Home বিনোদন কেকেআর এবং বেইন জাপানের ফুজি সফটের জন্য $4 বিলিয়ন ডলারের বেশি লড়াই করে
বিনোদন

কেকেআর এবং বেইন জাপানের ফুজি সফটের জন্য $4 বিলিয়ন ডলারের বেশি লড়াই করে

Share
Share


বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

বিশ্বের সবচেয়ে বড় দুটি প্রাইভেট ইক্যুইটি ফার্ম, কেকেআর এবং বেইন, টোকিওর একীভূতকরণ এবং অধিগ্রহণের বাজারগুলি অজানা অঞ্চলে প্রবেশ করায়, 4 বিলিয়ন ডলারের জাপানি সফ্টওয়্যার কোম্পানির জন্য সর্বাত্মক লড়াইয়ে প্রবেশ করেছে৷

যুদ্ধ, যা এক বছরেরও বেশি সময় ধরে চলছে, শুক্রবার একটি নতুন পর্যায়ে প্রবেশ করেছে যখন ফুজি সফটের বোর্ড KKR-এর দীর্ঘস্থায়ী প্রস্তাবের প্রতি ¥8,800 বা $59, প্রতি অ্যাকশনের জন্য সমর্থন বজায় রাখার সিদ্ধান্ত নিয়েছে – কিন্তু বেইনের প্রস্তাব প্রত্যাখ্যান করতে অস্বীকার করেছে। . সর্বশেষ অফার এবং অতিরিক্ত 7% এটি টেবিলে রাখা।

টোকিওতে শুক্রবার রাতে ফুজি সফটের বোর্ড বলেছে, “আমরা বিশ্বাস করি যে বেইন ক্যাপিটালের প্রস্তাব আন্তরিক এবং আমরা এটি বিবেচনা অব্যাহত রাখব।”

KKR-এর জন্য বোর্ডের যোগ্য সমর্থন এই সপ্তাহের শুরুতে ফুজি সফটের প্রতিষ্ঠাতা এবং প্রধান শেয়ারহোল্ডার হিরোশি নোজাওয়ার একটি পাবলিক হস্তক্ষেপ অনুসরণ করে, যিনি বেইনকে “হোয়াইট নাইট” বলে অভিহিত করেছিলেন এবং তার প্রতিদ্বন্দ্বীকে সরে যাওয়ার জন্য অনুরোধ করেছিলেন।

এই আকারের দুটি প্রাইভেট ইকুইটি সংস্থার মধ্যে সরাসরি লড়াই জাপানে নজিরবিহীন, বিশ্লেষক এবং ব্যবসায়ীরা বলছেন। কোম্পানী, এবং তাদের ধারণকৃত সম্পদগুলিকে প্রায়ই মূল্যায়ন করা হয় না যেন কর্পোরেট নিয়ন্ত্রণের জন্য একটি বাজার।

“বিনিয়োগকারীরা দুটি অফারের মধ্যে একটি বেছে নিতে পারেন, একটি অন্যটির থেকে উচ্চতর, তবে উভয়ই অত্যন্ত অভিজ্ঞ PE ফার্ম থেকে,” পরিস্থিতির কাছাকাছি একজন ব্যক্তি বলেছেন। “ফুজি সফট শেয়ারের ধারকদের তাদের বিনিয়োগকারীদের ব্যাখ্যা করতে হবে, যদি তারা নিম্ন অফারটি গ্রহণ করে, ঠিক কেন তারা এই পছন্দটি করেছে। প্রতিযোগিতা নিজেই গুরুত্বপূর্ণ নতুন জায়গা পরীক্ষা করছে।

ফুজি সফ্ট হল একটি আদর্শ প্রাইভেট ইকুইটি টার্গেট, বিষয়টির সাথে পরিচিত লোকেরা যা বলেছে তা প্রায় $1 বিলিয়ন মূল্যের একটি রিয়েল এস্টেট পোর্টফোলিও হতে পারে৷ আরেকটি কারণ হল স্টকে দুই অভিজ্ঞ বিনিয়োগকারীর উপস্থিতি – 3D ইনভেস্টমেন্ট পার্টনারস এবং ফ্যারালন ক্যাপিটাল ম্যানেজমেন্ট, যারা তোশিবার নিয়ন্ত্রণের জন্য বহু-বছরের যুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

ফুজি সফ্ট, যা ক্লাউড সফ্টওয়্যার এবং ডিজিটাল সিস্টেম বিক্রি করে, সিঙ্গাপুর-ভিত্তিক ফান্ড 3D, তার বৃহত্তম শেয়ারহোল্ডার, কোম্পানিটিকে ব্যক্তিগত নেওয়ার প্রস্তাব করে, একটি নিলাম প্রক্রিয়া শুরু করে এবং প্রাইভেট ইক্যুইটি সংস্থাগুলিকে আকর্ষণ করে৷

KKR, যা শুক্রবার বলেছিল যে এটি Fuji Soft-এর অব্যাহত সমর্থন পেয়ে সন্তুষ্ট, প্রথমে 3D-এর সাথে একটি চুক্তি করেছে এবং তারপরে কোম্পানিটিকে ব্যক্তিগত নেওয়ার লক্ষ্যে এই বছরের আগস্টে একটি পাবলিক অফার ঘোষণা করেছে।

সেই পরিকল্পনাগুলি বিপর্যস্ত হয়ে পড়ে যখন বেইন সেপ্টেম্বরে একটি নন-বাইন্ডিং প্রস্তাব জমা দেয়, ফুজি সফ্টের শেয়ারগুলিকে তীব্রভাবে বৃদ্ধি করে এবং বাজারকে হতবাক করে।

