Home বিনোদন হার্টব্রেক ছুটি কর্মচারীদের ভাঙা সম্পর্ক থেকে নিরাময় করতে সাহায্য করতে পারে
বিনোদন

হার্টব্রেক ছুটি কর্মচারীদের ভাঙা সম্পর্ক থেকে নিরাময় করতে সাহায্য করতে পারে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

সম্পর্কের ভাঙ্গনের পরে যে “নেতিবাচক মানসিক ব্যাগেজ” উদ্ভূত হতে পারে তার স্বীকৃতিতে, ফিলিপাইনের সেবু সেঞ্চুরি প্লাজা হোটেলের প্রধান নির্বাহী রিকার্ডো দুব্লাডো গত বছর একটি অস্বাভাবিক নতুন কর্মী নীতি উন্মোচন করেছিলেন: প্রতি ঘৃণার জন্য পাঁচ দিনের বেতনের ছুটি৷

বিরতি, যা বার্ষিক গ্রহণ করা যেতে পারে যতক্ষণ পর্যন্ত ব্রেকআপ প্রতি বছর একজন ভিন্ন ব্যক্তির সাথে হয়, তা Dublado এর নিজস্ব অভিজ্ঞতা দ্বারা অনুপ্রাণিত হয়েছিল। ফিলিপাইনে, ধারণাটি ভিত্তি লাভ করছে: একটি ফেব্রুয়ারী সংসদীয় বিল প্রস্তাব করেছে যে কোনও কর্মী রোমান্টিক বিচ্ছেদের মধ্য দিয়ে যাচ্ছেন তাদের তিন দিনের অবৈতনিক ছুটির অধিকারী হওয়া উচিত। কংগ্রেসম্যান লর্ডান সুয়ান বলেছেন, “অধ্যয়নগুলি ব্যক্তিদের উপর ব্যাঘাতের উল্লেখযোগ্য খরচগুলি প্রকাশ করে, যা তাদের মানসিক এবং মানসিক সুস্থতাকে প্রভাবিত করে, যার ফলে উত্পাদনশীলতা, অনুপস্থিতি এবং স্বাস্থ্যসেবা ব্যয় বৃদ্ধি পায়”।

বিশ্বজুড়ে নিয়োগকর্তারা তাদের কর্মীদের ব্যক্তিগত জীবনে ক্রমবর্ধমানভাবে ছাড় দেওয়ার চেষ্টা করেছেন, সুস্থতার দিন, নমনীয় কাজ এবং কিছু ক্ষেত্রে কাউন্সেলিং পরিষেবা।

কিছু বৈশ্বিক কোম্পানি ইতিমধ্যেই ভিন্ন নামে বিতৃষ্ণা থেকে ফার্লোকে উৎসাহিত করতে পারে। মহামারীতে, নিয়োগকর্তারা প্রতিযোগীদের থেকে নিজেদের আলাদা করতে বা কর্মচারীদের তাদের মানসিক স্বাস্থ্য বা তাদের পরিবারের স্বাস্থ্যের যত্ন নেওয়ার জন্য একটি বিচক্ষণ সুযোগ দেওয়ার জন্য সুস্থতার সময় চালু করেছিলেন। সফ্টওয়্যার গ্রুপ অ্যাডোব সহ অনেকে চালিয়ে গেছে, যা বছরে ছয়টি সুস্থতার দিন অফার করে। ভার্জিন মানি পাঁচ দেয়।

ফিলিপাইনে, হারবার স্টার শিপিং সার্ভিসেসের মানবসম্পদ ব্যবস্থাপক এফেল স্যান্টিলান বলেছেন, হারিয়ে যাওয়া প্রেমে ভুগছেন এমন কর্মচারীদের সাধারণত বিবেচনার ভিত্তিতে সময় নেওয়ার অনুমতি দেওয়া হয়। “অবশেষে, ম্যানেজার দায়িত্ব নেয়।”

