Home খবর 6 জানুয়ারি জ্যাক স্মিথ নির্বাচনের মামলায় ট্রাম্প-সিল করা আরও ফাইল প্রকাশ করেছে৷
খবর

6 জানুয়ারি জ্যাক স্মিথ নির্বাচনের মামলায় ট্রাম্প-সিল করা আরও ফাইল প্রকাশ করেছে৷

Share
Share

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার, 6 জানুয়ারী, 2021-এ মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন, ডিসি-তে হোয়াইট হাউসের কাছে একটি “সেভ আমেরিকা সমাবেশ” চলাকালীন বক্তৃতা করছেন।

ব্লুমবার্গ | গেটি ইমেজ

শুক্রবার একটি ফেডারেল বিচারক 1,800 পৃষ্ঠার বেশি মুক্তির আদেশ দেন নথি বিশেষ কৌঁসুলি দ্বারা উপস্থাপিত জ্যাক স্মিথ অপরাধীর মধ্যে নির্বাচনে হস্তক্ষেপ মামলা সাবেক রাষ্ট্রপতির বিরুদ্ধে ডোনাল্ড ট্রাম্প.

মার্কিন জেলা জজ তানিয়া চুটকানের পরে রেকর্ডগুলি প্রকাশ করা হয়েছিল একটি অনুরোধ অস্বীকার ট্রাম্পের আইনজীবীরা ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে পর্যন্ত তাদের সিলমোহরে রাখার জন্য।

যদিও অনেকগুলি পৃথক ফাইল সম্পাদিত থাকে।

উপাদানচারটি ভলিউম জুড়ে বিস্তৃত, এটি মূলত তিনটি বিভাগের তথ্যের উপর ফোকাস করে বলে মনে হয়: প্রমাণ যা স্মিথের পূর্ববর্তী বিচারে ব্যবহৃত হয়েছিল; ট্রাম্প সম্পর্কিত সর্বজনীন তথ্য, যেমন সামাজিক মিডিয়া পোস্ট এবং প্রচারণা তহবিল সংগ্রহের ইমেল; এবং 6 জানুয়ারী, 2021, ইউএস ক্যাপিটলে দাঙ্গার তদন্তকারী হাউস সিলেক্ট কমিটির দ্বারা প্রকাশিত তথ্য।

ট্রাম্প শুক্রবার সকালে রেকর্ড প্রকাশের বিষয়ে আগে থেকেই অভিযোগ করেছিলেন, এটিকে “নির্বাচনে হস্তক্ষেপ” বলে দাবি করেছেন এবং চুটকানকে “দুষ্ট” বলেছেন।

মার্কিন আদালতের প্রশাসনিক কার্যালয় দ্বারা সরবরাহ করা এই তারিখহীন ছবি, মার্কিন জেলা বিচারক তানিয়া চুটকানকে দেখায়৷

উত্স: মার্কিন আদালতের প্রশাসনিক অফিস | বেলচা

ম্যানহাটনের ট্রাম্প টাওয়ারে পডকাস্ট হোস্ট ড্যান বোঙ্গিনোর সাথে একটি সাক্ষাত্কারের সময় ট্রাম্প বলেছিলেন, স্মিথ “অন্য কিছু নিয়ে আসতে চলেছেন এবং সর্বদা নির্বাচনের আগে।”

“এখন যা ঘটছে তা একটি ভয়ঙ্কর জিনিস, এবং বিচারকরা, এই বিচারক সবচেয়ে খারাপ ব্যক্তি,” তিনি চুটকান সম্পর্কে বলেছিলেন।

