ্ছে, দুই ব্যক্তি জানিয়েছেন।

আলোচনার সাথে পরিচিত একজন ব্যক্তি বলেছেন যে একটি চূড়ান্ত চুক্তি এখনও পৌঁছায়নি এবং মার্কিন যুক্তরাষ্ট্র এখনও কংগ্রেস এবং ইউক্রেনের সদস্যদের সাথে কীভাবে ঋণ পরিশোধ করা হবে সে বিষয়ে পরামর্শ করছে।

ইইউ গত সপ্তাহে G7 ঋণে €35 বিলিয়ন পর্যন্ত নিজস্ব অবদান অনুমোদন করেছে। রাশিয়ার কেন্দ্রীয় ব্যাংকের বেশিরভাগ হিমায়িত সম্পদ ব্লকে রাখা হয়েছে এবং প্রতি বছর প্রায় 3 বিলিয়ন ইউরো লাভের আশা করা হচ্ছে। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্র পুরো ২০ বিলিয়ন ডলার দিলে ইইউকে কম অবদান রাখতে হবে।

বৃহস্পতিবার ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ বলেছেন, “আমি মনে করি এটা গুরুত্বপূর্ণ যে প্রত্যেকে তাদের ভূমিকা পালন করে।”

যুক্তরাজ্য, কানাডা এবং জাপান বাকি ৫০ বিলিয়ন ডলার ঋণ দেবে বলে আশা করা হচ্ছে।

কিন্তু হাঙ্গেরি রাশিয়ার বিরুদ্ধে ব্লকের নিষেধাজ্ঞার ব্যবস্থা বাড়ানোর সিদ্ধান্তে ভেটো দেওয়ার সাথে, ইইউ ঋণ পরিশোধের প্রকল্পে দীর্ঘমেয়াদী গ্যারান্টি প্রদানের জন্য ওয়াশিংটনের অনুরোধ সন্তুষ্ট করতে ব্যর্থ হয়েছে।

বৃহস্পতিবার ব্রাসেলসে ইইউ নেতাদের বৈঠকে অরবানকে তার ভেটো ত্যাগ করতে রাজি করার শেষ চেষ্টা করা হয়েছিল, কিন্তু হাঙ্গেরির নেতা নড়লেন না।

মার্কিন ট্রেজারি মন্তব্য করতে অস্বীকার করেছে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

প্রথম দর্শনে বিবাহিত: কার্লা বেদীতে জুয়ানকে অবাক করে – রিক্যাপ (S18E02)

চালু প্রথম দেখাতেই বিয়ে, করলা অন্ধ দাগ জোয়াও ফ্রাঙ্কো বেদিতে জিজ্ঞাসা করে যে সে “ভালোবেসে” কিনা সেকেন্ডে দেখা হওয়ার পর। অ্যালেন স্লোভিক অবিলম্বে...

গ্রান্ট থর্নটন আয়ারল্যান্ড মার্কিন যুক্তরাষ্ট্রে বোন কোম্পানি দ্বারা অধিগ্রহণ করা হবে

গ্রান্ট থর্নটন আয়ারল্যান্ড মার্কিন যুক্তরাষ্ট্রে বোন কোম্পানি দ্বারা অধিগ্রহণ করা হবে Source link

Related Articles

মেল গিবসন কমলা হ্যারিসের আইকিউ অনুসরণ করেন

মেল গিবসন তিনি ভোট দেবেন না বলে সাফ জানিয়ে দেন কমলা হ্যারিস...

জেনারেল হাসপাতাল: জিএইচ-এ কেলি মোনাকোর শেষ লাইন যেমন স্যাম বলে ‘আই লাভ ইউ’? এক যুগের অবসান?

জেনারেল হাসপাতালের ভক্তরা জানেন স্যাম ম্যাককল সাবান গুলি করার সময় মারা যাচ্ছে...

আবগারি শুল্ক একটি তিক্ত আফটারটেস্ট রেখে যাওয়ায় ইংলিশ ওয়াইন নির্মাতারা বাজেট কমানোর আশা করছেন

রোলিং সারে পাহাড়ের চুনাপাথরের মাটিতে রোপণ করা, ইংল্যান্ডের বৃহত্তম দ্রাক্ষাক্ষেত্র, ডেনবিস, ওয়াইন...

আমাদের জীবনের দিনগুলি: ব্র্যান্ডন বারশ বরখাস্ত – স্টেফান ডিমেরা সোমবার আউট হয়েছিলেন!

আমাদের জীবনের ফ্যানের প্রিয় দিনগুলি ব্র্যান্ডন বারাশ ময়ূর সোপ অপেরা থেকে বহিস্কার...