সুপারমার্কেট চেইন টেসকো এবং মেট্রো ব্যাংক সহ যুক্তরাজ্যের নিয়োগকর্তারা পারিবারিক বিচ্ছেদের জন্য সমর্থনকে লক্ষ্য করেছেন, মেনে চলে পিতামাতার প্রতিশ্রুতিপজিটিভ প্যারেন্টিং অ্যালায়েন্স, একটি অ্যাডভোকেসি গ্রুপ দ্বারা তৈরি। নিয়োগকর্তারা তাদের নমনীয়ভাবে কাজ করার সুযোগ দেওয়া এবং কাউন্সেলিং অ্যাক্সেস করতে সাহায্য করা সহ যারা আলাদা হয়ে যাচ্ছেন তাদের সাহায্য করতে প্রতিশ্রুতিবদ্ধ। বিনিময়ে তারা জোটের সমর্থন পায়।

পজিটিভ প্যারেন্টিং অ্যালায়েন্সের প্রতিষ্ঠাতা জেমস হায়হার্স্ট চান “নিয়োগকারীরা একটি জীবনের ঘটনা হিসেবে স্বীকৃতি (বিচ্ছেদ) করুক৷ আপনি যদি আলাদা হতে যাচ্ছেন, তাহলে আপনার নিয়োগকর্তা আপনাকে এটি ভালোভাবে করতে সাহায্য করতে পারেন।”

স্বাক্ষরকারী পিডব্লিউসি বলেছেন যে যদিও এটির একটি নির্দিষ্ট বিবাহবিচ্ছেদের নীতি ছিল না, কর্মসংস্থান চুক্তিগুলি জীবনের প্রধান ঘটনাগুলিকে সমর্থন করার জন্য ডিজাইন করা হয়েছিল। “প্রত্যেকের পরিস্থিতি অনন্য, তাই আমরা সক্রিয়ভাবে আমাদের লোকেদের তাদের চাহিদাগুলি বোঝার জন্য শুনি,” অ্যান হার্স্ট বলেছেন, কোম্পানির অন্তর্ভুক্তি লিড৷ “আমাদের লক্ষ্য হল একটি সহায়ক পরিবেশ তৈরি করা যা আমাদের লোকেদের তাদের ব্যক্তিগত এবং পেশাগত জীবনে ভারসাম্য বজায় রাখতে সহায়তা করে।”

মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের গবেষকদের দ্বারা 2023 সালের একটি গবেষণায়, 44 শতাংশ উত্তরদাতা বলেছেন যে বিবাহবিচ্ছেদ তাদের কাজের উপর নেতিবাচক প্রভাব ফেলে। যাদের বিয়ে শেষ হয়ে গেছে তারা মনোনিবেশ করতে বা ঘুমাতে অক্ষমতা এবং কান্নার প্রবণতার কথা জানিয়েছে। “পঙ্গু হতাশা আমার সহকর্মীদের এবং সুপারভাইজারদের সাথে মেলামেশা করার ক্ষমতাকে ধীর করে দিচ্ছে,” একজন বলেছেন।

যাইহোক, একটি উল্লেখযোগ্য সংখ্যালঘু – 39 শতাংশ – একটি ভিন্ন অভিজ্ঞতা ছিল, বলেছেন বিবাহবিচ্ছেদ ইতিবাচক ছিল, “সময় এবং শক্তি” মুক্ত করে এবং পুনর্নবীকরণের সুযোগ প্রদান করে।

গবেষণায় বিচ্ছেদের সাথে লড়াই করা লোকেদের কিছু সাহায্যের প্রস্তাব দেওয়া হয়েছে। নমনীয় সময়সূচী বা দূরবর্তী কাজ, তিনি বলেন, কর্মীদের “বিচ্ছেদ-সম্পর্কিত প্রতিশ্রুতিগুলি পরিচালনা করতে এবং কাজ করার জায়গা প্রদান করতে সহায়তা করতে পারে।” . . মানসিক নিয়ন্ত্রক ক্ষমতার উপর অযথা এবং অপ্রয়োজনীয় চাপ না দিয়ে।”

