Home বিনোদন ফ্লোরিডায় আঘাত হেনেছে হারিকেন মিলটন
বিনোদন

ফ্লোরিডায় আঘাত হেনেছে হারিকেন মিলটন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

হারিকেন মিল্টন বুধবার রাতে ফ্লোরিডার উচ্চ জনবহুল পশ্চিম উপকূলে ল্যান্ডফল করেছে, যা দুই সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মতো রাজ্যে সম্ভাব্য মারাত্মক বন্যা এবং চরম বাতাস বয়ে এনেছে।

ইউএস ন্যাশনাল হারিকেন সেন্টার জানিয়েছে, ঝড়টি 120 মাইল বেগে বাতাসের সাথে ক্যাটাগরি 3 ঝড় হিসাবে সারাসোটা কাউন্টির সিয়েস্তা কী-এর কাছে ল্যান্ডফল করেছে। এটি বৃহস্পতিবার মধ্য ফ্লোরিডার মধ্য দিয়ে যাওয়ার কারণে হারিকেন শক্তিতে থাকবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

এনএইচসি “জীবন-হুমকি” দমকা হাওয়া, টর্নেডো এবং 13 ফুট পর্যন্ত ঝড়ের ঢেউয়ের বিষয়ে সতর্ক করেছে।

ইউএস ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির প্রধান ডিন ক্রিসওয়েল বুধবার বলেছেন যে মিল্টন একটি “মারাত্মক এবং বিপর্যয়কর ঝড়” হবে, যা ফ্লোরিডায় “বিশাল ঝড়ের জলোচ্ছ্বাস, উচ্চ বাতাস এবং মারাত্মক বন্যা” নিয়ে আসবে।

মিল্টন দ্বিতীয় বৃহত্তম হারিকেন দুই সপ্তাহের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছাতে। হারিকেন হেলেন বেশ কয়েকটি দক্ষিণ-পূর্ব রাজ্য জুড়ে বিধ্বস্ত হওয়ার পরে, 225 জনেরও বেশি লোককে হত্যা এবং পশ্চিম উত্তর ক্যারোলিনায় রাস্তাগুলি ধ্বংস করার পরে এটি আসে।

হারিকেন মিল্টন $60 বিলিয়ন পর্যন্ত বীমা ক্ষতির কারণ হতে পারে, বিশ্লেষকরা সতর্ক করে দিয়েছিলেন যে 2024 ইউএস হারিকেন সিজন বীমাকারীদের লাভের “ক্ষতি” করবে৷

ক্রেডিট রেটিং এজেন্সি মর্নিংস্টার ডিবিআরএস সতর্ক করেছে যে 2024 সালের হারিকেন মৌসুমে ক্ষতির সঞ্চয়, যা নভেম্বরের শেষ পর্যন্ত চলে, “সম্ভবত বীমাকারীদের লাভের উপর প্রভাব ফেলবে,” বিশেষ করে যাদের “ফ্লোরিডায় ব্যক্তিগত লাইনে উল্লেখযোগ্য এক্সপোজার” রয়েছে।

যদিও দক্ষিণ-পূর্ব ফ্লোরিডাকে দীর্ঘদিন ধরে হারিকেনের জন্য একটি উচ্চ-ঝুঁকিপূর্ণ এলাকা হিসাবে দেখা হয়েছে, বীমাকারীরা রাজ্যের উত্তর অংশকে নীতিমালা লেখার জন্য আরও আকর্ষণীয় জায়গা বলে মনে করেন, মিয়ামি ভিত্তিক একটি গ্রুপ NSI ইন্স্যুরেন্সের প্রধান নির্বাহী অস্কার সিকালি বলেছেন। .

