Home খবর সাইবারক্যাব রোবোট্যাক্সি উন্মোচনের পর টেসলা (টিএসএলএ) শেয়ার প্রিমার্কেটে কমেছে
খবর

সাইবারক্যাব রোবোট্যাক্সি উন্মোচনের পর টেসলা (টিএসএলএ) শেয়ার প্রিমার্কেটে কমেছে

Share
Share

টেসলা তার “সাইবারক্যাব” উন্মোচন করেছে 10 অক্টোবর, 2024-এ ক্যালিফোর্নিয়ার বারব্যাঙ্কে।

বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারকের শেয়ার টেসলা কোম্পানির দীর্ঘ প্রতীক্ষিত রোবোট্যাক্সি ইভেন্টের পরে শুক্রবার বিধ্বস্ত হয় – যেখানে সিইও এলন মাস্ক কোম্পানির সাইবারক্যাব অটোনোমাস কনসেপ্ট কার উন্মোচন করেছে – বিনিয়োগকারীদের প্রভাবিত করতে ব্যর্থ।

শুক্রবার প্রিমার্কেট ট্রেডিংয়ে টেসলার শেয়ার 6:33 am ET এ 5.8% কমেছে।

মাস্ক বৃহস্পতিবার রাতে টেসলার সাইবারক্যাব কনসেপ্ট ভেহিকেল উন্মোচন করেছেন – একটি নিম্ন, সিলভার, স্টিয়ারিং হুইল বা প্যাডেল ছাড়াই দুই-সিটের গাড়ি। প্ল্যানটি হল গাড়িটি লঞ্চ করার সময় স্বায়ত্তশাসিতভাবে ড্রাইভ করতে সক্ষম হবে।

টেসলা বস বলেছেন যে সংস্থাটি 2027 সালের আগে সাইবারক্যাব তৈরি করার আশা করছে, তবে গাড়িগুলি কোথায় তৈরি করা হবে তার বিশদ বিবরণ দেয়নি। তিনি বলেছিলেন যে গ্রাহকরা $ 30,000 এর কম দামে একটি টেসলা সাইবারক্যাব কিনতে পারেন।

তিনি আরও বলেছিলেন যে তিনি আশা করেন যে টেসলা কোম্পানির মডেল 3 এবং মডেল ওয়াই বৈদ্যুতিক যানবাহনের উপর আগামী বছর টেক্সাস এবং ক্যালিফোর্নিয়ায় “অনিয়ন্ত্রিত FSD” চালু করবে। এফএসডি, যা সম্পূর্ণ স্ব-ড্রাইভিং এর জন্য দাঁড়িয়েছে, হল টেসলার প্রিমিয়াম ড্রাইভার সহায়তা ব্যবস্থা, যা আজ টেসলা বৈদ্যুতিক গাড়ির জন্য একটি “তত্ত্বাবধানে” সংস্করণে উপলব্ধ।

প্রযুক্তির জন্য এখনও চাকায় একজন মানব চালকের প্রয়োজন, যে কোনো সময় স্টিয়ার বা ব্রেক করার জন্য প্রস্তুত।

‘প্রি-ইভেন্ট মোমেন্টাম ব্যর্থ হয়’

বৃহস্পতিবারের ইভেন্টে প্রতিক্রিয়া জানিয়ে, বার্কলেসের বিশ্লেষকরা বলেছেন যে উদ্ঘাটনগুলি সম্পূর্ণ স্বায়ত্তশাসিত ড্রাইভিং ভবিষ্যতের জন্য মাস্কের দৃষ্টিভঙ্গিকে অগ্রাধিকার দেওয়ার পরিবর্তে টেসলার জন্য কোনও নিকট-মেয়াদী সুযোগ তুলে ধরতে ব্যর্থ হয়েছে।

“প্রত্যাশিত হিসাবে, টেসলার পূর্ববর্তী পণ্য লঞ্চের মতো, ইভেন্টটি বিশদ বিবরণের উপর আলোকপাত করেছিল এবং পরিবর্তে AI/AV (স্বায়ত্তশাসিত যান) তে টেসলার বৃদ্ধির প্রচেষ্টার উপর জোর দেয়,” দলটি নোটে লিখেছে শুরু শুক্রবার।

“এখনও, নিকট-মেয়াদী সুযোগগুলি নির্দেশ করে এমন কোনও আপডেট নেই। টেসলা H1 25-এ উৎপাদনের জন্য পরিকল্পনা করা কম খরচের মডেল দেখায়নি,” তারা যোগ করেছে। “আমরা এফএসডি অগ্রগতি বা সিস্টেমের উন্নতির প্রতিফলনকারী ডেটা সম্পর্কে কোনও স্বল্পমেয়াদী আপডেটও পাইনি।”

পাইপার স্যান্ডলারের বিশ্লেষকরা শুক্রবার একটি পৃথক নোটে বলেছেন যে “বেশিরভাগ বাণিজ্য-ভিত্তিক সংস্থাগুলি রোবো-ট্যাক্সি প্রকাশ দ্বারা প্রভাবিত হবে না।”