এদিকে, ফিলিপাইনে, সুয়ানের বিল একটি কঠিন শুনানির মুখোমুখি হতে পারে। দেশের আইন ন্যূনতম পাঁচ দিনের ছুটির বাইরে মানসিক স্বাস্থ্য সমস্যাগুলির জন্য ছুটির গ্যারান্টি দেয় না। ফিলিপাইনের পার্সোনেল ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন, একটি পেশাদার মানবসম্পদ সংস্থা, বলেছে যে কল্যাণ ছুটি হল একটি “অতিরিক্ত ব্যয় এবং ব্যবসায়িক ক্রিয়াকলাপের আরও ব্যাঘাত।”

আরেকটি প্রশ্ন হল হৃদয়ভাঙা কর্মচারীরা ছুটি নেবে কিনা। অ্যাটেনডেন্ট অ্যাবিগেল মার্কেজ, 27, বলেছেন যে লঙ্ঘনের ক্ষেত্রে, তিনি বিলটিতে প্রস্তাবিত সুবিধার সুবিধা নেবেন না, কারণ এটি প্রদান করা হবে না। কিছু শ্রমিকের জন্য, তাদের আয় রক্ষা করা এখনও মাথাব্যথার চেয়ে অগ্রাধিকার দেয় – বা, যেমন মার্কেজ বলেছিলেন, “কোন টাকা নেই, মধু নেই”।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

“অত্যন্ত গুরুতর” হারিকেন মিলটনের জন্য ঝড়-ক্লান্ত ফ্লোরিডা ধনুর্বন্ধনী

হারিকেন হেলেনে আঘাত হানার দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে ফ্লোরিডা হারিকেন মিলটন থেকে সরাসরি আঘাত হানার জন্য প্রস্তুত। আবহাওয়াবিদদের মতে, এটি এক শতাব্দীরও...

আবহাওয়াবিদ হারিকেন মিলটন সম্পর্কে আবেগপূর্ণ রিপোর্ট পেয়েছেন, ‘সিম্পলি ভয়ঙ্কর’

ভিডিও সামগ্রী চালান এনবিসি ফ্লোরিডার একটি টিভি সংবাদ আবহাওয়াবিদ শক্তিশালী হারিকেন মিলটনের উপর অত্যন্ত আবেগপূর্ণ লাইভ রিপোর্টিং পেয়েছেন…এমনকি জনসাধারণের কাছে ক্ষমা চেয়েছেন এবং...

Related Articles

ডেস অফ আওয়ার লাইভস স্পয়লার: জনি প্রতারণার জন্য চ্যানেলের মুখোমুখি

আমাদের জীবনের দিনগুলো spoilers এই প্রকাশ জনি ডিমেরা মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত...

শ্রম ব্যবসার চাপের পরে শ্রমিক সুরক্ষা পরিকল্পনাকে নরম করে

সংস্থাগুলিকে 9 মাস পর্যন্ত কর্মীদের পরীক্ষায় রাখার অনুমতি দেওয়ার যুক্তি গ্রহণ করার...

এলন মাস্ক বলেছেন, ইউএফও শ্রেণীবদ্ধ সরকারি প্রযুক্তি, এলিয়েন নয়

ইলন মাস্ক এলিয়েনরা পৃথিবী পরিদর্শন করেছে তা বলার জন্য প্রস্তুত হওয়ার আগে...

বোন স্ত্রী: কোডির কন্যা কি তাকে একটি স্লাইড প্রতিক্রিয়া দিয়ে আঘাত করেছে?

বোন স্ত্রী তারকা কোডি ব্রাউন তার টিএলসি সিরিজের রবিবারের পর্বে তার বাচ্চাদের...