Home বিনোদন যুক্তরাজ্যের মজুরি বৃদ্ধি 4.9% এ নেমে এসেছে
বিনোদন

যুক্তরাজ্যের মজুরি বৃদ্ধি 4.9% এ নেমে এসেছে

Share
Share


বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

যুক্তরাজ্যের মজুরি বৃদ্ধি আগস্ট থেকে তিন মাসে 4.9% এ নেমে এসেছে, যখন বেতনের কর্মসংস্থান বৃদ্ধি স্থিতিশীল হয়েছে, মঙ্গলবার সরকারী তথ্য দেখায়।

বার্ষিক মুনাফা বৃদ্ধি, বোনাস ব্যতীত, বিশ্লেষকদের প্রত্যাশার সাথে সঙ্গতিপূর্ণ এবং জুলাই থেকে তিন মাসে 5.1% এর তুলনায়, অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিস্টিক্স জানিয়েছে।

বোনাস সহ, মজুরি বৃদ্ধি 3.8 শতাংশে কম ছিল, তবে এই সংখ্যাটি গত বছর সরকারি খাতের কর্মীদের দেওয়া এক-দফা বোনাসের দ্বারা বিকৃত হয়েছে।

ওএনএস বলেছে যে ট্যাক্স রেকর্ডগুলি দেখিয়েছে যে পে-রোল কর্মসংস্থান কিছুটা কমেছে, আগস্ট মাসে 35,000 বা 0.1 শতাংশ, যখন সেপ্টেম্বরের অস্থায়ী পরিসংখ্যানগুলি সুপারিশ করে যে কর্মসংস্থান মূলত অপরিবর্তিত রয়েছে।

তথ্য প্রমাণ শক্তিশালী করে যে অর্থনীতিতে মজুরির চাপ কমছে। এটি সাম্প্রতিক ব্যবসায়িক সমীক্ষাগুলিকেও সমর্থন করে যা পরামর্শ দেয় যে অনেক নিয়োগকর্তা এই মাসের বাজেটের আগে নিয়োগ স্থগিত করেছেন কারণ তারা কর এবং ব্যয়ের বিষয়ে সরকারী নীতি সম্পর্কে আরও নিশ্চিততার জন্য অপেক্ষা করছে৷

“যদি এই শ্রম বাজারের প্রবণতা অব্যাহত থাকে, ব্রিটেনের স্বাস্থ্যকর মজুরি বৃদ্ধির সংক্ষিপ্ত যুগ শীঘ্রই শেষ হতে পারে,” বলেছেন চার্লি ম্যাককার্ডি, রেজোলিউশন ফাউন্ডেশন থিঙ্ক ট্যাঙ্কের একজন অর্থনীতিবিদ।

বেতনগুলি মুদ্রাস্ফীতির চেয়ে দ্রুত বৃদ্ধি পেতে থাকে, অগাস্ট থেকে তিন মাসে প্রকৃত শর্তে 1.9 শতাংশ বৃদ্ধি, বোনাস ব্যতীত, এবং 0.9 শতাংশ, এককালীন অর্থপ্রদান সহ৷

কিন্তু ল্যাঙ্কাস্টার ইউনিভার্সিটির ওয়ার্ক ফাউন্ডেশনের পরিচালক বেন হ্যারিসন উল্লেখ করেছেন যে 5% এর উপরে মজুরি বৃদ্ধির “রেকর্ড 25 মাস” শেষেও, উচ্চ মূল্যস্ফীতি কর্মীদের গড়ে মাত্র 14 পাউন্ডে রেখেছিল। প্রকৃত অর্থে দুই বছর আগের তুলনায়, এবং 20 পাউন্ড 2008 সালের তুলনায় ভালো।

ওএনএস শূন্যপদের ক্রমাগত হ্রাসের দিকেও ইঙ্গিত করেছে, যা গত ত্রৈমাসিকে সমস্ত সেক্টরে পড়েছিল, মোট উন্মুক্ত শূন্য পদের সংখ্যা 841,000-এ রেখেছিল – প্রাক-মহামারী স্তরের থেকে কিছুটা উপরে।

বিশ্লেষকরা বলেছেন যে পরিসংখ্যানগুলি এই যুক্তিকে সমর্থন করে যে ব্যাংক অফ ইংল্যান্ড নভেম্বরে সুদের হার কমাতে থাকবে, আগস্টে বেঞ্চমার্ক রেট 5 শতাংশে কমানোর সিদ্ধান্তের পরে।