বিনিয়োগ ব্যাঙ্কের বিশ্লেষকরা নোটে বলেছেন, “আগামী সপ্তাহগুলিতে শেয়ার বিক্রি বন্ধ হয়ে গেলে আমরা অবাক হব না কারণ প্রাক-ইভেন্টের গতিবেগ দুর্বল হয়ে যায়।”

এদিকে, মরগান স্ট্যানলি পরামর্শ দিয়েছিলেন যে ইভেন্ট চলাকালীন মাস্ক টেসলা একটি এআই কোম্পানির মামলা করতে ব্যর্থ হয়েছেন। ব্যাঙ্কের বিশ্লেষকরা উল্লেখ করেছেন যে মাস্ক টেসলার এফএসডি সিস্টেমের উন্নতির বিষয়ে কোনও বিশদ উল্লেখ করেননি বা বিলিয়নেয়ার টেসলা এবং মাস্কের এআই কোম্পানি xAI-এর মধ্যে অংশীদারিত্বের জন্য গুজবপূর্ণ পরিকল্পনার বিষয়ে বিস্তারিত বলেননি। কস্তুরী আগে থেকেই ছিল অস্বীকার এই ধরনের রিপোর্ট।

ইভেন্টটি “অনেক ক্ষেত্রগুলিতে সামগ্রিকভাবে আশাহত করেছে: FSD/প্রযুক্তির পরিবর্তনের হার, রাইড শেয়ারিং ইকোনমি, এবং মার্কেট এন্ট্রি স্ট্র্যাটেজি, “মর্গান স্ট্যানলি বিশ্লেষকরা শুক্রবার একটি নোটে লিখেছেন।

“আমরা উপস্থাপনার বিষয়বস্তু এবং বিশদ বিবরণ দিয়ে সামগ্রিকভাবে হতাশ ছিলাম। যেমন, আমরা আশা করি যে ইভেন্টের পরে টিএসএলএ চাপের মধ্যে থাকবে,” তারা যোগ করেছে।

স্বায়ত্তশাসিত গাড়িগুলি জনসাধারণের রাস্তায় একটি মূলধারার বাস্তবে পরিণত হওয়ার কয়েক বছর আগে আশা করা হচ্ছে, নিয়ন্ত্রকরা এই ধরনের যানবাহনে নির্মিত সুরক্ষা বৈশিষ্ট্যগুলির বিষয়ে উদ্বিগ্ন।

যে কয়েকটি কোম্পানি সফলভাবে পাবলিক রাস্তায় স্বায়ত্তশাসিত গাড়ি চালু করেছে তাদের মধ্যে রয়েছে গুগলের ওয়েমো, যা জুন মাস থেকে সাধারণ জনগণের কাছে তার রোবোট্যাক্সি পরিষেবা অফার করছে.

— সিএনবিসির লোরা কোলোডনি এবং মাইকেল ব্লুম এই প্রতিবেদনে অবদান রেখেছেন

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ফাইজারের প্রাক্তন সিইও এবং সিএফও স্টারবোর্ডের অ্যাক্টিভিস্ট ক্যাম্পেইনের সাথে বিরতি দিয়েছেন

ইয়ান রিড, ফাইজারের চেয়ারম্যান এবং সিইও, 20 জুলাই, 2017, ওয়াশিংটন, ডিসি-তে হোয়াইট হাউসের রুজভেল্ট কক্ষে একটি নতুন ফার্মাসিউটিক্যাল গ্লাস প্যাকেজিং উদ্যোগ সম্পর্কে একটি...

ফ্লোরিডায় আঘাত হেনেছে হারিকেন মিলটন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন৷ হারিকেন মিল্টন বুধবার রাতে ফ্লোরিডার উচ্চ...

Related Articles

জেলেনস্কির সরকারের কি অতি-ডানপন্থী দলগুলোকে ভয় পাওয়া উচিত?

ইউক্রেনীয় ডেপুটি অলেক্সান্ডার মেরেজকো ইউক্রেনীয় সমাজে ক্রমবর্ধমান ডানপন্থী আন্দোলন হিসাবে বর্ণনা করার...

ইউরোপীয় ভূমধ্যসাগরীয় রাজ্যগুলি মধ্যপ্রাচ্য এবং অভিবাসন নিয়ে সাইপ্রাসে মিলিত হবে

জর্ডানের রাজা দ্বিতীয় আবদুল্লাহর সাথে নয়টি ভূমধ্যসাগরীয় দেশের নেতারা মধ্যপ্রাচ্যে সংঘাত এবং...

ব্যাংক অফ কোরিয়া তাদের প্রায় দুই বছর ধরে রাখার পর সুদের হার কমিয়েছে

13 জুলাই, 2022 সালে সিউলে ব্যাঙ্ক অফ কোরিয়া সদর দফতরের সামনে পথচারীরা...

ইসরায়েলের ‘নিরলস এবং ইচ্ছাকৃত’ আক্রমণ গাজার স্বাস্থ্যসেবা ধ্বংস করেছে, জাতিসংঘের বিশেষজ্ঞরা বলেছেন

জাতিসংঘের একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে গাজার ইসরায়েলের “ইচ্ছাকৃত ধ্বংস” ফিলিস্তিনি...