Home বিনোদন যুক্তরাজ্যের অর্থনীতি আগস্টে 0.2% বৃদ্ধি পেয়েছে
বিনোদন

যুক্তরাজ্যের অর্থনীতি আগস্টে 0.2% বৃদ্ধি পেয়েছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

দুই মাস স্থবিরতার পর যুক্তরাজ্যের অর্থনীতি আগস্টে ০.২% বৃদ্ধি পেয়েছে, যা সেবা, উৎপাদন ও নির্মাণের ব্যাপক প্রসারে সহায়তা করেছে।

শুক্রবারের পরিসংখ্যান, অর্থনীতিবিদদের পূর্বাভাসের সাথে সামঞ্জস্য রেখে, জুন এবং জুলাই মাসে শূন্য প্রবৃদ্ধির পরে এসেছিল তবে বছরের শুরু থেকে মন্থরতা চিহ্নিত করেছে।

আগস্টে পরিষেবা উত্পাদন বৃদ্ধি পেয়েছে 0.1 শতাংশ, উত্পাদন বৃদ্ধি পেয়েছে 0.5 শতাংশ এবং নির্মাণ প্রসারিত হয়েছে 0.4 শতাংশ, জাতীয় পরিসংখ্যান অফিস তিনি বলেন

কনসালটেন্সি ক্যাপিটাল ইকোনমিক্সের অর্থনীতিবিদ অ্যাশলে ওয়েব বলেছেন, আগস্টে বিস্তৃতি, অর্থনীতি আগের চার মাসের মধ্যে তিনটিতে বৃদ্ধি পায়নি, “আমাদের দৃষ্টিভঙ্গিকে কিছুটা সমর্থন দেয় যে এই বছরের দ্বিতীয়ার্ধে জিডিপি বৃদ্ধিতে সামান্য মন্দা আরেকটি মন্দার চেয়ে বেশি সম্ভাবনাময়।”

ONS ডেটা শ্রমের প্রথম বাজেটের তিন সপ্তাহেরও কম আগে আসে, কারণ চ্যান্সেলর রাচেল রিভস পাবলিক ফাইন্যান্স মেরামত করার সময় অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়ানোর চ্যালেঞ্জের মুখোমুখি হন।

GDP সূচকের লাইন চার্ট, 2022=100 দেখাচ্ছে UK GDP 0.2% বৃদ্ধি পেয়েছে আগস্টে

প্রধানমন্ত্রী স্যার কিয়ার স্টারমার এবং রিভস শ্রমের এজেন্ডার কেন্দ্রে বৃদ্ধিকে রেখেছেন, কিন্তু গ্রীষ্মে জনসাধারণকে সতর্ক করেছেন যে 30 অক্টোবরের বাজেটে “বেদনাদায়ক” পছন্দ অন্তর্ভুক্ত করা হবে।

অতি সম্প্রতি, চ্যান্সেলর “বিনিয়োগ, বিনিয়োগ, বিনিয়োগ” করার প্রতিশ্রুতি দিয়েছেন কারণ তিনি অবকাঠামো বাড়াতে মূলধন বিনিয়োগ বাড়ানোর জন্য প্রস্তুত।

ONS মে এবং এপ্রিলের জন্য প্রবৃদ্ধি কমিয়েছে, প্যানথিয়ন ম্যাক্রোইকোনমিক্সকে তৃতীয় ত্রৈমাসিকের জন্য তার বৃদ্ধির পূর্বাভাস 0.3 শতাংশ থেকে কমিয়ে 0.1 শতাংশে কমিয়ে দিয়েছে ব্যাঙ্ক অফ ইংল্যান্ডপূর্বাভাস নভেম্বরে তৃতীয় প্রান্তিকের জিডিপির পরিসংখ্যান প্রকাশ করা হবে।

কনসালটেন্সির অর্থনীতিবিদ রব উড বলেন, “এমপিসি পূর্বাভাসের নিচে প্রবৃদ্ধির মন্থরতা নভেম্বরে একটি রেট কম (BOE থেকে) একটি পরম নিশ্চিততা দেয়।

“কিন্তু যুক্তরাজ্যের সম্প্রসারণের এখনও কিছু পথ বাকি আছে,” তিনি যোগ করেছেন, ভবিষ্যদ্বাণী করেছেন যে মজুরি বৃদ্ধি, নিম্ন বেকারত্ব এবং নিম্ন সুদের হার চূড়ান্ত প্রান্তিকে 0.4% বৃদ্ধিতে অবদান রাখবে।

