Home বিনোদন বেইজিং আর্থিক পরিকল্পনা উন্মোচনের পর চীনা স্টক অস্থির
বিনোদন

বেইজিং আর্থিক পরিকল্পনা উন্মোচনের পর চীনা স্টক অস্থির

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

চীনের স্টক সোমবার অস্থির ছিল যখন বেইজিং সপ্তাহান্তে বিনিয়োগকারীদের বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতিকে চাঙ্গা করার জন্য ব্যয় বাড়ানোর পরিকল্পনা সম্পর্কে আশ্বস্ত করার চেষ্টা করেছিল।

শনিবার অর্থ মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে স্থানীয় সরকার এবং রাষ্ট্রীয় ব্যাঙ্কগুলিকে পুনঃপুঁজি করার পরিকল্পনা করা হয়েছে এবং এর উদ্দীপক পরিকল্পনার অংশ হিসাবে অবিক্রীত সম্পত্তি কেনা, কিন্তু বিস্তারিত সংখ্যা প্রদান করা এড়িয়ে গেছে।

চীনা বিনিয়োগকারী, যারা একটি শুরু রেকর্ড শেয়ার বাজার পুনরুদ্ধার সেপ্টেম্বরের শেষে, বেইজিং আর্থিক উদ্দীপনা ঘোষণা করার পর, তারা সরকারের পরিকল্পিত রাজস্ব ব্যয় প্রকাশের জন্য অপেক্ষা করে।

সোমবার, মূল ভূখণ্ড চীনকোম্পানির বেঞ্চমার্ক CSI 300 সূচক 1.52 শতাংশ বেড়েছে অস্থির ট্রেডিংয়ে মধ্যাহ্ন লেনদেনে, উচ্চ-প্রযুক্তি শিল্প গোষ্ঠী যেমন ক্যামব্রিকন টেকনোলজিস, CATL এবং BYD সূচকে লাভের দিকে এগিয়েছে।

কিন্তু হংকংয়ের বাজারগুলি কিছুটা কমেছে, বেঞ্চমার্ক হ্যাং সেং সূচক 0.4 শতাংশ পতনের সাথে, যখন অঞ্চলটিতে তালিকাভুক্ত চীনা কোম্পানিগুলির একটি উপ-সূচক 0.22 শতাংশ কমেছে।

হাইটং সিকিউরিটিজের একজন বিশ্লেষক ঝাং কিউ বলেন, “অর্থ মন্ত্রণালয়ের ব্রিফিংয়ের পর বাজারের মতামত স্পষ্টভাবে ভিন্ন হয়ে গেছে।” কিন্তু তিনি বলেন, সরকারের উদ্দীপনা পরিকল্পনা নিয়ে অনিশ্চয়তার কারণে গত সপ্তাহে পুনরুদ্ধার হ্রাস পাওয়ার পর কিছু বিনিয়োগকারী বাজারে ফিরে আসতে শুরু করেছে।

সতর্ক অর্থনীতিবিদরা বলেছেন যে অর্থ মন্ত্রকের কর্মসূচিগুলি পুনরুদ্ধারের জন্য একটি ভিত্তি সরবরাহ করতে সহায়তা করবে, তবে সরকার কতটা ব্যয় করার পরিকল্পনা করেছে এবং প্রোগ্রামগুলির শর্তাবলী সহ তাদের বিশদটি দেখতে হবে।

অন্যরা আরও ইতিবাচক ছিল, বিশ্বাস করে যে সরকার আগামী সপ্তাহের জন্য পরিকল্পনা করা গুরুত্বপূর্ণ বৈঠকে তার প্রতিশ্রুতি পূরণ করবে, যেমন রাবার-স্ট্যাম্প সংসদের স্থায়ী কমিটির অধিবেশন, ন্যাশনাল পিপলস কংগ্রেস, যা নতুন সরকারি বন্ড অনুমোদন করতে পারে। নির্গমন

সম্পত্তি খাতের পতনের পর থেকে বেইজিং গত তিন বছরে বেশ কয়েকটি ক্রমবর্ধমান পরিকল্পনা গ্রহণ করেছে, কিন্তু কেউই দামের গভীর হ্রাসকে স্থিতিশীল করতে পারেনি যা পরিবারের অনুভূতিতে আঘাত করছে।

বৃহস্পতিবার, পিপলস ব্যাংক অফ চায়না দেশীয় আর্থিক সংস্থাগুলিকে আরও শেয়ার কেনার অনুমতি দেওয়ার জন্য একটি স্কিম বাস্তবায়ন শুরু করেছে, স্টক মার্কেটের তারল্যকে শক্তিশালী করার জন্য কেন্দ্রীয় ব্যাংকের প্রথম হাতিয়ার।

সেপ্টেম্বরের শেষের দিকে টুলটির ঘোষণা একটি বাজার সমাবেশকে ট্রিগার করেছিল যা দেখেছিল গত সপ্তাহে শীতল হওয়ার আগে শেয়ারের দাম 30% এর বেশি বেড়েছে।

রোববার অর্থ মন্ত্রণালয়ের ব্রিফিংয়ে তথ্য অনুযায়ী তা দেখানো হয় মুদ্রাস্ফীতির চাপ শক্তিশালী ছিলঅর্থনীতিবিদদের প্রধান উদ্বেগ এক.

