Home বিনোদন রাজস্ব কমার কারণে 17,000 জন চাকরি কমিয়ে দেবে এবং 777X জেট বিলম্ব করবে বোয়িং
বিনোদন

রাজস্ব কমার কারণে 17,000 জন চাকরি কমিয়ে দেবে এবং 777X জেট বিলম্ব করবে বোয়িং

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

বোয়িং প্রায় 17,000 চাকরি কমিয়ে দেবে এবং তার 777X জেটের প্রথম ডেলিভারি বিলম্বিত করবে কারণ প্লেনমেকার ক্রমবর্ধমান লোকসানের মুখোমুখি হবে এবং তার বৃহত্তম ইউনিয়নের এক সপ্তাহ-ব্যাপী ধর্মঘটের ফলে ফলপ্রসূ হবে।

প্রধান নির্বাহী কেলি অর্টবার্গ শুক্রবার কর্মচারীদের উদ্দেশ্যে একটি বার্তায় তার কর্মশক্তির 10% এর সমান কাটছাঁটের ঘোষণা দিয়েছেন। “আমাদের ব্যবসা একটি কঠিন অবস্থানে রয়েছে এবং আমরা একসাথে যে চ্যালেঞ্জগুলির মুখোমুখি হয়েছি তা ওভারস্টেট করা কঠিন,” তিনি বলেছিলেন।

আর্থিক সমস্যা বেড়েছে বোয়িং এই বছরের শুরু থেকে, যখন একটি যাত্রীবাহী ফ্লাইটে তার 737 ম্যাক্স জেটের একটিতে দরজার প্যানেল বিস্ফোরিত হয়। নিয়ন্ত্রকদের গুণমানের সমস্যা সমাধানের জন্য উৎপাদনে মন্থর প্রয়োজন, যা কোম্পানিতে নগদ আসার পরিমাণ হ্রাস করে।

গত মাসে, মেশিনিস্ট ইউনিয়নের সদস্যরা একটি নতুন চুক্তি প্রত্যাখ্যান করার পরে 33,000 কর্মী ওয়াশিংটন রাজ্যের বোয়িং কারখানা থেকে চলে গেছে। শাটডাউন কোম্পানির 767 এবং 777 প্লেনের উৎপাদন বন্ধ করে দেয়, আরও রাজস্ব হ্রাস করে, স্থাপন করে আপনার সরবরাহকারীদের উপর চাপ এবং গ্রাহকদের

ঋণ রেটিং এজেন্সি এসএন্ডপি এই সপ্তাহে বোয়িং এর বন্ডের জাঙ্ক স্ট্যাটাসে সম্ভাব্য ডাউনগ্রেড সম্পর্কে সতর্ক করেছে। বিশ্লেষকরা আশা করছেন যে কোম্পানিটি তার আর্থিক অবস্থানকে শক্তিশালী করতে নতুন ইক্যুইটিতে অন্তত 10 বিলিয়ন ডলার সংগ্রহ করবে।

শুক্রবার বাজার বন্ধ হওয়ার পর একটি পৃথক বিবৃতিতে, বোয়িং বিনিয়োগকারীদের সতর্ক করে দিয়েছিল যে তার তৃতীয় প্রান্তিকের ফলাফল, 23 অক্টোবর নির্ধারিত, “প্রভাবগুলিকে স্বীকৃতি দেবে” বীট সেইসাথে তার বাণিজ্যিক এবং প্রতিরক্ষা বিভাগের অভিযোগ.

কোম্পানিটি বলেছে যে সেপ্টেম্বরের শেষে তার কাছে $10.5 বিলিয়ন নগদ এবং বিপণনযোগ্য সিকিউরিটিজ ছিল, ত্রৈমাসিকে $1.3 বিলিয়ন নগদ পুড়িয়ে ফেলার পর। এই সময়ের জন্য প্রতি শেয়ারে লোকসান হয়েছে প্রায় $10, অংশে ত্রৈমাসিকে $5 বিলিয়ন প্রিট্যাক্স চার্জ প্রতিফলিত করে, যার মধ্যে $3 বিলিয়ন 777X এবং 767 বাণিজ্যিক বিমান প্রোগ্রাম এবং $2 বিলিয়ন এর প্রতিরক্ষা ব্যবসা, স্থান এবং নিরাপত্তা।

বোয়িং বলেছে যে ত্রৈমাসিকের জন্য রাজস্ব হবে $17.8 বিলিয়ন, এমন একটি চিত্র যা বিশ্লেষকদের প্রত্যাশা প্রায় 3% মিস করবে।

ওর্টবার্গ, অ্যাভিওনিক্স প্রস্তুতকারক রকওয়েল কলিন্সের প্রাক্তন সিইও ছিলেন জুলাইয়ের শেষে নিয়োগ করা হয় ডেভ ক্যালহাউনকে প্রতিস্থাপন করতে। 2018 এবং 2019 সালে দুটি মারাত্মক 737 ম্যাক্স ক্র্যাশের জন্য একটি ফ্লাইট কন্ট্রোল সিস্টেম সম্পর্কে মার্কিন নিয়ন্ত্রকদের বিভ্রান্ত করার জন্য বোয়িং দোষী সাব্যস্ত করার কিছুক্ষণ পরে এটি এসেছিল।