রিভস বলেছিলেন যে “অর্থনীতিতে প্রবৃদ্ধি ফিরে এসেছে” এটি একটি ভাল খবর, যোগ করেছেন: “অর্থনীতির বৃদ্ধি এই সরকারের এক নম্বর অগ্রাধিকার যাতে আমরা এনএইচএসকে ঠিক করতে পারি, ব্রিটেনকে পুনর্নির্মাণ করতে পারি এবং কর্মক্ষম লোকদের আরও ভাল করতে পারি।”

আগস্ট থেকে তিন মাসে, আগের তিন মাসের তুলনায়, অর্থনীতি 0.2 শতাংশ বৃদ্ধি পেয়েছে – মার্চ থেকে তিন মাসে 0.7 শতাংশ প্রসারিত এবং দ্বিতীয় ত্রৈমাসিকে 0.5 শতাংশ প্রবৃদ্ধির তুলনায় একটি তীক্ষ্ণ মন্দা।

ওএনএস-এর অর্থনৈতিক পরিসংখ্যানের পরিচালক লিজ ম্যাককিওন বলেছেন, “অগস্টে অর্থনীতির সমস্ত প্রধান খাত বৃদ্ধি পেয়েছে, তবে বিস্তৃত চিত্রটি সাম্প্রতিক মাসগুলিতে বছরের প্রথমার্ধের তুলনায় মন্থর প্রবৃদ্ধি।

সংস্থার পরিসংখ্যান আরও দেখিয়েছে যে পণ্য আমদানি বৃদ্ধির কারণে পণ্য ও পরিষেবার বাণিজ্য ঘাটতি, রপ্তানি ও আমদানির মধ্যে পার্থক্য, আগস্ট থেকে তিন মাসে £3 বিলিয়ন বেড়ে £10 বিলিয়ন হয়েছে।

অর্থনীতি গত বছরের শেষের দিকে প্রযুক্তিগত মন্দায় প্রবেশ করেছিল কিন্তু এই বছরের শুরুর দিকে প্রবৃদ্ধিতে ফিরে আসে কারণ দামের চাপ কমেছে এবং বন্ধকের হার কমেছে।

মুদ্রাস্ফীতির পতনের ফলে BoE চার বছরেরও বেশি সময়ের মধ্যে প্রথমবারের মতো আগস্টে সুদের হার কমিয়েছে। কেন্দ্রীয় ব্যাংক গত মাসে তার বেঞ্চমার্ক হার 5% বজায় রেখেছে, কিন্তু ইঙ্গিত দিয়েছে যে এটি 7 নভেম্বর পরবর্তী মুদ্রানীতি কমিটির সভায় আবার ঋণ নেওয়ার খরচ কমাতে পারে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

90 দিনের বাগদত্তা: ভেহ সানির খাবার প্রত্যাখ্যান করেছে – সে কি অসভ্য?

ভেহ নেদারটন খেতে অস্বীকার করে সানি মাহদীরান্না করছে 90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে. তিনি মনে করেন যে তিনি যা করেছেন তা অভদ্র...

ট্র্যাভিস বার্কারের কন্যা আলাবামা বলেছেন যে তিনি ভোট দেওয়ার জন্য যথেষ্ট শিক্ষিত নন

ভিডিও সামগ্রী চালান ট্র্যাভিস বার্কারডেভিডের মেয়ে বলেছেন যে এই বছর ভোট দেওয়ার বিষয়ে তার যথেষ্ট শিক্ষা নেই… এবং এটি বের করার চেষ্টা করার...

Related Articles

জেনারেল হাসপাতাল স্পয়লার: সনি কি কারাগারে যাবেন?

জেনারেল হাসপাতাল সন্দেহজনক ভবিষ্যদ্বাণী সনি করিন্টো এবিসি সোপ অপেরায় একটি বড় সিদ্ধান্ত...

ডোয়াইট গুডেন বলেছেন ফ্রান্সিসকো লিন্ডর মেটস অধিনায়ক হওয়ার যোগ্য

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে NY মেটসের অসম্ভাব্য অক্টোবর রানটি ছিল অবিশ্বাস্য…...

90 দিনের বাগদত্তা: জোশ এবং লিলির বিয়ে ভাইয়ের দ্বারা সেভ?

জোশ এবং লিলি এর 90 দিনের বাগদত্তা: অন্য উপায় আপনার ভাইয়ের কাছ...

আমার বিগ ফ্যাবুলাস লাইফ: শোকিং হুইটনি থোর বেবি নিউজ

হুইটনি থোর এর আমার বড়, কল্পিত জীবন শিশু সম্পর্কে চমকপ্রদ খবর পায়....