ট্রাম্পের বিরুদ্ধে অবৈধভাবে প্রেসিডেন্টের কাছে তার পরাজয়ের ষড়যন্ত্রের অভিযোগ রয়েছে জো বিডেন 2020 সালের নির্বাচনে চার-গণনার অভিযোগটি 6 জানুয়ারী, 2021-এর ঘটনাকে কেন্দ্র করে, যখন ট্রাম্প রিপাবলিকানদের বিডেনের ইলেক্টোরাল কলেজের বিজয়কে প্রত্যাখ্যান করার জন্য চাপ দিয়েছিলেন, যদিও ক্যাপিটল হিংসাত্মক সমর্থকদের দ্বারা হুমকির মুখে ছিল।

চুটকান এই গ্রীষ্মে সুপ্রিম কোর্টের রায়ের আলোকে ট্রাম্পের বিরুদ্ধে কী প্রমাণ ব্যবহার করা যেতে পারে তা বিবেচনা করছেন যা প্রাক্তন রাষ্ট্রপতির বিরুদ্ধে স্মিথের মামলা কার্যকরভাবে সংকীর্ণ এবং বিলম্বিত করেছে।

উচ্চ আদালত রায় দিয়েছে যে ট্রাম্পের রাষ্ট্রপতি থাকাকালীন অফিসিয়াল কাজগুলির জন্য ফৌজদারি মামলা থেকে “অনুমানমূলক অনাক্রম্যতা” রয়েছে এবং কিছু প্রয়োজনীয় নির্বাহী কার্যের জন্য তার সম্পূর্ণ অনাক্রম্যতা রয়েছে।

রক্ষণশীল-সংখ্যাগরিষ্ঠ আদালতের রায়, যার নয়টি আসন রয়েছে ট্রাম্পের নিয়োগকারীদের দ্বারা অনুষ্ঠিত তিনটি, স্মিথকে তার প্রাথমিক অভিযোগ থেকে বেশ কয়েকটি বিবরণ কাটাতে বাধ্য করেছিল।

ট্রাম্পের বিরুদ্ধে সংশোধিত ফৌজদারি অভিযোগ, আগস্টে একটি নতুন গ্র্যান্ড জুরি দ্বারা প্রত্যাবর্তন, বিচার বিভাগের সিনিয়র কর্মকর্তাদের এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যের সমস্ত রেফারেন্স মুছে ফেলে।

চুটকান ২ অক্টোবর স্মিথের আদালতের মামলা প্রকাশ করে ট্রাম্পের বিরুদ্ধে বিস্তারিত প্রমাণ এবং মামলাটি বিচারে গেলে প্রসিকিউটররা যে যুক্তিগুলি উপস্থাপন করবেন তা বর্ণনা করুন৷

অক্টোবর 10-এ, বিচারক স্মিথকে রিডাকশন সহ, সেই অনুরোধ সমর্থনকারী রেকর্ডের রিমগুলি উপস্থাপন করার অনুমতি দেন। তবে সেই পরিশিষ্টটি প্রাথমিকভাবে মামলায় প্রকাশ করা হয়নি, যাতে ট্রাম্পের দলকে তার আইনি বিকল্পগুলি বিবেচনা করার জন্য সময় দেওয়া হয়।

প্রতিরক্ষা আইনজীবীরা শেষ পর্যন্ত চুটকানকে সেই পরিশিষ্ট ভাগ করে নেওয়ার বিরতি 14 নভেম্বর পর্যন্ত বাড়ানোর জন্য বলেছিলেন, ট্রাম্প এবং ডেমোক্র্যাটিক ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থীর মধ্যে রাষ্ট্রপতি নির্বাচনের নয় দিন পর। কমলা হ্যারিস.