কনসালটেন্সি ক্যাপিটাল ইকোনমিক্স-এর অ্যাশলে ওয়েব বলেন, তথ্য দেখায় যে বেসরকারী খাতের মজুরি বৃদ্ধি মন্থর হয়েছে, BoE এর নিজস্ব পূর্বাভাসের সাথে সামঞ্জস্য রেখে, নভেম্বরে হার কমানোর “আরও বেশি সম্ভাবনা দেখা যাচ্ছে”।

মুদ্রানীতি কমিটির নীতিনির্ধারকরা সুস্পষ্ট প্রমাণ দেখতে চান যে পরিষেবার মূল্যস্ফীতিকে চালিত করা মজুরি চাপগুলি আবার সুদের হার কমানোর আগে শিথিল হচ্ছে।

BoE-এর প্রধান অর্থনীতিবিদ Huw Pill এই মাসের শুরুতে বলেছিলেন যে ধারের খরচে অত্যধিক বা দ্রুত কাটছাঁট এড়াতে সতর্কতার জন্য “প্রচুর কারণ” রয়েছে।

যুক্তরাজ্যের শ্রমবাজারের প্রকৃত অবস্থা ট্র্যাক করা রেট-সেটারদের জন্য বিশেষভাবে কঠিন কারণ ওএনএস শ্রমশক্তি সমীক্ষার সাথে চলমান সমস্যাগুলির অর্থ হল এর কর্মসংস্থান, বেকারত্ব এবং অর্থনৈতিক নিষ্ক্রিয়তার মূল অনুমান নির্ভরযোগ্য নয়।

মজুরি মূল্য একটি ভিন্ন সমীক্ষার উপর ভিত্তি করে, এবং নীতিনির্ধারকেরা প্রশাসনিক ডেটা ব্যবহার করতে সক্ষম হয়েছেন – মজুরি রেকর্ড সহ – এবং নিয়োগ এবং কর্মসংস্থানের চিত্র তৈরি করতে সহায়তা করার জন্য অনানুষ্ঠানিক জরিপগুলি।

অগাস্ট থেকে তিন মাসের জন্য সরকারী IFT-ভিত্তিক অনুমান অন্যান্য উত্সের তুলনায় আরও শক্তির পরামর্শ দেয়, যা দেখায় যে কর্মসংস্থান শক্তিশালী হওয়ার কারণে বেকারত্ব গত মাসে 4.1% থেকে 4% এ নেমে এসেছে।

যাইহোক, ওএনএস বলেছে যে এই পরিসংখ্যানগুলি অন্যান্য উত্সের সাথে বিরোধপূর্ণ এবং সতর্কতার সাথে দেখা উচিত।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

স্পেসএক্স স্টারশিপ রকেটের উৎক্ষেপণ: ফ্লাইট 5 শক্তিশালীকরণ লাভ করেছে

13 অক্টোবর, 2024-এ স্টারশিপের পঞ্চম ফ্লাইটের সময় সুপার হেভি বুস্টার কোম্পানির লঞ্চ টাওয়ারে অবতরণ করে। EspaçoX স্পেসএক্স রবিবার তার স্টারশিপ রকেটের পঞ্চম পরীক্ষামূলক...

কার্ডি বি ক্ষতিপূরণ ছাড়াই ব্যক্তিগত জন্মদিনের পার্টি ছুড়ে দিয়েছে, কিন্তু প্রচুর ‘কেক’ সহ

ভিডিও সামগ্রী চালান কার্ডি বিনিশ্চিত করছে তার 32 তম জন্মদিন একটি স্মরণীয় একটি… তার নিজের জন্য, প্রত্যেকের জন্য যারা তার পৃথিবী-বিধ্বংসী উদযাপনে যোগ...

Related Articles

ফ্রান্স সতর্ক করেছে যে এটি সানোফির সাথে €15.5 বিলিয়ন ভোক্তা স্বাস্থ্য চুক্তি ব্লক করতে পারে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

ম্যাজিক সিটির ‘নো হার্ম, নো ফাউল’ বিপর্যয় নিয়ে লু উইলিয়ামসের কোনো অনুশোচনা নেই

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে লু উইলিয়ামস সঙ্গে তার কুখ্যাত স্ট্রিপ ক্লাব...

দ্য ইয়াং অ্যান্ড দ্য রেস্টলেস স্পয়লার: বিলি একটি অভদ্র জাগরণ পায়

তরুণ এবং অস্থির সাপ্তাহিক স্পয়লার পাওয়া গেছে বিলি অ্যাবট 14-18 অক্টোবর, 2024...

90 দিনের বাগদত্তা: বিশ্বাস প্রতারণা সম্পর্কে লরেনের মুখোমুখি হয়

বিশ্বাস মুখোমুখি লরেন অ্যালেন আপনার বিশ্বাসঘাতকতা সম্পর্কে 90 দিনের বাগদত্তা: 90 দিনের...