“বিমাকারীরা উত্তরে অনেক নীতি লিখে তাদের ব্যবসার ভারসাম্য বজায় রেখেছে, যা ঐতিহাসিকভাবে বেশ নিরাপদ ছিল – সম্প্রতি পর্যন্ত,” তিনি বলেছিলেন।

সিকালি যোগ করেছেন যে এলাকায় সম্ভাব্য ক্ষয়ক্ষতি, যেখানে অনেক বাড়িঘর বড় ঝড় সহ্য করার জন্য নির্মিত হয়নি, গুরুতর হতে পারে। “এখনও কাঠের ঘর আছে এবং ক্রান্তীয় ঝড় হলে সেগুলিই উড়ে যায়,” তিনি বলেছিলেন।

মিলটন মূল ভূখণ্ডে পৌঁছানোর আগে, ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস বলেছিলেন যে ফ্লোরিডা ন্যাশনাল গার্ডের 6,000 সদস্য এবং অন্যান্য রাজ্যের 3,000 সদস্য পতনের প্রতিক্রিয়া জানাতে প্রস্তুত ছিলেন।

9 অক্টোবর, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় হারিকেন মিটনের প্রত্যাশিত আগমনের আগে একটি স্কুলে আশ্রয় নিতে আসা লোকেরা
ফ্লোরিডার ব্রাডেনটনের একটি স্কুলে আশ্রয়ের জন্য আগতরা © AFP Getty Images এর মাধ্যমে
9 অক্টোবর, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার টাম্পায় হাসপাতালের বাইরে বন্যা সুরক্ষা বাধা
টাম্পা হাসপাতালের বাইরে বন্যা সুরক্ষা বাধা © রয়টার্স

“ফ্লোরিডা রাজ্যের সমগ্র ইতিহাসে এটি ফ্লোরিডা ন্যাশনাল গার্ডের বৃহত্তম অনুসন্ধান ও উদ্ধার অভিযান,” তিনি বুধবার সাংবাদিকদের বলেন।

প্রেসিডেন্ট জো বিডেন বুধবার রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে ঝড়ের প্রতি মার্কিন সরকারের প্রতিক্রিয়া সম্পর্কে “মিথ্যার আক্রমণ” নেতৃত্ব দেওয়ার জন্য সমালোচনা করেছেন।

ট্রাম্প হারিকেন হেলেন এবং হারিকেন মিল্টন উভয়কেই রাজনীতিকরণ করতে চেয়েছিলেন, বিডেন প্রশাসনকে ঝড়ের কবলে পড়া সম্প্রদায়গুলিকে সাহায্য করার জন্য যথেষ্ট কাজ না করার অভিযোগ করে। তিনি দুর্যোগ এলাকা থেকে পালিয়ে আসা লোকদের জন্য উপলব্ধ আর্থিক সাহায্যের পরিমাণ সম্পর্কে মিথ্যা তথ্যও ছড়িয়েছিলেন।

“গত কয়েক সপ্তাহ ধরে, ভুল তথ্যের একটি বেপরোয়া, দায়িত্বজ্ঞানহীন এবং নিরলস প্রচার করা হয়েছে এবং সরাসরি মিথ্যা যা মানুষকে বিরক্ত করেছে,” বিডেন বলেছিলেন। “এটি অবিশ্বাস্য উদ্ধার ও পুনরুদ্ধারের কাজের প্রতি আস্থাকে ক্ষুণ্ন করছে যা ইতিমধ্যেই করা হয়েছে এবং চলতে থাকবে। এটি তাদের জন্য ক্ষতিকারক যাদের সবচেয়ে বেশি সাহায্য প্রয়োজন।”

8 থেকে 10 ই অক্টোবরের মধ্যে হারিকেন মিলটন থেকে সঞ্চিত বৃষ্টিপাতের পূর্বাভাস দেখানো মানচিত্র৷ ফ্লোরিডার কিছু অংশে 300 মিমি (12 ইঞ্চি) এর বেশি বৃষ্টির আশা করা হচ্ছে