সপ্তাহান্তের ব্রিফিং মিশ্র সংকেত পাঠিয়েছে, ব্যাঙ্ক অফ আমেরিকা সিকিউরিটিজের চিফ চায়না ইকুইটি কৌশলবিদ উইনি উ বলেছেন, এবং বাজার এখন “দীর্ঘমেয়াদী লোভী এবং স্বল্পমেয়াদী সতর্ক” মোডে রয়েছে৷

“যদিও কিছু বিনিয়োগকারী হতাশ হতে পারে, এটা আমাদের কাছে মনে হচ্ছে যে নীতির টার্নিং পয়েন্ট ঘটেছে,” উ বলেছেন। “আমাদের আগামী সপ্তাহগুলিতে অব্যাহত নীতিগত গতি এবং 2025 সালে সম্ভাব্য আরও আর্থিক উদ্দীপনা এবং কাঠামোগত সংস্কার দেখতে হবে।”

কিন্তু গোল্ডম্যান শ্যাস অর্থনীতিবিদরা বলেছেন যে অর্থ মন্ত্রকের পরামর্শ যে এটি গত ত্রৈমাসিকের পূর্বে অনুমোদিত বন্ডের 2.3 ট্রিলিয়ন ইউয়ান ($325 বিলিয়ন) ব্যয় করতে পারে তা অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য ইতিবাচক ছিল।

এর ফলে গোল্ডম্যান এই বছর চীনের অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য তার পূর্বাভাসকে 4.7% থেকে 4.9%-এ উন্নীত করেছে, বেইজিংয়ের সরকারী লক্ষ্যমাত্রা 5% এর কাছাকাছি।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

NFL সপ্তাহ 6 সেরা স্পোর্টস বেটিং বাছাই এবং এই সপ্তাহের গেমগুলির জন্য ভবিষ্যদ্বাণী

জ্যাকসনভিল জাগুয়ার কোয়ার্টারব্যাক ট্রেভর লরেন্স পাস করার চেষ্টা করছেন। ফটো ইউএসএ টুডে স্পোর্টস ইমেজ জেটস এবং ভাইকিংস ইংল্যান্ডে লড়াই করার পরে এনএফএল লন্ডন...

কারখানা ধর্মঘটের সময় লোকসান বেড়ে যাওয়ায় 17,000 চাকরি ছাঁটাই করবে বোয়িং

বোয়িং 737 MAX প্লেনগুলি 12 সেপ্টেম্বর, 2024-এ ওয়াশিংটনের রেন্টনে কোম্পানির কারখানায় চিত্রিত হয়েছে৷ স্টিফেন ব্রাশেয়ার | বেলচা বোয়িং কোম্পানির লোকসান বাড়তে থাকায় এর...

Related Articles

জেল থেকে মুক্তি পেলে জিপসি রোজ মেনেনডেজ ব্রোসকে থেরাপি নেওয়ার পরামর্শ দেন

ভিডিও সামগ্রী চালান ব্যাকগ্রাউন্ড জিপসি রোজ ব্লানচার্ড মেনেনডেজ ভাইদের জন্য কিছু পরামর্শ...

ট্রাম্পের সমাবেশের বাইরে বন্দুক ও জাল পাসপোর্টসহ একজনকে আটক করেছে পুলিশ

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

লিয়াম গ্যালাঘের ভাই নোয়েলের সাথে প্রতিদ্বন্দ্বিতাকে উপহাস করার জন্য ‘SNL’ অভিনেতাদের সমালোচনা করেছেন

লিয়াম গ্যালাঘের আমি “স্যাটারডে নাইট লাইভ”-এ হাসছি না… সাম্প্রতিকতম পর্বে একটি রসিকতার...

জেনারেল হাসপাতাল সাপ্তাহিক স্পয়লার: অ্যালেক্সিস তার ভাগ্য আবিষ্কার করে

জেনারেল হাসপাতাল সাপ্তাহিক spoilers নিশ্চিত অ্যালেক্সিস ডেভিস তার বিরুদ্ধে অভিযোগ 14-18 অক্টোবর,...