Home বিনোদন ফ্লোরিডা হারিকেন মিলটনের ফেলে যাওয়া ধ্বংসাবশেষ পরীক্ষা করে
বিনোদন

ফ্লোরিডা হারিকেন মিলটনের ফেলে যাওয়া ধ্বংসাবশেষ পরীক্ষা করে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

বৃহস্পতিবার ফ্লোরিডায় উদ্ধার অভিযান চলছিল কারণ কর্তৃপক্ষ হারিকেন মিল্টনের দ্বারা সৃষ্ট ক্ষয়ক্ষতি মূল্যায়ন করতে চেয়েছিল যখন এটি রাতারাতি রাজ্য অতিক্রম করেছিল, ব্যাপক বন্যা শুরু করেছিল এবং লক্ষ লক্ষ লোককে বিদ্যুৎহীন করে রেখেছিল।

ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিস বৃহস্পতিবার বিকেলে বলেছেন যে রাজ্য অনুসন্ধান ও উদ্ধারকারী দলগুলি প্রবল বন্যা এবং ধ্বংসপ্রাপ্ত ভবন থেকে কমপক্ষে 340 জনকে উদ্ধার করেছে। হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি আলেজান্দ্রো মায়োরকাস জানিয়েছেন, ১০ জন নিহত হয়েছেন।

টাম্পা উপসাগর এলাকাটি বিপর্যয়কর ঝড় থেকে রক্ষা পেয়েছিল যা আশঙ্কা করা হয়েছিল, যদিও সারাসোটা কাউন্টি – যেখানে মিল্টন এটি একটি ক্যাটাগরি 3 ঝড় হিসাবে ল্যান্ডফল করেছে – কিছু জায়গায় 3 মিটার পর্যন্ত ঢেউয়ের সম্মুখীন হয়েছে।

“আমরা যা বলতে পারি তা হল ঝড়টি তাৎপর্যপূর্ণ ছিল, কিন্তু সৌভাগ্যবশত এটি সবচেয়ে খারাপ পরিস্থিতি ছিল না,” ডেস্যান্টিস বলেছেন।

টাম্পার মেয়র জেন ক্যাস্টর বৃহস্পতিবার বলেছেন যে “আশীর্বাদগুলির মধ্যে একটি” হল শহরটি পূর্বাভাসিত ঝড় এড়িয়ে গেছে। “এটা অনেক বাঁচিয়েছে,” সে বলল।

ঝড়ের পথ মিল্টনের বীমা ক্ষতির অনুমান কমিয়ে দেয়, ক্রেডিট রেটিং এজেন্সি ফিচ তাদের $30 বিলিয়ন থেকে $50 বিলিয়ন রেঞ্জে রাখে।

টাম্পা এবং সেন্ট পিটার্সবার্গের ঘনবসতিপূর্ণ শহরগুলি বন্যার “সবচেয়ে খারাপ পরিস্থিতি” থেকে রক্ষা পেয়েছে, শুধুমাত্র বন্যা বীমা পেমেন্টে আনুমানিক $5 বিলিয়ন থেকে $10 বিলিয়ন সাশ্রয় করেছে, নেপচুন ফ্লাড ইন্স্যুরেন্সের প্রধান নির্বাহী ট্রেভর বার্গেস বলেছেন, বৃহত্তম বেসরকারী সরবরাহকারী দেশে বন্যা বীমা.

ফ্লোরিডার বাড়ির মালিকদের মাত্র 13% বন্যা বীমা আছে, কিন্তু বার্গেস উল্লেখ করেছেন যে মিল্টন আসার আগে তার কোম্পানি রেকর্ড সংখ্যক পলিসি বিক্রি করেছিল।

“এটি দুঃখজনক যে বন্যার ঝুঁকি সম্পর্কে জনগণের সচেতনতার মাত্রা বাড়াতে এই ধরনের ঘটনাগুলি লাগে,” তিনি বলেছিলেন।

“মিল্টনের আসল গল্পটি ছিল বাতাস। আমাদের ট্রপিকানা মাঠ (স্পোর্টস স্টেডিয়াম) কভারেজ ছাড়া,” তিনি যোগ করেছেন। “এটি বন্যা বীমা ব্যবসার তুলনায় বাড়ির বীমা ব্যবসার উপর খুব বড় প্রভাব ফেলবে।”