স্টক প্রাইস লাইন চার্ট, ¥ বেসরকারী ইক্যুইটি যুদ্ধের মধ্যে রোলারকোস্টার রাইডে ফুজি সফ্ট শেয়ার দেখাচ্ছে

প্রতিক্রিয়া হিসাবে, কেকেআর তার দরপত্রকে ত্বরান্বিত করে এবং এটিকে দুটি ভাগে বিভক্ত করে, প্রথম অংশে 3D এবং ফ্যারালন ক্যাপিটাল তাদের শেয়ার বিক্রি করতে সম্মত হয়। এর মানে দাঁড়ায় যে, কেকেআর 32.7% শেয়ার নিয়ন্ত্রণ করে।

KKR-এর পাবলিক অফারের দ্বিতীয়ার্ধ অক্টোবরের শেষ থেকে নভেম্বরের শেষ পর্যন্ত চলবে, একই দাম হবে এবং শেয়ারহোল্ডারদের বেইনের সিদ্ধান্ত মূল্যায়ন করার জন্য সময় দেবে। বাধ্যতামূলক স্কুইজ ট্রিগার করার জন্য পর্যাপ্ত শেয়ার আনারও প্রয়োজন রয়েছে।

যাইহোক, গত সপ্তাহে বেইন তার প্রাথমিক পরিকল্পিত প্রস্তাবটি অনুসরণ করে আবারও সন্দেহের মধ্যে ফেলে দিয়েছে ফুজি সফটের প্রতি শেয়ার প্রতি ¥9,450 এর বাইন্ডিং টেকওভার অফার। বেইনের প্রস্তাবে গ্রুপটির মূল্য হবে $4.2 বিলিয়ন, KKR এর প্রায় $4 বিলিয়নের তুলনায়।

কোম্পানিটি বর্তমানে উভয় অফারের উপরে ¥9,660 এ লেনদেন করে, যা কিছু ব্যাঙ্কার এবং বিশ্লেষকদের মতে একটি ক্রমবর্ধমান বিডিং যুদ্ধে বিশ্বাসের ইঙ্গিত দেয়৷

বেইন, যা একটি বিবৃতিতে বলেছে যে এটি “কোম্পানীর ব্যবস্থাপনা এবং প্রতিষ্ঠাতাকে একটি সাদা নাইট হিসাবে ফুজি সফটকে সমর্থন করে চলেছে,” শুক্রবারের বোর্ড ঘোষণা সত্ত্বেও পিছিয়ে যাওয়ার কোন লক্ষণ দেখায় না।

কিন্তু শেয়ারের দামের ব্যাপারে আশাবাদ থাকা সত্ত্বেও, অন্যান্য ব্যাঙ্কাররা আরও একটি উচ্চতর অফারের ধারণায় ঠান্ডা জল ফেলে দিয়েছে, কারণ কেকেআর ইতিমধ্যেই জিতে নেওয়া শেয়ারগুলি একটি ডি ফ্যাক্টো লক-ইন অবস্থানের প্রতিনিধিত্ব করে।

“জাপানি বাজার পিই ফার্মগুলির মধ্যে এই ধরণের লড়াইয়ের জন্য প্রস্তুত, তবে কেউ তাদের খ্যাতি প্রতিকূল হওয়ার ঝুঁকি নেবে না,” ব্যবসার সাথে পরিচিত টোকিও-ভিত্তিক ব্যাঙ্কার বলেছেন।

3D মন্তব্য করতে অস্বীকার করেছে. ফ্যারালন তাৎক্ষণিকভাবে মন্তব্যের অনুরোধের জবাব দেননি।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Jaylen Brown এবং Jayson Tatum আবারও তীক্ষ্ণভাবে সেল্টিকসে উইজার্ডদের বিরুদ্ধে জয়ী

অক্টোবর 24, 2024; ওয়াশিংটন, ডিস্ট্রিক্ট অফ কলম্বিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; ক্যাপিটাল ওয়ান অ্যারেনায় প্রথমার্ধে ওয়াশিংটন উইজার্ডস ফরোয়ার্ড কিশন জর্জ (18) ডিফেন্ড করার সময় বোস্টন...

বোন স্ত্রী: ক্রিস্টিন এটি করার আগে ডেভিডের কাছ থেকে একটি আংটি আশা করেনি!

সিস্টার ওয়াইভস সিজন 19 এর উপর অনেক বেশি ফোকাস করে ক্রিস্টিনা ব্রাউন এবং ডেভিড উললি. এবং পরের পর্বে, ক্রিস্টিন একটি বড় পদক্ষেপ নেয়।...

Related Articles

কর্পোরেট আয় প্রতিবেদন মার্কিন স্টক অস্থিরতা বৃদ্ধি

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন মার্কিন স্টক myFT...

বোনের স্ত্রী: কোডি ক্রিস্টিনের মামলার কথা মনে করে কিছু অদ্ভুত পর্যবেক্ষণ করে

বোন স্ত্রী তারকা কোডি ব্রাউন একটি পাল্টা দাবি দায়ের ক্রিস্টিনা ব্রাউনপিতৃত্বের পিটিশন...

ডজার্স এবং ইয়াঙ্কিজ ওয়ার্ল্ড সিরিজ, গেম 1, হলিউড স্টারদের সাথে আলোড়ন

ডজার্স স্টেডিয়াম গতরাতে তারায় ভরা ছিল…মাঠে এবং ওয়ার্ল্ড সিরিজের ওয়ান গেমের স্ট্যান্ডে!...

সাহসী এবং সুন্দর ভবিষ্যদ্বাণী: স্টেফি শিলাকে 9-আঙ্গুলের হাঁটা বিপদে ফিরিয়ে দেয়?

সাহসী এবং সুন্দর ছিটানো শিলা কার্টার কিছু দৃশ্যে যেমন সে শুনেছে স্টেফি...