টাম্পা বে এলাকায়, কর্তৃপক্ষ টেক্সট পাঠায় এবং লোকজনকে তাদের বাড়িঘর না সরিয়ে নেওয়ার বিপদ সম্পর্কে সতর্ক করার জন্য ডেকেছিল। পিনেলাস কাউন্টিতে, যা উপদ্বীপে অবস্থিত যা টাম্পা উপসাগর গঠন করে, কর্তৃপক্ষ মানুষকে “এখন চলে যেতে” সতর্ক করেছিল।

জলবায়ু বিজ্ঞানীদের একটি স্বাধীন দল বলেছেন যে মানব সৃষ্ট জলবায়ু পরিবর্তন হারিকেন হেলেনের বিধ্বংসী বৃষ্টিপাত প্রায় 10 শতাংশ বাড়িয়েছে এবং এর বায়ু প্রায় 11 শতাংশ বাড়িয়েছে।

জীবাশ্ম জ্বালানী পোড়ানোর ফলে সৃষ্ট বৈশ্বিক উষ্ণতা উচ্চ সমুদ্রের তাপমাত্রাকে 200 থেকে 500 গুণ বেশি ঝড়কে জ্বালানি দিয়েছিল, ওয়ার্ল্ড ওয়েদার অ্যাট্রিবিউশন গ্রুপ একটি গবেষণায় দেখা গেছে। নতুন রিপোর্ট.

জলবায়ু রাজধানী

যেখানে জলবায়ু পরিবর্তন ব্যবসা, বাজার এবং রাজনীতির সাথে মিলিত হয়। এখানে FT এর কভারেজ অন্বেষণ করুন.

আপনি কি FT এর পরিবেশগত স্থায়িত্বের প্রতিশ্রুতি সম্পর্কে আগ্রহী? এখানে আমাদের বিজ্ঞান-ভিত্তিক লক্ষ্য সম্পর্কে আরও জানুন



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

রেড সক্স পিচিং গ্রেট লুইস তিয়েন্ট ৮৩ বছর বয়সে মারা গেছেন

বুধবার WooSox মালিক ল্যারি লুচিনোর স্যুটে একটি খেলা দেখার সময় বেসবল হীরাটি রেড সক্সের কিংবদন্তি লুইস তিয়েন্টের সানগ্লাসে প্রতিফলিত হয়৷ CP2 বোস্টন রেড...

আমাদের জীবনের দিনগুলি 2 সপ্তাহ স্পয়লার: চাদ কি নকল অ্যাবিগেলের সাথে একটি বড় ভুল করে?

আমাদের জীবনের দিনগুলো 2 সপ্তাহ স্পয়লার ইঙ্গিত করে যে প্রতারক অ্যাবিগেল ডেভরাক্স প্রস্তাব করবে চাদ দিমেরা 7-18 অক্টোবর, 2024-এর সপ্তাহগুলিতে। নকল অ্যাবিগেল এবং...

Related Articles

‘ডেট মাই মম’ এপিসোড ‘ক্রিঙ্গিয়েস্ট’ কাস্ট বলেছেন বডি শেমিং আজ কাজ করবে না

“ডেট মাই মম” এর “ভীতিকর” পর্বের কাস্টরা প্রায় 20 বছর পরে আবার...

সাহসী এবং সুন্দর: টেলরের রোগ নির্ণয়ের চারপাশে ব্রুক টিপটোস

সাহসী এবং সুন্দর spoilers পরামর্শ ব্রুক লোগান দেখুন টেলর হেইস‘ভাঙ্গা হার্ট সিন্ড্রোম...

90 দিনের বাগদত্তা: ভেহ সানির খাবার প্রত্যাখ্যান করেছে – সে কি অসভ্য?

ভেহ নেদারটন খেতে অস্বীকার করে সানি মাহদীরান্না করছে 90 দিনের বাগদত্তা: 90...

ট্র্যাভিস বার্কারের কন্যা আলাবামা বলেছেন যে তিনি ভোট দেওয়ার জন্য যথেষ্ট শিক্ষিত নন

ভিডিও সামগ্রী চালান ট্র্যাভিস বার্কারডেভিডের মেয়ে বলেছেন যে এই বছর ভোট দেওয়ার...