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার বলেছেন যে তিনি সারা দিন রাষ্ট্রীয় কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেছিলেন এবং কংগ্রেসকে “অবিলম্বে” মানবিক সহায়তা তহবিল মোকাবেলার আহ্বান জানিয়েছেন।

বিডেন বলেছিলেন যে যখন ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির “যার প্রয়োজন তা রয়েছে”, ছোট ব্যবসা প্রশাসন, যা স্থানীয় ব্যবসায়িক সহায়তা প্রদান করে, “এই মুহূর্তে বেশ প্রসারিত।”

৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে কংগ্রেসের ওয়াশিংটনে ফেরার কথা নেই।

বিডেন ফেডারেল সরকারের ত্রাণ প্রচেষ্টা সম্পর্কে ভুল তথ্য ছড়ানোর জন্য প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সমালোচনাও পুনর্ব্যক্ত করেছেন। তিনি ট্রাম্পের সাথে সরাসরি কথা বলতে চান কিনা সাংবাদিকদের জিজ্ঞাসা করা হলে, বিডেন ক্যামেরার দিকে ফিরে বলেছিলেন: “প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্প। একটি জীবন পান, মানুষ.

বৃহস্পতিবার বিকেল নাগাদ, ঝড়ের বাতাসের গতিবেগ 75 মাইল প্রতি ঘণ্টায় নেমে এসেছে মিল্টন এটি আটলান্টিক মহাসাগরের উপর দিয়ে যাওয়ার সময় একটি পোস্ট-ট্রপিক্যাল ঘূর্ণিঝড় হিসাবে পুনরায় শ্রেণীবদ্ধ করা হয়েছিল।

ফ্লোরিডার সেন্ট পিটার্সবার্গ শহরের কেন্দ্রস্থলে হারিকেন মিলটনের পর ট্রপিকানা ফিল্ড স্টেডিয়ামের ক্ষতিগ্রস্ত ছাদ
ফ্লোরিডার সেন্ট পিটার্সবার্গ শহরের কেন্দ্রস্থলে ট্রপিকানা ফিল্ড স্টেডিয়ামের ক্ষতিগ্রস্ত ছাদ © এপি
ফ্লোরিডার আনা মারিয়া দ্বীপের ব্র্যাডেনটন বিচে ঘরবাড়ি ভেঙে ফেলা হয়েছে
ফ্লোরিডার আনা মারিয়া দ্বীপে ঘরবাড়ি ভেঙে ফেলা হয়েছে © এপি

সারা দেশে ইউটিলিটি রিপোর্ট ট্র্যাককারী PowerOutage.us অনুযায়ী, বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা 6:30 পর্যন্ত ফ্লোরিডায় 2.9 মিলিয়নেরও বেশি বাড়ি এবং ব্যবসা বিদ্যুৎবিহীন ছিল।

ঝড়ের কারণে 2,000 টিরও বেশি মার্কিন ফ্লাইট বাতিল করা হয়েছে, যার বেশিরভাগই অরল্যান্ডো, টাম্পা, পাম বিচ, মিয়ামি এবং দক্ষিণ-পশ্চিম ফ্লোরিডা আন্তর্জাতিক বিমানবন্দরের সাথে সংযোগকারী, ফ্লাইটঅয়্যার, একটি এয়ারলাইন ট্র্যাকিং পরিষেবা বলেছে।

ফ্লোরিডার পূর্ব উপকূলে সেন্ট লুসি কাউন্টিতে টর্নেডো তৈরি হওয়ার পর চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে, কাউন্টির মুখপাত্র এরিক গিল জানিয়েছেন। কাউন্টি কার্যকরী একটি বাধ্যতামূলক উচ্ছেদ আদেশ ছিল না. “আমরা গতকাল যে টর্নেডো কার্যকলাপ দেখেছি তা আমরা আশা করিনি,” তিনি বলেছিলেন।