তাদের অনুরোধের অংশ হিসাবে, আইনজীবীরা যুক্তি দিয়েছিলেন যে অনেক রাজ্যে প্রাথমিক ভোটদান চলাকালীন রেকর্ডগুলি প্রকাশ করা “নির্বাচনে হস্তক্ষেপের একটি বিরক্তিকর চেহারা তৈরি করে।”

বৃহস্পতিবার চুটকান সেই যুক্তি প্রত্যাখ্যান করেছেন, লিখেছেন যে এটি আসলে বিলম্বের জন্য ট্রাম্পের অনুরোধ ছিল যা নির্বাচনকে প্রভাবিত করার সবচেয়ে বড় ঝুঁকি তৈরি করেছিল।

“নিঃসন্দেহে একটি জনস্বার্থ রয়েছে যে আদালতে নিজেদের নির্বাচনে না ঢুকিয়ে দেওয়া বা তা করতে দেখা যাচ্ছে,” চুটকান লিখেছেন। “কিন্তু রাজনীতিতে মামলার ঘটনাগত প্রভাব আদালতের ইচ্ছাকৃত হস্তক্ষেপের মতো নয়।”

“ফলে, এটি আসলে আসামীর অনুরোধ করা ত্রাণ যা জনস্বার্থকে ক্ষুণ্ন করার ঝুঁকি রাখে,” তিনি লিখেছেন।

“আদালত যদি তথ্য আটকে রাখে যে জনসাধারণের অন্যথায় শুধুমাত্র তার প্রকাশের সম্ভাব্য রাজনৈতিক পরিণতির কারণে অ্যাক্সেস করার অধিকার থাকবে, তাহলে এই ধরনের আটকানো নিজেই গঠন করতে পারে – বা হতে পারে – নির্বাচনী হস্তক্ষেপ।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জেবি বিকারস্টাফ, ডেট্রয়েট পিস্টনের নিখুঁত টেন্ডেম পুনর্নির্মাণ

জেবি বিকারস্টাফ এবং মন্টি উইলিয়ামসের মধ্যে একটি উল্লেখযোগ্য পার্থক্য রয়েছে: বিকারস্টাফ আসলে ডেট্রয়েটে থাকতে চান বলে মনে হচ্ছে। অন্তত, বিকারস্টাফ এই মরসুমে একটি...

ডেস অফ আওয়ার লাইভস ফার্স্ট উইকলি স্পয়লার: সারাহ হর্টন ব্লাস্ট ফিওনা কুক

আমাদের জীবনের দিনগুলো প্রথম সাপ্তাহিক spoilers যে প্রকাশ সারা হর্টন তোমার শাশুড়িকে ছেড়ে দাও, ফিওনা কুকএকটি তিরস্কার করা তিনি ক্ষিপ্ত কারণ ব্রিট মাতাল...

Related Articles

জর্জিয়ার ক্ষমতাসীন দল সংসদীয় ভোটে জয়ী হয়েছে, নির্বাচন কমিশন বলছে

জর্জিয়ার ক্ষমতাসীন জর্জিয়ান ড্রিম পার্টি দেশটির সংসদ নির্বাচনে জয়লাভ করেছে, রবিবার কেন্দ্রীয়...

ইলন মাস্ক, ট্রাম্পের মিত্র, মার্কিন যুক্তরাষ্ট্রে তার কর্মজীবন শুরু করার সময় একজন ‘অবৈধ কর্মী’ ছিলেন

প্রেসিডেন্ট জো বাইডেন চিৎকার টেসলা এবং স্পেসএক্সের সিইও ইলন মাস্কএখন একজন রিপাবলিকান...

ফরাসি অঞ্চল গুয়াদেলুপে বিদ্যুৎ বিভ্রাটের মধ্যে কারফিউ বলবৎ রয়েছে

ফরাসি কর্তৃপক্ষ ক্যারিবীয় অঞ্চলে ক্ষমতা পুনরুদ্ধার করার জন্য কাজ করার কারণে শনিবার...

ট্রাম্প জো রোগানের সাথে একটি সাক্ষাত্কারে বলেছেন যে তিনি শুল্কের সাথে আয়কর প্রতিস্থাপন করবেন

সাবেক রাষ্ট্রপতি মো ডোনাল্ড ট্রাম্প শেষ করার ধারণা রেখেছিলেন আয়কর এবং তাদের...