Home বিনোদন টিপিজি এবং ব্ল্যাকস্টোন টিম চক্ষুবিদ্যা গ্রুপ Bausch + Lomb এর জন্য প্রতিদ্বন্দ্বিতা করতে
বিনোদন

টিপিজি এবং ব্ল্যাকস্টোন টিম চক্ষুবিদ্যা গ্রুপ Bausch + Lomb এর জন্য প্রতিদ্বন্দ্বিতা করতে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিদের মতে, প্রাইভেট ইক্যুইটি গ্রুপ টিপিজি এবং ব্ল্যাকস্টোন চোখের যত্ন কোম্পানি বাউশ + লম্বের জন্য একটি যৌথ বিডের জন্য কাজ করেছে।

সম্পন্ন হলে, চুক্তিটি বছরের সবচেয়ে বড় প্রাইভেট ইক্যুইটি অধিগ্রহণের একটি হতে পারে, সঙ্গে বাউশ লম্ব শুক্রবার বাজার বন্ধে মোট $11.5 বিলিয়ন ঋণ সহ এন্টারপ্রাইজ মূল্য। প্রস্তাবের মূল্যায়নকারী অন্যান্য বেশ কিছু প্রাইভেট ইকুইটি ফান্ড প্রক্রিয়া থেকে বাদ পড়েছে।

বাউশ + লম্ব বিক্রয়ের জন্য রাখা হয়েছিল তার ভারী ঋণগ্রস্ত মূল কোম্পানি থেকে বিচ্ছেদ নিয়ে একটি অচলাবস্থা সমাধান করতে।

টিপিজি এবং ব্ল্যাকস্টোনকে দীর্ঘদিন ধরে ব্যবসার বেসরকারীকরণে অগ্রগামী হিসাবে বিবেচনা করা হয়েছে, যেহেতু বাউশ + লম্ব 2022 সালে সর্বজনীনভাবে তালিকাভুক্ত হওয়ার আগে, প্রাইভেট ইক্যুইটি গ্রুপগুলি ব্যবসাটি কিনতে আগ্রহ প্রকাশ করেছিল, লোকেরা যোগ করেছে। টিপিজি ইতিমধ্যেই চক্ষুবিদ্যা সংস্থা বিভিআই মেডিকেলের মালিক।

বিডিংয়ের সাথে পরিচিত ব্যক্তিরা বলেছেন যে অফারগুলি কোম্পানিটিকে $13 বিলিয়ন থেকে $14 বিলিয়ন বা শেয়ার প্রতি $25 পর্যন্ত একটি এন্টারপ্রাইজ মূল্যে মূল্য দেবে বলে আশা করা হচ্ছে।

সম্ভাব্য প্রাইভেট ইক্যুইটি কেনার বিষয়ে ফিনান্সিয়াল টাইমস রিপোর্টের পর সোমবার নিউইয়র্কে Bausch + Lomb শেয়ার 7.2% বেড়েছে। গ্রুপের শেয়ারের মূল্য তার জুলাই 2023 এর সর্বোচ্চের নিচে 0.6% শেষ হয়েছে এবং FT গত মাসে রিপোর্ট করার পর থেকে এখন মূল্য এক তৃতীয়াংশেরও বেশি বেড়েছে যে চক্ষু যত্ন গোষ্ঠী গোল্ডম্যান শ্যাক্সের পরামর্শদাতাদের নেতৃত্বে একটি বিক্রয় প্রক্রিয়া শুরু করেছে।

আলোচনার প্রচেষ্টা হল বাউশ লম্বের মূল সংস্থা বাউশ হেলথের শেয়ারহোল্ডার এবং ঋণদাতাদের মধ্যে বিরোধ সমাধানের একটি প্রচেষ্টা, যা কোম্পানির 88% মালিক। বাউশ লম্বের প্রধান নির্বাহী এবং রাষ্ট্রপতি হলেন বিখ্যাত ডিলমেকার ব্রেন্ট সন্ডার্স, যিনি অ্যালারগানকে 2020 সালে $63 বিলিয়নে AbbVie-এর কাছে বিক্রি করেছিলেন।

মাসের শেষে আনুষ্ঠানিক প্রস্তাব আশা করা হচ্ছে। যাইহোক, এটা সম্ভব যে একটি চুক্তি মাধ্যমে পড়ে, মানুষ বলেন.

ব্ল্যাকস্টোন, টিপিজি এবং বাউশ + লম্ব মন্তব্য করতে রাজি হননি। গোল্ডম্যান তাৎক্ষণিকভাবে প্রতিক্রিয়া জানায়নি।

একটি স্পিন-অফ প্রক্রিয়া স্থগিত করা হয়েছিল কারণ এর সবচেয়ে লাভজনক সহায়ক সংস্থার ক্ষতি বাউশ হেলথকে $21 বিলিয়ন ঋণের স্তূপের অধীনে দেউলিয়া ছেড়ে দেওয়ার হুমকি দিয়েছিল, এবং অ্যাপোলো ম্যানেজমেন্ট, এলিয়ট ম্যানেজমেন্ট, গোল্ডেনট্রি অ্যাসেট ম্যানেজমেন্ট এবং সিলভার পয়েন্ট ক্যাপিটাল সহ ঋণদাতাদের দ্বারা বিরোধিতা করা হয়েছিল।