দুই সপ্তাহের মধ্যে মিল্টন দ্বিতীয় হারিকেন যা যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলে আঘাত হেনেছে। সেটা পরে আসে হারিকেন হেলেন সর্বনাশ করেছে গত মাসে বেশ কয়েকটি দক্ষিণ-পূর্ব রাজ্য জুড়ে, 225 জনেরও বেশি লোককে হত্যা করেছে এবং পশ্চিম উত্তর ক্যারোলিনায় রাস্তা ধ্বংস করেছে।

সিটিগ্রুপের অর্থনীতিবিদরা অনুমান করেছেন যে হারিকেন হেলেনের প্রভাবে মাসিক কর্মসংস্থানের বৃদ্ধি কমপক্ষে কয়েক হাজার চাকরির দ্বারা হ্রাস পাবে, হারিকেন মিলটনের ফলাফলের সাথে মিলিত হলে এই সংখ্যা 100,000 ছাড়িয়ে যেতে পারে।

EY-এর প্রধান অর্থনীতিবিদ গ্রেগরি ড্যাকো বলেছেন, চতুর্থ ত্রৈমাসিকে মুদ্রাস্ফীতি-সামঞ্জস্যপূর্ণ জিডিপি প্রবৃদ্ধি 0.4 শতাংশের মতো কমিয়ে অর্থনৈতিক কার্যকলাপের উপরও মিলটন একটি “উল্লেখযোগ্য” প্রভাব ফেলতে পারে৷

সবচেয়ে ক্ষতিগ্রস্ত শিল্পের মধ্যে রয়েছে পর্যটন, নির্মাণ, খুচরা এবং জ্বালানি। “হারিকেন মিল্টন তার পথে ধ্বংসের একটি উল্লেখযোগ্য পথ রেখে যাবে,” তিনি বলেছিলেন।

জলবায়ু রাজধানী

যেখানে জলবায়ু পরিবর্তন ব্যবসা, বাজার এবং রাজনীতির সাথে মিলিত হয়। এখানে FT এর কভারেজ অন্বেষণ করুন.

আপনি কি FT এর পরিবেশগত টেকসই প্রতিশ্রুতি সম্পর্কে আগ্রহী? এখানে আমাদের বিজ্ঞান-ভিত্তিক লক্ষ্য সম্পর্কে আরও জানুন



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে – নাইলস মাটিল্ডার সাথে দেখা করে এবং সে তাকে ড্যাডি বলে ডাকে – রিক্যাপ (S07E06)

চালু 90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে, নাইলস ভ্যালেনটিম ঘানা জমি এবং মাতিলদে সে তার উত্তেজনা লুকাতে পারে না এবং এমনকি তাকে “বাবা”...

সেপ্টেম্বরে অর্ধেক পয়েন্ট হার কমাতে হবে কিনা তা নিয়ে ফেড কর্মকর্তারা বিভক্ত ছিল, মিনিট শো

ওয়াশিংটন – ফেডারেল রিজার্ভের কর্মকর্তারা, তাদের সেপ্টেম্বরের বৈঠকে, সুদের হার কমাতে সম্মত হন কিন্তু তারা নিশ্চিত ছিলেন না যে এটি কতটা আক্রমনাত্মক হবে,...

Related Articles

90 দিনের বাগদত্তা: জোশ এবং লিলির বিয়ে ভাইয়ের দ্বারা সেভ?

জোশ এবং লিলি এর 90 দিনের বাগদত্তা: অন্য উপায় আপনার ভাইয়ের কাছ...

যুক্তরাজ্যের অর্থনীতি আগস্টে 0.2% বৃদ্ধি পেয়েছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

আমার বিগ ফ্যাবুলাস লাইফ: শোকিং হুইটনি থোর বেবি নিউজ

হুইটনি থোর এর আমার বড়, কল্পিত জীবন শিশু সম্পর্কে চমকপ্রদ খবর পায়....

প্রাপ্তবয়স্কদের ডায়াপার পরা ট্রাম্পকে নিয়ে ওবামা রসিকতা করেছেন

ভিডিও সামগ্রী চালান MSNBC বারাক ওবামা এটা আসে যখন বেল্ট নীচে যাচ্ছে...