Home বিনোদন চীন ইইউ কগনাক আমদানির উপর অ্যান্টি-ডাম্পিং নিষেধাজ্ঞা আরোপ করেছে
বিনোদন

চীন ইইউ কগনাক আমদানির উপর অ্যান্টি-ডাম্পিং নিষেধাজ্ঞা আরোপ করেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

চীন ইইউ কগনাক আমদানিতে নতুন অ্যান্টি-ডাম্পিং ব্যবস্থা আরোপ করবে, ব্লক চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর উচ্চ শুল্ক আরোপের কয়েকদিন পরে বেইজিং এবং ব্রাসেলসের মধ্যে বাণিজ্য যুদ্ধকে আরও খারাপ করবে।

চীনের বাণিজ্য মন্ত্রণালয় মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে যে শুক্রবার থেকে ইইউ কগনাক আমদানিকারকদের কাছ থেকে নিরাপত্তা আমানত প্রয়োজন হবে।

ফরাসী বিলাসবহুল গ্রুপ LVMH-এর শেয়ার, হেনেসি কগনাকের মালিক, মঙ্গলবার প্যারিসে এই ঘোষণার পর প্রথম বাণিজ্যে 4.3% কমেছে, যখন মার্টেলের মালিক Pernod Ricard, 2.7% এবং Rémy Cointreau প্রায় 4.8% কমেছে।

গুচির মালিক কেরিং, হার্মিস, কার্টিয়ার প্যারেন্ট রিচেমন্ট এবং হংকং-তালিকাভুক্ত প্রাডা সহ অন্যান্য বিলাসবহুল স্টকগুলিও পড়েছিল, কারণ বিনিয়োগকারীরা অবনতির আশঙ্কা করেছিল ইইউ-চীন সম্পর্ক অন্যান্য সেক্টরে পৌঁছাতে পারে।

এক দশকের মধ্যে চীন ও ইউরোপের মধ্যে সবচেয়ে বড় বাণিজ্য বিরোধের সর্বশেষ সালভো ইইউ সদস্যরা শুক্রবার ভোট দেওয়ার পরে এসেছে খাড়া শুল্ক বৃদ্ধি অনুমোদন চাইনিজ ইভিতে।

ইইউ এবং চীনের মধ্যে বাণিজ্য যুদ্ধ অটোমোবাইল থেকে কৃষিতে প্রসারিত হওয়ার সাথে সাথে বেইজিং এন্টি-ডাম্পিং তদন্ত শুরু করেছে ইউরোপীয় ডেইরি এবং শুয়োরের মাংস আমদানি এবং বিশ্ব বাণিজ্য সংস্থার কাছে ইইউ শুল্ক সম্পর্কে একটি অভিযোগ দায়ের করেছে।

জার্মানি এবং হাঙ্গেরি সহ সদস্য রাষ্ট্রগুলির বিরোধিতা সত্ত্বেও গত সপ্তাহে পাস হওয়া ভিই ভোট, ইউরোপীয় কমিশনের সভাপতি উরসুলা ফন ডার লেয়েনের দ্বারা শুরু করা মাসব্যাপী তদন্তের পরে।

ইউরোপীয় ইউনিয়নের কর্মকর্তারা উপসংহারে পৌঁছেছেন যে ব্লকের নির্মাতাদের কম দামের চীনা তৈরি বৈদ্যুতিক গাড়ির প্রতিযোগিতা থেকে রক্ষা করার জন্য শুল্কগুলি প্রয়োজনীয় ছিল, যা তারা অভিযোগ করেছিল যে বেইজিং অন্যায়ভাবে ভর্তুকি দিয়েছে।

মঙ্গলবার চীনের প্রতিশোধ গ্রহণ আগস্টের শেষের দিক থেকে একটি বিপরীত দিকে চিহ্নিত করে, যখন বাণিজ্য মন্ত্রণালয় একটি স্থগিত দিয়েছেন ব্র্যান্ডি প্রযোজকরা, অবিলম্বে নতুন নিষেধাজ্ঞা আরোপ না করার সিদ্ধান্ত নিয়েছে, যদিও তারা আবিষ্কার করেছে যে তারা তাদের পণ্যগুলি চীনা বাজারে ডাম্প করছে।

ফরাসি স্বয়ংচালিত নির্বাহী এবং কর্মকর্তারা বৈদ্যুতিক যানবাহন গবেষণার প্রধান সমর্থকদের মধ্যে রয়েছেন এবং ফ্রান্স গত সপ্তাহে উচ্চ শুল্কের পক্ষে ভোট দিয়েছে।

যদিও বেইজিং এবং ব্রাসেলস ইঙ্গিত দিয়েছে যে বৈদ্যুতিক গাড়ির শুল্ক নিয়ে আলোচনা অব্যাহত থাকবে, গত সপ্তাহের ফলাফল প্রতিশোধের প্রত্যাশাকে উস্কে দিয়েছে চীন. বেইজিং ইতিমধ্যেই ইইউ-এর শুল্ককে ইভি সুরক্ষাবাদ, আন্তর্জাতিক বাণিজ্য অনুশীলনের অপব্যবহার এবং জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে বিশ্বব্যাপী লড়াইকে দুর্বল বলে অভিহিত করেছে।

সাংহাইয়ে ওয়াং জুয়েকিয়াও এবং হংকংয়ে অর্জুন নিল আলিমের অতিরিক্ত প্রতিবেদন



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

সু গ্রে কেয়ার স্টারমার রিভিউ টিমের 10 নম্বর চিফ অফ স্টাফ হিসাবে পদত্যাগ করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। স্যার কিয়ার স্টারমার তার 10 নম্বর...

ভবিষ্যতের দিকে চোখ রেখে, ন্যাশভিল এসসিকে অবশ্যই NYCFC-এর মুখোমুখি হতে হবে, যারা প্লে অফে যাবে

2 অক্টোবর, 2024; নিউইয়র্ক, নিউইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র; নিউ ইয়র্ক সিটি এফসি ফরোয়ার্ড আলোনসো মার্টিনেজ (16) রেড বুল এরেনায় এফসি সিনসিনাটির বিপক্ষে দ্বিতীয়ার্ধে গোল...

Related Articles

রাশিয়ান গুপ্তচররা ব্রিটিশ রাস্তায় ‘বিশৃঙ্খলার’ পরিকল্পনা করছে, এমআই 5 প্রধান সতর্ক করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

90 দিনের বাগদত্তা: লরেন ভয় পায় বিশ্বাস তাকে ছেড়ে যাবে

লরেন অ্যালেন এর 90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে ভয় বিশ্বাস তাকে...

ডিডি পার্টিতে অচেতন ডিজেকে পুনরুত্থিত ভিডিওতে উপহাস করছে, প্রতিনিধি অস্বীকার করেছেন

ভিডিও সামগ্রী চালান কখন ডিডি তিনি একজন স্বাধীন মানুষ ছিলেন, সাদা মানুষের...

90 দিনের বাগদত্তা: ভক্তরা চিডিকে রেইনকে ডিচ করতে বলে

চিডি ইকপিমাইজে এর 90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে ভক্তরা চান তিনি...