বোয়িং জানুয়ারিতে আলাস্কা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে 737 ম্যাক্স দুর্ঘটনার জন্য ফেডারেল তদন্তের মুখোমুখি হচ্ছে, যা কোনো যাত্রীকে হত্যা করেনি কিন্তু কোম্পানির মধ্যে মান নিয়ন্ত্রণের বিষয়ে নতুন প্রশ্ন উত্থাপন করেছে।

ইউনিয়ন সদস্যরা কোম্পানির প্রস্তাবিত 30% বেতন বৃদ্ধি প্রত্যাখ্যান করার পরে মেশিনিস্টদের ধর্মঘট ঘটে। অর্থ সাশ্রয়ের প্রয়াসে, বোয়িং সরবরাহকারীদের কাছ থেকে ক্রয় আদেশ স্থগিত করা শুরু করে, নতুন নিয়োগ জমা দেওয়া এবং কয়েক হাজার কর্মচারীকে ছাঁটাই করা শুরু করে।

ওর্টবার্গ বলেছেন যে পরিকল্পিত চাকরি কাটার কারণে, কোম্পানিটি পরবর্তী রাউন্ডের ফার্লো নিয়ে অগ্রসর হবে না। ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ মেশিনিস্ট এবং অ্যারোস্পেস ওয়ার্কার্স ইউনিয়ন অবিলম্বে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি।

বোয়িংকে “আমাদের আর্থিক বাস্তবতা এবং অগ্রাধিকারের আরও মনোযোগী সেটের সাথে সারিবদ্ধ করার জন্য আমাদের কর্মশক্তির স্তরগুলি পুনরায় সেট করতে হবে,” তিনি বলেন, তিনি যোগ করেছেন যে কর্তনের মধ্যে নির্বাহী, ব্যবস্থাপক এবং কর্মচারী অন্তর্ভুক্ত থাকবে। 2023 সালের শেষে বোয়িং এর 171,000 কর্মী রয়েছে।

ওর্টবার্গ ঘোষণা করেছেন যে বোয়িং এর 777X জেটের প্রথম ডেলিভারি – যা 2020 সালে বাণিজ্যিক পরিষেবাতে প্রবেশ করার কারণে – 2025 থেকে 2026 এর মধ্যে আবার স্থগিত করা হবে।

আফটার আওয়ার ট্রেডিংয়ে বোয়িং শেয়ার প্রায় ১.৭% কমেছে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বোনের স্ত্রী: রবিনের ডেড অফারটি একটি উদ্ভট টাইমস্ট্যাম্পে আসে

বোন স্ত্রী তারকা রবিন ব্রাউন এই টিএলসি সিরিজের সর্বশেষ পর্বে তারা যা দেখেছে তাতে ভক্তদের ক্ষুব্ধ করে এমন দৃশ্যে লাল পতাকাগুলির মধ্যে একটি...

কমান্ডার কিংবদন্তি ব্রায়ান মিচেল জেডেন ড্যানিয়েলসের প্রশংসা করেছেন, ‘স্কাই ইজ দ্য লিমিট’

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে জেডেন ড্যানিয়েলস এই বছর এখন পর্যন্ত তার খেলার মাধ্যমে কমান্ডার ফ্যানবেস জয় করেছে… এবং স্পষ্টতই ফ্র্যাঞ্চাইজির সর্বকালের সেরা...

Related Articles

তরুণ এবং অস্থির স্পয়লার: অড্রা একটি বিপজ্জনক পদক্ষেপ নেয়

তরুণ এবং অস্থির প্রাথমিক সাপ্তাহিক স্পয়লার পাওয়া গেছে অড্রা চার্লস একটি ঝুঁকিপূর্ণ...

‘লাভ ইজ ব্লাইন্ড’ তারকা নিক ডোরকা হান্না জিলসের সাথে ব্রেকআপের পরামর্শ দিয়েছেন

ভিডিও সামগ্রী চালান টিএমজেড সঙ্গে “ভালোবাসা অন্ধ” এর তারকা নিক ডোরকা ঘটনাক্রমে...

আমাদের জীবনের দিনগুলি সাপ্তাহিক স্পয়লার: এরিক এবং ব্র্যাডি ব্রেইনস্টর্ম সত্য উন্মোচন করতে

আমাদের জীবনের দিনগুলো সাপ্তাহিক spoilers যে প্রকাশ এরিক ব্র্যাডি এবং তার ভাই,...

সাহসী এবং সুন্দর কি লিয়ামের আবেদনকে অদ্ভুত, অপছন্দনীয় বৈশিষ্ট্যে পরিণত করে?

সাহসী এবং সুন্দর একবার ছিল লিয়াম স্পেনসার রেসিডেন্ট হার্টথ্রব হিসাবে, সিবিএস সাবানে...