বাউশ হেলথের বন্ডগুলিও ব্যাপকভাবে লেনদেন করে কারণ একটি বিক্রয় কোম্পানিকে, পূর্বে ভ্যালেন্ট নামে পরিচিত, তার ঋণ পরিশোধ করতে দেয়।

বাউশ হেলথের 2027 সালের শেষের আগে প্রায় $10 বিলিয়ন মেয়াদপূর্তিতে বকেয়া আছে – যার সর্বোচ্চ অগ্রাধিকার হল পরের বছর $2.4 বিলিয়ন ফিক্সড-রেট লোন। ওয়াল স্ট্রিট টাইটানস কার্ল আইকান এবং জন পলসন সহ – বাউশ হেলথের প্রধান শেয়ারহোল্ডাররা কীভাবে বিক্রয় আয় ব্যয় করবে তা অস্পষ্ট। কিন্তু একটি ধারণা আলোচনা করা হচ্ছে তারা স্বল্পমেয়াদী ঋণ পরিশোধ করার পরে নিজেদের একটি বিশেষ লভ্যাংশ প্রদান করে, দুই ব্যক্তি বলেছেন। কিন্তু এই পদক্ষেপ সম্ভবত ঋণদাতাদের রাগ করবে।

Icahn-এর প্রতিনিধিরা মন্তব্য করতে অস্বীকৃতি জানায়, যখন পলসন অ্যান্ড কো অবিলম্বে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি।

Bausch + Lomb এই বছরে $4.7 বিলিয়ন রাজস্বের সুদ, কর, অবচয় এবং পরিশোধের আগে প্রায় 860 মিলিয়ন ডলার আয় করবে বলে আশা করা হচ্ছে, যার প্রায় তিন-পঞ্চমাংশ আসবে কন্টাক্ট লেন্স বিক্রয় এবং শুকনো চোখের ওষুধ Xiidra এবং Miebo থেকে। সংস্থাটি চক্ষু বিশেষজ্ঞদের কাছে অস্ত্রোপচারের সরঞ্জামও বিক্রি করে।

বাউশ হেলথের কার্যকারিতা এবং সচ্ছলতা সম্পর্কে সন্দেহগুলি এর ফ্ল্যাগশিপ ড্রাগ, Xifaxan, একটি গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ড্রাগ, যা 2029 সালে পেটেন্ট বন্ধ করে দিয়েছে। বিক্রির পর থেকে বাউশ হেলথের বাজার মূল্য প্রায় 26% বৃদ্ধি পেয়ে 9 বিলিয়ন ডলারে পৌঁছেছে প্রক্রিয়া প্রথম রিপোর্ট করা হয়. কিন্তু কোম্পানি তার Xifaxan পেটেন্ট নিয়ে আইনি চ্যালেঞ্জের সম্মুখীন হওয়ার আগে এটি তার মূল্যের অনেক নিচে রয়ে গেছে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

চীনে মুদ্রাস্ফীতির চাপ বৃদ্ধি পায় কারণ বিনিয়োগকারীরা অর্থনীতির জন্য আরও উদ্দীপনা খুঁজছেন

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT ডাইজেস্ট – সরাসরি আপনার ইনবক্সে বিতরণ করা হয়েছে। সেপ্টেম্বরে চীনের মুদ্রাস্ফীতিজনিত...

ক্র্যাকেন পেনাল্টিতে ওয়াইল্ডকে পরাজিত করে এবং মৌসুমের প্রথম জয় অর্জন করে

অক্টোবর 12, 2024; সেন্ট পল, মিনেসোটা, মার্কিন যুক্তরাষ্ট্র; সিয়াটেল ক্রাকেন বামপন্থী ব্র্যান্ডন তানেভ (13) এবং মিনেসোটা ওয়াইল্ড ডিফেন্সম্যান জ্যারেড স্পারজিয়ন (46) Xcel এনার্জি...

Related Articles

চীনা স্টক এবং মুদ্রা প্রাথমিক ট্রেডিং পতন

চীনা স্টক এবং মুদ্রা প্রাথমিক ট্রেডিং পতন Source link

90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে – রেইন ফ্লুস দ্য চিকেন কোপ – রিক্যাপ (S07E07)

চালু 90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে, রায়ন সঙ্গে একটি তর্কের পর...

Ka, Brownsville Rapper এবং NYFD ক্যাপ্টেন, 52 বছর বয়সে অপ্রত্যাশিতভাবে মারা যান

কাব্রুকলিনের বংশোদ্ভূত র‌্যাপার তার বিস্তৃত সিনেমাটিক নোয়ার অ্যালবামগুলিকে তার জন্য কথা বলতে...

বোনের স্ত্রী: মাইকেলটি এবং রবিন প্লাসেন্টা-খাওয়া – টিএমআই?

বোন স্ত্রী তারকা মাইকেলটি ব্রাউন প্যাটার্ন তার যমজ সন্তানের জন্মের পর প্ল্যাসেন্টা...